Logo
আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম
বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল শুরু হিলিতে নসিমনের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে দুই বন্ধুর মৃত্যু রাণীশংকৈলে ইসতিসকার নামাজ আদায় তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব : দেখার কেউ নাই পানি-স্যালাইন বিতরণ করে প্রশংসায় ভাসছে কাফরুল থানা পুলিশ আমরা আইন শৃঙ্খলা মেনে শান্তিপূর্ণভাবে সহাবস্থানে বসবাস করতে চাই-পার্বত্য প্রতিমন্ত্রী টেকনো স্পার্ক ২০সি এখন পাওয়া যাচ্ছে অভাবনীয় নতুন দামে রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট গ্যাসের অবৈধ গ্রাহকদের বিষয়ে যে নির্দেশ দিলেন জ্বালানি প্রতিমন্ত্রী থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

বিশ্বকাপে বাংলাদেশ টানা ৩ জয়ে গ্রুপসেরা

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ২৫২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক : চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়ছে বাংলাদেশ। টানা ৩ ম্যাচ জয়ে গ্রুপ সেরা হয়ে প্রথম দল হিসেবে আসরটির সুপার সিক্সে উঠল দিশা বিশ্বাসের নেতৃত্বে দলটি। নিজেদের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারাল যুবা টাইগ্রেসরা।

আজ বুধবার বেনোনিতে গ্রুপ ‘এ’র ম্যাচে খেলতে নামে দুদল। যেখানে প্রথমে ব্যাট করা যুক্তরাষ্ট্র নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০৩ রান করে। জবাবে ৫ উইকেট হারিয়ে ও ১৫ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে সুপার সিক্সের পথ সহজ করেছিল বাংলাদেশ ।

১০৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ২১ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। সুমাইয়া আকতার ১০ ও আফিয়া প্রত্যাশা ৭ রানে মাঠ ছাড়েন। তবে দিলারা আকতার (১৭), স্বর্ণা আকতার (২২) ও রাবেয়া আকতারের অপরাজিত ১৮ রানে ভর করে জয় পায় লাল-সবুজের দল। মিষ্টি শাহা ১৪ রানে অপরাজিত থাকেন।

যুক্তরাষ্ট্রের বোলার আদিতিবা ছুডাসামা ২টি উইকেট পান।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নামা যুক্তরাষ্ট্রের ইনিংসে দলীয় ১১ রানে প্রথম আঘাত করে বাংলাদেশ। ওপেনার ল্যাসা মুল্লাপুডিকে ৫ রানে ফেরান দিশা বিশ্বাস। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৭ রান তুলে ঘুরে দাঁড়ায় দেশটি। অবশেষে স্বর্ণা আকতার দিশা ঢিঙ্গারাকে রান আউট করলে এই জুটি ভাঙে। ৩৯ বলে ২০ রান করেন দিশা।

দিশা বিশ্বাসের সেই ওভারে ফেরেন সিদ্ধা পল। ২৬ রান করা এই ব্যাটারকে বোল্ড করেন দিশা। যুক্তরাষ্ট্রের গিটা কোডালি মারুফা আকতারের বলে ১৬ রানে বোল্ড হন। তবে ১৭ রান করে অপরাজিত থাকেন ইশানি ভাঙ্ঘেলা।

বাংলাদেশ বোলার দিশা ২টি ও মারুফা একটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ অধিনায়ক দিশা বিশ্বাস ম্যাচ সেরা হন।


আরও খবর

মেসির জোড়া গোলে জিতল মায়ামি

রবিবার ২১ এপ্রিল ২০২৪




অর্থনৈতিক উন্নতির ক্ষেত্রে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে: অর্থমন্ত্রী

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অর্থনৈতিক পরিস্থিতির উন্নতি হওয়ায় সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে, বলেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

রোববার (৩১ মার্চ) সচিবালয়ে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে প্রাক বাজেট বৈঠকে তিনি এ কথা বলেন।

আবুল হাসান মাহমুদ আলী বলেন, রেমিট্যান্স আয় ও রপ্তানি আয় বৃদ্ধির কারণে ডলার সংকট অনেকটা কেটেছে। খোলাবাজারে ডলারের দর ১২৫ থেকে কমে ১১৫ টাকায় পাওয়া যাচ্ছে।

তিনি বলেন, অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে। যারা দেশ শ্রীলঙ্কা হবে ভেবেছিল, তাদের ধারণাও ভুল প্রমাণ হয়েছে।

বৈঠকে ইআরএফ সভাপতি রেফায়েত উল্লা মৃধা ও সাধারণ সম্পাদক আবুল কাশেম বেশ কিছু বাজেট প্রস্তাব তুলে ধরেন। এসব প্রস্তাব বিবেচনার আশ্বাস দেন অর্থমন্ত্রী।


আরও খবর



রাজধানীতে ‘হিটস্ট্রোকে’ দুজনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হিটস্ট্রোক অথবা অন্য কোনো অসুস্থতার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা পুলিশের রাজধানীর যাত্রাবাড়ীতে আলাদা জায়গা থেকে দুই ভবঘুরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তারা দুজনে ভবঘুরে ও মাদকাসক্ত ছিলেন। ।

সোমবার (২২ এপ্রিল) যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) তাপস মণ্ডল ও উপপরিদর্শক (এসআই) মাহমুদা রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তাপস মণ্ডল সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেন, অজ্ঞাতনামা ব্যক্তির বয়স আনুমানিক ৩০ বছর। যাত্রাবাড়ী দক্ষিণ শেখদি ৫ নম্বর রোড থেকে রাতে তার মরদেহ উদ্ধার করা হয়। রোববার দিবাগত রাতে মরদেহ উদ্ধার করে যাত্রাবাড়ী থানা পুলিশ। এরপর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

তিনি বলেন, ওই ব্যক্তি ভবঘুরে ও মাদকাসক্ত ছিলেন। রাস্তা দিয়ে যাওয়ার সময় মাথা ঘুরে হিটস্ট্রোক বা অন্য কোনো অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে। এদিকে, যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদা রহমান জানান, রাতে যাত্রাবাড়ী জনপদ মোড়ের পশ্চিম খাজা হোটেলের সামনের ফুটপাত থেকে উদ্ধার করা হয় অজ্ঞাতনামা অপর ব্যক্তির মরদেহ। তিনিও ভবঘুরে ও মাদকাসক্ত ছিলেন। অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে বলে ধারনা করা হচ্ছে। তিনি বলেন, তাদের পরিচয় শনাক্তের জন্য ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের পরেই মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।


আরও খবর



পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ যা জানালেন

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | ৬৩জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদ তার ভেরিফায়েড ফেসবুক পেজে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করার কথা জানিয়েছিলেন। আজ (শনিবার) তিনি তার সেই গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন।

শনিবার (২০ এপ্রিল) আমার কিছু কথা শিরোনামে এক ভিডিও বার্তায় সম্প্রতি তার বিরুদ্ধে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে কথা বলেছেন বেনজির আহমেদ।

ভিডিও বার্তায় বেনজির আহমেদ বলেন, আমি প্রায় দুই বছর আগে চাকরি থেকে অবসর নিয়েছি। এ অবসরকালীন সময়ে আমি নিরিবিলি জীবন কাটাচ্ছি। চাকরিকালীন সময় বিগত ২০১২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি গোষ্ঠী কর্তৃক অবিরত এবং ক্রমাগত অপপ্রচার এবং ব্যক্তিগত চরিত্রহননের অপচেষ্টার শিকার হয়েছি।

দুর্নীতে নিয়ে তার বিরুদ্ধে প্রকাশ হওয়া সব তথ্যই মিথ্যে দাবি করে পুলিশের সাবেক এই কর্মকর্তা জানান, সম্প্রতি পত্রিকায় আমি এবং আমার পরিবারের বিরুদ্ধে কিছু আপত্তিজনক, মানহানিকর, অসত্য এবং বিকৃত সংবাদ প্রকাশিত হয়েছে। সেই সংবাদের সূত্র ধরে অন্যান্য কতিপয় আউটলেট একই রকমের সংবাদ পুনরাবৃত্তি ক্রমে পরিবেশন করেছে। তবে দেশের মূলধারার প্রিন্ট এবং মিডিয়া এ অসত্য, মানহানিকর এবং বিকৃত সংবাদ পরিবেশনে কোনো আগ্রহ দেখায়নি।

এজন্য মূলধারার গণমাধ্যমগুলোর সাংবাদিকদের তিনি এবং তার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন বেনজির আহমেদ।


আরও খবর



জলঢাকায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জনসহ ১২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image
(জলঢাকা),নিলফামারীর:নিলফামারী  জলঢাকায় ২১ মে /২০২৪ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন ও ভাইস-চেয়ারম্যান পদে ৮জন সহ মোট১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।রোববার মনোনয়ন পত্র জমাদানের শেষদিন বিকেল ৪ টা পযর্ন্ত অনলাইনের মাধ্যমে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন ।এদের মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন বতর্মান উপজেলা পরিষদ  চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আ'লীগের সাবেক সভাপতি আনছার আলী মিন্টু, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক আবু সাইদ শামীম ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আজম এলিচ। 

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, উপজেলা শ্রমিক লীগ নেতা শাহিনুর রহমান, ব্যবসায়ী নুর আলম,  মনোয়ার হোসেন লিটন ও তোফায়েলুর রহমান (পায়েল)। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বতর্মান মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, অনিতা রানী রায়,রাহেনা বেগম ও মাসুমাবেগম।রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, ১০৫ টি ভোট  কেন্দ্রে  ২লক্ষ ৮০ হাজার ২৩৯ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৩ হাজার ৫৯ জন। মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৭ হাজার ১৭৯ জন ও একজন ৩য় লিঙ্গের ভোটার রয়েছেন । আগামী ২৩ শে এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই   হবে এবং ৩০ শে এপ্রিল মনোনয়নপত্র প্রত‍্যাহারের শেষ দিন। ২ মে প্রতীক বরাদ্দ ও ২১শে 
মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর



মহানগরী পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়নের পরিচিতি সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ১৬২জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃমহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ঢাকা-৩৫০৯ এর যাত্রাবাড়ী-ডেমরা-কদমতলী থানা শাখা কমিটির পরিচিতি সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার ৪ এপ্রিল মাতুয়াইল কদমতলা সংলগ্ন দক্ষিণ শান্তি বাগ ক্যানেলপাড় শাপলা বিল্ডিং এর সামনে এই কর্মসূচি পালিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মনিরুল রহমান মোল্লা (মনির)। সভাপতিত্ব করেন মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ঢাকা-৩৫০৯ এর যাত্রাবাড়ী-ডেমরা-কদমতলী থানা শাখা কমিটির সভাপতি মোঃ ইমদাদুল ইমদাদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শামীম আহমেদ শামশ। পরিচিতি সভায় অন্যান্য এর মধ্যে আরও উপস্থিত ছিলেন,মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ঢাকা-৩৫০৯ এর যাত্রাবাড়ী-ডেমরা-কদমতলী থানা শাখা কমিটির সাধারণ সম্পাদক মিরাজ মিয়া, সহ-সভাপতি বিপ্লব মিয়া, মোঃ বাদল ভান্ডারী, সহ-সাধারণ সম্পাদক মীর মাফু, মোহাম্মদ মানিক মিয়া, মোহাম্মদ আলী নূর, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, সহসাংগঠনিক সম্পাদক ক মোঃ ডলার মিয়া, কোষাধ্যক্ষ হেমায়েত হোসেন বাবলু, প্রচার সম্পাদক রাসেল মিয়া, দপ্তর সম্পাদক মোঃ মাসুম চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মোঃ ফিরোজ খান, মহিলা সম্পাদিকা মোছাম্মৎ ফারজানা আক্তার, কার্যকরী সদস্য মোঃ জহিরুল ইসলাম, মোহাম্মদ ইউসুফ মিয়া, মোঃ সাইফুল মিয়া, মিজানুর রহমান রাজিব, মোঃ রিপন মিয়া। উক্ত কমিটি অনুমোদন করেন মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ঢাকা-৩৫০৯ এর সভাপতি মোহাম্মদ রাজিবুর রহমান রতন।


আরও খবর