Logo
আজঃ মঙ্গলবার ০৭ মে ২০২৪
শিরোনাম

মোরেলগঞ্জে জমি সংক্রান্ত মারামারিতে ১ জনের মৃত্যু,আহত ৭

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধি:মোরেলগঞ্জে প্রতিপক্ষের মারপিটে এক কৃষক নিহত ও অপর ৭ জন আহত হয়েছেন। নিহত ব্যাক্তির নাম নাম আব্দুল হাকিম জোমাদ্দার(৬২)। সে নিশানবাড়িয়া ইউনিয়নের গুয়াতলা গ্রামের আইয়ুব আলী জোমাদ্দারের ছেলে। শুক্রবার বেলা ৮ টার দিকে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। অপর আহতরা হচ্ছেন, হারুণ জোমাদ্দার(৫০), লতিফ জোমাদ্দার(৫৫), রশিদ জোমাদ্দার(৪২), আলম হাওলাদার (৭০), লিটন হাওলাদার(৪৫), জামিলা বেগম(৫০) ও মেহেদী হাসান(৩৫)।

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই গ্রামের প্রতিপক্ষের আকস্মিক হামলায় হাকিম জোমাদ্দার নিহত হন বলে তার ছোট ভাই মতিয়ার রহমান জোমাদ্দার জানিয়েছেন। 

মতিয়ার রহমান জোমাদ্দার বলেন, বেলা ৭ টার দিকে প্রতিবেশি শহিদুল হাওলাদার ১০-১২ জন লোক নিয়ে তার ভাই হাকিম জোমাদ্দারের ওপর প্রথম দফায় হামলা করে। 

আহত অবস্থায় হাকিম জোমাদ্দার চিকিৎসার জন্য রওয়ানা হলে পথিমধ্যে তাকে আটক করে পিটিয়ে কুপিয়ে গুরুতর জখম করে রাস্তায় ফেলে রাখে। স্বজনেরা তাকে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহারিয়ার ফাত্তাহ্ তাকে মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন ঘটনাস্থল থেকে বলেন, মারপিটে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। নিহত হাকিম জোমাদ্দারের ঘাতকদের আটকের জন্য অভিযান শুরু হয়েছে।

আরও খবর



মধুপুরে চুরি করতে গিয়ে গৃহবধূকে হত্যার চেষ্টা- চোর গ্রেফতার

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | ৫৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর পৌর শহরের চাড়ালজানী এলাকায় ২ মে  রাত্রি আনুমানিক সাড়ে সাতটার দিকে  নরেশ প্রসাদ এর বাড়িতে চুরি করতে গিয়ে তার স্ত্রী অমৃতা রানি সরকারকে হত্যার চেষ্টা করে ১ভরি ৪আনা ওজনের গলার চেইন নিয়ে যায় অভি চক্রবর্তি নামের এক মাদক সেবি। নরেশ প্রসাদ জানান,আমি চাকুরির সুবাদে ঢাকা থাকায় আমার স্ত্রী অমৃতা রানি সরকার বাড়িতে একাই বসবাস করেন।

অভি চক্রবর্তী চুরি করার উদ্দেশ্যে আমার বসত ঘরের ভিতরে প্রবেশ করলে আমার স্ত্রী অভি চক্রবর্তীকে দেখে ডাক চিৎকার শুরু করলে অভির হাতে থাকা চেলাই রেঞ্জ দিয়ে আমার স্ত্রীর মাথায় বাড়ি মারিয়া মাথা ফাটিয়ে রক্তাক্ত জখম করে। সাথে সাথে আমার স্ত্রী বিছানায় লুটিয়ে পরলে চোর  অভি চক্রবর্তী আমার স্ত্রীর মুখে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা করলে আমার স্ত্রী নিজে কে বাঁচানোর জন্য আসামি অভির ডান হাতের বৃদ্ধা আঙ্গুলে কামড় দিলে সে  আমার স্ত্রী কে ছেড়ে দিয়ে তার গলায় পরিহিত ১ভরি ৪আনা ওজনের একটি স্বর্নের চেইন নিয়ে পালিয়ে  যায়। 

আমার স্ত্রীর ডাক চিৎকারে আশেপাশের লোকজন আগাইয়া আসে পরবর্তীতে আমার ভাতিজা শুভ চৌহান সংবাদ পাইয়া ঘটনাস্থলে আসিয়া আমার স্ত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে  স্হানীয় লোকজনের সহায়তায় চিকিৎসার জন্য দ্রুত মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায়।এব্যাপারে মধুপুর থানায় ৩ মে একটি মামলা  হয়েছে। মামলার পরপরই মধুপুর থানা পুলিশ খুব দ্রুত সময়ের মধ্যে আসামিকে সনাক্ত করে তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা সফর করবেন জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রধানরা,সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপকে দিয়ে শুরু হচ্ছে এ সফর।

আইওএম মহাপরিচালক আজ রোববার (৫ মে) বাংলাদেশ সফরে আসছেন। অ্যামির সফরে অভিবাসন এবং রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আইওএম মহাপরিচালক ৫ থেকে ৯ মে পর্যন্ত বাংলাদেশ সফর করবেন। অ্যামি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের মধ্য দিয়ে তার সফরের কর্মসূচী শুরু করবেন।

জানা গেছে, ঢাকা সফরকালে আইওএম মহাপরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। অ্যামি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গেও বৈঠক করবেন।

উল্লেখ্য, ২০২৩ সালের ১ অক্টোবর আইওএম মহাপরিচালকের দায়িত্ব পান অ্যামি পোপ। সংস্থাটির ৭৩ বছরের ইতিহাসে প্রথম নারী মহাপরিচালক হন তিনি। অ্যামি আইওএমে যোগ দেওয়ার আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভিবাসনবিষয়ক জ্যৈষ্ঠ উপদেষ্টা ছিলেন। এর আগে, তি‌নি সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ডেপুটি হোমল্যান্ড সিকিউরিটিবিষয়ক উপদেষ্টা ছিলেন। প্রসঙ্গত, ২০১৭ সালে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার তৎকালীন মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইং বাংলাদেশ সফর করেছিলেন।


আরও খবর



ফুলবাড়ীতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

দিনাজপুর প্রতিনিধি:প্রচন্ড তাপদাহ থেকে বাঁচতে ও এস ডিজি অরিজনের লক্ষ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের আয়োজনে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ফুলবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,হাফিজিয়া মাদ্রাসা, এতিমখানায় বৃক্ষরোপণ করেন ছাত্রলীগের কর্মীরা।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুশফিকুর রহমান বাবুল।

বিশেষ অতিথি হিসেবে ভিডিও কলে যুক্ত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফারহানা রহমান মুক্তা,ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফারজানা রহমান শিমলা। ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম আজম এর নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়। এতে অংশগ্রহণ করেন ছাত্রলীগ নেতা আসাদ সরকার ,সোহানুর রহমান শাওন,শাহিনুর, মেহেদী হাসান। এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল জানান সারাদেশে ছাত্রলীগের পাঁচ লক্ষ বৃক্ষ রোপনের যে ঘোষণা দেওয়া হয়েছে সেটি অত্যন্ত প্রশংসনীয়,তারই ধারাবাহিকতায় ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগ বৃক্ষ রোপনের উদ্যোগ গ্রহণ করেছে, তাদের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম আযম জানান প্রচন্ড তাপদাহ থেকে বাঁচতে গাছের বিকল্প নেই, কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী আমরা বৃক্ষরোপণের মাসব্যাপী কর্মসূচি পালন করব।


আরও খবর



আগুন নেভাতে সুন্দরবনে হেলিকপ্টার থেকে পানি ছিটাচ্ছে বিমানবাহিনী

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেলিকপ্টার দিয়ে পানি ছিটাচ্ছে বিমানবাহিনী সুন্দরবনে ২৪ ঘণ্টা ধরে জ্বলতে থাকা আগুন নেভাতে।

রোববার (৫ মে) দুপুর থেকে সুন্দরবন পূর্ব বন বিভাগের আমরবুনিয়া এলাকায় পানি দেওয়া শুরু করে বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি।

এছাড়া সকাল থেকে আগুন নির্বাপনের জন্য ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট, কোস্টগার্ডের একটি ও নৌবাহিনীর একটি ইউনিট আগুন নেভানোর কাজ করছে।

বনবিভাগ ও প্রশিক্ষিত ফায়ার ফাইটারদের পাশাপাশি স্থানীয় বাসিন্দা ও বন সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবকরা অংশ নিয়েছেন।

এছাড়া বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাথ খান, মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম তারেক সুলতানসহ ফায়ার সার্ভিস ও বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহিদুল আলম চৌধুরী বলেন, ভোলা নদী থেকে অন্তত দুই কিলোমিটার দূরে আগুনের উৎসে সকাল থেকে পানি ছিটানো হচ্ছে। ফাইভ লাইন কাটা হয়েছে। তাতে আগুন নতুন এলাকায় ছড়িয়ে পড়তে না পারে। তিনদিক দিয়ে ফায়ার সার্ভিস পানি দিচ্ছে। এখন বনের মধ্যে বড় ধরনের আগুন নেই।


আরও খবর



জয়পুরহাটে নাশকতা ও হত্যা মামলায় জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে সরকারি কাজে বাধা, নাশকতা ও মানুষ হত্যার মামলায় ৬১ জামায়াত-শিবিরের নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার(২৮ এপ্রিল)  দুপুরে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ এর বিচারক আব্দুল্লাহ আল মামুন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩ মার্চ জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতাল ছিল। সেদিন হরতাল চলাকালে স্থানীয় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পাঁচবিবি থানা ঘেরাও করে। সেখানে তারা ১৪৪ ধারা ভঙ্গ করে অগ্নিসংযোগ, গুলি বর্ষণ, ককটেল বিস্ফোরণ ও থানা ভাংচুর করেন। এ সময় তাদের নাশকতায় ৬ জন মারা গেলে পুলিশের উপ পরিদর্শক জাহিদুল ইসলাম বাদী হয়ে ১৪৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭ থেকে ৮ হাজার জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০২৩ সালের ৩ আগস্ট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা ২১২ জনের নামে চার্জশিট জমা দেয়। আজ চার্জশিটভুক্ত ৬১ জন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাদের প্রত্যেককে কারাগারে পাঠিয়ে দেন।

আরও খবর