Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

ইতিহাস কোহলির, ব্যাঙ্গালুরুর বিদায় গিলের সেঞ্চুরিতে

প্রকাশিত:সোমবার ২২ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২২৫জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:সেঞ্চুরি করে ইতিহাস গড়েছিলেন বিরাট কোহলি। ক্রিস গেইলকে হটিয়ে তিনিই এখন আইপিএলে সর্বোচ্চ ৭টি সেঞ্চুরির মালিক। তবে শেষ হাসি হাসতে পারলেন না সাবেক ভারতীয় অধিনায়ক। শুভমন গিলের পাল্টা সেঞ্চুরিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছে গুজরাট টাইটান্স। এর ফলে প্লে-অফের আগেই বিদায় নিয়েছে ব্যাঙ্গালুরু।

গিল গুজরাটকে জিতিয়ে শুধু ব্যাঙ্গালুরুকেই বিদায় করেননি। সঙ্গে মুম্বাই ইন্ডিয়ানসের মুখেও হাসি ফুটিয়েছেন। দিনের প্রথম ম্যাচে ক্যামেরন গ্রিনের সেঞ্চুরিতে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে কোহলিদের গুজরাটের দিকে তাকিয়ে ছিল মুম্বাইকাররা। গুজরাট তাদের বিমুখ করেনি। অসাধারণ এক রান তাড়ায় ৫ বল ও ৬ উইকেট হাতে রেখে বেঙ্গালুরুকে হারিয়ে মুম্বাইকে নিয়ে গেছে প্লে-অফ।

গতকাল এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথম পর্বের শেষ ম্যাচে কোহলির ৬১ বলের ১০১ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৯৭ রান তোলে ব্যাঙ্গালুরু। তবে রান তাড়ায় ঋদ্ধিমান সাহাকে দলীয় ২৫ রানে হারানো গুজরাট দ্বিতীয় উইকেট জুটিতে বিজয় শংকর ও গিল ১২৩ রানের জুটি গড়েন। ৩৫ বলে ৫৩ রান করেছেন শংকর। কিন্তু টানা দ্বিতীয় সেঞ্চুরি থেকে গিলের দূরত্ব তখন ২ রানের। ওয়েইন পারনেল করা প্রথম বলটা ছিল হাই ফুল টস।আম্পায়ার না দিলেও রিভিউ নিয়ে নো বল আদায় করেন গিল। পরের বলে ওয়াইড দিলেন পারনেল। এবার ব্যাঙ্গালুরু রিভিউ নিলেও ওয়াইড ঠেকাতে পারেনি।

পারনেলের তৃতীয়বার করা ‘প্রথম বল’টায় লং অন দিয়ে ছক্কা মেরে এক ঢিলে দুই পাখি মেরে দিলেন গিল। ৫২ বলে ১০৪ রানে অপরাজিত থাকা গিলের ম্যাচে এটি ছিল অষ্টম ছক্কা।

১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সবার ওপরে থেকে লিগ পর্ব শেষ করা গুজরাট মঙ্গলবার চেন্নাইয়ে প্রথম কোয়ালিফায়ারে খেলবে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। বুধবার চেন্নাইয়েই এলিমিনেটর ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে খেলবে মুম্বাই ইন্ডিয়ানস।


আরও খবর



পোরশায় সড়ক দুর্ঘটনায় শিশু নিহত

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় সড়ক দুর্ঘটনায় লালচাঁন(৭) নামের এক শিশু নিহত হয়েছে। নিহত শিশু লালচাঁন উপজেলার নিতপুর ইউপির মনোহরপুর গ্রামের রুবেলের ছেলে।

জানা গেছে, গতকাল রোববার শিশু লালচাঁন তার মায়ের সাথে চিকিৎসার জন্য নিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। চিকিৎসা শেষে দুপুর ২টার সময় মায়ের সাথে ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন তারা। রাস্তায় কপালির মোড়ে পটেটো খাবে বলে ভ্যান থেকে লাফিয়ে রাস্তা পার হয়ে দোকানে যাচ্ছিল লালচাঁন। এসময় বিপরিত দিক থেকে আসা একটি অটো চার্জার ভ্যান এসে চাঁপা দেয় শিশু লালচাঁনকে। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। এ ব্যাপারে আবুল কালাম নামের এক অটো ভ্যান চালক ও তার অটো ভ্যানটি আটক করেছে থানা পুলিশ। আটক আবুল কালাম নওগাঁ সদরের ভিমপুর মোনারপাড়া গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে। 

পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। শিশুটির লাশ উদ্ধার করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।


আরও খবর



প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর ও ডিপিএস তুষারের নিয়োগ বাতিল

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বুধবার (২৯ মে) প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস-২) গাজী হাফিজুর রহমান এবং উপ-প্রেস সচিব (ডিপিএস) হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। তাদের নিয়োগ বাতিল করে আজ (২৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো। সর্বশেষ গত ২৮ জানুয়ারি তুষারকে ফের প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব (ডিপিএস) পদে নিয়োগ দেওয়া হয়। এর প্রায় চার মাস পর তার নিয়োগ বাতিল হলো। এর আগেও তিনি উপ-প্রেস সচিব নিয়োগ দায়িত্ব পালন করেন।

পৃথক আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, গাজী হাফিজুর রহমানের সাথে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ পদে তার চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো।

গাজী হাফিজুর রহমান ২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৯ সালে তিনি প্রধানমন্ত্রীর এপিএস-২ নিয়োগ পান। হাফিজুর রহমান ছাত্রজীবনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ভিপি ছিলেন। পরবর্তীতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ছিলেন।

অপরদিকে মাগুরা জেলায় জন্মগ্রহণকারী হাসান সাংবাদিক হাসান জাহিদ তুষার গত সরকারের সময়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব নিয়োগ পান। এর আগে তিনি একটি ইংরেজি দৈনিকে কর্মরত ছিলেন।


আরও খবর



মাটিরাঙ্গা জোনের উদ্যোগে মাসিক নিরাপত্তা ও মতবিনিময়

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৬ জুন ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা  ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের উদ্যােগে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন বজায় রাখার লক্ষে মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মে ) সকাল  ১১টার দিকে মাটিরাঙ্গা জোনের আয়োজনে জোন সদর দপ্তরের সম্মেলন কক্ষে  মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন  মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মো.আবুল কাশেম ভূইঁয়া, ,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্রেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.মিল্টন এিপুরা,মাটিরাঙ্গা উপজেলা  রেঞ্জকর্মকর্তা মো.আতাউর রহমান,  মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র নাথ,,পৌর কাউন্সিলর মো.আলাউদ্দিন লিটন সহ নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, গনমাধ্যমকর্মী ও সামরিক-বেসামরিক বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এর আগে সভার শুরুর দিকে আনুষ্ঠানিক ভাবে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়াকে স্বাগত জানান জোন কমান্ডার লেপ্টেন্যান্ট কর্নেল কামরুল হাসান পিএসসি। 

সভাপতি,র বক্তব্যে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে.কর্নেল মোঃ কামরুল হাসান পিএসসি বলেন,পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে।এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করনে সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে আরো বলেন, মাটিরাঙ্গা জনপদের  উন্নয়ন সাধনকল্পে স্ব স্ব অবস্থান থেকে ভুমিকা রাখার আহবান জানান। 

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




জয়পুরহাটে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৮০জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃতামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি,শিশুদের সুরক্ষা নিশ্চিত করি এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার সকালে জেলা প্রশাসন ও জেলা টাস্ক ফোর্স কমিটির সভাপতি জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্টেড মহিউদ্দিন জাহাঙ্গীর, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তুলসী চন্দ্র রায়,সহকারী কমিশনার উজ্জ্বল বাইন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা চৈতী রায়, সাংবাদিক খ, ম আবদুর রহমান রনি, এনজিও ব্যাক্তিত্ব সুজন কুমার মন্ডল প্রমূখ।আলোচনা সভা শেষে একটি শোভাযাত্রা কালেক্টরেট চত্বর প্রদক্ষিণ করে।



আরও খবর



রাজধানীর নয়াপল্টনে ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ গ্রেপ্তার ১

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব রাজধানীর নয়াপল্টনের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে। এসময় ৩০ হাজারের অধিক অবৈধ সিমকার্ড ও বেশকিছু রাউটারসহ ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের কম্পিউটার সরঞ্জাম উদ্ধার করা হয়।

সোমবার (১০ জুন) অভিযানের পর ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।

তিনি জানান, এর মাধ্যমে ফাঁকি দেওয়া হতো বিপুল অংকের রাজস্ব।

অবৈধ ভিওআইপি ব্যবসার কার্যক্রম সম্পর্কে তথ্য পেয়ে সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনের ৬৩ নম্বর বহুতল ভবনের একটি ফ্ল্যাটে অভিযান চালায় র‌্যাব-৩ এর একটি টিম। কয়েক ঘণ্টার অভিযানে উদ্ধার করা হয় ৩০ হাজারেরও বেশি অবৈধ মোবাইল সিমকার্ড ও বেশ কয়েকটি রাউটারসহ ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত কম্পিউটার সরঞ্জামাদি।

র‌্যাব জানায়, কয়েক বছর ধরে ভবনটি ভাড়া নিয়ে অবৈধভাবে দেশের বাইরের মোবাইল কল ইন্টারনেটের মাধ্যমে দেশে পরিচালনা করতেন সাইফুল। এর মাধ্যমে সরকারের বিপুল অংকের রাজস্ব ফাঁকি দিয়ে সাইফুল প্রতি মাসে অবৈধভাবে আয় করতেন প্রায় পাঁচ লাখ টাকা। তাকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে উঠে আসে এসব তথ্য।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল ফিরোজ কবির জানান, কয়েক বছর আগে গুলিস্তানের পাতাল মার্কেটের মোবাইলের দোকানের এক কর্মচারীর কাছ থেকেই অবৈধ ভিওআইপি ব্যবসার হাতেখড়ি সাইফুলের। বিভিন্ন সিমের দোকান থেকে গ্রাহকদের ফিঙ্গারপ্রিন্ট প্রতারণার মাধ্যমে এই সিমগুলো সংগ্রহ করা হত।


আরও খবর