Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

মানুষ বুঝে আসলে এটা সাংবাদিকতা না: পাপন

প্রকাশিত:শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৬৫জন দেখেছেন

Image

ক্রীড়া প্রতিবেদক:মুশফিকুর রহিম ঢাকা টেস্ট চলাকালীন প্রথমদিন 'হ্যান্ডেলড দ্য বল' আউট হয়েছিলেন। ওই আউটের পর বাংলাদেশ দলের এই অভিজ্ঞ ব্যাটারকে 'ফিক্সার' সন্দেহ করে প্রতিবেদন প্রকাশ করে দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল টিভি।

প্রতিবেদন প্রকাশের দুই দিন পর আজ শনিবার মুশফিকুর রহিম আইনিজীবির মাধ্যমে আইনি নোটিশ পাঠান উক্ত টেলিভিশন চ্যানেলকে। গত দুইদিন এ নিয়ে চুপ থাকলেও আজ ম্যাচ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন বলেন, বিসিবি এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

এরা ক্রিকেটের ধ্বংস করার জন্য কথা বলছে উল্লেখ করে পাপন বলেন, ‘একটা সময় ছিল মিথ্যা কিছু তথ্য দিলেই মানুষ বেশি খেত। গ্রহণযোগ্য ছিল। আমি জানি না, আপনারা তো সাংবাদিক খোঁজ নিয়ে দেখেন এই সমস্ত মিথ্যাচার করতে করতে আস্তে আস্তে মানুষ কিন্তু উল্টা কথাও বলছে। এরা কিন্তু ক্রিকেটের ধ্বংস করার জন্য কথা বলছে। এই রকম কথাও বলছে কন্টিনিয়াসলি। আমরা তো এই জিনিসটাই চাচ্ছি, আমরা এর জন্য অপেক্ষায়। তারপর বিসিবির যা করার তা তো করবেই।

এটা সাংবাদিকতা না উল্লেখ করে পাপন আরও বলেন, ‘উদারতা না, রিয়েলিটি মানুষের কাছে স্পষ্ট হয়ে যাচ্ছে। সবকিছুর একটা লিমিট আছে। যখন লিমিটটা ক্রস করে যায় তখন মানুষ বুঝে আসলে এটা সাংবাদিকতা না।


আরও খবর



পানছড়িতে পুনাকের উদ্যােগে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:"প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়- সম্পদ" এমন বিশ্ব গড়ি, প্রতিবন্ধীদের প্রতিভা বিকশিত করি" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি "পুনাক "এর উদ্যােগে জেলার পানছড়ির পিছিয়ে পড়া  প্রতিবন্ধীদের অভিভাবকদের মাঝে সচেতনতা সৃষ্টি ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি)সকালের দিকে পানছড়ি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের আয়োজনে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্টানে জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মো: শাহজাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ  কার্যক্রম উদ্বোধন করেন খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক এর সভাপতি ও জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

এসময় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো: জসীম উদ্দিন, মাটিরাঙ্গা  সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার  মোহাম্মদ আবু জাফর সালেহ,পানছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহমেদ হাছান, পানছড়ি থানার অফিসার ইনচার্জ মো: শফিউল আজম, উপজলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা সমাজ সেবা অফিসার শামছুল আলম উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথি,র বক্তব্যে, খাগড়াছড়ি  জেলা পুলিশ সুপার ও খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের  সভানেত্রী মুক্তা ধর পিপিএম (বার) বলেন,প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের যথাযথ পরিচর্যা করলে তারা সম্পদে পরিনত হবে। প্রতিবন্ধীদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি বদলানোসহ তাদের মৌলিক অধিকার আদায়ে অভিভাবকসহ সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে সাইবার বুলিং, বাল্য বিবাহ ও ইভটিজিং সচেতনতামুলখ কর্মশালায় অংশ নেন।

আরও খবর



২ কোটি টাকা ২৬৩ সাংবাদিকের জন্য সরকারি অনুদান

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২৬৩ জন সাংবাদিক ও তাদের পরিবারের অনুকূলে বিতরণের জন্য ২ কোটি ৩ লাখ টাকার অনুদান অনুমোদন দিয়েছে সরকার ২০২৩-২৪ অর্থবছরে দ্বিতীয় পর্যায়ে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এ সংক্রান্ত অনুমোদনের নথিতে স্বাক্ষর করেন। শিগগিরই সাংবাদিকদের এ অনুদানের চেক বিতরণ করা হবে।

এর আগে, চলতি অর্থবছরে প্রথম পর্যায়ে ২৩৬ জন সাংবাদিক ও সাংবাদিক পরিবারের অনুকূলে ১ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে ২০১৪ সালে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। এরপর ২০১৫-১৬ অর্থবছর থেকে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট হতে দুস্থ, অস্বচ্ছল, দুর্ঘটনায় আহত সাংবাদিকদের এবং মৃত সাংবাদিকদের পরিবারের অনুকূলে আর্থিক সহায়তা/কল্যাণ অনুদান প্রদান করা হয়ে থাকে।

এ পর্যন্ত এই ট্রাস্ট থেকে ৩ হাজার ৯৩২ জন সাংবাদিক ও সাংবাদিক পরিবারের অনুকূলে ৩৩ কোটি ৭৪ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।


আরও খবর



কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতার স্বীকারোক্তিতে নিঁখোজ যুবকের ৭ টুকরো মরদেহ উদ্ধার, আটক ৪

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃকুষ্টিয়ায় মিলন হোসেন (২৪) নামে এক যুবকের ৭ টুকরো মরদেহ উদ্ধার করা হয়েছে।৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং শনিবার সকালে  হরিপুর এলাকার বালির চর থেকে পুলিশ টুকরা করা মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার মানবিক (ওসি) সোহেল রানা এবং তিনি বলেন, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সজীবের স্বীকারোক্তিতে , কুষ্টিয়া জেলা পুলিশের রাতভর অভিযানের পর হরিপুর পদ্মার চড় থেকে মিলন নামের এক যুবকের ৭ টুকরা লাশ উদ্ধার সহ ৪ জন খুনিকে আটক করা হয়েছে ।
 
নিহত মিলন হোসেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পূর্ব বাহির মাদি এলাকার মাওলা বক্সের ছেলে। তিনি পড়ালেখার পাশাপাশি আউট সোর্সিংয়ের কাজ করত। গত ১০ মাস আগে তিনি বিয়ে করেছেন। স্ত্রীকে সঙ্গে নিয়ে কুষ্টিয়া শহরের হাউজিং ঈদগাহের পাশে ভাড়া বাড়িতে বসবাস করতেন। নিহতের পরিবারের সদস্যরা বলছেন, কী কারণে মিলনকে হত্যা করা হয়েছে, সে বিষয়ে আমরা কিছু জানি না। সকালে শুনতে পারি, মিলনের ৭ টুকরো করা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সবার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।সকল হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক। মিলনের স্ত্রী মিমি খাতুন প্রতিনিধি’কে বলেন, হাউজিং এলাকার সজল মিলনকে কল করে ডাকে। তার সঙ্গে দেখা করে বাসায় এসে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আবার বের হয়ে যায়। পরে সে নিখোঁজ ছিল। ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় জিডি করি।

পরেরদিন দুপুর পর্যন্ত আমার স্বামীর মোবাইল নম্বর খোলা ছিল। কিন্তু পুলিশ গুরুত্ব দেয়নি, গুরুত্ব দিলে আমার স্বামীকে জীবিত উদ্ধার করতে পারতো। আজ সকালে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। আমার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গের লক্ষণ বলেন, মিলনকে ৭ টুকরো করে হত্যা করা হয়েছে। মরদেহ উদ্ধার করে মর্গে এনেছি। এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা প্রতিনিধি’কে বলেন, টুকরো টুকরো করা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। নিশৃংস্য ঘটনাটি  দ্রুত তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে।

আরও খবর



মেহেরপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চক্ষু, চর্ম ও যৌন স্বাস্থ্যের চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে। আজ শনিবার শ্যামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।

সিএম এইচের ভিজিটিং প্রফেসর ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক লেঃ কর্নেল (অবঃ) ডাঃ মোঃ আবদুল ওয়াহাবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর সিভিল সার্জন ডাঃ মহীউদ্দীন, আদ্ধসঢ়;-দ্বীন ওয়েল ফেয়ার সেন্টারের চেয়ারম্যান ডাঃ আব্দুস সবুর ও শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত চিকিৎসক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্যসেবা পৌঁছাতে ওয়ার্ড পর্যায়ে একটি করে কমিউনিটি ক্লিনিক করেছে, ইউনিয়ন পর্যায়েও একজন করে ডাক্তার মানুষের সেবা দিচ্ছে। এছাড়াও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান সরকারি সুবিধা নিয়ে মানুষের সেবা করে যাচ্ছে।


আরও খবর



দয়ারামপুর সিরাজুল হক দাখিল মাদ্রাসায় দাখিল পরিক্ষার্থীদের বিদায় ও দোয়া

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

(বগুড়া) প্রতিনিধিঃবুধবার বগুড়ার গাবতলী বালিয়াদীঘির দয়ারামপুর সিরাজুল হক দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা সভা শেষে দোয়া মাহফিল ও শিক্ষা উপকরন বিতরন করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার সভাপতি ও গ্রীন কলাকোপা এষ্টেট এর মহাপরিচালক বেগম শামসুন নাহার জামান তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক উত্তর কোণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাহেদুজ্জামান সিরাজ বিজয়। অত্র মাদ্রাসার সুপার মাওঃ মোসলেম উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গ্রীন কোলাকোপা এষ্টেট পরিচালক তাহরিমা আফরিন তমা, সার্দাদুজ্জামান তালুকদার জাওয়াদ, ম্যানেজিং কমিটির সদস্য ইউসুফ আলী সরকার, আছমা বেগম, মোকছেদ আলী, মোঃ রবিন মিয়া, শিক্ষার্থী আতিকুল রহমান প্রমূখ। শেষে ১ম শ্রেনী থেকে ১০শ্রেণী পর্য়ন্ত ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীদের মাঝে সাবেক এমপি ‘আলহাজ্ব হেলালুজ্জামান তালুকদার লালু’ স্মরণীয় পুরস্কার বিতরণ করা হয়। 


আরও খবর