Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩০৫জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ  রিপোর্টার:বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির মিলাদ মাহফিল ছিল মঙ্গলবার (২৩ এপ্রিল)। এদিন বিকেল ৫টায় মিলাদ-মাহফিল শেষে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। অনুষ্ঠানস্থলে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিক  নিশ্চিত করেছেন।

মিলাদ-মাহফিলটির আয়োজক ছিলেন মিশা-ডিপজল প্যানেল। কে বা কারা হামলা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন মিশা সওদাগর। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬ টার দিকে এই ঘটনার সূত্রপাত।

উপস্থিত কয়েকজন সাংবাদিক জানিয়েছেন, হামলায় নেতৃত্ব দিয়েছেন খল অভিনেতা শিবা শানু। জানা গেছে, দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিথুন আল মামুন শিল্পী সমিতির অফিসে নির্বাচনে বিজয়ী শিল্পীদের সাক্ষাৎকার নিতে যান। সেখানে তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান খল অভিনেতা শিবা শানু। এক পর্যায়ে মিথুনকে শারীরিকভাবে লাঞ্চিত করেন তিনি।

সাংবাদিকরা আরও জানান, পরবর্তীতে উপস্থিত অন্যান্য সাংবাদিকরা এর প্রতিবাদ করতে গেলে আলেকজান্ডার বো ও জয় চৌধুরীর নেতৃত্বে ফাইটাররা সকল সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্চিত করেন। তাদের আতর্কিত হামলায় আহত হয়ে খবরের কাগজের ক্যামেরাপার্সন বর্তমানে হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া চ্যানেল২৪, নিউজ হান্ট, বাংলাভিশনসহ বেশ কিছু গণমাধ্যমের ক্যামেরা ভাঙ্গচুর করা হয়েছে।

আরও খবর



ভুরুঙ্গামারীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৬জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পৃথক স্থানে পানিতে ডুবে শিশুসহ ও এক যুবকের মৃত্যু হয়েছে l সোমবার দুপুর বেলা পরিবারের সবার অজান্তেই ফারিয়া নামের দেড় বছরের এক শিশুর মাছ চাষের জমিতে পড়ে মর্মান্তিক মৃত্যু ঘটে lফারিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুরে ফারিয়ার মা রান্নার কাজে ব্যস্ত ছিল l দেড় বছরের ফারিয়া তখন বাড়ির উঠোনে খেলা করছিল l ওই সময়ে মায়ের অজান্তেই ফারিয়া বাড়ির বাইরে গিয়ে বাড়ি সংলগ্ন মাছ চাষের জমিতে পরে ডুবে যায় l সেখানেই তার মৃত্যু ঘটে lপরক্ষনেই তার মা খোঁজাখুঁজি করে ওই মাছ চাষের জমি থেকে ফারিয়াকে তুলে নিয়ে ভুরুঙ্গামারী উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করে l মৃত: ফারিয়া উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ গোপালপুর গ্রামের ফরিদুল ইসলাম এর কন্যা lঅপর ঘটনাটি ঘটে, সকাল বেলা দুধ কুমোর নদীতে l  

উপজেলার পাইকের ছড়া  ইউনিয়নের শিলবাড়ি গ্রামের শামসুল হকের পুত্র যুবক ঝন্টু মিয়া ভোরবেলাতেই দুধকুমার নদীর সোনাহাট ব্রিজের উত্তর দিকে মাছ ধরতে যায় l নদীতে মাছ ধরার একপর্যায়ে কোন এক সময় তার পানিতে ডুবেই মৃত্যু ঘটে l সকাল আটটার দিকে আব্দুল মান্নান নামের এক ব্যক্তি ওই স্থানেই জাল ফেলে পানিতে নামতেই ঝন্টুর ডুবন্ত লাশ তার পায়ে স্পর্শ হয় l এ সময় আব্দুল মান্নান বিষয়টি এলাকাবাসীকে জানালে এলাকার লোকজন ভুরুঙ্গামারী থানা পুলিশে খবর দেয় l পুলিশ এসে ঝন্টুর লাশ উদ্ধার করে l 

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন l
তিনি জানান, কোন প্রকার অভিযোগ না থাকায় ঝন্টুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে l

আরও খবর



নাসিরনগরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৭৫জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- ১লা জুন ২০২৪ রোজ শনিবার নাসিরনগর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান  রোমা আক্তার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের শূভ উদ্ধোধন  করেছেন।ক্যাম্পেইনের সভাপতিত্ব করেন,নাসির নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ অভিজিৎ রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার,মোঃ,ইমরানুল হক ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস-চেয়ারম্যান কামরুল হুদা।

,বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অর্থ বিষয়ক, আলহাজ্ব মোঃ নাজির মিয়া।

ক্যাম্পেইনের উদ্ভোধন শেষে নাসির নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা 

ডাঃ অভিজিৎ রায় কে সাথে নিয়ে,

হাসপাতালেরর দ্বিতীয় তলায় প্রত্যেকটি ওয়ার্ড ঘুরে পরিদর্শন করেন।রোগীদের কাছে তাদের খোঁজ খবর নেনএবং হাসপাতালের চিকিৎসার মান উন্নয়নের ক্ষেত্রে যা যা  প্রয়োজন, 

এরবিষয়ে সকল কর্মকর্তাদের নিয়ে পরামর্শ মিটিং করেন।


মিটিংয়ের আলোচনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,আমাদের হাসপাতালটি বর্তমানে ৫০ রয়েছে, আমি এর আগেও অনেক বার হাসপাতাল পরিদর্শনে এসেছি, যে বিষয়টি খুবই পরিলক্ষিত, রোগীর সংখ্যা অনেক বেশি, তাই আমরা এমপি মহোদয়ের সাথে পরামর্শ ক্রমে ১০০ শয্যায় উন্নীত করার চেষ্টা করা হবে। এছাড়াও যে টুকটাক সমস্যা আছে এগুলোও আমরা দ্রুত সমাধান করার চেষ্টা করা হবে।



আরও খবর



৫শত টাকায় কোরবানির পশু নিয়ে ইসলামপুর থেকে ঢাকায় স্পেশাল ক্যাটল ট্রেন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর থেকে ঢাকায় ৫শত টাকায় কোরবানির পশু নিয়ে ক্যাটল ট্রেন চালু হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে ঢাকার উদ্দেশ্যে ৩টি ক্যাটল ট্রেন চালু করেছে রেল কর্তৃপক্ষ। প্রতি বগিতে ১৬টি করে গরু নিতে খরচ হবে ৮ হাজার টাকা। গরু প্রতি গুণতে হয় ৫শত টাকা। বুধবার (১৩ জুন) সন্ধ্যায় প্রথম ট্রেন ও দুই ঘণ্টা পর দ্বিতীয় ট্রেন ও বৃহস্পতিবার তৃতীয় ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। তিনটি ট্রেনে ৫৮টি করে ওয়াগন প্রত্যেকটিতে ১৬টি করে ৯৮৮টি গরু নিয়ে যায়। প্রতিটি ওয়াগনের ভাড়া ৮ হাজার টাকা করে বুকিং করেন গরু ব্যবসায়ীরা। 

গরু ব্যবসায়ী আব্দুল আলিম বলেন- আগে ট্রাকে করে গরু নিয়ে গেলে অনেক সমস্যায় পড়তে হতো। বিভিন্ন জায়গায় চাঁদা দেওয়া লাগতো। গরুও অসুস্থ হয়ে পড়ে। ট্রেনে গেলে কোনো ঝাকি লাগে না। আরামেই পৌছাবো।

জয়নাল মিয়া বলেন- ট্রেনে গেলে আমাদের খরচ অর্ধেক লাগে। যেখানে ট্রাকে গেলে বেশি খরচ ও ঝুকি বেশি থাকে। সেজন্য এসব এলাকার গরু ব্যবসায়ীরা ট্রাকের বদলে এই ক্যাটল স্পেশাল ট্রেনকেই বেশি পছন্দ করছে।

ইসলামপুর রেলওয়ে স্টেশনের মাস্টার শাহীন মিয়া বলেন, গত বছরের তুলনায় এ বছর ক্যাটল স্পেশাল ট্রেনের আরও ভালো সাড়া পাওয়া গেছে। এমন পরিবহন ব্যবস্থা চালু রাখার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।


আরও খবর



নেপালে আটক সিয়াম কলকাতা সিআইডির হেফাজতে

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শুক্রবার (৭ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানান।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার হত্যা মামলায় নেপাল থেকে গ্রেপ্তার আরেক আসামিকে নিজেদের হেফাজতে নিয়েছে কলকাতা সিআইডি।তিনি জানান, কলকাতা সিআইডি এই হত্যা মামলাটি তদন্ত করছে। তাদের কাছে দুইজন আসামি আছে।

একজনকে তারা নেপাল থেকে নিয়েছে। আরেকজনকে আগেই গ্রেপ্তার করেছে।ডিএমপি কমিশনার জানান, আনার হত্যাকাণ্ডে অভিযুক্ত একজন নেপালে পালিয়ে ছিলেন। পরে তাকে নেপাল পুলিশ আটক করে। কলকাতার সিআইডি তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।

অবশ্য এই আসামির নাম উল্লেখ করেননি ডিএমপি কমিশনার। তবে, দেশের গোয়েন্দা সূত্র বলছে, এই আসামি হলেন নেপালে পালিয়ে থাকা সিয়াম।আনার হত্যার বিচার কোন দেশে হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, সেখানে ঘটনা তদন্ত সংঘটিত হয়, সেখানেই তদন্ত হয়। এটি একটি সেট রুল। কিন্তু আমাদের বাংলাদেশের আইনেও বলা আছে, বিদেশে যদি কেউ অপরাধ করে থাকে, সেক্ষেত্রে সেই অপরাধীকে আমরা বাংলাদেশে এনে বিচার করতে পারি...। আমরাও তদন্ত করছি, তারাও (কলকাতা) তদন্ত করছে। একপর্যায়ে আমরা সিদ্ধান্ত নিয়ে যেকোনো জায়গায় এই বিচারটি হতে পারে।

এমপি আনার হত্যা মামলায় সিয়াম ছাড়াও আরও পাঁচজন আসামি গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে বাংলাদেশে গ্রেপ্তাররা হলেন, আমানুল্লা সাঈদ ওরফে শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া, তানভীর ভুঁইয়া ও সেলেস্টি রহমান। ভারতে গ্রেপ্তার হয়েছেন জিহাদ ও আরেকজন।

এর আগে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেন নেপালে আটক হওয়ার খবর পায় ডিবি। পরে ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের একটি দল নেপালে যায়। গত মঙ্গলবার দেশে ফিরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ডিবি প্রধান হারুন। আটক সিয়ামকে নেপাল থেকে নেওয়ার জন্য ভারতও চেষ্টা করছে বলে জানান তিনি।


আরও খবর



ডোমারে উপজেলা পরিষদের নব-নির্বাচন চেয়ারম্যান সুমি’র গণসংবর্ধনা

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৩জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার সন্তার সরকার ফারহানা আখতার সুমি’কে গণসংবর্ধনা দেয়া হয়েছে।

গত বুধবার সন্ধ্যায় সেনারায় ইউনিয়ন পরিষদ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলার ৯নং সোনায়ায় ইউনিয়ন বাসী। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ জুয়েল রানা’র সভাপতিত্বে অতিথি হিসাবে সমাজ সেবক তরিকুল ইসলাম বুন্নু, জয়নাল আবেদীন,ধীমান রায়, মিজানুর রহমান, ওবায়দুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। এই প্রথম উপজেলা পরিষদের নারী চেয়ারম্যানকে একটি নজর দেখার জন্য বিভিন্ন বয়সের হাজারো জনতার উপচেপড়া ভীড় ছিল চেখে পড়ার মতো। এ সময় ব্যবসায়ী, চাকুরীজীবী, শ্রমিকসহ নানা শ্রেনী পেশার মানুষ প্রিয় নেত্রীকে ফুলের শুভেচ্ছা শুভেচ্ছা জানান।  নব-নির্বাচিত চেয়ারম্যান সরকার ফারহানা আখতার সুমি বলেন আপনাদের আমানত ভোট আমাকে দান করেছেন এবং বিপুল ভোটের ব্যবধানে আমাকে বিজয়ী করেছেন। আমি সকলকে সাথে নিয়ে সুখে দুখে এক হয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাবো। বিরোধীতা না করে বন্ধুত্বের হাত বাড়িয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। শেষে নিজের গলায় পরিহিত ফুলের মালা খুলিয়ে বিক্সা, ভ্যাান, অটো চালক ও খেটে খাওয়া সাধারণ শ্রমিকদের পড়িয়ে দেন নব-নির্বাচিত চেয়ারম্যান।


আরও খবর