Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

নির্বাচনে ব্যস্ত সাকিব খোঁজ রেখেছেন জাতীয় দলেরও

প্রকাশিত:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৯৪জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :বিশ্বকাপও শেষ করতে পারেননি ঠিকঠাক। আঙ্গুলের চোটে পড়ে এক ম্যাচ আগেই দেশে ফিরতে হয় সাকিব আল হাসানকে। এরপর জানতে পারেন, চোটের কারণে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এর ফাঁকে সাকিব নাম লিখিয়েছেন রাজনীতিতে।

ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন মাগুরা-১ আসনে। নির্বাচনের আগে হাতে আছে মাত্র এক মাস। তাই ব্যস্ত হয়ে পড়েছেন সাকিব। তবে ভোটের মাঠে ব্যস্ত হয়ে পড়লেও ঠিকই খোঁজ রেখেছেন জাতীয় দলের।

আগামীকাল মঙ্গলবার থেকে সিলেটে শুরু বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট। এই সিরিজে সাকিবের পরিবর্তে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিবকে মিস করা নিয়ে শান্ত বলেন, ‘হ্যাঁ সাকিব ভাইকে আমরা অবশ্যই মিস করবো। প্রত্যেকটা খেলোয়াড়ই মিস করবে।’

তবে সাকিব এত ব্যস্ততার মাঝেও খোঁজ নিয়েছেন জাতীয় দলের, নতুন অধিনায়ককে জানিয়েছেন শুভ কামনা। এ নিয়ে শান্ত বলেন, ‘দলের ব্যাপারে উনি (সাকিব) গতকালকে ফোন করেছিলেন রাতে। তার সঙ্গে কথা হয়েছে। অভিনন্দন জানিয়েছেন। সব খেলোয়াড়দের শুভকামনা জানিয়েছেন ভালো করার। বলেছেন, আমরা যেই জিনিসটা পারি ওই জিনিসটাই যেন করি। এই তোৃএরকমই কথা হয়েছে।’

এই সিরিজে শুধু সাকিব নন, দলের অন্যতম দুই ব্যাটার তামিম ইকবাল ও লিটন দাস খেলছেন না। পেসার তাসকিন আহমেদ আর এবাদত হোসেনও নেই দলে।


আরও খবর



সারাদেশে এবার সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন যেসব মেডিকেল শিক্ষার্থী ফাঁস হওয়া প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে ভর্তি হয়েছেন তাদের বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে।

আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে এমবিবিএস ২০২৩-২৪ সেশনের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী এ সময় বলেন, সারাদেশে এবার সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সরকারি ৩৭ মেডিকেল কলেজে ৫ হাজার ৩৮০ আসনে এবার হাইকোর্টের আদেশ মেনে ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ করে শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে বলেও জানান স্বাস্থমন্ত্রী।

আজ শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হওয়া পরীক্ষায় অংশ নেয় এক লাখের বেশি শিক্ষার্থী। সারাদেশে ১৯টি কেন্দ্রের ৪৪টি ভেনুতে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, বর্তমানে দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজে ৫ হাজার ৩৮০টি আসন রয়েছে। আর ৬৭টি বেসরকারি মেডিকেল কলেজে আসন আছে ৬ হাজার ২৯৫টি।


আরও খবর



"কেউ গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে"

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রশ্নফাঁসের গুজবের সঙ্গে রাজনৈতিক সংশ্লিষ্টতা থাকতে পারে, বলেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রশ্নফাঁসের গুজব ঠেকাতে গোয়েন্দারা নজরদারি করছেন। কেউ গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এ সংক্রান্ত বিষয়ে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ব্রিফ করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অনেক অভিভাবক আমাকে মোবাইলে মেসেজ পাঠিয়েছেন। তাদের ছেলে-মেয়েদের রোল নম্বরও পাঠিয়ে কিছু করা যাবে কিনা অনুরোধ করেছেন।

তিনি বলেন, আমাদের নৈতিকতা কোথায় গিয়ে ঠেকেছে। এটা অবশ্যই আমাদের জন্য লজ্জার বিষয়। এই ধরনের নৈতিক অধঃপতন যদি অভিভাবক পর্যায়ে হয় তাহলে আমরা ছেলে-মেয়েদের কী শিক্ষা দেব।

অভিভাবকদের অনুরোধ করে তিনি বলেন, অভিভাবকরা যেন তাদের নৈতিক অবস্থানে আপস না করেন। নতুন কারিকুলামে অভিভাবকরা যেন শিক্ষার্থীদের মূল্যায়ন সহজেই বুঝতে পারেন সে বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে।


আরও খবর



আগামীকাল কালিয়াকৈরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার সকালে গাজীপুরের কালিয়াকৈরে যাচ্ছেন। তিনি কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আনসার ভিডিপি একাডেমিসহ আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

কালিয়াকৈর উপজেলা আনসার ভিডিপি অফিস ও আনসার একাডেমি সূত্রে জানা গেছে, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের আমন্ত্রণপত্র অনুযায়ী আগামীকাল সকাল ১০ ঘটিকায় সফিপুরে আনসার একাডেমিতে আগমন ও অভিবাদন গ্রহণ করবেন। ৪৪তম জাতীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করবেন। কুচকাওয়াজ শেষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রী দক্ষতা এবং কৃতিত্বপূর্ণ অবদানের জন্য আনসার ভিডিপি সদস্যদের পুরস্কৃত করবেন। এছাড়া সংঘবদ্ধ মার্চ ও কুচকাওয়াজ সমাপ্তি, প্রধানমন্ত্রী কর্তৃক বিভিন্ন প্রকল্প উদ্বোধন করবেন। জাতীয় সমাবেশের কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে। এরই মধ্যে সমাবেশে যোগ দিতে সারা দেশ থেকে আনসার সদস্যরা এ আনসার ভিডিপি একাডেমিতে সমবেত হয়েছেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

কালিয়াকৈর থানার তদন্ত ওসি সাব্বির রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে আনসার একাডেমিসহ আশপাশের এলাকায় নিররাপত্তা জোরদার করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়ার অংশ হিসেবে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও সদস্যরা সেখানে থাকবেন।


আরও খবর



শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর জেলেনস্কির টুইট

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেছেন ইউক্রেনের প্রেসিডিন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেনের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতার প্রতি বাংলাদেশের সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে জার্মানিতে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের সাইড লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন জেলেনস্কি। পরে এক্স হ্যান্ডলে এক পোস্টে বৈঠকের ভিডিও শেয়ার করেন তিনি।

পোস্টে জেলেনস্কি লিখেছেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছি। ইউক্রেনের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতার প্রতি সমর্থন দেওয়ায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা ইউক্রেনের শান্তির ফর্মুলা ছাড়াও বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা নিয়ে আলোচনা করেছি। সেই ফর্মুলা বাস্তবায়নে অংশগ্রহণ এবং বৈশ্বিক শান্তি সম্মেলনে যোগ দিতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছি।


আরও খবর



আখেরি মোনাজাত/যেসব সড়কে চলবে না যানবাহন

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শনিবার মধ্যরাত থেকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে কয়েকটি সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার ইব্রাহিম ইজতেমা ময়দানে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে ডিএমপির ট্রাফিক বিভাগকে ঢেলে সাজানো হয়েছে। যেহেতু দূর-দূরান্ত থেকে মোনাজাতে অংশগ্রহণের জন্য মুসল্লিরা আসবেন, সেহেতু শনিবার (৩ জানুয়ারি) রাত ১২টার পর থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখা হবে।

উপকমিশনার ইব্রাহিম জানান, আখেরি মোনাজাতে দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেবেন। এ কারণে তাদের সুবিধার জন্য শনিবার রাত ১২টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আবদুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে গাজীপুর মহানগরীর টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং মিরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ঢাকাগামী লোকজন ও যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে তিনশ’ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে। যেসব লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে চলে যাবেন।


আরও খবর