Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

তাহিরপুর সীমান্তে চোরাচালান বৃদ্ধি, ছাগলসহ কয়লা জব্দ করেছে বিজিবি

প্রকাশিত:শনিবার ২৫ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৩৭৬জন দেখেছেন

Image

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে ৩টি শুল্কস্টেশন থাকার পরও রাজস্ব ফাঁকি দিয়ে একাধিক মামলার আসামীরা ভারত থেকে অবৈধ ভাবে কয়লা ও পাথরসহ পান-সুপারী, বিড়ি, চিনি, কাঠ ও ছাগল পাচাঁরের পাশাপাশি মদ-গাঁজা, ইয়াবা ও অস্ত্র পাচাঁর করছে বলে খবর পাওয়া গেছে। আজ শনিবার (২৫ মার্চ) সকালে পৃথক অভিযান চালিয়ে ২টি ছাগলসহ চোরাই কয়লা জব্দ করেছে বিজিবি। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো গতকাল শুক্রবার (২৪ মার্চ) রাত ১২টার পর থেকে উপজেলার চারাগাঁও সীমান্তের জঙ্গলবাড়ি এলাকা দিয়ে চোরাকারবারী রফ মিয়া, রিপন মিয়া ও লেংড়া জামালগং সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে ৫০মেঃটন কয়লা ও বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর করে বিভিন্ন বাড়িঘরের ভিতরে লুকিয়ে রাখে।

এরপর আজ শনিবার (২৫ মার্চ) ভোরে পাচাঁরকৃত চোরাই কয়লা লড়ি বোঝাই করে পাশর্^বর্তী কলাগাঁও পাথরঘাট নামক¯’ানে নিয়ে ছোট নৌকায় বোঝাই করে সমসার হাওরের বাঁধের পাশে নিয়ে যায়। তারপর পাটলাই নদীতে বড় ইঞ্জিনের নৌকায় ৩৫মে.টন চোরাই কয়লা বোঝাই করে নদীপথে নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার সামনে অব¯ি’ত মনতলা নামক¯’ানে নিয়ে ডিপুতে বিক্রি করে। এখবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে ৪০কেজি ওজনের ৫বস্তা চোরাই কয়লা জব্দ করে। এরআগে চোরাকারবারী রফ মিয়া ও তার বাহিনী ভারত থেকে ছাগল পাচাঁর করার সময় ২টি ছাগল জব্দ করা হয়।

খোঁজ নিয়ে আরো জানা গেছে- গত বুধবার (১৫ মার্চ) রাত ১২টায় একই সীমান্তের লালঘাট বড় মসজিদের সামনে অব¯ি’ত সমসার হাওর পাড়ের নালা দিয়ে ৩টি বারকি নৌকা বোঝাই করে ভারত থেকে পাচাঁরকৃত ২৫মেঃটন চুরাই কয়লা ও বিপুল পরিমান মাদকদ্রব্য প্লাষ্টিকের বস্তা ভর্তি করে পাশর্^বতী বালিয়াঘাট সীমান্তের বোরাঘাট গ্রাম সংলগ্ন পাটলাই নদীতে নিয়ে বড় ইঞ্জিনের নৌকা বোঝাই করে একাধিক চোরাচালান মামলার আসামী চোরাকারবারী খোকন মিয়া,মানিক মিয়া ও তার বাহিনী। এরআগে গত মঙ্গলবার (১৪ মার্চ) রাত ২টায় একই সীমান্তের জঙ্গলবাড়ি ও মাইজহাটি এলাকা দিয়ে চোরাকারবারী রফ মিয়া, রিপন মিয়া, লেংড়া জামালগং প্রায় ৭৫মেঃটন চোরাই কয়লা ও মদ পাচাঁর করে নিয়ে যায়। তার আগে গত সোমবার (১৩ মার্চ) রাত ১টায় লালঘাট থেকে একই ভাবে ১৮ মেঃটন চোরাই কয়লা ভারত থেকে পাচাঁর করে চোরাকারবারী খোকন মিয়া, মানিক মিয়াগং। এসব চোরাকারবারীদের অনেকের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তাই সীমান্ত চোরাচালান বন্ধ করার জন্য চোরাকারবারীদের গ্রেফতার করতে বিজিবির পাশাপাশি পুলিশ ও র‌্যাব বাহিনীর সহযোগীতা জরুরী প্রয়োজন বলে জানিয়েছেন বৈধ কয়লা ব্যবসায়ীসহ সচেতন এলাকাবাসী।

এব্যাপারে চারাগাঁও ক্যাম্প কমান্ডার পন্ডিত বলেন- কয়লা পাচাঁরের খরব পেয়ে পৃথক অভিযান পরিচালনা করে ২টি ছাগলসহ ৫বস্তা চোরাই কয়লা জব্দ করেছি। কিš‘ কাউকে গ্রেফতার করতে পারিনি। তবে এলাকাবাসীর সহযোগীতা পেলে চোরাকারবারী রফ মিয়া ও তার বাহিনীকে গ্রেফতার করে চোরাচালান বন্ধ করতে সক্ষম হব।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ডোমারে ভূমিসেবা সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:“স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমারে ভূমিসেবা সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা ভূমি কার্যালয় আয়োজিত দিবসটি পালনে আলোচনা সভা, শিক্ষার্থীদের ভূমি সংক্রান্ত বিষয়ে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।   

শনিবার (৮জুন) সকাল ১১টায় উপজেলা ভূমি কার্যালয় চত্ত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র সভাপপিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চোয়াম্যান সরকার ফারহানা আখতার সুমি। 

বিশেষ অতিথি হিসাবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস হ্যাপি, উপজেলা ভাইস চেয়ারম্যান দিলীপ কুমার মুখোপাধ্যায়, ফেরদৌসী বেগম, বীর মুক্তিযোদ্ধা নুরননবী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, সহিদার রহমান মানিক, গোলাম মোস্তফা, শমশের আলী, আলহাজ¦ করিমুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে ভূমি সংক্রান্ত বিষয়ে কুইজ প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আরও খবর



মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারতে যাবেন প্রধামন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:আগামীকাল শুক্রবার (৭ জুন) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে ভারতে যাবেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার (৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে নরেন্দ্র মোদি  তার শপথ অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ জানান। 

এর আগে টানা তৃতীয়বার বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশের জনগণ, সরকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন শেখ হাসিনা।

নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার (মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এ বিজয় সম্ভব হয়েছে। শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এ বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব সভায় আরও এগিয়ে যাবে।

আরও খবর



রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানির কারণে ৩ লাখ টাকার মাছ মরে গেছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয় ওই এলাকায় বসবাসকারী প্রায় অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা অসুস্থ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

গত শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার তারাব পৌরসভার কর্ণগোপ এলাকায় খামারির পুকুর থেকে মরা মাছ তুলতে দেখা গেছে।

পুকুরটির মালিক হাসনাত মিয়া জানান, তিনি  কয়েক বিঘা জমির পুকুরে কাতল, রুই, তেলাপিয়া ও কার্প মাছসহ নানা প্রজাতির মাছ চাষ করে আসছেন। কিন্তু গত শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তার পুকুরের পাশে ওয়েস্ট নিটওয়ার লিমিটেড নামের একটি ডায়িং কারখানা পাইপ দিয়ে তাদের বিষাক্ত পানি পুকুরের পাশে ডোবায় ছেড়ে দেয়। পরে বৃষ্টি হলে সকালে ওই ডোবাটি ডুবে গেলে কারখানার বিষাক্ত পানি পুকুরে ডুকে যায়। পরে পুকুরে চাষের জন্য ছাড়া প্রায় ৩ লাখ টাকার মাছ মরে পানির উপর ভাসতে দেখেন তিনি। 

তিনি বলেন, কারখানার বিষাক্ত পানি ছেড়ে দেওয়ায় সকাল থেকেই মাছ মরা শুরু হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করতে গেলে কারখানার দায়িত্বরত একজন ব্যক্তি আমাকে ফোনে জানান অভিযোগ না করতে তারা আমার মাছের ক্ষতিপূরণ দিবেন। 

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ভুক্তভোগী জানান, আমরা এখানকার কারখানায় কাজ করে জীবিকা নির্বাহ করে আসছি। কিন্তু এখানকার কারখানা গুলো পানি সুদানাগার প্লান (ইটিপি) থাকলেও তারা তা ব্যবহার না করে পাইপের মাধ্যমে এলাকায় বিষাক্ত পানি ডোবায় ছাড়ছেন। একটু বৃষ্টি হলেই ডোবা ডুবে গিয়ে চলাচলের সড়ক উঠে যায়। আমরা চলাচল করতে গেলে পায়ে পানি লাগে এতে আমাদের পায়ে নানা ধরনের রোগবালাই দেখা দিচ্ছে। 

এসব বিষয়ে কথা বললেই স্থানীয় তারাবো পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী (ফেল করা) রিপন ভূঁইয়া নামের এক ব্যক্তির মাধ্যমে মামলা হামলার হুমকি ধামকি দেন। তাছাড়া তারা দেশের বিভিন্ন জেলা থেকে এসে এই এলাকায় বসবাস করায় প্রতিবাদ করতে ভয় পান বলে জানান। এ অবস্থা থেকে দ্রুত মুক্তির দাবিও জানান তারা। 

এ বিষয়ে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি  রিপন ভূঁইয়া  বলেন, আমাদের কারখানার পানি ইটিপি প্লানের মাধ্যমে সুদানাগার করে ছাড়া হয়। এখানে শুধু আমাদের কারখানার পানি ছাড়া হয় তা নয় সকল কারখানার পানি ছাড়া হয়। কারো কোন ক্ষতি হলে সামনাসামনি বলুক ক্ষতিপূরণ দেওয়া হবে।

এ ব্যাপারে ওয়েস্ট নিটওয়ার লিমিটেড কারখানার যোগাযোগ করা হলে ওয়েস্ট নিটওয়ার লিমিটেড এর মালিক ফরিদ  কথা বলতে রাজি নয় বলে জানিয়েছেন।

এ বিষয়ে রূপগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা  আলমগীর (UFO) বলেন  আমাদের উপজেলায় দূষিত পানি পরীক্ষার জন্য তেমন কোন সরঞ্জাম নেই তবে আমরা ঘটনার সত্যতা পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নিবো। কারখানা কে লিগেল নোটিশ প্রদান করবো। শিল্প কারখানা আইনে তার বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



রৌমারী হাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারী ও কর্ত্তিমারী হাটে ইজারাদার কর্তৃক সরকারের নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে সরকারের নির্ধারিত টোলের চাইতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ পাওয়া গেছে। ক্রেতা বিক্রেতারা বিপাকে।

হাট গুলো রৌমারী প্রসিদ্ধ হাট-বাজার ও কর্ত্তিমারী হাট-বাজার। এসব হাটে সরকার নির্ধারিত টোলের কোন তালিকা ঝুলানো হয়নি। প্রতিহাটে নিজেদের খেয়াল খুশিমত গরু, মহিষ ও ছাগল ভেড়ার বেচা কেনায় ক্রেতা বিক্রেতার উভয়ের নিকট থেকে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। টোল আদায়ের রশিদে কোন মূল্য লেখা হয় না। অতিরিক্ত টোল আদায় করে ইজারাদার লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। অতিরিক্ত টাকায় প্রতিযোগীতা মূলক হাট নিয়ে এ অনিয়ম দুর্নীতি করা হচ্ছে। ক্রেতা বিক্রেতার নিকট  এিক্ষেত্রে হাট-দুটিতে তদন্ত পুবর্ক ভ্রাম্যমান আদালতের পরিচালনার দাবী জানিয়েছেন ক্রেতা বিক্রেতাগন।  

ক্রেতা বিক্রেতা গনের অভিযোগ, আমরা দুরদুরান্ত থেকে এসে রৌমারী হাটে গরু, মহিষ, ছাগল, ভেড়া বেচা কেনা করে আসছি। জেলা প্রশাসন অনুমোদিত টোল হার অনুযায়ী প্রতি গরু মহিষের শুধুমাত্র ক্রেতার কাছ থেকে ৩৫০ টাকা নেওয়ার নিয়ম থাকলেও এখানে ক্রেতার কাছে নেয়া হচ্ছে ৫০০ টাকা ও বিক্রেতার কাছে নেয়া হচ্ছে ৫০০ টাকা এবং ছাগল ভেড়া প্রতি শুধুমাত্র ক্রেতার কাছ থেকে ১০০ টাকা নেয়ার নিয়ম থাকলেও ক্রেতার কাছ থেকে ২০০ টাকা বিক্রেতার কাছ থেকে ২০০ টাকা নেয়া হচ্ছে। এতে বিপুল পরিমান অর্থ ইজারাদারের পকেটে গেলেও ক্ষতির সম্মুখিন হচ্ছে ক্রেতা বিক্রেতারা। 

জামালপুর থেকে হাটে আসা ব্যপারি জয়নাল হক, ফজর উদ্দিন ও জেল হক নামের ক্রেতা বলেন, আমরা বিভিন্ন হাটে গরু মহিষ ছাগল ভেড়া ক্রয় বিক্রয় করে আসছি। অন্য কোথাও দুই পক্ষের কাছ থেকে টোল আদায় দেখিনি। এখানে এসে দেখলাম উভয়ের কাছ থেকে টোল আদায় করা হচ্ছে, যাহা সরকারি মুল্যের চেয়ে অনেক বেশী। 

বকসিগঞ্জ থেকে আসা তৌফিকুর রহমান, জাহিদুল ইসলাম ক্রেতা বলেন, কোরবানির জন্য একটি ষাড় গরু কিনেছি। এর খাজনা দিতে আমাকে ৫০০ টাকা দিতে হয়েছে এবং বিক্রেতার কাছ থেকেও ৫০০ টাকা নেয়া হয়েছে। তবে রশিদের মধ্যে কোন টোল আদায়ের মূল্য থাকেনা। 

রৌমারী হাট ইজারাদার সাফায়াত বিন জাকির সৌরভের সাথে অতিরিক্ত টোল আদায়ের বিষয়ে জানার চেষ্টা করলে তার মোবাইল ফোনে পাওয়া যায় নি। 

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, হাট ইজারা দেয়ার ৪ দিন পর হাটে অতিরিক্ত টোল, হাট পরিস্কার পরিচ্ছন্ন, হাটে দৃষ্টি নন্দন স্থানে টোল আদায়ের তালিকা টানানোসহ অনেক বিষয়ে জেলা প্রশাসকের নির্দেশে একটি আলোচনা সভার মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে। অন্যদিকে কয়েকদিন হলো টোল আদায়ের তালিকা টানানোর তালিকা বোর্ড দেয়া হয়েছে। তবে অতিরিক্ত টোল আদায় ও টোল আদায়ের তালিকা বোর্ড বিষয়ে দেখবো। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, জেলা প্রশাসক সাইদুল আরিফ বলেন, হাটে অতিরিক্ত টোল আদায় করা হয়ে থাকলে, দেখা হবে।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




শুভ বুদ্ধপূর্ণিমা আজ

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ বুধবার বৌদ্ধধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বুদ্ধপূর্ণিমা। দেশ ও দেশের বাইরের বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ তাদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধপূর্ণিমা সাড়ম্বরে উদযাপন করবেন।

বৌদ্ধধর্মমতে, প্রায় আড়াই হাজার বছর আগে এই দিনে মহামতি গৌতম বুদ্ধ আবির্ভূত হয়েছিলেন। ‘জগতের সব প্রাণী সুখী হোক’ এই অহিংস বাণীর প্রচারক গৌতম বুদ্ধের শুভ জন্ম, বোধিজ্ঞান ও মহাপরিনির্বাণ লাভ এই তিন স্মৃতিবিজড়িত বৈশাখী পূর্ণিমা বিশ্বের বৌদ্ধ সম্প্রদায়ের কাছে বুদ্ধপূর্ণিমা নামে পরিচিত।

বুদ্ধপূর্ণিমা উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের কল্যাণে এবং সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় মহামতি গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসা, সাম্য, মৈত্রী ও করুণার বাণী।

বুদ্ধপূর্ণিমা উপলক্ষে আজ সরকারি ছুটি। এদিন রাজধানীসহ দেশজুড়ে বৌদ্ধবিহারগুলোতে বুদ্ধ পূজা, প্রদীপ প্রজ্বালন, শান্তি শোভাযাত্রা, ধর্মীয় আলোচনা সভা, প্রভাতফেরি, সমবেত প্রার্থনা, আলোচনা সভা ও বুদ্ধ পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া মানবজাতির সর্বাঙ্গীণ শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিকে রাষ্ট্রপতি বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আজ বৌদ্ধ ধর্মাবলম্বীদের সংবর্ধনা দেবেন। বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে বিকেল ৪টায় এই সংবর্ধনার আয়োজন করা হয়েছে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বৌদ্ধ সম্প্রদায়ের উদ্দেশে ভাষণ দেবেন। একই সঙ্গে তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব উপলক্ষে বৌদ্ধ নেতাদের শুভেচ্ছা জানাবেন। বৌদ্ধধর্মীয় নেতারাও বঙ্গভবনে রাষ্ট্রপতিকে ফুলের তোড়া উপহার দেবেন।


আরও খবর