Logo
আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

তুলা সাফল্য লাভ সম্ভব হবে, পারিবারিক ব্যয় নিয়ন্ত্রণ রাখতে হবে কন্যা

প্রকাশিত:সোমবার ২১ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ২৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষ রাশির যেসব জাতকরা প্রেম জীবনে আবদ্ধ, তারা আজ অবসাদের শিকার হতে পারেন। পরিবারের কোনও সদস্যের কারণে চিন্তিত থাকতে পারেন। ছাত্রছাত্রীরা শিক্ষায় বাধার সম্মুখীন হবেন। দাম্পত্য জীবন সুখে কাটবে। কর্মক্ষেত্র থেকে কোনও সুসংবাদ পাওয়ায় উৎসাহ বাড়বে। পরিবারের কোনও সদস্যের বিয়েতে সমস্যা এলে, তা সমাপ্ত হবে। পরিবারের কোনও সদস্যের জন্য সারপ্রাইজ পার্টির আয়োজন করতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

বৃষ রাশির জাতকরা ব্যবসায় নতুন সুযোগ পাবেন। এর ফলে আপনার মন প্রসন্ন হবে। বরিষ্ঠ আধিকারিকের সাহায্যে দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজ সম্পন্ন হবে। শ্বশুরবাড়ির কোনও সদস্যের সঙ্গে সম্পর্কে তিক্ততা থাকলে তা আজ উন্নত হবে। আর্থিক দিক দিয়ে দিন ভালো। পরাক্রম ও পুরুষার্থ বৃদ্ধি পাবে। কাঙ্খিত ফল পাওয়ায় মনে আনন্দ থাকবে। বন্ধুদের সহযোগিতা লাভ করবেন।

মিথুন (২২ মে-২১ জুন)

মিথুন রাশির জাতকরা কর্মক্ষেত্রে নতুন সুযোগ পাবেন। এর ফলে আপনার মন প্রসন্ন হবে। নিজের কোনও ব্যবসা শুরু করে থাকলে তাতে অবশ্যই সাফল্য লাভ করতে পারবেন। সন্তানের জন্য লগ্নির পরিকল্পনা করে থাকলে খোলা মনে তা করুন, ভবিষ্যতে এর দ্বারা লাভ অর্জন করতে পারবেন। মনের কথা বাবার সঙ্গে ভাগ করে নেবেন। এর ফলে মানসিক শান্তি লাভ করবেন।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

কর্কট রাশির জাতকরা সব কাজ উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে করবেন এবং তাতে সফল হবেন। ভাইদের পরামর্শে ব্যবসায় অগ্রসর হবেন। ব্যবসা সংক্রান্ত সমস্যা কোনও বন্ধুর সঙ্গে ভাগ করে নেবেন। মনে নতুন চিন্তাভাবনা এলে তা গোপন রাখুন। কাউকে এই চিন্তাভাবনা জানালে তা পূর্ণ হওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। সন্ধ্যা নাগাদ নিকটাত্মীয়ের কাছ থেকে সুসংবাদ পেতে পারেন।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহ রাশির জাতকরা বিদেশে বসবাসকারী জাতকদের কাছ থেকে সুসংবাদ পেতে পারেন। সন্ধ্যা নাগাদ পরিবারের ছোট বাচ্চাদের সঙ্গে হাসিঠাট্টা করবেন। আর্থিক লেনদেনের কথা চিন্তাভাবনা করলে তার জন্য দিন ভালো নয়। পারিবারিক কলহ উৎপন্ন হতে পারে। বিবাহযোগ্য জাতকরা ভালো প্রস্তাব পাবেন, পরিবারের সদস্যরা তাতে মঞ্জুরি দেবেন।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

কন্যা রাশির জাতকদের কর্মক্ষেত্রে জীবনসঙ্গীর পরামর্শের প্রয়োজন হবে। সন্তানকে কোনও কোর্সে ভরতি করার জন্য অধিক দৌড়ঝাপ করতে হবে। ছাত্রছাত্রীরা নিজের পছন্দের স্থানে উচ্চ শিক্ষার দ্বারা লাভান্বিত হবেন। পারিবারিক ব্যয় নিয়ন্ত্রণ রাখতে হবে। এমন না-করলে আর্থিক সংকটের মুখোমুখি হবেন। সন্ধ্যানাগাদ কোনও আত্মীয়ের বাড়ি যেতে পারেন।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

সাফল্য লাভ সম্ভব হবে। ব্যবসা সংক্রান্ত অভিজ্ঞতা লাভ করতে পারবেন। কোনও বরিষ্ঠ আধিকারিকের সহযোগিতা লাভ করবেন। ভবিষ্যৎ সঞ্চয় পরিকল্পনায় মনোনিবেশ করুন। পাশাপাশি নিজের আবশ্যক ব্যবসায় নিয়ন্ত্রণ রাখতে হবে। সন্ধ্যাবেলা কোনও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। সন্তানের শারীরিক সমস্যা সম্ভব।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক রাশির চাকরিজীবী জাতকরা যে সমস্যা ভোগ করছেন, তা সমাপ্ত হবে। আয় বৃদ্ধির নতুন উৎস পাবেন। প্রেম জীবনে নতুন শক্তি সঞ্চারিত হবে। বহু প্রতীক্ষিত ও আটকে থাকা চুক্তি চূড়ান্ত হতে পারে। কোনও সুসংবাদ পেতে পারেন এই রাশির জাতকরা। এমন কাজ করুন, যা পূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে। ছাত্রছাত্রীরা পড়াশোনায় সাহায্য লাভ করবেন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

ধনু রাশির জাতকদের পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি বিবাদ চললে, শুনানি আপনার পক্ষে আসতে পারে এবং আপনি জয়ী হবেন। ধর্মীয় কাজে অংশগ্রহণ করবেন, এ ক্ষেত্রে কিছু অর্থ ব্যয় করা উচিত। কর্মক্ষেত্রে আপনার প্রভাব থাকবে। একে পর এক সমস্যা থেকে মুক্তি পাবেন। চাকরিজীবী জাতকরা নতুন সুযোগ পেতে পারেন এবং তারা তা স্বীকার করবেন।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকর রাশির যে জাতকরা রাজনীতির সঙ্গে যুক্ত, তারা ভালো সুযোগ পেতে পারেন। এর ফলে তাদের জনসমর্থন বৃদ্ধি পাবে। পাশাপাশি তারা সমস্ত কাজে অংশগ্রহণ করবেন। প্রেম সম্পর্ককে বিবাহবন্ধনে পরিণত করার প্রচেষ্টা সফল হবে এবং পরিবারের সদস্যরা আপনার সম্পর্ককে সহমতি প্রদান করবেন। সন্তানের পড়াশোনার কারণে চিন্তিত থাকবেন। এ ক্ষেত্রে জীবনসঙ্গীর পরামর্শ প্রয়োজন হবে। সন্ধ্যাবেলা পরিবারের সদস্যদের সঙ্গে দেবদর্শনে যেতে পারেন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির জাতকদের সামাজিক ক্ষেত্রে প্রসিদ্ধি বাড়বে। সন্তানের তরফে কোনও ভালো সংবাদ পেতে পারেন। এর ফলে মনে আনন্দ জাগবে। কর্মক্ষেত্রে শত্রুর কারণে আর্থিক লোকসান হতে পারে। এমন পরিস্থিতিতে সতর্ক হন। বন্ধুদের সঙ্গে কথা বলার ফলে মানসিক শান্তি লাভ করবেন। অবসাদ কমবে। পরিবারের কোনও সদস্যের সঙ্গে মনোমালিন্য চললে তা শেষ হবে এবং সম্পর্কে মজবুত হবে। ছাত্রছাত্রীরা পড়াশোনায় আগত বাধা দূর করার জন্য মা-বাবার পরামর্শ নেবেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মীন রাশির জাতকরা বাড়ির নির্মাণ কাজের প্রয়োজনীয়তা অনুভব করবেন। যার ফলে আপনার ব্য়য় বাড়বে। তবে ব্যবসায় লাভ বৃদ্ধির ফলে ব্যয় মেটানো সম্ভব হবে। কর্মক্ষেত্রে অধিক পরিশ্রম করতে হবে, তখনই নিজের পরিকল্পনার ফল পেতে পারেন। আজ ভুলেও কারও সঙ্গে লেনদেন করবেন না, কারণ তার জন্য দিন ভালো নয়। জীবনসঙ্গীর জন্য কোনও উপহার কিনতে পারেন। তা দেখে আনন্দিত হবেন এই রাশির জাতকরা।


আরও খবর



নবীনগর বিদ্যাকুটে পল্লী বিদ্যুতের অবহেলার কারণে,অগ্নিকান্ডে

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ- ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর বিদ্যাকুটে অগ্নিকান্ডে প্রায় ৩০ লাখ টাকার মালামাল সহ বসতঘর পুরে ছাই।

উপজেলা বিদ্যাকুট  পশ্চিম পাড়ার একটি  বসত ঘরে অগ্নিকান্ডে নগদ অর্থ স্বর্ণলংকার সহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল সহ বসতঘর পুড়ে ছাই হয়েগেছে ।

গেল শুক্রবার দিবাগত রাত, ৮ ঘটিকায় ওয়াহেদ ডিলারের বাড়ির , মরহুম আবু তাহেরের বসতঘরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।


স্থানীয়রা বলেন, শুক্রবার দিবাগত রাত ৮ ঘটিকায় পল্লী বিদ্যুতের অবহেলার কারণে,  বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়,  অগ্নিকান্ডে একটি , বসতঘরের টিভি, ফ্রিজ ও ৪ ডাম চাওলা ,নগদ টাকা ও আসবাবপত্র ও সর্ণলংকার সহ প্রায় ৩০ লক্ষ টাকার সম্পুর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 


মসজিদের মাইকে এলান করার পর প্রায় দুই ঘন্টা চেষ্টা করে , এলাকাবাসীর প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে পারেনি , দাউ দাউ করে আগুন জ্বলতেছে ৷ ক্ষয়-ক্ষতি থেকে রক্ষা করা যায়নি পাকা বিটির  চৌচালা টিনের ঘরের আধুনিক সব সরঞ্জামাদি সহ আসবাবপত্র,


পড়ে খবর পেয়ে নবীনগরের ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট, ও স্থানীয়রা এসে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মরহুম আবু তাহেরের স্ত্রী বলেন , প্রায় এক বছর পূর্বে  আমার জমি বিক্রি করে  ২২ লাখ টাকা দিয়ে ঘর নির্মাণ করেছিলাম, 


গত রাতে আগুন লেগে আমার বসতঘরের টিভি, ফ্রিজ ও ৪ ডাম চাওলা ,নগদ টাকা ও আসবাবপত্র ও সর্ণলংকার সহ প্রায় ৩০ লক্ষ টাকার সম্পুর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।


আমি আমার ঘরে নামাজ পড়তে ছিলাম।হঠাৎ একটি শব্দ শুনতে পাই, বের হয়ে দেখি আমার ঘরে আগুণ লেগেছে।আমি চিৎকার করতে দেখে গ্রামের লোকজন আগুন নিবানোর জন্য আসে।আগুন নিবানো হলেও আমার ঘরে আর কিছুই নেই সবই আগুনে পুড়ে ছাই হয়ে গেল।আমার শরীরে থাকা কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কোনাপাড়া আল আমিন রোডে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃডেমরায় অসহনীয় গরম থেকে বাঁচতে বৃষ্টির আশায় আল্লাহর কাছে দোয়া ও ক্ষমা চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেছেন কোনাপাড়া  আল-আমিন রোড এলাকার মুসল্লিরা। এ সময় তারা কান্নায় ভেঙে পড়েন।শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় ডেমরা থানা এলাকার কোনাপাড়া  আল-আমিন রোড প্রধান সড়কে সালাতুল ইসতিসকারের নামাজ আদায় করেন মুসল্লিরা।

এলাকার মানুষের সার্বিক সহযোগিতায় ইসতিসকার সালাত আদায় ও দোয়া মোনাজাত পরিচালনা করেন কোনাপাড়ার দোতলা মসজিদ খ্যাত বাইতুল তাকওয়া জামে মসজিদের  ইমাম ইমামুল হাসান।

সালাত আদায়ের নির্দিষ্ট সময়ের আগেই দলে দলে ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজে অংশগ্রহণ করতে আল আমিন রোড প্রধান সড়কে একত্রিত হন।সালাতুল ইসতিসকার নামাজ আদায়ের জন্য এলাকাবাসীর উদ্যোগে প্রধান সড়ক পরিষ্কার পরিচ্ছন্নসহ আগত মুসল্লিদের জন্য সুপেয় পানি ও শরবতের ব্যবস্থা করা হয়। এ সময় কোনাপাড়া, ডগাইর এলাকাসহ আশপাশের মসজিদের ইমাম মুয়াজ্জিন ও মুসল্লিরা সালাতুল ইসতিসকার নামাজে অংশগ্রহণ করেন।


আরও খবর



দেশের আট জেলার ১৯ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ৪৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে শুরু হয়েছে দেশের ৮টি জেলার ১৯টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ নির্বাচন,ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এর আগে নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, আমরা আশা করছি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

যেসব ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে- লক্ষ্মীপুর সদরের দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গাখা, লাহারকান্দি ও তেওয়ারীগঞ্জ; দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ ও বিরল; রাজশাহীর পুঠিয়ার পুঠিয়া; পটুয়াখালী সদরের কমলাপুর ও ভুরিয়া; বরগুনার আমতলীর আমতলী; সাতক্ষীরা সদরের আলিপুর; ব্রাহ্মণবাড়িয়ার কসবার কুটি; কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী।

নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন একটি মনিটরিং সেল গঠন করেছে। এই সেল নির্বাচন ভবন থেকে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করবে। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে গঠিত হয়েছে সেলটি।


আরও খবর

সাফল্য অর্জনকারী ৫ জয়িতার গল্প

রবিবার ২৮ এপ্রিল ২০২৪




আলোচিত কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষকের নাম ঘোষনা যেকোন সময় !

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ১১১জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃকুষ্টিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা আজ শনিবার (৩০ মার্চ ২০২৪) কুষ্টিয়া হাইস্কুলে অনুষ্ঠিত হয়। অভিযোগ আছে এই নিয়োগ পরীক্ষায় যাই হোক না কেন শেষ পর্যন্ত প্রধান শিক্ষক হিসাবে একই স্কুলেরই আলোচিত সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিনকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে বলে বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছে।এই সাবিনা ইয়াসমিন কয়েক মাস আগে স্কুলের সহকারী প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। কিন্তু গোপনে প্রধান শিক্ষক হিসাবে নিয়োগের প্রায় সব প্রক্রিয়া চুড়ান্তের কারনেই তিনি সহকারী প্রধান শিক্ষকের পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। জানা যায়, এর আগে কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক ছিলেন আলোচিত খলিলুর রহমান। গতবছর ৩০ এপ্রিল ২০২৩ এ অবসরে গেছেন। আলোচিত এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের পজিশন জায়গা বিক্রি, স্কুলটি বেপরোয়া মার্কেট তৈরি, স্কুলকে ছোট করে ফেলা ও পুকুর ভরাটসহ দুদকের দুর্নীতি মামলা কাঁধে নিয়ে অবসরে যান। তার অবসরের পর থেকেই প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন সহকারী প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিন। এখন প্রধান শিক্ষক নিয়োগের ঘোষণা দিলে কুষ্টিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক নিয়োগে আবেদন করেছে মাত্র ৬ জন। এত কম সংখ্যক আবেদন পড়ায় সন্দেহ আরো ঘনীভূত হয়েছে। কুষ্টিয়া হাইস্কুলের সহকারী শিক্ষকা সাবিনা ইয়াসমিন জেলা প্রতিনিধি’কে বলেন , ৬ জনের আবেদন পাওয়া গেছে। এখন তো প্রশাসনের মাধ্যমে পরীক্ষা। আগে নিয়ম আর নাই এখন নতুন নিয়মে পরীক্ষা হয়। এখনকার যা সিস্টেম তাতে কারোরিই অন্যভাবে প্রধান শিক্ষিকা হওয়ার সুযোগ নাই। সৃষ্টিকর্তা যদি আমার তদবিরে রাখে তাহলে আমার হবে নাইলে যার  তকবিরে থাকবে সে হবে। নতুন যে কারিকুলাম আসছে তাতে ১০ বছর সহকারী শিক্ষক ও ৩ বছর সহকারী প্রধান শিক্ষকের অভিজ্ঞতা থাকতে হবে। এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট সম্পূর্ণ নিয়োগ বোর্ড পরিচালনা করবেন। এখানে অন্য কিছু হওয়ার সুযোগই নেই। এ বিষয়ে কুষ্টিয়া হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রতিনিধি’কে বলেন, আজ প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় জেলা প্রশাসকের প্রতিনিধি থাকবে, ডিজির প্রতিনিধি থাকবে, উপজেলা প্রতিনিধি থাকবে, ম্যানেজিং কমিটি থাকবে। প্রতিজনের হাতে মাত্র দুই মার্ক করে থাকবে। লিখিত পরীক্ষা হবে আশি মার্কের। যেসব প্রতিনিধিরা থাকবে সবাই প্রশ্ন করবে তারপর প্রশ্নগুলোর কম্বিনেশন হবে। বিষয়টি আগের মত আর সোজা নেই।বড় নিয়োগের ক্ষেত্রে আলোচনা সমালোচনা থাকবেই । আপনারা সাংবাদিক আছেন ভালো করে দেখে সংবাদ প্রচার করবেন সেই প্রত্যাশা করি 

আরও খবর



মিয়ানমার ২৮৫ বিজিপি ও সেনা সদস্যকে ফেরত নিচ্ছে

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশে জীবন বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নেওয়া বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাবাহিনীর ২৮৫ সদস্যকে দেশটি ফেরত নিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আগামী সোমবার (২২ এপ্রিল) নৌপথে তাদের ফেরত পাঠানো হবে। সেই জাহাজে করে দেশে আসবে মিয়ানমারে আটকা পড়া ১৫০ বাংলাদেশিও। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমার সীমান্তরক্ষী ও সেনাবাহিনীর ২৮৫ সদস্যকে ফেরত নিতে আশ্বস্ত হয়েছে দেশটি। আগামী ২২ এপ্রিল আশ্রয় নেওয়া বিজিপি সদস্য ও সেনা বাহিনীর সদস্যদের জাহাজ যোগে তাদেরকে ফেরত পাঠানো হবে। এবিষয়ে চূড়ান্ত আলোচনা হয়েছে। যে জাহাজটি তাদের নিতে আসবে। সে জাহাজে মিয়ানমারে আটকে থাকা ১৫০ জন বাঙালিকে নিয়ে আসা হবে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, গ্রিসে আমাদের জনশক্তি পাঠানোর বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের দেশে গ্রিস দূতাবাস স্থাপনের বিষয়ে সে দেশের পররাষ্ট্রমন্ত্রীর সাথে কথা হয়েছে। তারা নতুন করে ৬টা দেশে দূতাবাসের কথা ভাবছেন সে তালিকায় বাংলাদেশও আছে।

এ ছাড়া গ্রিসের এক সভায় পরিবেশ দূষণ ও মৎস্য সম্পদ রক্ষার বিষয়ে বক্তব্য রাখার সুযোগ হয়েছে। সেখানে বাংলাদেশের ৬৫ দিন মৎস্য শিকার বন্ধের যে সিদ্ধান্ত তা প্রশংসা পেয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী।


আরও খবর

সাফল্য অর্জনকারী ৫ জয়িতার গল্প

রবিবার ২৮ এপ্রিল ২০২৪