Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

আমরা বঙ্গবন্ধুর সৈনিক, নৌকার বিজয় নিশ্চিত করতে প্রয়োজনে জীবন দিবো

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৬৮জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ ,নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আমরা বঙ্গবন্ধুর সৈনিক, প্রিয় নেত্রী শেখ হাসিনার পক্ষেই আমরা সকলেই কাজ করি, শেখ হাসিনার পক্ষে কাজ করা ও  নৌকার বিজয় নিশ্চিত করতে প্রয়োজনে আমরা জীবন দিব। ব্রাহ্মণবাড়িয়া ৫ আসন নবীনগর উপজেলায় নৌকার পক্ষে জনমত তৈরি করার লক্ষে শনিবার দুপুরে নবীনগর উপজেলার পৃর্ব ছয় ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে গণসংযোগ ও নির্বাচনী প্রচারনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে এ কথা বলেন, নবীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও  সাবেক এমপি ফয়জুর রহমান বাদল।

শিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহিন সরকারের সভাপতিত্বে ও কামরুল মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে ফয়জুর রহমান বাদল আরও বলেন, আমি দলাদলি বুঝিনা, আমি বুঝি শেখ হাসিনা, নৌকা আর বঙ্গবন্ধুকে। সেই আর্দশ থেকেই প্রিয় নেত্রীর সহযোগিতায় আমি এমপি থাকা কালীন সময়ে নবীনগরের সার্বিক উন্নয়নে অবদান রাখার চেষ্টা করেছি,আমার সময়ে টেন্ডার হওয়া নবীনগর-রাধিকা সড়ক, নবীনগর আশুগঞ্জ সড়কসহ অনান্য প্রকল্পগুলোর কাজ সমাপ্ত করার লক্ষে আগামী দ্বাদশ নির্বাচনে আবারও আওয়ামীলীগের নৌকা প্রতীকে দলীয় প্রার্থী হবার আনুষ্ঠানিক ঘোষনা করছি এবং আজ থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী গণসংযোগ ও নির্বাচনীসভা শুরু করছি এই শিবপুর মাঠ থেকেই।

আমি আশা করছি শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকার মনোনয়ন পাবো এবং  আপনারা নৌকার পক্ষে থেকে আপনাদের মুল্যবান ভোট দিয়ে নৌকার বিজয় নিশ্চিত করবেন ইনশাআল্লাহ।সভায় আরও বক্তব্য রাখেন, নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহান, হাজী বোরহান উদ্দীন আহমেদ,জসীমউদ্দিন আহমেদ চেয়ারম্যান, শফিকুল ইসলাম, মোস্তফা জামান,ভিপি রহমান, আবুল হোসেন আজাদ, জিএস খায়রুল আমিন,হাবিবুর রহমান, এনামুল হক ভিপি, উপজেলা যুবলীগের সভাপতি শামস আলম।

সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রিপন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক সালাউদ্দিন বাবু, সাবেক চেয়ারম্যান গোলাম সারোয়ার, বিটঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীরসহ উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতারা। বিভিন্ন ইউনিয়ন থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে একর পর এক মিছিল আসতে থাকে সভাস্থলে, চোখের পলকে নির্বাচনী সভাটি  কয়েক হাজার নেতা কর্মীর উপস্থিতিতে জনসভায় রুপধারন করে। সভা শেষে ১৫ আগষ্ট শহীদ হওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকলের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



আজ ফুলবাড়ী উপজেলা নির্বাচন

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৫জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:আজ ৫ই জুন ২০২৪ইং বুধবার ফুলবাড়ী উপজেলা নির্বাচন। উপজেলা পরিষদে নির্বাচনে প্রানান্তক চেষ্টায় ব্যস্ত প্রতি দ্বন্দী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ২টি গুরুত্বপূর্ণ পদের প্রার্থীরাই প্রতীক বরাদ্দের পর থেকে সমান তালে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছিলেন। এবার নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় ব্যক্তি ইমেজেই বেশি গুরুত্ব পাচ্ছে। নির্বাচনী বৈতরনী পার হওয়ার ক্ষেত্রে ভোটারদের দিকে চোঁখ রাখছেন প্রার্থীরা। চায়ের দোকান থেকে পথে ঘাটে বাসা বাড়ী, পাড়া মহল্লায় চলছে নিবার্চনী আলাপ আলোচনা ও প্রচার মধ্যদিয়ে গত মঙ্গলবার শেষ হয়েছে। 

চেয়ারম্যান পদে প্রার্থী হলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বিশিষ্ট্য সমাজ সেবক এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন মটর সাইকেল প্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল ঘোড়া প্রতীক। এই দুজনের মধ্যে কেউ কাওকে নির্বাচনের মাঠে ছাড় দিতে নারাজ। 

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী চশমা প্রাথীক, নতুন মুখ মোঃ মকলেছার রহমান উড়োজাহাজ, আলহাজ্ব সোলাইমান সরকার টিউবয়েল প্রার্তীক, মোঃ মামুনুর রশিদ চৌধুরী তালা প্রতীক।

এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার কলস প্রতীক, নতুন মুখ শিউলী রানী ফুটবল প্রতীক ও হাজরা বানু হাঁস প্রতীক নিয়ে লড়াই করছেন। 

প্রতীক পাওয়ার পরথেকেই প্রার্থীরা নির্বাচনী এলাকায় মাইকিং, পোষ্টার লিফলেট বিতরণ এবং ভোটারদের নিকট নিজ নিজ প্রতীকে ভোট কামনা করছেন। নির্বাচনী লড়ায়ে জয় পেতে নারী প্রার্থীরাও পুরুষ প্রর্থীদের মত মরিয়া হয়ে সমান তালে সক্রীয় প্রচার প্রচারনা চালাচ্ছিলেন। 

ফুলবাড়ী উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ১,৫২,৫৯৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬,৩১৩জন, মহিলা ভোটর ৭৬,২৭৯জন, তৃতীয় লিঙ্গ ভোটার ১জন। আজ বুধবার ৬৩টি কেন্দ্রে ব্যালট পেপার এর মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। 

ফুলবাড়ী উপজেলা নির্বাচন অফিসার মোঃ কাজল রানা গতকাল মঙ্গলবার সাংবাদিককে জানান, ৬৩টি কেন্দ্রে ব্যালট পেপার ও বক্স এবং বিভিন্ন সরঞ্জাম যথাসময়ে পৌঁছে যাবে। শান্তি পূর্ণ ভাবে ভোট অনুষ্ঠিত হবে। আইনশৃঙ্খলা বাহিনী শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য সকল সহযোগীতা করবেন। 


আরও খবর



সড়কের শৃঙ্খলা আনয়নে সাঁড়াশি অভিযান ট্রাফিক ওয়ারী বিভাগের

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৬১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃসাম্প্রতিক কালের ট্রাফিক ওয়ারী বিভাগের বিভিন্ন রাস্তাঘাট খোড়াখুড়ি, প্রতিকুল আবহাওয়া এবং জলাবদ্ধতার কারণে যানজটকে সহনীয় মাত্রায় রাখতে কাজ করে যাচ্ছে টিম ট্রাফিক ওয়ারী বিভাগ। ইংরেজি ২৯-৫-২০২৪ খ্রিস্টাব্দ ট্রাফিক ওয়ারী বিভাগের ডিসি মোহাম্মদ আশরাফ ইমামের নেতৃত্বে এডিসি (ট্রাফিক- ওয়ারী) সুলতানা ইশরাত জাহানের তত্ত্বাবধানে ট্রাফিক ওয়ারী বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে প্রচারণামূলক কর্মসূচি ছাড়াও বিভিন্ন ধরনের যানবাহনে বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালিত হয়।

সড়কের শৃঙ্খলা আনয়নের ক্ষেত্রে প্রচারের নিমিত্তে ট্রাফিক ওয়ারী বিভাগ কর্তৃক ওয়ারী জোন, যাত্রাবাড়ী জোন এবং ডেমরা জোনের মোট ৪০টি জ্বালানী পাম্পে "নো হেলমেট, নো ফুয়েল" এর স্টিকার লাগানো হয়। অতঃপর, ফারুক স্মরনীর মুখে লুকিং গ্লাস না থাকার জন্য চারটি বাহাদুরশাহ্ গাড়ি আটক করা হয়। একইভাবে যাত্রাবাড়ী মোড়ে ফিটনেসবিহীন তিনটি লেগুনাকে আটক করা হয়। যাত্রাবাড়ী মোড়ের ফলপট্টি হিসেবে পরিচিত রাস্তার উপরের কাঠের চৌকি সম্মিলিত সমস্ত দোকান উচ্ছেদ করা হয়। অভিযানের ধারাবাহিকতায় কুতুবখালী ইনকামিং ফ্লাইওভারের পকেট গেট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়। উল্লেখ্য, ফ্লাইওভারের এই অংশটুকুর দেয়াল ভাঙ্গা থাকার কারণে সকল লোকাল বাসের যাত্রী ফ্লাইওভারে ওঠার আগে এবং ফ্লাইওভার থেকে নেমে উক্ত স্থান দিয়ে পায়ে হাঁটা সড়কে প্রবেশ করেন। ফ্লাইওভারের উপরে গাড়িগুলো যখন যাত্রী উঠানামা করায়, তখন পিছনে যানজট (ব্যাক ট্রেইল) রায়েরবাগ পর্যন্ত পৌঁছে যায়। 

সমগ্র দিনে এসি (ট্রাফিক-ওয়ারী) কপিল দেব গাইন, এসি (ট্রাফিক- যাত্রাবাড়ী) তানজিল আহমেদ এবং এসি (ট্রাফিক-ডেমরা) মুস্তাইন বিল্লাহ ফেরদৌস এর টিম সমগ্র ওয়ারী এলাকায় বিভিন্ন অভিযান চালিয়ে মামলা রেকার এবং যানবাহন আটকসহ মোট ২৮৩ টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন। এরমধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকার জন্য আটটি যানবাহনের বিরুদ্ধে, ফিটনেস না থাকার জন্য ১১ টি যানবাহনের বিরুদ্ধে এবং রাস্তার প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য ৩০ টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। 

ডিসি ট্রাফিক ওয়ারী মোহাম্মদ আশরাফ ইমাম জানান, ইতিপূর্বে আমরা ট্রাফিক ওয়ারী ডিভিশনের সকল লেগুনা গাড়ির ৮৮৪টি লুকিং গ্লাস লাগাতে বাধ্য করেছি। বাহাদুর শাহ গাড়িকে লুকিং গ্লাস লাগানোর জন্য তিন দিন সময় দেয়া হয়েছিল। ফিটনেস এবং লুকিং গ্লাস না থাকার কারণে চারটি বাহাদুরশাহ্ গাড়ি আটক করা হয়েছে। এখন বাহাদুর শাহ এবং সমস্ত লেগুনাকারীকে বৈধ লাইসেন্স নিয়ে গাড়ি চালানোর জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। এভাবে আস্তে আস্তে প্রতিটি ফিটনেসবিহীন এবং চলাচলের অনুপযোগী গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে বিভাগ।


আরও খবর



সিরাজগঞ্জে জাহান আরা উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৯জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জ শহরের সুনামখ্যাত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জাহান আরা উচ্চ বিদ্যালয়ে এসএসসি- ২০২৪ খ্রীঃ পরীক্ষায় জিপিএ ৫- প্রাপ্ত মেধাবী ৪৬ জন শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা প্রদান করা হয়  এবং  অভিভাবক সমাবেশ, বার্ষিক পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়। 

শনিবার (২৫মে) সকালে জাহান আরা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে, ফজলুল হক রোডস্থ  নর্দান ফ্লাওয়ার মিলস্ লিমিটেড মাঠ প্রাঙ্গনে জাহান আরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই সংবর্ধনা প্রদানকালে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। 

জাহান আরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি মুনির আহমেদ এর সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জাহান আরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার ছানোয়ার হোসেন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জিপিএ- ৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও উপহার তুলে দেন, অনুষ্ঠানের প্রধান অতিথি  সিরাজগঞ্জ-২ (সদর - কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, দেশরত্ন, বঙ্গবন্ধকন্যা, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। প্রতিটি শিক্ষার্থীর মধ্যে দেশপ্রেম ও সততা থাকতে হবে। সুশিক্ষিত ও দক্ষ হয়ে  আজকের এই শিক্ষার্থীরা আগামী দিনে সুনাগরিক হবে এরাই দেশের নেতৃত্ব দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়বে দেশ এগিয়ে যাবে। এজন্য নতুন প্রজন্ম বা শিক্ষার্থীদের আরও পড়া লেখায় বেশি মনোযোগী  হয়ে আধুনিক প্রযুক্তি নির্ভরশীল হতে হবে এবং  সাহিত্য- সংস্কৃতির ও ক্রীড়া চর্চায়  বেশি মনোনিবেশ করবে। সৃজনশীল হয়ে প্রকৃতি ও পরিবেশের প্রতি সংবেদনশীল হতে হবে। নিজেকে পরিবর্তনের জন্য নিজের ইচ্ছাশক্তিই যথেষ্ট। ভালো মানুষ হতে হবে। এজন্য মূল্যবোধ ও মানবিকতা থাকতে হবে। থাকতে হবে স্বপ্নজয়ের প্রতিজ্ঞা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা শিক্ষা অফিসার (অতি: দা:) আফছার আলী, সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মোঃ ছাকমান আলী, নর্দান ফ্লাওয়ার মিলস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন, সিরাজগঞ্জ পৌরসভার কাউন্সিলর এবং জাহান আরা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য মোঃ আব্দুল আলীম মন্ডল, মামুনুর রশিদ, জাহাঙ্গীর আলম প্রমুখ। 

এসময় অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জহুরুল ইসলাম, সহকারী শিক্ষক সঞ্জয় গৌর, টি এম আসলাম উদ্দীন, সিমা রাণী, আফরোজা সুলতানা, শাপলা খাতুন, রাশেদুল ইসলাম ও শিক্ষক কেয়ামত আলী সহ অন্যান্য কর্মকর্তা, কর্মচারী, সকল শিক্ষার্থীরা  অভিভাবকগণ, সুধীজন,গুণীজন এবং সাংবাদিকেরা  উপস্থিত ছিলেন।

আরও খবর



যশোরে ট্রাকচাপায় ও বাস উল্টে ৩ জন নিহত

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরে-নড়াইল সড়কের তারাগঞ্জ এলাকায় সোমবার (২৭ মে) সকাল সাড়ে ৮টার দিকে সেন্টমার্টিন পরিবহনের একটি বাস উল্টে ২জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। এছাড়া একই সড়কের হামিদপুরে আরেকটি ঘটনায় ট্রাক চাপায় আরও একজন নিহত হয়েছেন।

তারাগঞ্জ এলাকায় নিহতদের একজন বাসযাত্রী সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নীলকণ্ঠপুর গ্রামের আছান আলীর ছেলে হাশেম আলী (৪০)। অন্যজন বাসটির সুপারভাইজার। তার পরিচয় এখনও শনাক্ত করা যায়নি।

বাসযাত্রী হারুন অর রশিদ বলেন, ‘আমাদের বাড়ি সাতক্ষীরার কালীগঞ্জ ও আশাশুনি উপজেলায়। আমরা ৪০ জন চট্টগ্রামের রাউজান থেকে রোববার সন্ধ্যায় সেন্টমার্টিন পরিবহনের একটি রিজার্ভ বাসে সাতক্ষীরার কালীগঞ্জে যাচ্ছিলাম। গোপালগঞ্জ আসার পর বাসচালক ঘুমাতে যান। এসময় তিনি বাসের হেলপারের কাছে গাড়ি চালাতে দেন। বৃষ্টির মধ্যে বাসের হেলপার বেপরোয়া গতিতে চালাচ্ছিল। তারাগঞ্জ এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায় বাসটি।’

নড়াইলের তুলারামপুর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মনির আহমদ বলেন,‘দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫ জন।

নিহত হাশেম আলীর খালাত ভাই মফিজুল ইসলাম বলেন, ‘আমরা ৪০ জন ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করতাম। ৮ মাস পর বাস রিজার্ভ করে বাড়ি ফিরছিলাম।পথিমধ্যে দুর্ঘটনায় খালাতো ভাই হাশেম আলী ও বাসের সুপারভাইজার নিহত হয়েছেন। আমরা বাড়ি ফিরলেও ভাই ফিরবে লাশ হয়ে।’

অপরদিকে এ ঘটনার পরপরই যশোরের হামিদপুর বিজিবি ক্যাম্পের সামনে ট্রাকচাপায় একজন নিহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মামুনুর রশীদ।


আরও খবর



ইবিতে র‍্যাগিংয়ের দায়ে তিনজন বহিষ্কার

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
সাব্বির খান, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবীন এক শিক্ষার্থীকে র‍্যাগিয়ের দায়ে তিন শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছেবিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির  ১৩তম সভায় তদন্ত কমিটির সুপারিশে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (০২ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, র‍্যাগিয়ের দায়ে এক বছরের জন্য বহিষ্কৃতরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল ও সাগর প্রামাণিক। আরেকজন হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মুদ্দাসির খান কাফি। 

বহিষ্কৃত তিনজনকে আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে রেজিস্ট্রার বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে। বহিষ্কৃতরা তিনজনই শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী। 

এছাড়াও দুইজনকে ভবিষ্যতে এ ধরণের কাজে জড়ালে স্থায়ী বহিষ্কার করা হবে বলে সতর্ক করা হয়েছে। সতর্ক বার্তা পাওয়া দুইজন হলো- শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক নাসিম আহমেদ মাসুম ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিসনো আল আসনাওয়ীকে। 

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি রাতভর ইবির লালন শাহ হলের ১৩৬ নম্বর কক্ষ তথা গণরুমে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিং দেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগে বলা হয়, ওই শিক্ষার্থীকে বিবস্ত্র করে রড দিয়ে মারধর করা। এ সময় তাঁকে পর্নোগ্রাফি দেখানোসহ টেবিলের ওপর কাকতাড়ুয়া বানিয়ে রাখা হয়। তাঁকে অশ্রাব্য ভাষায় গালাগালও করা হয়। তা ছাড়া নাকে খত দেওয়াসহ বিভিন্নভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়।

আরও খবর