Logo
আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম
বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল শুরু হিলিতে নসিমনের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে দুই বন্ধুর মৃত্যু রাণীশংকৈলে ইসতিসকার নামাজ আদায় তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব : দেখার কেউ নাই পানি-স্যালাইন বিতরণ করে প্রশংসায় ভাসছে কাফরুল থানা পুলিশ আমরা আইন শৃঙ্খলা মেনে শান্তিপূর্ণভাবে সহাবস্থানে বসবাস করতে চাই-পার্বত্য প্রতিমন্ত্রী টেকনো স্পার্ক ২০সি এখন পাওয়া যাচ্ছে অভাবনীয় নতুন দামে রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট গ্যাসের অবৈধ গ্রাহকদের বিষয়ে যে নির্দেশ দিলেন জ্বালানি প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১৬৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘৭৫ সাল থেকে যদি আমরা দেখি, বারবার কিন্তু গণতন্ত্র থমকে দাঁড়িয়েছে। এ সময়ের মধ্যে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকতে পারেনি, রাজনৈতিক স্থিতিশিলতা থাকতে পারেনি, আর এ জন্য বাংলাদেশও সেভাবে এগিয়ে যেতে পারেনি।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০২৩ সালের স্বাধীনতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী তার সরকারের সফলতা টেনে বলেন, ‘আমরা শতভাগ বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছি। বাংলাদেশে একটি মানুষও আর গৃহহীন থাকবে না। আজ আমরা ভূমিহীনদের মাঝে ঘর তৈরি করে দিচ্ছি।

‘খেলাধুলা, সাহিত্য-সংস্কৃতি চর্চা সর্ব ক্ষেত্রেই যেনো বাংলাদেশ এগিয়ে যায় তার জন্য যা যা করণীয় তা আমরা করেছি’, বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমাদের সরকার গবেষণার উপর সব সময় গুরুত্ব দেয়। ক্ষমতায় এসে আমরা প্রথমেই খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের উপর নজর দেই। সে ক্ষেত্রে আমরা সফল হয়েছি। আমাদের দারিদ্রের হার আরও হ্রাস পেয়েছে। সেই সাথে মাথাপিছু আয়ও বৃদ্ধি পেয়েছে।’


আরও খবর



মামুনুল হক তিন মামলায় জামিন পেলেন

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক নাশকতার অভিযোগে দায়ের হওয়া রাজধানীর পল্টন ও মতিঝিল থানার পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত তার জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, ২০১৩ সালের মতিঝিল থানার এক মামলায় ও ২০২১ সালের পল্টন থানার দুই মামলায় জামিন পেয়েছেন মামুনুল হক।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ঢাকা ও ঢাকার বাইরে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় জামিন না পাওয়ায় এখনই তার কারামুক্তি হচ্ছে না। আশা করছি এসব মামলার জামিন পেয়ে তিনি শিগগিরই কারামুক্ত হবেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৮ এপ্রিল মামুনুল হককে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।


আরও খবর



৬০ কি. মি. বেগে ঝড়সহ বৃষ্টির আভাস

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের দুই বিভাগে দুপুরের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শনিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে চারটা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

ফলে এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেওয়া পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে।

একইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে।


আরও খবর



সরাইল বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শ্রমিক ইউনিয়নের নতুন কমিটির সভাপতি ফরিদ সম্পাদক রনি

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

রুবেল, সরাইল:ব্রাহ্মণবাড়িয়ার সরাইল সদর ইউনিয়নের বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড (সরাইল টু অরুয়াইল)  শ্রমিক ইউনিয়নের ২১ সদস্য বিশিষ্ট রোড পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।(যাহার রেজি নং- চট্র-২৫২৮ অন্তর্ভুক্ত )। উক্ত কমিটিতে সভাপতি পদে ফরিদ মিয়া ও সাধারন সম্পাদক পদে রনি কে মনোনীত করা হয়েছে। 

এ উপলক্ষ্যে রবিবার (২১ এপ্রিল) দিবাগত রাতে ৮টার দিকে সরাইল  বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড এর কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়।

সত্য মনোনীত নতুন কমিটির সভাপতি  ফরিদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন  জেলা সিএনজি চালিত অটোরিকশা অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হেবজুল করিম (হেবজু), এতে প্রধান বক্তার বক্তব্য দেন জেলা সিএনজি চালিত অটোরিকশা অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়ন  সাধারন সম্পাদক স্বপন মিয়া,এতে স্বাগত বক্তব্য দেন বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শ্রমিক ইউনিয়নের সদ্য মনোনীত সাধারন সম্পাদক রনি।  

এ সময় সভায়  জেলা সিএনজি মালিক সমিতির সহ-সাধারন সম্পাদক মো. জীবন মিয়া, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক হামিদ মিয়া,  বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড অটোরিক্সা পরিবহন মালিক সমিতির সভাপতি মো. হারুণ মিয়া,  বিশ্বরোড শাখা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শাহ আলম  সহ বিএডিসি  শ্রমিক ইউনিয়নের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে, জেলা কমিটির সভাপতি মো. হেবজুল করিম (হেবজু) ও  সাধারন সম্পাদক স্বপন মিয়া বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শ্রমিক ইউনিয়ন রোড পরিচালনা নতুন কমিটি  সত্য মনোনীত  সভপতি ও সাধারন সম্পাদকে নিকট কমিটি হস্তান্তর করেন।

উল্লেখ্য, বিএডিসি সিএনজি শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের দেওয়া দরখাস্তের পরিপ্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা সিএনজি চালিত অটোরিকশা অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হেবজুল করিম (হেবজু) ও সাধারন সম্পাদক স্বপন মিয়া, গঠনতন্ত্রের ধারা ১৩ এর উপধারা "গ"  মতে ২১ সদস্য বিশিষ্ট বিএডিসি সিএনজি ষ্ট্যান্ড শাখা কমিটি ২০/৪/২০২৪ ইং হইতে ১ বৎসরের জন্য অনুমোদন দেন।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কুড়িগ্রামের বিভিন্ন গ্রামঞ্চলে গ্রামীণফোনে নেটওয়ার্ক না থাকায় বিপাকে গ্রাহকরা সচলের দাবী

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | ৭৬জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃদেশের উত্তরাঞ্চলের কুড়িগ্রাম জেলার রৌমারী ও রাজিবপুর উপজেলা ভিন্ন স্থানে গ্রামীণফোনের নেটওর্য়াক না পাওয়ায় অকেজো হয়ে পড়েছে গ্রাহকদের গ্রামীণফোন। গ্রামীণ নেটওয়ার্ক সমস্যায় যেসব এলাকা উল্লেখ করা হচ্ছে রৌমারী উপজেলার মহসড়কে পূর্ব অঞ্চটিতে ভোগান্তিতে রয়েছে প্রায় ৫০ হাজার গ্রাহক। পাশাপাশি চর রাজিবপুর উপজেলায়একইভাবে মহাসড়কের পূর্ব অঞ্চলটি বরাবরই গ্রামীণ নেটওর্য়াক বঞ্চিত রয়েছে প্রায় ২০ হাজার গ্রাহক। প্রতিকারের জন্য বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি প্রতিকারকদের কাউকেই। ফলে রৌমারী এবং চর রজিবপুর মিলে প্রায় লক্ষাধিক গ্রাহক গ্রামীণফোনের নেটওয়ার্ক বঞ্চিত রয়েছে। দীর্ঘ ৮ থেকে ৯ মাস যাবৎ নেটওয়ার্ক না থাকায় বিভিন্ন কোম্পানির সিমকার্ড ব্যবহারে বাধ্য হচ্ছে বলেও গ্রামীণফোনের গ্রাহকদের বরাত দিয়ে জানা গেছে। এদিকে মহাসড়কের পূর্বঅঞ্চলটিতে বিভিন্ন কোম্পানির কয়েকটি টাওয়ার স্থাপন করায় গ্রামীণ নেটওয়ার্ক পির্যয় দেখা দিয়েছেন।

এঅঞ্চলে থাকা গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা গ্রামীণফোন ব্যবহার করছেন, তাদের কেউই এখন আর নেটওয়ার্ক পাচ্ছেন না। নেটওয়ার্ক বিপর্যয়ের বিষয়, ফেসবুক পেইজে গ্রামীণফোন অফিসকে অবগত করা হলেও কোন কাজে আসছেনা।

গ্রামীণফোনের নেটওয়ার্ক বঞ্চিত এলাকা গুলো পরির্দশন করে জুররী ভিত্ততে ব্যবস্থা গ্রহন করবেন এমন প্রত্যাশা করছেন গ্রামীণফেনের গ্রাহকরা। অপরদিকে গ্রামীণফোনের নেটওয়ার্কের দায়িত্বে থাকা কোনপ্রকার কর্মকর্তা কর্মচারিদের কাউকেই খোজে পাওয়া যাচ্ছেনা ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে গ্রাহকদের।


আরও খবর



হিলিতে ৩ হাজার ৮১ পরিবারের মাঝে চাল বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:আর মাত্র কয়েক দিন পরেই মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে দিনাজপুরের হাকিমপুর হিলি পৌরসভার ৩ হাজার ৮১ দরিদ্র, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। ঈদের আগে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল পেয়ে খুশি এসব অসহায় পরিবার। মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল ৯ টায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ভিজিএফ কর্মসূচীর আওতায় পৌর সভার ৯ টি ওয়ার্ডের ৩ হাজার ৮১ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণের উদ্বোধন করেন হাকিমপুর হিলি পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন।

এসময় তদারকি অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাহিরুল ইসলাম, কাউন্সিলর রাকিবুল ইসলাম কেবলা, দুলাল হোসেন, রতন কুমার, ফারুক হোসেন,শামীম সরদার, পৌর প্রকৌশলী আব্দুর রাজ্জাক, সাবেক যুবলীগ নেতা মার্শালসহ ৯ টি ওয়ার্ডের কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা শহিদা বেগম বলেন, কয় দিন পরে ঈদ। আমরা দিন আনা দিন খাওয়া মানুষ। ঈদের আগে চাল পেয়ে আমার খুব ভালো হলো বাবা। এতে আমি খুব খুশি।

প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরীব অসহায় দুস্থদের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যতো দিন থাকবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। ঈদুল ফিতর উপলক্ষে সবাই যেন এক সাথে ঈদের আনন্দ উদযাপন করতে পারে সে কারণে ঈদের আগেই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের মাধ্যমে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বিনামূল্যে ভিজিএফ এর চাল বিতরণ করা হচ্ছে।


আরও খবর