Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম
নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ঈদ পর ফের বাড়লো হিলিতে আলু,পেঁয়াজ, রসুন ও আদার দাম পানি নিষ্কাশনের মুখে নন্দন পার্কের বাঁধ, উৎসবেও জলবদ্ধতায় দুর্ভোগ বাড়তি ফি টেস্ট পরীক্ষার নামে নেওয়া যাবে না: শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির সয়াবিন তেলের দাম বাড়ল, আজ থেকেই কার্যকর ফরিদপুরে নিহতদের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা, আহতরা ৩ জামিন পেলেন ড. ইউনূস ঢাকাসহ দেশের চার বিভাগে বজ্রবৃষ্টির আভাস

মাদকের টাকা না পেয়ে স্ত্রীর সাথে বিবাদে তানোরে যুবকের আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ০৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২৬৪জন দেখেছেন

Image
তানোর(রাজশাহী): মাদক সেবনের  টাকা  না পাওয়া ও স্ত্রীর সাথে বিবাদে রাজশাহীর তানোরে এক   যুবক নিজ শয়ন কক্ষের সিলিং ফ্যানে গামছা জড়িয়ে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছেন বলে নিশ্চিত করেন থানার ওসি কামরুজ্জামান মিয়া। রোববার সকালের দিকে পৌর সদর সিন্দুকাই গ্রামে ঘটে আত্মহত্যার ঘটনাটি। আত্মহত্যায় মৃত যুবকের নাম ইমন(২৮) সে মৃত ইনসানের পুত্র। তার এমব অকাল মৃত্যুতে পরিবারে ও গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।
 
জানা গেছে, গত শনিবার মাদকের জন্য টাকা ও স্ত্রীর সাথে কলহ শুরু হয়। এক্ষোভে ইমন রাতে  নিজঘরের দরজা জানালা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে গামছা গলায় জড়িয়ে ঝুলতে থাকেন। রোববার সকাল ৯ টা সাড়ে ৯ টা বাজলেও ইমনের কোন সাড়া পায়নি পরিবারের লোকজন। এঅবস্থা তার স্ত্রী গ্রামের লোকজনদের নিয়ে জানালার ফাক দিয়ে ইমনকে ঝুলতে দেখে। সাথে সাথে দরজা ভেঙ্গে ঝুলন্ত ইমনকে নামানো হলে অনেক আগেই মৃত্য হয়।

প্রতিবেশিরা জানান, ইমন ও তার স্ত্রীর প্রায় সময় ঝগড়া বিবাদ লেগেই থাকত। সে নিয়োমিত বিভিন্ন প্রকার মাদক সেবন করে। আর মাদকের টাকা না পেলেই ঝগড়া বিবাদ শুরু হয়। ইমনের পিতা ইনসান ২০-২২ বছর আগে সড়ক দূর্ঘটনায় মারা যান। 

থানার ওসি কামরুজ্জামান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতে কোন এক সময় গলায় গামছা পেছিয়ে আত্মহত্যা করেন। রোববার সকাল ১০ টার দিকে জানতে পারা যায়। থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে, কোন অভিযোগ না থাকা ও পরিবার এবং গ্রামবাসীর দাবির প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়া দাফনের অনুমতি দেওয়া হয়েছে। ইমনের দাফন সম্পন্ন হবে মাগরিব নামাজের পরে বলে জানায় পরিবারের লোকজন।

আরও খবর



বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বে যুক্তরাষ্ট্র গর্বিত: ব্লিঙ্কেন

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন মন্তব্য করেছেন বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

মঙ্গলবার (২৬ মার্চ) বাংলাদেশের ৫৪তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পাঠানো এক শুভেচ্ছাবার্তায় এ কথা বলেন তিনি।

বিবৃতিতে ব্লিঙ্কেন বলেন, যুক্তরাষ্ট্র আগামী দিনগুলোতে দুই দেশের মধ্যে অংশীদারিত্ব ও জনগণ থেকে জনগণের সম্পর্ক জোরদারের প্রত্যাশায় রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ স্বাধীনতার আরও এক বছর উদযাপন করছে, তাই আমরা গণতান্ত্রিক শাসন ব্যবস্থা জোরদার ও মানবাধিকার রক্ষায় আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। এই প্রচেষ্টাগুলোয় বাংলাদেশের সমৃদ্ধি আরও বাড়াবে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নেওয়া, রোহিঙ্গা শরণার্থী সংকটে সাড়া দেওয়া, বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা ও বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবিলাসহ চলমান সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

ব্লিঙ্কেন আরও বলেন, অবাধ, উন্মুক্ত, নিরাপদ ও সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে এই অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


আরও খবর



৫ দিনের ছুটিতে দেশ

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৪৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের আকাশে হিজরি শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে এবার পবিত্র রমজান মাস ৩০ দিন পূর্ণ হবে।

আর বৃহস্পতিবার (১১ এপ্রিল) থেকে পবিত্র শাওয়াল মাস গণনা করা হবে এবং ওই দিন পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

ঈদের চাঁদ দেখা না যাওয়ায় সরকার নির্ধারিত ঈদের ছুটি শুরু হয়েছে আজ বুধবার (১০ এপ্রিল)। বুধ ও বৃহস্পতিবার ছাড়াও সাপ্তাহিক দুদিন ছুটির পর রোববার পহেলা বৈশাখ। ফলে ওই দিন অর্থাৎ রোববার (১৪ এপ্রিল) ছুটি ভোগ করবেন সরকারি চাকরিজীবীরা। টানা ৫ দিনের ছুটি শেষে অফিস-আদালত খুলবে ১৫ এপ্রিল সোমবার।

ঈদের ছুটি শুরুর আগেই কর্মমুখী মানুষ গত কয়েক দিন ধরে বাড়ি ফিরতে শুরু করেছে। এবার একটু দীর্ঘ ছুটি হওয়ায় বাড়ি ফিরতে তেমন ভোগান্তির কথা শোনা যায়নি। আজও রাজধানী ছাড়ছে কর্মজীবী মানুষরা। তবে অন্যান্য দিনের তুলনায় আজ খুব কম মানুষ ঢাকা ছাড়ছে। এর ফলে রাজধানী ঢাকা এখন ফাঁকা শহরে রূপ নিয়েছে।

এদিকে, এবারই প্রথম দীর্ঘ ছুটি পাচ্ছেন প্রিন্ট মিডিয়ায় কর্মরতরা। ৯-১৪ এপ্রিল পর্যন্ত ছয় দিন ছুটি ভোগ করবেন তারা।

ঈদের ছুটিকালীন আবহাওয়াও থাকবে শুষ্ক। কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও দেশের অনেক এলাকায় বিদ্যমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে। আর ঈদের দিনও গরমে পুড়বে ঢাকাসহ দেশের অধিকাংশ এলাকা।


আরও খবর



যশোরে বিএনপি'র ৫২ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:বিএনপির কেন্দ্রীয় নেতা অনিন্দ্য ইসলাম অমিত, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু সহ বিএনপি'র ৫২ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে নাশকতার বিভিন্ন মামলায় তারা সকলেই আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ নাজমুল আলম জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তারা সকলেই উচ্চ আদালতের জামিনে ছিলেন। জামিনের সময় সিমা শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে নিম্ন আদালতে তারা আত্মসমর্পণ করেন। বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অমিত ও সাবু ছাড়াও বিএনপি'র উল্লেখযোগ্য নেতাকর্মীদের মধ্যে রয়েছেন, মুনীর আহম্মেদ সিদ্দিকি বাচ্চু, আব্দুর রাজ্জাক, সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা যুবদলের সভাপতি এম.তমাল আহমেদ,  জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।

এছাড়া বিএনপির ১২ নেতাকর্মীকে আদালত জামিন প্রদান করেছে। তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, সাবেক এমপি মফিকুল হাসান তৃপ্তি, বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, হাজী আনিছুর রহমান মুকুল, শরফুদ্দৌলা ছোটলু, যুবদলের যুগ্মসম্পাদক নাজমুল হোসেন বাবুল প্রমুখ।

আইনজীবী দেবাশীষ দাস বলেন, অধিকাংশ নেতাকর্মীদের বিরুদ্ধে তিনটি থেকে চারটি মামলা রয়েছে। কোতোয়ালি থানা, শার্শা থানা ও কেশবপুর থানার মামলায় তারা আত্মসমর্পণ করেছেন। আদালত অসুস্থ্য নেতাকর্মীদের জামিন প্রদান করেছেন ও অন্যদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।


আরও খবর



ডোমার কেন্দ্রীয় ঈদগাঁহ ও কবরস্থান কমিটির বার্ষিক কোরআন খানি, ইফতার ও দোয়া মাহফিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে কেন্দ্রীয় ঈদগাঁহ ও কবরস্থান কার্যনিবাহী কমিটির উদ্যোগে সকল কবরবাসীদের রুহের আতœার মাগফেরাত কামনায় বার্ষিক কোরআন খানি, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ এপ্রিল) বিকালে ঈদগাঁহ ময়দান মাঠে কার্যনিবাহী কমিটির যুগ্ম সম্পাদক মাসুদ বিন আমিন এর সার্বিক ব্যবস্থাপনায় কমিটির সভাপতি পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরননবী, ইলিয়াস হোসেন, গোলাম মোস্তফা, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ডোমার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ শামসুদ্দিন হোসাইনী, বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের পরিচালক সাবেক বন কর্মকর্তা

আনিসুুল হক গোল্ডেন, সভাপতি আনজারুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর আহবায়ক আল-আমিন রহমান, কাউন্সিলর আখতারুজ্জামান সুমন সহ ২১টি মসজিদ কমিটির প্রতিনিধি, ঈমাম, দাতা গোষ্ঠি এবং কার্যনির্বাহী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। শেষে দেশ ও জাতীর মঙ্গল কল্পে এবং উক্ত ময়দানের সকল কবরবাসীদের রুহের আতœার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ডোমার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব মুফতি আলহাজ¦ মাহমুদ বিন আলম।


আরও খবর



"ভারতীয় পণ্য বর্জনের নামে আমাদের অর্জনকে ধ্বংস করতে চায় বিএনপি"

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারতীয় পণ্য বর্জনের নামে আমাদের অর্জনকে ধ্বংস করতে চায় বিএনপি বলেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৪ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের তিনি এমন কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতারা আসলে এখন ব্যর্থতার জন্য নিজেরাই ক্লান্ত। তাদের কর্মীরা হতাশ। নেতাদের কারও সঙ্গে কারও কথার মিল দেখি না। মঈন খান বললেন, গণতন্ত্র উদ্ধারে ভারতকে সহযোগিতা করার জন্য। আবার রিজভী তার চাদর ফেলে দিয়ে আগুনে পুড়িয়ে ভারত বিরোধীতা করছে। তারা আসলে বর্জনের নামে আমাদের অর্জনকে ধ্বংস করতে চায়। আর এটা কী সম্ভব?

মন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের যে অবস্থা, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের যে লেনদেন, যে আদান-প্রদান হয়ে থাকে, তার মধ্যে এমন বর্জনের প্রস্তাব বাস্তব সম্মত কি না! একেক জন একেক কথা বললে কোনো জায়গা থেকে নির্দেশিত হয়ে বলছেন, এমন কথা বলার নির্দেশ থাকে না। লন্ডন থেকে নাকি অন্য কোনো জায়গা থেকে আদিষ্ট হয়ে বলছেন কি না; তা বলব কী করে?

তিনি বলেন, এখন আমীর খসরু বলেন একটা, রিজভী বলেন আরেকটা, আবার মঈন খান বলেন ভিন্ন কথা।

মধ্যবর্তী নির্বাচনের কোনো চিন্তা আছে কি না; জানতে চাইলে মন্ত্রী বলেন, সরকার এ ধরনের চিন্তাভাবনা কেন করবে? এর কোনো যুক্তি নেই, বাস্তবতা নেই। নির্বাচন যখন হওয়ার তখন হবে, সংবিধান অনুসারে হবে। আমাদের সংবিধানে মধ্যবর্তী নির্বাচন বলতে কিছু নেই

ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে কি না- জানতে চাইলে তিনি বলেন, সবাইকে যার যার কাজ বুঝিয়ে দেওয়া হয়েছে। সবাই যার যার কাজ নিষ্ঠার সঙ্গে পালন করবেন।


আরও খবর