Logo
আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

মেষ চাকরি পেতে পারেন, অর্থভাগ্য বিশেষ শুভ কন্যা

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ২৭১জন দেখেছেন

Image
  1. নিজস্ব প্রতিবেদক

    মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

    বেকারদের কেউ কেউ প্রত্যাশার চাইতে ভালো চাকরি পেতে পারেন। প্রেমে সফল হওয়ার সম্ভাবনা আছে। আপনি সংগীতশিল্পী হয়ে থাকলে আজ এ ক্ষেত্রে সম্মাননা পেতে পারেন। ব্যবসায়ে মুনাফা লাভের আশা থেকে বিরত থাকুন।

    বৃষ (২১ এপ্রিল-২১ মে)

    শিল্পকলা কিংবা সাহিত্যে অবদানের জন্য সম্মাননা পেতে পারেন। পরিবারের কারও জন্য আপনার সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে। পাওনা আদায়ে কুশলী হোন। নিজেকে নিরাপদে রাখতে জনসমাগম এড়িয়ে চলুন।

    মিথুন (২২ মে-২১ জুন)

    বিদেশ যাত্রায় প্রবাসী আত্মীয়ের কাছ থেকে সহযোগিতা পেতে পারেন। যে কোনো কাজ শুরুর আগে প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করে নিন। পরিবারের কোনো সদস্য আপনার বিরুদ্ধাচারণ করতে পারে। নিজের স্বাস্থের প্রতি যত্ন নিন। যাবতীয় কেনাকাটা শুভ।

    কর্কট (২২ জুন-২২ জুলাই)

    বিদেশ যাত্রার ক্ষেত্রে হাতছাড়া হওয়া সুযোগ ফিরে আসতে পারে। পাওনা আদায়ে তৎপর হোন। আজ কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। দূরের যাত্রায় সঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে সতর্ক থাকা উচিত।

    সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

    বিপরীত লিঙ্গের কারও কাছ থেকে বিদেশ যাত্রার প্রস্তাব পেতে পারেন। খাওয়া-দাওয়ার ব্যাপারে দেখেশুনে সিদ্ধান্ত নিন। কেনাকাটায় বাড়তি কিছু ক্রয়ের চিন্তা পরিহার করুন। দূরের যাত্রায় সঙ্গী বাছাইয়ে সতর্ক থাকুন।

    কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

    আজ আপনার অর্থভাগ্য বিশেষ শুভ। ফেসবুক দেখুন কারও হেঁয়ালিপূর্ণ মন্তব্যের আড়ালে লুকিয়ে থাকতে পারে প্রেমের পরোক্ষ আহ্বান। ফেসবুকে কোনো কিছু দেখেই নিজের সিদ্ধান্ত নেবেন না। তীর্থ ভ্রমণ শুভ।

    তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

    বেকারদের কেউ ঝুঁকিপূর্ণ বিদেশ যাত্রায় সফল হবেন। পাওনা আদায়ে তৎপর হোন। আজ কারো প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। দূরের যাত্রায় বিশ্বস্ত কাউকে সঙ্গে নিন। কেনাকাটায় বাড়তি ক্রয়ের চিন্তা পরিহার করুন।

    বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

    কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতা সত্ত্বেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্যের দেখা পাবেন। যে কোনো কাজ শুরুর আগে প্রয়োজনীয় কাগজপত্র ভালো করে পরীক্ষা করে নিন। আপনার প্রেমিক মন আজ তার ঠিকানা খুঁজে পাবে।

    ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

    শিক্ষার্থীদের কেউ প্রত্যাশার চেয়ে ভালো চাকরি পেতে পারেন। ফেসবুকে কারও দেওয়া তথ্য আপনার প্রেমিক মনকে উসকে দিতে পারে। ব্যবসায়ে হঠাৎ করে কাউকে বিশ্বাস করবেন না। ফেসবুকের তথ্য যাচাই করে নিন।

    মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

    পাওনা আদায়ে তৎপর হোন। আজ কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। কর্মস্থলে নতুন করে ঝামেলায় পড়তে পারেন। ব্যবসায়ে আত্মীয়স্বজন পার্টনার থাকলে নতুন কোনো ঝামেলায় পড়ার সম্ভাবনা রয়েছে।

    কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

    সৃজনশীল কাজের জন্য স্বীকৃতি পেতে পারেন। নতুন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য দিনটি শুভ। পাওনা আদায়ে প্রভাবশালী কারো সহযোগিতা পেতে পারেন। ভেঙে যাওয়া প্রেমের সম্পর্ক জোড়া লাগতে পারে।

    মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

    পরিবারের কারো অসুস্থতা আপনার সার্বিক কর্মকাণ্ডে বিরূপ প্রভাব ফেলতে পারে। বেকারদের কারো কর্মসংস্থানের সম্ভাবনা আছে। ব্যর্থ প্রেম সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। কোনো আইনি সমস্যার সমাধান হতে পারে। সৃজনশীল কাজের জন্য স্বীকৃতি পেতে পারেন।


আরও খবর



সুন্দরগঞ্জে ইউনিয়ন ভুমিকর্মকর্তা ও ইউপি সদস্যর যোগসাজসে রাস্তার গাছকেটে বিক্রি

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃসুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়ন পরিষদ হতে ছাপরহাটী মণ্ডলের হাটপর্যন্ত পাকা রাস্তা সংলগ্ন উত্তর রাজিবপুর মৃত বকুল মেম্বারের ঘরের পার্শ্বে ২টি বড়গাছ রামজিবন ইউনিয়নের বাজারপাড়ার মৃত্যু হাতেম আলির ছেলে জামাল,মৃত্যু আপাজের ছেলে রাজা মিয়া,ওএকই এলাকার মৃত্যু মহির উদ্দিনের ছেলে আনারুলকে দিয়ে গত২৮ মার্চ রাতের আঁধারে কেটে ফেলে বকুল মেম্বারের স্ত্রী জামেনা।বিষয়টি এলাকা বাসির গাছকাটার ভিডিও ফুটেজ সহ এসিল্যাণ্ড বরাবর অভিযোগকরলে এসিল্যাণ্ডের হস্তক্ষেপে কাটাগাছ উদ্ধারততকরে ইউনিয়ন ভুমিকর্মকর্তার জিম্মায় রেখেদেন। 

এঘটনার কয়েকদিন পরে ইউনিয়ন ভুমি কর্মকর্তা ও স্হানিয় ইউপি সদস্যের সহযোগিতায় জিম্মায় রাখা গাছ বাজারপাড়ার মৃত্যু আঃজব্বার আলীরছেলে আঃ জলিলের নিকট  বিক্রি করে ফেলে।এঘটনা জানার পরে গাছ বিক্রির বিষয়ে  জিজ্ঞাসা বাদ করাহলে কর্তনকারি/বিক্রয়কারি বলেন,,,, তিনি(জামানা)তহশিলদার জুয়েল ও ইউপি সদস্য শামিমের অনুমতি নিয়ে ব্যবসায়ির নিকট বিক্রি করেছেন।

এনিয়ে ইউপি সদস্য শামিমের সাথে মুঠো ফোনে কথা হলে সে গাছবিক্রির বিষয়ে কিছুই জানেন না, তহশিলদার জুয়েলের সাথে মুঠো ফোনে কথা হলে সে বলে কাটাগাছ তার জিম্মায় ছিল,বকুলমেম্বারের স্ত্রী তাকে না জানিয়েই গাছগুলো সরিয়ে নিয়ে ব্যাপারির নিকট বিক্রি করেছে।এব্যাপারে আমি কিছুই জানিনা।

একজন সরকারি কর্মকর্তা হিসেবে আপনি কি ভূমিকা রেখেছেন,,,, জানতে চাইলে গত ৯এপ্রিলে তিনি বলেন,,, আমি মামলা করব। কিন্ত  এরও ৬দিন অতিবাহিত হলেও এপর্যন্ত মামলা হয়নি।


আরও খবর



বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘ক্রু’

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:ভারত ও বিশ্বের অন্যান্য দেশে গত ২৯ মার্চ মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘ক্রু’। সব জল্পনা কাটিয়ে এবার বাংলাদেশেও মুক্তি পাচ্ছে সিনেমাটি।

ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিল নারীকেন্দ্রিক সিনেমাটি। তবে সেন্সর জটিলতার কারণে বাংলাদেশে একইদিনে মুক্তি সম্ভব হয়নি। এবার সব জটিলতা কাটিয়ে সোমবার (১ এপ্রিল) সেন্সর পেয়েছে সিনেমাটি। আজ থেকেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘ক্রু’।

সাফটা চুক্তির মাধ্যমে প্রথমবারের মতো হিন্দি সিনেমা আমদানি করছে স্টার সিনেপ্লেক্স। সংবাদ মাধ্যমকে প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহউদ্দিন জানান, ‘সিনেমাটি সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পাচ্ছে। প্রথমবারের মতো আমরা হিন্দি সিনেমা আমদানি করে মুক্তি দিচ্ছি। একটু ঝামেলা ছিল, সেটা কাটিয়ে ‘ক্রু’ আজ সেন্সর পেয়েছে। আজ থেকেই চলবে সিনেমাটি।’ তবে নিয়মানুযায়ী ঈদ উৎসবে হিন্দি সিনেমা চালানো যাবে না, তাই ঈদের সময় ‘ক্রু’য়ের শো বন্ধ থাকবে।

তিন প্রজন্মের নায়িকা দিয়ে বিভিন্ন বয়সী বিমানবালার জীবন ফুটিয়ে তুলতে চেয়েছেন পরিচালক। সিনেমায় দেখা যাবে, সুন্দরী তিন বিমানবালা কাজ করে কলকাতার অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের সংস্থায়। যার বিমানে দেশ-বিদেশে পাচার হয় সোনার বিস্কুট।

এমন তথ্য যখন সুন্দরী তিন বিমানবালার কাছে ফাঁস হয়ে যায় তখন তাদের জীবনে কী কী ঘটতে শুরু করে তাই নিয়ে এগিয়ে যায় গল্প। এ সিনেমার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে বর্তমান এয়ারলাইনস ইন্ডাস্ট্রির দুরবস্থা ও অনৈতিকতা


আরও খবর



প্রধানমন্ত্রীর আশ্রয়ণ কেন্দ্রে ঈদ উপহার নিয়ে হাজির হলেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার দীঘিনালা থানার পশ্চিম পাড়া আশ্রয়ণ প্রকল্প ও আশপাশের এলাকার শতাধিক গরীব অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

সোমবার ( ৮ এপ্রিল) বিকেলে জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)  মেরুং জ্বরজুরি পাড়া আশ্রয়ণ প্রকল্পে উপস্থিত থেকে অসহায় দের মাঝে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।

‘আশ্রয়ণ’ প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন ছিন্নমূল মানুষকে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের আওতায় এনেছেন। বঙ্গবন্ধুকন্যা ঘোষণা দিয়েছেন, ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না।’ বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছেন এবং পর্যায়ক্রমে সেগুলি বাস্তবায়ন করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)  মেরুং জ্বরজুরি পাড়া আশ্রয়ণ প্রকল্পে অসহায় গরীব ও দুস্থ পরিবারের জন্য ঈদ উপহার সামগ্রী নিয়ে হাজির  হয়েছেন। ঈদ উপহার নিতে আসা মানুষের চোখে মুখে আনন্দের ছোঁয়া দেখা যায়। উপহার নিতে ছোট বড় বৃদ্ধা সকল বয়সী লোকের সমাগম ঘটে।

ঈদ উপহার নিতে আসা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা শাহেদা বেগম বলেন, আগে কোনো স্যার এভাবে আমাদের কথা ভাবেনি। এই স্যার আমাদের শীতের সময় কম্বল দিয়েছেন। আজ আবার ঈদ উপহার দিয়েছেন। সত্যিই আমরা অনেক আনন্দিত। কারণ এভাবে কেউ কখনো আমাদের মূল্যায়ন করেন না। আমরা পুলিশ সুপার মহোদয়ের জন্য দোয়া করি যাতে আল্লাহ উনার মঙ্গল করেন।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মোঃ নুরুল ইসলাম বলেন, আমি একজন দিনমজুর। আমার বয়স ৬২ বছর। আমি বৃদ্ধ হয়ে গেছি। এখন তেমন কাজ পাই না। এই বছর ঈদ উপলক্ষ্যে কিছু কিনতে পারি নাই। পুলিশ সুপার মহোদয় আমাদের জন্য ঈদ উপহার সামগ্রী নিয়ে এসে আমরা ভালভাবে ঈদ পালন করতে পারবো।আল্লাহপাক যেন পুলিশ সুপার স্যারের মঙ্গল করেন।

এ সময় খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড আপস)  মো. জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার  মো. তফিকুল আলম, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. নূরুল হক, মেরুং পুলিশ ফাঁড়ির এসআই নজরুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য মো. হোসেন, সাবেক ইউপি সদস্য মো. আবদুর রহমান সহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) বলেন, খাগড়াছড়ি জেলা পুলিশ সবসময় মানবতার সেবায় নিয়জিত। পবিত্র ইদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতেই জেলা পুলিশের পক্ষ থেকে অসহায় গরীব ও দুস্থ পরিবারের জন্য আমাদের এ আয়োজন। ভবিষ্যতেও জেলা পুলিশের পক্ষ থেকে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। এবং সকল বাহিনীর সাথে কাধে কাধ মিলিয়ে খাগড়াছড়ি জেলা পুলিশ সকল মানবিক কাজে অংশগ্রহণ করবে।জানিয়ে তিনি  আরো বলেন, খাগড়াছড়ি জেলায় মাদকমুক্ত সৃজনশীল তারুণ্য তৈরির মাধ্যমে সবুজ ও পরিচ্ছন্ন স্বপ্নের আগামী নির্মাণ করাই আমাদের মূল লক্ষ্য। 

আরও খবর



পুঠিয়ায় ২ শুটারগানসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image
রাজশাহী,পুঠিয়া প্রতিনিধি:রাজশাহীর পুঠিয়ায় অভিযান চালিয়ে দুটি ওয়ান শুটারগানসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২৯ মার্চ) সন্ধা সাড়ে ৭টার দিকে উপজেলার শিবপুরহাট এলাকায় অভিযান চালিয়ে দুটি অস্ত্রসহ শাকিব (৩২) নামের একজনকে গ্রেফতার করে র‍্যাব। আটককৃত ব্যক্তি হলেন- চারঘাট উপজেলার হলিদাগাছী এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

শনিবার সকাল ১০টার দিকে র‌্যাব-৫-এর রাজশাহীর সিপিএসসি (মোল্লাপাড়া) ক্যাম্পের এক প্রেস রিলিজের মাধ্যমে এসব তথ্য জানা যায়।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, অস্ত্রসহ গ্রেপ্তারকৃত শাকিবকে পুঠিয়া থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

আরও খবর



যশোরে নিখোঁজ জোনাকি'র মরদেহ ভাসছিল পুকুরে, স্বজনদের দাবি ‘হত্যাকাণ্ড’

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ২০২জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান,যশোর প্রতিনিধি : যশোরে নিখোঁজের একদিন পর জোনাকি খাতুন (৯) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে শহরের রেলগেট এলাকায় মডেল মসজিদের পেছনের একটি পুকুর থেকে মৃতদেহটি উদ্ধার করেছে পুলিশ।  উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ওই শিশুর মরদেহ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জোনাকির দাদির দাবি, তার নাতিকে সৎ মা পরিকল্পিকভাবে হত্যা করেছে।


নিহত শিশু জোনাকি খাতুন বেনাপোলের পোড়াবাড়ি গ্রামের শাহিন তরফদারে মেয়ে ও তার দ্বিতীয় স্ত্রীর ছোট সন্তান। শাহিন তরফদার বর্তমানে তৃতীয় স্ত্রী নার্গিস বেগমকে নিয়ে যশোর শহরের মডেল মসজিদের পেছনে একটি ভাড়া বাড়িতে বসবাস করেন।

স্বজনেরা জানিয়েছেন, জোনাকি খাতুন বেনাপোলে দাদার বাড়িতে থাকে। ৬ দিন আগে দাদা বাড়ি থেকে যশোর শহরের রেলগেট এলাকার বাবার বাড়িতে বেড়াতে আসে।সোমবার দুপুর থেকে সে নিখোঁজ ছিলো। অনেক খোঁজাখুজির পর মঙ্গলবার দুপুরে জোনাকির লাশ বাড়ি পেছনের পুকুরে ভেসে থাকতে দেখা যায়। জোনাকির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

স্বজনদের অভিযোগ, জোনাকির পিতা শাহিনের সম্পত্তি আত্মসাৎ করতে সৎ মা নার্গিস বেগম জোনাকি খাতুনকে নির্যাতন করে হত্যা করেছে।

জোনাকির মেজ বোন চুমকি খাতুন বলেন, আমার মা আমাদের বাবার দ্বিতীয়  স্ত্রী।জোনাকি বেনাপোলে আমার দাদির কাছে থেকে তৃতীয় শ্রেণিতে পড়ালেখা করতো। আমার বাবার (শাহিন তরফদার) অনেক সম্পত্তি আছে। সৎ মা সেই সম্পত্তি নিজের নাম নিতে চায়। সম্পত্তি থেকে বঞ্চিত করতে পরিকল্পিতভাবে সৎ মা নার্গিস বেগম আমার বোন জোনাকি খাতুনকে নির্যাতন করে হত্যা করেছে।

নিহতের দাদি সুববান বেগম বলেন, আদর যত্নে আমার কাছে মানুষ হচ্ছিল জোনাকি। আমার ছেলের কাছে ঘুরতে আইছিল ছয়দিন আগে। সোমবার শুনি আমার কলিজার খোঁজ পাওয়া যাচ্ছে না। পরে আমি কালকেই চলে আইছি আমার সোনার খোঁজে। অনেক খোঁজাখুঁজি করেও আর পাইনি।

তিনি বলেন, আজ একটি শিশু এসে বলে বাড়ি পেছনের পুকুরে জোনাকি লাশ ভাসছে।পানি থেকে জোনাকিকে উঠিয়ে দেখি হাঁটু, পা, হাত ও গলায় শরীরের সব জায়গায়  ক্ষত চিহ্ন। আমার নাতিরে হত্যা করা হয়েছে। আমি হত্যার বিচার চাই।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, শিশুর মৃতদেহ উদ্ধারের ঘটনায় অনুসন্ধান চলছে। প্রাথমিক জিজ্ঞাসারবাদের জন্য সৎ মা নার্গিস বেগমকে আটক করা হয়েছে।


আরও খবর