Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচি প্রকাশ

প্রকাশিত:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৮৮জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ ক্রিকেট দল সিলেট ও ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে ১০ ডিসেম্বর রাতে দেশ ছাড়ে । এই সফরে কিউইদের বিপক্ষে টাইগাররা খেলবে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ।

আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। তার আগে ১৪ ডিসেম্বর রয়েছে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ। ওয়ানডে সিরিজের প্রত্যেকটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৭ ডিসেম্বর থেকে। সিরিজের প্রথম দুটি ম্যাচ বাংলাদেশ সময় বেলা ১২টা থেকে হলেও শেষ টি-টোয়েন্টি শুরু হবে ভোর ৬টা থেকে।

ওয়ানডে দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামিম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভির ইসলাম ও তানজিম সাকিব।

ওয়ানডে সিরিজ                 

সূচি                সময়                ভেন্যু

প্রথম            ভোর ৪টা           লিঙ্কন

দ্বিতীয়          ভোর ৪টা          ডানেডিন

তৃতীয়           ভোর ৪টা         নেলসন

টি-টোয়েন্টি সিরিজ

সূচি               সময়                ভেন্যু

প্রথম            বেলা ১২টা ১০    নেপিয়ার

দ্বিতীয়          বেলা ১২টা ১০    মাউন্ট মঙ্গানুই

তৃতীয়          ভোর ৬টা          মাউন্ট মঙ্গানুই



আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এমপি মঈনউদ্দিন মঈন কে গণ সংবর্ধনা প্রদান

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩০৮জন দেখেছেন

Image

মো. রুবেল মিয়া:- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণ মানুষের নেতা আলহাজ্ব  মঈন উদ্দিন মঈন ব্রাহ্মণবাড়িয়া ২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়ন আ'লীগের পক্ষ থেকে গণ সংবর্ধান প্রদান করা হয়েছে।অনুষ্ঠানের শুরুতে  কোরআন থেকে তেলওয়াত করেন মাওঃ আবুল কাশেম। 

 

এ উপলক্ষ্যে শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে পাকশিমুল ইউনিয়ন আ'লীগ উদ্যোগে পাকশিমুল হাজী শিশু মিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক  আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় পাকশিমুল ইউনিয়ন আ'লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সাংগঠনের পক্ষ  থেকে নবনির্বাচিত এমপি আলহাজ্ব মঈনউদ্দীন মঈন ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। 

পাকশিমুল ইউনিয়ন আ'লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের নবনির্বাচিত এমপি আলহাজ্ব মঈনউদ্দীন মঈন।  


উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. নাজিম উদ্দিন ভাষানী, জেলা পরিষদের সদস্য ও যুবলীগ নেতা পায়েল হোসেন মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু হানিফ, অরুয়াইল ইউনিয়ন আ'লীগের সভাপতি হাজি আবু তালেব ও সাধারন সম্পাদক এড. গাজী শফিকুল ইসলাম, চুন্টা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ হবিবুর রহমান, শাহবাজপুর ইউপির সাবেক চেয়ারম্যান রাজিব আহমেদ (রাজ্জি), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. আমিন খান, যুগ্ম-আহ্বায়ক মো. হোসেন মিয়া, সাদ্দাম হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা গাজী কাপ্তান, যুবলীগ নেতা গাজী বোরহান উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাকশিমুল ইউনিয়ন আ'লীগের সিনিয়র সহ-সভাপতি সভাপতি আতাউর রহমান পাঠান।  

এছাড়াও সভায়  স্থানীয় এলাকার পাকশিমুল ইউনিয়ন আ'লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.ব 


আরও খবর



সন্ত্রাসী হামলায় স্কুল শিক্ষার্থী সহ ৪জন আহত,বিচারের দাবিতে মোরেলগঞ্জে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধিঃবাগেরহাটের মোরেলগঞ্জে একটি মৎস্য ঘেরে বহিরাগত সন্ত্রাসী হামলায় স্কুল শিক্ষার্থীসহ ৪ জনকে কুপিয়ে জখমের ঘটনার প্রতিবাদে বিচারের দাবিতে এলাকাবাসি বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।

শনিবার  বিকেল ৫টায় তেলিগাতী ইউনিয়নের কালুরহাট বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভে দুই গ্রামের দুই শতাধিক মানুষ অংশ নেয়।

শুক্রবার সকালে চোমড়া গ্রামের মতিয়ার রহমান শেখের ৮ বিঘা জমির মৎস্য ঘেরে পূর্ব শত্রুতার জের ধরে পার্শ্ববতী কচুয়া উপজেলার আঠারো গাতী গ্রামের হানিফ ওরফে ছাদুর নেতৃত্বে ৭-৮ জনের একটি দল হামলা চালিয়ে জোরপূর্বক মাছ ধরে নেয়। এ সময় তাদেরকে বাঁধা দিলে ঘের মালিক মতিয়ার শেখ (৪৫), তার চাচা আব্দুর রহিম শেখ (৬৫) ও ভাইয়ের স্ত্রী কমলা বেগমকে (৪৫) ও নবম শ্রেণীর স্কুল ছাত্রী আরমিন আক্তার (১৪)কে মারপিট কুপিয়ে রক্তাক্ত জখম করে। এদের মধ্যে থেকে গুরুত্বর জখমী ৩ জনকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় মতিয়ার শেখের ভাতিজা আল আমিন শেখ বাদি হয়ে শুক্রবার মোরেলগঞ্জ থানায় হানিফ ওরফে ছাদুকে প্রধান প্রতিপক্ষ করে ৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

এ হামলার প্রতিবাদে এলাকাবাসি ফুসে উঠেছে। বিক্ষোভ ও মানববন্ধন অংশ নেওয়া কৃষক দেলোয়ার শেখ, রশিদ শিকদার, শিক্ষার্থী রাকিব শেখ, রসুল শেখ, আকরাম, শেখ, কালাম শেখ, আওয়ামী লীগ নেতা মোস্তফা শেখ সহ প্রতিবাদকারিরা বলেন, প্রকাশ্য দিবালোকে বহিরাগত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও হামলাকারিদের অবিলম্বে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক বিচারের জন্য উর্দ্ধতন প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

আরও খবর



‘উইমেন ইন লিডারশিপ’ প্রোগ্রামের অধীনে আট সপ্তাহব্যাপী অনলাইন কোর্স চালু করেছে ব্রিটিশ কাউন্সিল

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:[ঢাকা, ৩০ জানুয়ারি, ২০২৪] ব্রিটিশ কাউন্সিল সম্প্রতি এর ‘উইমেন ইন লিডারশিপ’(ডব্লিউআইএল) প্রোগ্রামে অংশগ্রহণকারী নারীদের প্রথম দলের জন্য আট সপ্তাহব্যাপী অনলাইন সেলফ- অ্যাকসেস লিডারশিপ অনলাইন কোর্স চালু করেছে। লিঙ্গ সমতার ক্ষেত্রে নেতৃত্ব ও পিয়ার মেন্টরিং প্রোগ্রামের সমন্বয়ে তৈরি করা হয়েছে ২০২৪ এর ডব্লিউআইএল প্রোগ্রাম। এ প্রোগ্রাম ২০২০ সাল থেকে অনলাইনে অনুষ্ঠিত হয়ে আসছে। এ উদ্যোগের লক্ষ্য লিঙ্গ সমতা নিশ্চিতে এবং নিজ নিজ খাত ও কমিউনিটিতে নারীদের নেতৃত্বের বিকাশে ভূমিকা রাখতে উদীয়মান নারী নেতৃত্বদের নেতৃত্ব অর্জনে প্রয়োজনীয় দক্ষতা এবং সক্ষমতা তৈরিতে সহায়তা করা।

ব্রিটিশ কাউন্সিল, ক্লোর সোশ্যাল লিডারশিপ ও ওয়েভ ফাউন্ডেশনের সাথে অংশীদারিত্বে এবং বাংলাদেশ সিভিল সার্ভিস উইমেন নেটওয়ার্কের (বিসিএসডব্লিউএন) সহযোগিতায়, জানুয়ারি থেকে মার্চ ২০২৪ উইমেন ইন লিডারশিপ (উইল) প্রোগ্রাম আয়োজন করেছে। এ প্রোগ্রামের মাধ্যমে বিসিএসডব্লিউএন’র ৩০ জন উদীয়মান নারী নেতৃত্ব এবং বিভিন্ন খাতের ২০ জন তরুণ নারী পেশাজীবী ডিজিটাল ফেলোশিপের মাধ্যমে তাদের নেতৃত্ব বিষয়ক সক্ষমতা এবং দক্ষতা বিকাশের সুযোগ পাবেন। যার মধ্যে রয়েছে প্রশিক্ষণ, অনলাইন নেটওয়ার্কিং, মেন্টরশিপ এবং অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করা সুযোগ। এ প্রোগ্রামে ছয়টি ভার্চুয়াল স্পিড মেন্টরিং সেশন আয়োজনে করা হবে, যেখানে অংশ নিবেন দেশের বিশিষ্ট এবং খ্যাতিমান নারী কর্মীবৃন্দ, যারা লিঙ্গ সমতা, নারীর ক্ষমতায়ন ও সামাজিক ক্ষেত্রে নেতৃত্বদান সম্পর্কে অংশগ্রহণকারীদের মাঝে তাদের নিজেদের অভিজ্ঞতা তুলে ধরবেন। এছাড়াও, এ প্রোগ্রামে আয়োজন করা হবে ছয়টি ওয়েবিনার।

ওয়েবিনারগুলোতে অংশগ্রহণকারীরা কী শিখেছেন, তাদের ভাবনা ও অভিজ্ঞতা এবং প্রকল্প থেকে তাদের অর্জনগুলো সবার সাথে ভাগাভাগি করার এবং এ বিষয়গুলো সম্পর্কে আলোকপাত করার সুযোগ পাবেন। আগামী মার্চে ঢাকায় একটি দিনব্যাপী নেটওয়ার্কিং ইভেন্ট (উইল সামিট) আয়োজন করা হবে, যেখানে শীর্ষস্থানীয় ভূমিকায় কর্মরত নারীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ভিত্তিক ক্ষেত্র নিয়ে নীতিনির্ধারক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময়েরসুযোগ পাবেন।

অংশগ্রহণকারীরা অনলাইন কোর্স ও পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিজেদের নেতৃত্ব দক্ষতা বিকাশ এবং নিজ দেশ ও যুক্তরাজ্যের মধ্যে আন্তঃ-সাংস্কৃতিক যোগাযোগ বৃদ্ধি করার সুযোগ পাবেন। শীর্ষস্থানীয় ভূমিকায় কর্মরত নারীরা কীভাবে সঠিক পদক্ষেপ গ্রহণ করে নিজ নিজ খাতে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া ও উদ্ভাবন প্রভাবিত করার মাধ্যমে লিঙ্গ সমতা অর্জন ত্বরান্বিত করা যায় তা তুলে ধরার সুযোগ পাবেন। অংশগ্রহণকারীরা লিঙ্গ-সমতা ও অন্তর্ভুক্তি অর্জনের ক্ষেত্রে নিজেদের সক্ষমতা বৃদ্ধি করার সুযোগ পাবেন। যার মাধ্যমে এ প্রোগ্রাম সামাজিক পুঁজির প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে।

উইল প্রোগ্রামে পঞ্চাশ জন বৈচিত্র্যময় অংশগ্রহণকারীর দল অংশগ্রহণ করবে। এ দলে থাকবেন বিসিএস উইমেন নেটওয়ার্ক থেকে ত্রিশজন সরকারি কর্মজীবী নারী এবং ব্রিটিশ কাউন্সিল অ্যালামনাই নেটওয়ার্কের বিশজন নারী পেশাজীবী। উল্লেখ্য, গত ২২ জানুয়ারি ত্রিশজন সরকারি কর্মজীবী নারীদের প্রথম ব্যাচ সফলভাবে ভার্চুয়াল ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশগ্রহণ করেন।


আরও খবর

আজ রংপুরের স্থপতি আফিফার সাথে ফারাজের বিয়ে

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




বাংলাদেশের বাজারে রিয়েলমির সি৬৭ স্মার্টফোন, চলছে ফ্ল্যাশ সেল অফার

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:সাময়িক বিরতির পর স্মার্টফোনের বাজারে নতুন এক চমক নিয়ে হাজির হলো স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সি-সিরিজের নতুন সি৬৭ ডিভাইস বাজারে এনে স্মার্টফোনের গুণমানকেই বদলে দিয়েছে তরুণদের জনপ্রিয় এ স্মার্টফোন ব্র্যান্ড। এই ডিভাইসটিতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট। মাত্র ২২,৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যের রিয়েলমি’র এ মুঠোফোনটি সিরিজের সবচেয়ে উন্নত প্রযুক্তির স্মার্টফোন।

বিশ্বজুড়ে সি-সিরিজের ১০০ মিলিয়নেরও বেশি ফোন বাজারে ছাড়ার পর এই নতুন মডেলটি চালু করেছে রিয়েলমি। এর ক্যামেরায় রয়েছে সেগমেন্টের প্রথম শক্তিশালী ইন-সেন্সর জুম এবং শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর, যা একটি মানসম্মত ইউজার এক্সপেরিয়েন্স প্রদানের মাধ্যমে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে একটি মাইলফলক স্থাপন করবে।

সেগমেন্টের প্রথম ১০৮ মেগাপিক্সেল কোয়ালিটি ক্যামেরার রিয়েলমি সি৬৭ সিরিজটি স্মার্টফোন ফটোগ্রাফির ক্ষেত্রে এক নতুন মানদণ্ড স্থাপন করেছে। ডিভাইসটির মাধ্যমে চমৎকার ছবি তোলা বা ভিডিও করা সম্ভব, যা প্রতিযোগী স্মার্টফোনগুলোর ৫০ মেগাপিক্সেল ক্যামেরার তুলনায় স্পষ্টতই উন্নতমানের। এ সেগমেন্টের ক্যামেরায় সর্বোচ্চ পিক্সেল ব্যবহার করা হয়েছে, যেখানে প্রতিটি পিক্সেল ছবি প্রসেসিংয়ের পাশাপাশি ক্রিস্টালের মতো স্বচ্ছ ছবি তোলারও কাজ করে।

ফটোগ্রাফিক দক্ষতার পাশাপাশি রিয়েলমি সি৬৭ সিরিজে রয়েছে ৩এক্স ইন-সেন্সর জুম। সি-সিরিজে এই প্রথমবারের মতো এমন উন্নত ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বৈচিত্র্যময় ছবি তোলার ক্ষেত্রে এ সেন্সর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

রিয়েলমি সি৬৭ ডিভাইসের মাধ্যমে সি-সিরিজের ক্ষেত্রে এবারই প্রথম স্ন্যাপড্রাগন প্রসেসরের অসাধারণ পারফরম্যান্সের সাক্ষী হবেন রিয়েলমি প্রেমীরা। গ্রাহকদের নেক্সট-লেভেলের পাওয়ারসহ দক্ষতা ও নির্ভরযোগ্যতার অনন্য অভিজ্ঞতা দিতে এ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট। এর ৩৩০কে এরও বেশি শক্তিশালী স্কোর সমৃদ্ধ চিপসেট দারুণ অভিজ্ঞতার পাশাপাশি স্মার্টফোন ব্যবহারকারীকে দিচ্ছে নির্ভরযোগ্য পারফরম্যান্সের গ্যারান্টি! সিপিইউ-তে ১৫ শতাংশ বুস্টিং পারফরম্যান্স, জিপিইউ এর ক্ষেত্রে বাড়তি ১০ শতাংশ পারফরম্যান্স এবং মূল ফ্রিকোয়েন্সিতে ২.৮ গিগা হার্টজের অনন্য সমন্বয় ফোনপ্রেমীদের দেয় মাল্টি-টাস্কিং ও গেমিংয়ের জন্য নির্ভরযোগ্যতার প্রতিশ্রুতি।

রিয়েলমি’র সি৬৭ সিরিজটিতে রয়েছে সেগমেন্টের সবচেয়ে উজ্জ্বল ৯৫০ নিট ডিসপ্লে, যা যে কোনো ছবি বা ভিডিও দেখার ক্ষেত্রে অত্যাশ্চর্য ভিজ্যুয়াল প্রদান করে। এমনকি সরাসরি সূর্যের আলোতেও স্পষ্টভাবে কন্টেন্ট দেখার গ্যারান্টি দেয় এই ডিসপ্লে। স্মার্টফোন ব্যবহারকারীদের একটি গুণগত অভিজ্ঞতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ রিয়েলমি। এই প্রতিশ্রুতি প্রদর্শনের অংশ হিসেবে, ডায়নামিক নচ ‘মিনি ক্যাপসুল ২.০’ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের সুবিধার্থে যোগ করেছে ইন্টারেক্টিভ সফটওয়্যার ফাংশন।

এ সেগমেন্টের মধ্যে রিয়েলমি সি৬৭ ডিভাইসটিই প্রথম, যা এর স্ক্রিন প্লাস্টিক ব্র্যাকেট সরাতে সক্ষম। এতে এমন একটি ডিজাইন করা ফিচার ব্যবহার করা হয়েছে, যা কাঠামোগতভাবে জটিল হওয়ায় সাধারণত হাই-এন্ড ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর জন্য সংরক্ষণ করা হয়। এছাড়াও, এ স্মার্টফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের অনন্য সুবিধা। একদিকে ফোনের কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করতে সেরা পারফরম্যান্স দেবে এই ৮ জিবি র‌্যাম, অন্যদিকে দুশ্চিন্তার হাত থেকে রেহাই দিয়ে স্মার্টফোনপ্রেমীদের প্রচুর স্টোরেজ সুবিধা প্রদান করবে ১২৮ জিবি রম। 

সানি ওয়েসিস ও ব্ল্যাক রক- দুটি অসাধারণ রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি৬৭ সিরিজটি। পাশাপাশি এর বডি মাত্র ৭.৫৯ মিলিমিটারের, যা সেগমেন্টের সবচেয়ে পাতলা বডির ফোন।

(https://cutt.ly/PreBookC67) -এই লিঙ্কটি ব্যবহার করে প্রি-বুকিং দিয়ে গ্রাহকরা রিয়েলমি সি৬৭ স্মার্টফোনটি কেনার অনন্য সুযোগ লুফে নিতে পারেন। অথবা আগামী ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত রিয়েলমি’র যে কোনো অনুমোদিত স্টোরেও এ স্মার্টফোনের প্রি-বুকিং দিতে পারেন। এছাড়া, গ্রাহকরা তাদের প্রিয়জনকেও উপহার দিতে পারেন এ অসাধারণ ফিচার সমৃদ্ধ স্মার্টফোনটি। তাই গ্রাহকদের এ অনন্য সুযোগ প্রদান করতে অনলাইনে পণ্য কেনাকাটার প্ল্যাটফর্ম দারাজে আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দিনব্যাপী একটি স্পেশাল ফ্ল্যাশ সেল অফার দিচ্ছে এ স্মার্টফোন প্রযুক্তি ব্র্যান্ড। এই ফ্ল্যাশ সেলের মাধ্যমে রিয়েলমি সি৬৭ সিরিজটিকে ভ্যালেন্টাইন’স ডে’র সেরা উপহার হিসেবে উপস্থাপন করা হয়েছে যেখানে মূল্যছাড়সহ ২১,৬৯৯ টাকায় পাওয়া যাবে এ ফোনটি। এছাড়াও ০% ইএমআই সুবিধা, এক্সপ্রেস ডেলিভারি এবং অরিজিনাল ব্র্যান্ড ওয়ারেন্টি সুবিধাতো থাকছেই।


আরও খবর



তানোরে টাকা দিলে এনআইডি কার্ড মিলে

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:জাতীয় পরিচয় পত্র এনআইডি কার্ড নিতে হলে গুনতে হয় টাকা, আর না দিলে মাসের পর মাস অফিসে ধরনা দিয়েও মিলেনা কার্ড বলে অভিযোগ উঠেছে। শুধু কার্ড না সাটিফাই কপি দিতেও গুনতে হয় বাড়তি টাকা। রাজশাহীর তানোরে নির্বাচন অফিসে প্রতিনিয়ই ঘটছে এমন অনিয়মের ঘটনা  । এতে করে অফিসের কর্তাদের এমন অনৈতিক কান্ডে ফুঁসে উঠেছেন সেবা প্রার্থীরা। সেই সাথে সাটিফাই কপি দেয়ার নামেও ৩০০ থেকে ৪০০ টাকা করে আদায় করেন এমন অভিযোগ অহরহ । 

জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়ন (ইউপির)  হাতিনান্দা গ্রামের সজিব আলী ও তার স্ত্রী নতুন এনআইডি করার জন্য সকল নিয়ম মেনে আবেদন করেন  বিগত প্রায় পাঁচ মাস আগে। কিন্তু এনআইডি কার্ড পেতে চুক্তি ভিত্তিক নিয়োগপ্রাপ্ত  ডাটা এন্টি অপারেটর হেলাল উদ্দিন ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষের ৫ হাজার টাকা দিতে না পারার কারনে জুটেনি এনআইডি কার্ড। 

সোমবার দুপুরের দিকে ভুক্তভোগী সজিব ও তার স্ত্রী শিলা খাতুন মলিন মুখে উপজেলা পরিষদ চত্বরে নির্বাক হয়ে বসে ছিলেন। তাদের এমন অবস্থা দেখে জানতে চাইলে তারা জানান, আমরা দরিদ্র অসহায় মানুষ। বিগত প্রায় পাচ মাস ধরে এনআইডি কার্ড করে দিব বলে হেলাল স্যার ঘোরাচ্ছেন। হাতিনান্দা থেকে এতবার অফিসে আসা হয়েছে বলাই যাবেনা। ভ্যান অটোরিকশাতে করে আসতে হয়। কাজ ফেলে আসতে হয়। কাজ না করলে ভাত জুটেনা। প্রায় দিন ডাকেন হেলাল স্যার। ডেকে বলে আজ একাগজ নাই এজন্য হবেনা, আবার ৫ হাজার টাকা না দেয়া পর্যন্ত হাজারো ঘোরাঘুরি করলে কাজ হবে না। হেলাল স্যার আমাকে বলে দেখছনা তোমার সামনে অনেকে কার্ড নিয়ে যাচ্ছে। তারা টাকা দেয় এজন্য কাজ হয়। আর তুমি টাকা দেওনা এজন্য কাজ হবে না।
ভুক্তভোগীরা আরো জানান,  উপজেলা নির্বাচন অফিসে টাকা ছাড়া কোনই সেবা মিলেনা। টাকা দিলেও সেবা পেতে বিলম্ব হয়। টাকায় যেন সেবার মুল লক্ষ তাদের। এককথায় অনিয়ম দূর্নীতিতে নিমজ্জিত অফিস টি। অথচ যে টাকা নেয়া হবে তা ব্যাংকের মাধ্যমে। মনে হয় অফিসই একটা ব্যাংক।

ডাটা এন্টি অপারেটর হেলাল দুপুরের দিকে  আসেন উপজেলা সংলগ্ন দোকানে। তার কাছে জানতে চাওয়া হয় ৫ হাজার টাকা কি জন্য দাবি করেছেন, তিনি জানান এটা মিথ্যা কথা কেউ প্রমান দিতে পারবেনা। সাথে সাথে দুই ভুক্তভোগী কে আনা হয় হেলালের কাছে। ভুক্তভোগী সজিব ও তার স্ত্রী অকপটে বলেন এস্যার ৫ হাজার টাকা চেয়েছে, টাকা ছাড়া কাজ করবেনা। তখন হেলাল চুপ মেরে কোন কথা না বলে দ্রুত চলে যান।উপজেলা নির্বাচন অফিসার কামরুজ্জামানের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেন নি। 

তবে জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা আজাদুল হেলালের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, এনআইডি দেয়ার জন্য টাকা নেয়ার কোন সুযোগ নেই। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে। সার্টিফাই কপি দিতেও টাকা নেই জানতে চাইলে তিনি জানান, এটা বন্ধ আছে, টাকা ব্যাংকের মাধ্যমে নেয়ার নিয়ম।

আরও খবর