Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

প্রকাশিত:রবিবার ০৫ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৩৯জন দেখেছেন

Image

বাসস: ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে যত দ্রুত সম্ভব বিশেষ ও কার্যকর পদক্ষেপ নিতে জাতিসংঘ মহাসচিব আন্তনিও গুতেরেস প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যুদ্ধ যত দ্রুত শেষ হবে ততই জনগণের জন্য মঙ্গলজনক হবে। এই যুদ্ধের ফলে যারা বেশি লাভবান হচ্ছে তাদের উচিত, যুদ্ধে ক্ষতিগ্রস্ত দেশগুলোকে সাহায্য করা।’

আজ শনিবার কাতারের স্থানীয় সময় বিকেলে বৈঠক করেন শেখ হাসিনা-গুতেরেস। স্বল্পোন্নত দেশগুলোর পঞ্চম জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন কাতারের রাজধানী দোহায়। শনিবার স্থানীয় সময় দুপুর দেড়টার কিছু পরে তাকে বহনকারী বিমানটি সেখানকার হামাদ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে নিরাপত্তা প্রহরা আর মোটর শোভাযাত্রায় হোটেলে নিয়ে যাওয়া হয় তাকে।

সব ঠিক থাকলে কাতারে রোববারসকালে এলডিসি সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দিয়ে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এর আগে, শনিবার সফরের শুরুতেই স্থানীয় সময় বিকেলে ন্যাশনাল কনভেনশন সেন্টারে গিয়ে জাতিসংঘ মহাসচিবের সঙ্গে তিনি বৈঠক করেন।

বৈঠকে মূলত রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের জোর দাবি তোলেন প্রধানমন্ত্রী। এই যুদ্ধে পুরো দুনিয়া ভোগান্তিতে পড়েছে বলে জাতিসংঘ মহাসচিবের কাছে সংকটগুলো তুলে ধরা হয় বাংলাদেশের পক্ষে।

বৈঠক শেষে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, স্যাংশনের (যুদ্ধের) কারণে পণ্যের চালান সময়মতো না আসায় দেশে-দেশে মুদ্রাস্ফীতি বেড়েছে। এতো মানুষের কষ্টে বা যুদ্ধে লাভবান দেশগুলোকে ক্ষতিগ্রস্ত রাষ্ট্রগুলোর পাশে দাঁড়ানোর আহ্বানও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, এ সম্মেলনে বাংলাদেশ এলডিসি থেকে সহজ উত্তরণের জন্য বৈশ্বিক সমর্থন চাইবেন বলে আশা করা হচ্ছে। ৫-৯ মার্চ দোহায় অনুষ্ঠেয় সম্মেলনে ‘এ’ গ্রুপের সদস্য রাষ্ট্র হিসেবে এটি ঢাকার শেষ অংশগ্রহণ বলে মনে করা হচ্ছে। কারণ বাংলাদেশ ২০২৬ সালের মধ্যে ফোরাম থেকে উত্তরণ লাভ করতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। তিনি এলডিসি ৫ সম্মেলনে তার অংশগ্রহণ ছাড়াও কাতারের আমিরসহ অন্য কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

৮ মার্চ পর্যন্ত কাতারে অবস্থানকালে কাতারের আমিরের সঙ্গে তার বৈঠকের কথা রয়েছে। জ্বালানি খাতে সহযোগিতাসহ দ্বিপাক্ষিক বিষয়গুলো আলোচনায় স্থান পাবে। খবর: বাসস


আরও খবর



জুরাইন ট্রাফিক ইন্সপেক্টরের সহযোগিতায় নিখোজ সন্তান ফিরে পেল বাবা

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ১৬২জন দেখেছেন

Image

নিজস্ব সংবাদদাতা:- জুরাইনের ট্রাফিক ইন্সপেক্টরের সহযোগিতায় সন্তান ফিরে পেল চান্দিনার হায়াতউল্লাহ। তিনি জানান, গত শনিবার ২৫মে  শনিবার  তার ছেলে সাব্বির (১৩) কুমিল্লার চান্দিনা  এলাকা থেকে হারিয়ে যায়। পরে অনেক খোজা খোজি করে ও না পাইয়া থানায় সাধারন ডায়রী করেন।


এদিকে গত ৩১ মে জুরাইনের ট্রাফিক ইন্সপেক্টর ইছমাইল সন্ধ্যা ৭ টায় জুরাইন রেলগেইট থেকে সাব্বির কে উদ্ধার করে। তার তথ্য মতে, কুমিল্লা ট্রাফিক ডিভিশনে যোগাযোগ করে ও পরে বিভীন্ন সামাজিক মাধ্যম এমনকি মাইকিং করে।


অবশেষে নিখোজ সাব্বিররর খোজে চান্দিনা থেকে আসা নিখোজ সাব্বিরের বড় ভাই কাউসার সিকদারের হাতে তোলে দেন। এই ঘটনায়, ট্রাফিক ওয়ারী ডিভিশন কে কৃতঞ্জতা জানিয়েছে কুমিল্লা ট্রাফিক বিভাগ ও সাব্বিরের পরিবার৷

    -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বিশ্ব বাবা দিবসে লিজা ও রফিকুলের বাবা তুমি আমার

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৫জন দেখেছেন

Image
বিনোদন ডেস্ক:বাবার প্রতি ভালোবাসা জানাতে সারাবিশ্বেই পালিত হবে দিনটি। প্রতিটি মানুষের জীবনে তাদের মা-বাবাই সবচেয়ে আপনজন। তাদের ভালোবাসায় বেড়ে ওঠে সন্তানরা। বাবার প্রতি বিনম্র শ্রদ্ধায় ও ভালোবাসায়, এ বছর ১৮ জুন বিশ্ব বাবা দিবস উপলক্ষে  মুক্তি পাচ্ছে সামিনা সালামের লেখা ও সুরে গান “বাবা তুমি আমার”।

সকল দর্শক ও শ্রোতা গানটি দেখতে পাবেন সামিনা সালামের ব্যাক্তিগত ইউটিউব চ্যানেল 'সামিনাস ক্রিয়েটিভ ওয়ার্ল্ডে" এ। ফুয়াদ নাসের বাবুর কম্পোজিশনে এই গানে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী লিজা ও রফিকুল ইসলাম।

এই গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন মাসুম বাশার, শাকিলা পারভিন, রবিউল রুদ্র এবং গৃহী। নির্দেশনা দিয়েছেন আহমেদ সুস্ময়। ক্যামেরায় ছিলেন হসেইন আরমান। গান ও মিউজিক ভিডিওর প্রযোজক সামিনা সালাম। এডিটিং মাযাহার রনি। নির্দেশকের সহকারি মিন্টু সাকিব, পোস্ট প্রোডাকশন এইট এন্ড হাফ প্রোডাকশন লিমিটেড। স্থিরচিত্র বিজয়, ব্যাকগ্রাউন্ড ভয়েস পুজা, অডিও ডাবিং শান্ত শান।

আরও খবর



বেনজীর-আজিজ আ.লীগের লোক না: ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন,সাবেক সেনা প্রধান আজিজ আহমেদ ও সাবেক আইজিপি বেনজীর আহমেদ আওয়ামী লীগের কেউ নন।

ঐতিহাসিক ছয় দফা দিবস এবং ২৩ জুন আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষে মঙ্গলবার (৪ জুন) দুপুরে আয়োজিত প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, তারা অপকর্ম করলে বিচার করার সৎ সাহস শেখ হাসিনা সরকারের আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশ নেই। আমরা পরিষ্কার বলে দিয়েছি, বেনজীর আমাদের দলের লোক নয়।

ওবায়দুল কাদের বলেন, সিনিয়রিটি মেধা নিয়ে সে আইজিপি হয়েছে। আজিজও আমাদের দলের লোক নয়। সেনাপ্রধান হয়েছে তার যোগ্যতায়, তার সিনিয়রিটি নিয়ে। আমরা তাদের বানাইনি।

বিএনপির উদ্দেশে কাদের বলেন, আপনাদের সময় কেউ শাস্তি পায়নি। আপনাদের দলের নেতা নিজেই দুর্নীতিবাজ। আমরা সিঙ্গাপুর থেকে তারেক-কোকোর পাচার করা অর্থের একটা অংশ আনতে পেরেছি। এফবিআই ঢাকায় এসে সাক্ষ্য দিয়ে গেছে তারেকের দুর্নীতির বিরুদ্ধে। সেই তারেককে ভালো মানুষ সাজাতে এসেছেন।

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, আমাদের দলের প্রধান প্রধান নেতা কে দুর্নীতিবাজ? তথ্য-প্রমাণ নিয়ে আসুন। দুর্নীতিবাজ আপনাদের দলের, চোরের রাজা-চোরের মহারাজা সবই বিএনপির। বিএনপি দুর্বৃত্তের জন্মদাতা বলেও এ সময় মন্তব্য করেন ওবায়দুল কাদের।


আরও খবর



ঈদের খুশি বাড়াতে টেকনোর আকর্ষণীয় অফার

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৮জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:আর মাত্র কয়েকদিন পর ঈদ। ঈদের আনন্দ আরও বাড়িয়ে তুলতে উদ্ভাবনী স্মার্টফোন ব্র্যান্ড টেকনো এর ব্যবহারকারী ও ভক্তদের জন্য নিয়ে এসেছে ধামাকা অফার। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য থাকছে দুর্দান্ত কিছু অফার। টেকনো ক্যামন ৩০, স্পার্ক ২০ প্রো+, ক্যামন ২০ এবং ক্যামন ২০ প্রো ডিভাইসগুলো কেনার সময় এই অফারগুলো উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।স্পার্ক ২০ প্রো+ কিনলে ক্রেতারা পাবেন একটি প্রিমিয়াম ব্যাকপ্যাক। এই ফোনে অবিরাম ও নিরবচ্ছিন্ন স্মার্টফোন অভিজ্ঞতা নিশ্চিত করতে রয়েছে জি৯৯ আলটিমেট প্রসেসর এবং ১২০ হার্জ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা সেন্সিং মেইন ক্যামেরা দিয়ে ব্যবহারকারী যেকোনো পরিস্থিতিতে (কম আলো) মনোমুগ্ধকর ছবি তুলতে পারবেন। ৩৩ওয়াট চার্জিং সহ ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারির সাহায্যে দিনভর স্মার্টফোন ব্যবহার করা যাবে কোনো দুশ্চিন্তা ছাড়াই। মাল্টিটাস্কিং হোক কিংবা গেমিং অথবা ফটোগ্রাফি, যেকোনো কাজ করার জন্য সঠিক পছন্দ স্পার্ক ২০ প্রো+।

সম্প্রতি টেকনো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ক্যামন ৩০ সিরিজের ফোন। লঞ্চ হওয়ার পর থেকেই ব্যাপক সাড়া পেয়েছে এই সিরিজের ডিভাইস। এই অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক করে তুলতে টেকনো এর ক্যামন ৩০ ফোনের ক্রেতাদের জন্য নিয়ে এসেছে নিশ্চিত উপহার অফার। টেকনো ক্যামন ৩০ কিনলেই গ্রাহকরা একটি আকর্ষণীয় গিফট প্যাকেজ পাবেন। ক্যামন ৩০ ফোন কেনার পর বিক্রেতার কাছ থেকে কোড সংগ্রহ করুন এবং ২৬৯৬৯ নাম্বারে (TECNO<space>IMEI1<space>RetailCode) পাঠিয়ে দিন। সকল ক্রেতা নিশ্চিতভাবে একটি প্রিমিয়াম টি-শার্ট অথবা একটি স্মার্ট মগ পাবেন। এছাড়া, কিছু সৌভাগ্যবান বিজয়ীদের জন্য থাকছে আরও অনেক চমক, সুযোগ থাকছে বিনামূল্যে আরও একটি ক্যামন ৩০ ফোন, স্মার্ট ওয়াচ অথবা ট্রু ওয়্যারলেস এয়ারবাডস (টিডব্লিউএস) জিতে নেওয়ার।

নাইট পোর্ট্রেট মাস্টার হিসেবে সমাদৃত টেকনো ক্যামন ৩০ ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল এআই ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেল এএফ ডুয়াল কালার টেম্পারেচার ফ্ল্যাশ ফ্রন্ট ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ। এর এআই ফিচার এবং এআইজিসি পোর্ট্রেট সুবিধা ক্যামেরা অভিজ্ঞতায় যোগ করবে নতুন মাত্রা। এছাড়া, ক্যামন ৩০ গ্রাহকদের জন্য থাকছে ৩ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট সহ ৩ বছরের অ্যান্ড্রয়েড আপডেট (অ্যান্ড্রয়েড ১৬ পর্যন্ত) সুবিধা। বাজারে এই ডিভাইসটি তিনটি রঙে পাওয়া যাচ্ছে - আইসল্যান্ড বেসাল্টিক ডার্ক, ইউনি সল্ট হোয়াইট এবং সাহারা স্যান্ড ব্রাউন। এই অফার দু’টি আলাদা ভ্যারিয়েন্টের – (২৫৬জিবি+৮জিবি) এবং (২৫৬জিবি+১২জিবি) -- জন্যই প্রযোজ্য।

এছাড়া, টেকনো ফ্যানরা ঈদ উপলক্ষে নতুন দামে ক্যামন ২০ সিরিজের ফোন কেনার সুযোগ পাচ্ছেন। আগ্রহীরা এখন ক্যামন ২০ প্রো (৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্ট) কিনতে পারবেন মাত্র ২১,৯৯৯ টাকায় (বাজারমূল্য ২৪,৯৯০ টাকা) এবং ক্যামন ২০ (৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্ট) পাওয়া যাচ্ছে মাত্র ১৮,৯৯৯ টাকায় (বাজারমূল্য ১৯,৯৯০ টাকা)। ক্যামন ২০ সিরিজের পাজল ডিকনস্ট্রাকশনিস্ট ডিজাইন আন্তর্জাতিকভাবে সমাদৃত। অনন্য স্মার্টফোন অভিজ্ঞতা চাইলে এই ফোনের কোনো বিকল্প নেই। নতুন দামে এই দুর্দান্ত ফোন কেনার এটাই সুযোগ! তাহলে আর দেরি কিসের? টেকনো’র এই ধামাকা অফার মিস করতে না চাইলে এক্ষুনি চলে আসুন আপনার নিকটস্থ আউটলেটে।


আরও খবর



অর্থনেতিক সংকটকালে এই বাজেট গণমুখী ও বাস্তবসম্মত: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দাবি করেছেন,২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট গণমুখী ও বাস্তবসম্মত হয়েছে।

শনিবার (৮ জুন) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কার্যালয়ে প্রস্তাবিত বাজেট নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

ওবায়দুল কাদের বলেন, গত ৬ জুন জাতীয় সংসদে শেখ হাসিনা সরকারের অর্থমন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেছেন। অর্থনেতিক সংকটকালে এই বাজেট গণমুখী, বাস্তবসম্মত।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ৪০ শতাংশ লোককে দারিদ্র্যসীমার নিচে রেখে গেছে। শেখ হাসিনা সরকার ১৮ শতাংশে আর অতিদরিদ্র ৬ শতাংশে নামিয়ে এনেছে। বাংলাদেশে এখন শুধু ডালে ভাতে নয়, পুষ্টি উন্নয়নে স্বয়ংসম্পূর্ণ।

সিপিডি, সুজন, টিআইবি কী বললো তাতে আমাদের মাথাব্যথা নেই জানিয়ে কাদের বলেন, অনেকের গোপন টাকা আছে। বাজেটের মাধ্যমে ওই কালোটাকা সাদা করার সুযোগ আছে, কিন্তু অন্যায়ের শাস্তি কমানোর সুযোগ নেই। ১৫ শতাংশ কর দিয়ে আমরা তাদের অর্থনীতির মূল ধারায় আনার চেষ্টা করেছি। ‘বাজেটের একটাই চ্যালেঞ্জ, তা বাস্তবায়ন করা। তা বাস্তবায়নে সরকার এরইমধ্যে কাজ শুরু করেছে। ডলার সংকট নিয়ন্ত্রণ, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, সংকট মোকাবিলা করার জন্য আমরা কাজ করছি’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এসময় বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিতে তারা পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন। তারা বলছে, তারা দুর্নীতির বিরুদ্ধে কর্মসূচি দেবেন। যাদের নেতারা দুর্নীতিবাজ তারা দুর্নীতির বিরুদ্ধে কর্মসূচি দেবেন, এটা এই বছরের সেরা জোক।

আওয়ামী লীগের মধ্যে যারা দুর্নীতিবাজ আছেন, তাদের বিরুদ্ধে দল কী ব্যবস্থা নেবে-এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের কাছে তালিকা চাইলেন কাদের। তিনি বলেন, আপনারা আমাদের তালিকা দেন, আমরা তা দুদককে দেব।


আরও খবর