Logo
আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম
বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল শুরু হিলিতে নসিমনের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে দুই বন্ধুর মৃত্যু রাণীশংকৈলে ইসতিসকার নামাজ আদায় তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব : দেখার কেউ নাই পানি-স্যালাইন বিতরণ করে প্রশংসায় ভাসছে কাফরুল থানা পুলিশ আমরা আইন শৃঙ্খলা মেনে শান্তিপূর্ণভাবে সহাবস্থানে বসবাস করতে চাই-পার্বত্য প্রতিমন্ত্রী টেকনো স্পার্ক ২০সি এখন পাওয়া যাচ্ছে অভাবনীয় নতুন দামে রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট গ্যাসের অবৈধ গ্রাহকদের বিষয়ে যে নির্দেশ দিলেন জ্বালানি প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

চোর ভেবে ভ্যারসাম্যহীনকে থানায় স্থানান্তর

প্রকাশিত:বুধবার ২৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ২৭৫জন দেখেছেন

Image

 বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুর জেলার বিরামপুরে মোস্তাফিজুর রহমান (৩৭) নামে একজনকে চোর সন্দেহে দোকানদাররা ও নাইটর্গাড আটক করে বিরামপুর থানায় স্থানান্তর করে।

গত সোমবার (২৭ র্মাচ) দিবাগত রাতে বিরামপুর পৌর শহরের কলেজ বাজারস্থ (বটতলী) নামক স্থান থেকে দোকানদাররা ও নাইটর্গাড তাঁকে আটক করে । পরে তাঁকে চোর ভেবে বিরামপুর থানা পুলিশের হাতে তুলে দেন । থানায় নিয়ে গিয়ে বিরামপুর থানার এএসপি গোলাম মোর্শেদ (শিক্ষানবিস) ও অফিসার ইনর্চাজ (ওসি) সুমন কুমার মহন্ত প্রাথমিক তদন্তে তাঁর লক্ষণ দেখে তাঁকে চোর না ভেবে বেরিয়ে এলো ভ্যারসাম্যহীন রোগী।

বিরামপুর থানা হেফাজতে থাকা অবস্থায় তাঁকে জিজ্ঞাসাবাদ করলে, সে তাঁর নাম ঠিকানা কিছুই বলতে পারে না। ওসি সুমন কুমার মহন্ত তাঁর পরিচয় জানার জন্য দুইদিন ধরে বিভিন্ন থানায় খোঁজখবর নেন। কিন্তু, কোনো ভাবেই তাঁর পরিবারের কোন সন্ধান না পেয়ে তিনি বিরামপুর উপজেলা নির্বাচন কমিশনের সহযোগিতায় তাঁর হাতের ফিংগার প্রিন্টের মাধ্যমে তাঁর জাতীয় পরিচয় পত্র বাহির করতে সক্ষম হয়। তাঁর হাতের ফিংগার প্রিন্টে বেরিয়ে আসে তাঁর আসল পরিচয়।

জানা যায়, দিনাজপুর জেলার বিরল উপজেলার শহরগ্রাম ইউনিয়নের নোনা গ্রামের ইদ্রিস আলীর ছেলে মোস্তাফিজুর রহমান(৩৭)। পরে তাঁকে বিরামপুর থানার সুযোগ্য অফিসার ইনর্চাজ (ওসি) সুমন কুমার মহন্ত তাঁর নিজ অর্থায়নে ও পুলিশের সহযোগিতায় বুধবার (২৯ র্মাচ ) দুপুরে  তাঁকে তাঁর পরিবারে নিকট ফিরিয়ে দেন।





আরও খবর



প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মানবিক নেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের কথা শুনে তাৎক্ষনিক প্রশাসন ও দুর্যোগ মন্ত্রণালয়কে কালিয়াকৈরের ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রয়োজনীয় সহযোগিতার অনুরোধ করেন প্রধানমন্ত্রী। তাঁর নির্দেশে আজকে ক্ষতিগ্রস্থদের মাঝে কিছু সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের খলিশাজানি ও বোয়ালী ইউনিয়নের গাছবাড়ি এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থদের পরিবারের মধ্যে কেউ বাদ পড়তে পারেন বা বেশি ক্ষতি হতে পারে। সে জন্য হতাশা হওয়ার কিছু নেই। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, আওয়ামীলীগের সভাপতি- সাধারন সম্পাদক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একজন ট্যাগ অফিসার দিয়ে তালিকা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। তারা আগামী সাত দিনের মধ্যে সুষ্ঠ তালিকা প্রনয়ন করবেন। সে অনুযায়ী কম বা বেশি ক্ষতি বিবেচনা করে প্রয়োজন হলে সেসব ক্ষতিগ্রস্থদের মাঝে আরো সহায়তার আশ্বাস দেন মন্ত্রী।

উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক আবু ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন- কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাস, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলমসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারসহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী,সাংবাদিক, শিক্ষক ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যসহ সর্বস্তরের জনসাধারণ।

পরে শিলাবৃষ্টি ও ঝড়ে দুটি ইউনিয়নে ৭৫৫টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা হিসেবে ৭৫৫ বান ঢেউটিন ও ২২ লক্ষ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, উপজেলা পরিষদ কর্তৃক প্রতি ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে ১ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।


আরও খবর



সৈয়দপুরে হিট ষ্ট্রোকে বৃদ্ধের মৃত্যু

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ২২জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুরে হিট ষ্ট্রোকে জামিল হোসেন (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ২৩ এপ্রিল আনুমানিক বিকাল সারে ৫ টায় গরমের তাপমাত্রা সহ্য করতে না পেরে হিট ষ্ট্রোকে ওই বৃদ্ধের মৃত্যু হয়।জামিল হোসেন শহরের নতুন বাবু পাড়ার তিল খাজা রোর্ডের মরহুম মন্জুর হোসের ছেলে বলে জানা যায়। 


স্হানীয়রা জানান,জামিল হোসেন ওইদিন বিকাল আনুমানিক সারে ৫ টায় তার বাড়ি সংলগ্ন এক দোকানে যান সওদা কেনার জন্য। সওদা কিনে বাড়ি ফেরার সময় পথেই হিট ষ্ট্রোক করেন। দোকানী আলী হোসেন সহ বাড়ির লোকজন অসুস্থ বৃদ্ধাকে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান।সেখানে কর্মরত চিকিৎসক আফরোজা বেগম সুমি তাঁকে মৃত্যু বলে ঘোষণা দেন।

জানতে চাইলে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম বলেন,হিট ষ্ট্রোকে মারা যাওয়ার কথা শুনে ঘটনাস্থল যাই।তবে মৃত্যুের শরীরে আঘাতের কোন দাগ ছিল না। 

এবিষয়ে সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসে কর্মরত লোকমান হোসেন বলেন, বেশ কয়েক দিন থেকে ৩৯ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা উঠানামা করেছে।প্রচন্ড তাপমাত্রা থেকে বাঁচতে সকলকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। 

সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডাক্তার ওয়াসিম বারি জয় বলেন, প্রচন্ড গরমে হিট ষ্ট্রোক থেকে বাঁচতে সকলকে সতর্ক থাকতে হবে। প্রচন্ড গরমে অস্থির অস্থির লাগলে ১/২ ঘন্টা পরপর ঘাড় ও মুখ ধুয়ে ফেলতে হবে। পানি খেতে হবে সবসময়। এরপরেও অস্বস্তি বোধ করলে দ্রুত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন তিনি। 

আরও খবর



৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী লিটনের উদ্যোগে ইফতার, দোয়া মাহফিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৫৯জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃ 

রাজধানীর ডেমরা থানাধীন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী  লিটনের উদ্যোগে পবিত্র মাহে রমজানের উপলক্ষে দোয়া ও ইফতার বিতরণ  অনুষ্ঠিত হয়। ডেমরা থানার সাইনবোর্ড এলাকায় এই কর্মসূচি পালিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব শারফুদ্দিন আহমেদ সেন্টু , এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ডেমরা থানা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতিএডভোকেট রফিকুল ইসলাম  খান মাসুদ  । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনডেমরা থানা অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম,ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও  ডেমরা থানা ছাত্রলীগ সাবেক সভাপতি মোঃ সিফাত সাদেকিন চপল,৬৬ নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজ সেবক    অধ্যক্ষ মহম্মদ শাজাহান মিয়া  , ঢাকা দক্ষিণ  ৬৬ নং ওয়ার্ড  বিশিষ্ট সমাজ সেবক  মোঃ মোশারফ সরকার  , ইফতার ও দোয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেনডগাইর  দক্ষিণ ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আলম সাউদ,সার্বিক সহযোগিতা ছিলেন মোঃ হাফিজ মেম্বার , আবুল বাশার  ,হাবিবুর রহমান মিল্টন  ,ও ৬৬ ওয়ার্ড তৃণমূল আওয়ামী লীগ , দোয়া ও তার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ঢাকা দক্ষিণ ৬৬  ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ  মোহাম্মদ লিটন সহ এলাকার আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ শ্রমিক লীগ কৃষক লীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা ।


আরও খবর



সরাইল সাংবাদিক পরিষদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৯৯জন দেখেছেন

Image

মোঃ রুবেল মিয়াঃ-

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে "সরাইল সাংবাদিক পরিষদ" এর উদ্যোগে এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।এ উপলক্ষ্যে বুধবার (৩ রা এপ্রিল) সন্ধ্যায় সরাইল জেলা পরিষদ ডাক বাংলোর সভা কক্ষে এ দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।সরাইল সাংবাদিক পরিষদ এর সভাপতি মীর মোহাম্মদ আলী সভাপতিত্বে।


সাধারন সম্পাদক ফারুক আহাম্মেদ এর সঞ্চালনায় ও যুগ্ম সাধারন সম্পাদক মো. শওকত হোসেনের সার্বিক সহযোগিতার অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরানুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ মো. নোমান মিয়া, বিশিষ্ঠ ঠিকাদার ও সমাজসেবক শফিকুল ইসলাম সেলু, সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহামেদুল কামাল, আনন্দ মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর সত্ত্বাধিকারী আলাউদ্দিন জুরু মিয়া।


সংগঠনের উপদেষ্টা আ'লীগ নেতা আমজাদ হোসেন, উপদেষ্টা ও সম্রাট ফার্নিশার্সের সত্ত্বাধিকারী ফয়সাল আহমেদ মৃধা দুলাল, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মীর মমিন আলী,  সহ-সভাপতি কামাল পাঠান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, অর্থ ও প্রচার সম্পাদক মুরাদুল হাসান, দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক, সরাইল বিএডিসি শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো. রাশেদ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।সভা শেষে, দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো. শামীম।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বিশ্ব স্বাস্থ্য দিবস আজ

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ১৬৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিশ্ব স্বাস্থ্য দিবস আজ ৭ এপ্রিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্ধারিত প্রতিপাদ্যের আলোকে দিবসটি উদযাপন করছে বাংলাদেশও। এবারের প্রতিপাদ্য ‘স্বাস্থ্যের অধিকার নিশ্চিতে: কাজ করি একসাথে’।

দিবসটি উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য বিষয়ে কাজ করে এমন বেসরকারি উন্নয়ন সংস্থাগুলো।

এ বছর দিবসটি উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে- সেমিনার আয়োজন, স্যুভেনির প্রকাশ, স্বাস্থ্য শিক্ষা প্রদর্শনী, জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, সড়কদ্বীপ সজ্জিতকরণ, চলচ্চিত্র প্রদর্শনী, সরকারি ও বেসরকারি সংস্থার উদ্যোগে স্বাস্থ্য সমস্যা নিয়ে আলোচনা অনুষ্ঠানসহ অন্যান্য কার্যক্রম।

১৯৪৬ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক স্বাস্থ্য ক্ষেত্রে সম্মেলন ডাকার সিদ্ধান্ত নেয় জাতিসংঘ অর্থনীতি ও সমাজ পরিষদ। একই বছরের জুন ও জুলাই মাসে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক স্বাস্থ্য সম্মেলন। সেইসঙ্গে গৃহীত হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাংগঠনিক আইন। ১৯৪৮ সালের ৭ এপ্রিল আনুষ্ঠানিকভাবে কার্যকর হয় এ আইন। একইসঙ্গে বিশ্ব স্বাস্থ্য দিবস হিসেবে নির্ধারিত হয় দিনটি।

দিবসটি ঘিরে প্রতিবছর সংস্থাটি এমন একটি স্বাস্থ্য ইস্যু বেছে নেয়, যা বিশেষ করে সারা পৃথিবীর জন্যই গুরুত্বপূর্ণ।


আরও খবর