Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

রংপুরে দাবদাহে,এসআই পদে পরীক্ষার সময় হঠাৎ অসুস্থ যুবক, হাসপাতালে মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২২৯জন দেখেছেন

Image

রংপুর প্রতিনিধি:রংপুরে পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে মাঠ পরীক্ষা দিতে গিয়ে তীব্র দাবদাহে ফারিজুল ইসলাম নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুরে রংপুর শেখ রাসেল স্টেডিয়ামে মাঠ পরীক্ষা চলাকালীন ওই যুবক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। রাত ৯টায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ফারিজুলের মৃত্যু হয়।

নিহত ফারিজুল রংপুরের মিঠাপুকুরের কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ১৫তম ব্যাচের ছাত্র। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার চেংমারি ইউনিয়নে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আবু মারুফ হোসাইন বলেন, এসআই নিয়োগের মাঠ পরীক্ষা চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ফারিজুল। তাকে সঙ্গে সঙ্গে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে আইসিইউতে নেওয়া হয়। রাত ৯টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও বলেন, তার মরদেহ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালে রাখা আছে। ময়নাতদন্তের পর বোঝা যাবে আসলে কী কারণে তিনি মারা গেছেন। তবে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে ফারিদুলের মৃত্যু হয়েছে বলে চিকিৎসক তার মৃত্যু সনদে উল্লেখ করেছেন।

এ দিকে ডিআইজি, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ সূত্রে জানা যায়, গতকাল বুধবার বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাবইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষা-২০২৩ এর দ্বিতীয় দিনের কার্যক্রম সম্পন্ন করা হয়। ওইদিন সকাল সাড়ে ৬টা থেকে রংপুর জেলা পুলিশ লাইন্স মাঠ ও শেখ রাসেল স্টেডিয়াম মাঠে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ে বাছাই করা যোগ্য প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার প্রথম ইভেন্ট (দৌড়) পুরুষ প্রার্থীদের ১৬০০ মিটার এবং নারী প্রার্থীদের ১০০০ মিটার দূরত্ব দৌড় হয়। এই দূরত্ব অতিক্রম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে দ্বিতীয় ইভেন্টে লং জাম্প ও তৃতীয় ইভেন্টে হাই জাম্প পরীক্ষা নেওয়া হয়।

শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি আবদুল আলীম মাহমুদ। নিয়োগ বোর্ডের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ অফিসে কর্মরত অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) এ এফ এম আনজুমান কালাম, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) মিজানুর রহমান, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্) এস এম রশিদুল হক প্রমুখ। শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের আজ বৃহস্পতিবার একই ভেন্যুতে অন্য সব ইভেন্ট অনুষ্ঠিত হয়।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




তানোরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:স্মার্ট ভূমি সেবা,, স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্য কে সামনে রেখে    রাজশাহীর তানোরে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে। এ-উপলক্ষ্যে  শনিবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে  উদ্বোধন শেষে উপজেলা হলরুমে আলোচনা সভা  ও পরে র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি  পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে  ভূমি অফিসে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও  অতিরিক্ত সহকারী কমিশনার( ভূমি)দাযিত্ব প্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে, স্বগত বক্তব্য রাখেন সদর তহসিল অফিসের নায়েব ঈমান আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন  স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা (টিএইচও)  বার্নাবাস হাসদা, পাঁচন্দর ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান আব্দুল মতিন,  সমাজ সেবা অফিসার মোহাম্মদ হোসেন খান,   কৃষি অফিসার  সাইফুল্লাহ , প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃমোঃ ওয়াজেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান,   উপজেলা মহিলা  ভাইস চেয়ারম্যান  চেয়ারম্যান সোনিয়া সরদার, ভাইস চেয়ারম্যান তানভীর রেজা, কলমা ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী,  বাঁধাইড় ইউপি চেযারম্যান আতাউর রহমান,সরনজাই ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বাবু,চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, কামারগাঁ ইউপির প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক।
  আরো   উপস্থিত ছিলেন, ভূমি অফিসের সার্ভেয়ার আমানত আলী, নাজির ফিরোজ কবির,অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আরিফুর রহমান শিশির,ইউনিয়ন ভূমি অফিসের  সহকারী কর্মকর্তা রাবিউল ইসলাম,ইমান আলী, কাওসার আলী প্রমুখ। এসময়   উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

আরও খবর



সৈয়দপুর প্রেসক্লাবে রতন সভাপতি জিকরুল হক সাধারণ সম্পাদক

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর( নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে (১ জুন) ওই নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। নির্বাচনে আবু-বিন আজাদ রতন সভাপতি  ও জিকরুল হক  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচন শেষে ভোট গণনার পর ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসারের পক্ষে সহকারি প্রিজাইডিং অফিসার মো. আব্দুল আজিজ।

নির্বাচনে অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে দৈনিক ইনিকিলাবের নজির হোসেন নজু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সহ-সাধারণ সম্পাদক পদে আনোয়ার হোসেন (খবরপত্র), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হীরা শর্মা (উত্তরবাংলা), কোষাধ্যক্ষ পদে গোপাল চন্দ্র রায় (বিনা প্রিাকদ্বন্দ্বিতায়), দফতর সম্পাদক পদে মিজানুর রহমান মিলন ও কার্যকরী সদস্য পদে কাজী জাহিদ (সংবাদ), আলহাজ্ব মকসুদ আলম ( সম্পাদক নীলফামারী চিত্র), সাদিকুল ইসলাম (নাগরিক টিভি) ও নজরুল ইসলাম (সময়ের আলো)।

এই নির্বাচনে মোট ৩১ জন ভোটারের মধ্যে ২৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। অনেক আলোচনা-সমালোচনার প্রেসক্লাবের এই নির্বাচনে ধারাবাহিকতা সৃষ্টি হলো মনে করেন সৈয়দপুরের কর্মরত সাংবাদিকরা।

সৈয়দপুর প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানা, ভাইস চেয়ারম্যান মহসিন আলী মন্ডল মিঠু, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি মঞ্জুরুল আলম সিয়াম, সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান প্রমুখ।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




মিরসরাইয়ে মাদ্রাসা শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক আটক

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে এক মাদ্রাসা শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষককে আটক করেছে পুলিশ। রবিবার (২৬ মে) দুপুরে উপজেলার ওয়ার্লেসে অবস্থিত দারুল উলুম মাদরাসা থেকে ওই শিক্ষককে আটক করা হয়। আটক হাফেজ মাওলানা জোবায়ের চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাসিন্দা।সরেজমিনে জানা যায়, শনিবার রাতে ওয়ার্লেস দারুল উলুম মাদ্রাসার শিক্ষক জোবায়ের হেফজ বিভাগের এক শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের চেষ্টা করে। রবিবার সকালে ওই শিক্ষার্থীর সহপাঠীরা বিষয়টি ক্যান্টিনে জানায়। পরবর্তীতে যৌন নিপীড়নে আক্রান্ত ওই শিক্ষার্থী ক্যান্টিনে এসে পরিবারকে ফোন দিয়ে বিষয়টি জানায়। এরমধ্যে ঘটনাটি স্থানীয়রা জানার পর মাদ্রাসার শিক্ষকদের বিষয়টি জিজ্ঞেস করতে যায়। এই নিয়ে স্থানীয় এবং মাদ্রাসার শিক্ষকদের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে মাদ্রাসার শিক্ষক মাওলানা ইব্রাহীম, স্থানীয় তরুণ তানভীর শাহরিয়ার রিয়াজ ও নুরনবী বশর আহত হয়। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। পরে খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে এবং অভিযুক্ত শিক্ষক জোবায়েরকে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে আসে।

আহত স্থানীয় বাসিন্দা তানভীর শাহরিয়ার রিয়াজ জানায়, মাদ্রাসার এক শিক্ষার্থীকে যৌন নিপীড়নের বিষয়টি জানার পর আমি মাদ্রাসার ভিতরে গিয়ে হুজুরদের কাছে জানতে চাই। তখন মাদ্রাসার শিক্ষকরা ক্ষিপ্ত হয়ে আমার উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। আমার উপর হামলা করতে দেখে স্থানীয় অন্যান্যরা এগিয়ে আসলে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা তাদের উপরও হামলা চালায়। ওয়ার্লেস দারুল উলুম মাদ্রাসায় যৌন নিপীড়নের ঘটনা আজ নতুন নয়। এর আগে বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে। যতবারই ঘটে ততবারই মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ শোয়াইব গোপনে বিষয়গুলো ধামাচাপা দিয়ে অভিযুক্ত শিক্ষকদের কোন বিচার না করে বাড়িতে পাঠিয়ে দেন।

নাম প্রকাশ না করা শর্তে যৌন নিপীড়নের শিকার শিশু শিক্ষার্থীর পরিবার জানায়, ২০১৬ সালে আমার ছোট ভাইকে ওয়ার্লেস দারুল উলুম নূরানী বিভাগে ভর্তি করাই। নূরানী বিভাগ থেকে হিফজ বিভাগে যাওয়ার পর এখন নাজেরা বিভাগে পাঠদান চলছে। এতবছর কোন সমস্যা শুনি নাই। হঠাৎ করে এমন ন্যাক্কারজনক ঘটনা আমার ভাইয়ের সাথে ঘটবে কখনো চিন্তা করি নাই।
দারুল উলুম মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ শোয়াইব বলেন, দোষীতো প্রতিষ্ঠান না, দোষী একজন ব্যাক্তি। অভিযুক্ত হুজুরকে পুলিশ নিয়ে গেছে। সে যদি প্রকৃত অন্যায়কারী হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয়রা এভাবে আমাদের প্রতিষ্ঠানের উপর হামলা চালানোর বিষয়টি আমাকে ব্যথিত করেছে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকার্ত (ওসি) সহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে অভিযুক্ত শিক্ষককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।


আরও খবর



মধুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৯১জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:টাঙ্গাইলের মধুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে মোঃ মোতালেব হোসেন(৪০) নামের এক দোকান ব্যবসায়ী মারা গেছেন।

সে উপজেলার পঁচিশা দক্ষিণপাড়া এলাকার মৃত আনসার আলীর ছেলে। 

মঙ্গলবার (২১মে)বিকেল ৫টার দিকে তার বাড়ির পাশে দোকানের সামনে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে বলে তার পারিবারিক সূত্রে জানায়।

অত্র এলাকার বাসিন্দা এস.এম মামুন রানা জানান, সে সারাদিন কৃষি কাজ সেরে বিকেল সাড়ে চারটার দিকে বাড়িতে ফিরে আসে। গোসল করে খাওয়া দাওয়ার আগে সে তার মনোহারী দোকান খুলে দোকানের ভিতর থেকে একটি কারেন্টের তার টেনে সামনে বাল্বে সংযোগ দিতে গেলে বিদ্যুতায়িত হয়ে ছিটকে মাটিতে পড়ে যায়।

স্থানীয় লোকজন তাকে তাৎক্ষণিক ভাবে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরিক্ষা-নিরিক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

       -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




বিরামপুর উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুর উপজেলা উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মো. পারভেজ কবীর ও ভাইস চেয়ারম্যানদ্বয় উম্মে কুলসুম বানু, মো. আতাউর রহমান আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করেছেন।

মঙ্গলবার (০৪ জুন) বিরামপুর উপজেলা পরিষদের কন্ফারেন্স সেন্টারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুজহাত তাসনীম আওনের সভাপতিত্বে উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান  ও ভাইস-চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ সভায় বক্তব্য রাখেন, নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো.পারভেজ কবীর, মহিলা ভাইস-চেয়ারম্যান উম্মে কুলছুম বানু ও ভাইস-চেয়ারম্যান আতাউর রহমান ও  জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব রুহুল আমীন সরদার, বিরামপুর প্রেসক্লাবের আহবায়ক মশিহুর রহমান প্রমূখ। 

আলোচনা সভা শেষে উপজেলা অডিটরিয়ামে উপজেলার সর্বস্তরের আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও সমর্থক বৃন্দের সাথে নব-নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. পারভেজ কবীর শুভেচ্ছা বিনিময় করেন।

আরও খবর