Logo
আজঃ রবিবার ১৪ এপ্রিল ২০২৪
শিরোনাম

ভারতকে হারিয়ে শেষটা রঙিন করল বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ১৬ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৩২০জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ম্যাচটা বাংলাদেশ অবশেষে নিজেদের করে নিলো । ভারতের বিপক্ষে জয় দিয়ে শেষ করল এশিয়া কাপ। সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হারের পর মানসিক ভাবে অনেকটা দুর্বল হয়ে গেলেও শেষ ম্যাচে ভারতকে ৬ রানে হারিয়েছে টাইগাররা। 

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ২৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৫৯ রানে অল-আউট হয়েছে ভারত।

দুপুরে টস হেরে ব্যাট করার আমন্ত্রণ পায় বাংলাদেশ। দুই দলই নামে পাঁচ পরিবর্তন নিয়ে। ব্যাট করতে নেমে শুরুটা হয়েছিল যাচ্ছেতাই। টপ অর্ডারের তিন ব্যাটার লিটন দাস (০), তানজিম হাসান সাকিব (১৩) এবং আনামুল হক বিজয় (৪) ফেরেন দলীয় ২৮ রানের ভেতর।

মেহেদী হাসান মিরাজ ১৩ রান করে ফিরলে আরো চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে তাওহীদ হৃদয়কে নিয়ে ধাক্কাটা সামাল দেন সাকিব আল হাসান। ১০১ রানের জুটি বেঁধে সাকিব তুলে নেন ফিফটি। 

জুটি ভাঙার আগে সাকিব খেলেন ৮৫ বলে ৮০ রানের ইনিংস। এরপর শামিম পাটোয়ারি ১ রান করে ফিরলে আবারও চাপে পড়ে বাংলাদেশ। এখান থেকেই নাসুম আহমেদকে নিয়ে স্কোরবোর্ডে আরো ৩২ রান যোগ করেন হৃদয়।

হৃদয় তুলে নেন ফিফটি। তবে বেশিদূর আর যেতে পারেননি, থামতে হয় ৫৪ রানের ইনিংস খেলে। এরপর নাসুমের ৪৪, শেখ মেহেদীর ২৯ ও অভিষিক্ত তানজিম সাকিবের ১৪ রানের ক্যামিওতে ২৬৫ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।

ভারতের পক্ষে ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর। ২ উইকেট নেন মোহাম্মদ শামী ও ১উইকেট করে নেন প্রসিদ্ধ, প্যাটেল এবং জাদেজা।

বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে তানজিম হাসানের করা ইনিংসের প্রথম ওভারেই খেই হারান রোহিত শর্মা। পয়েন্টে থাকা বিজয়ের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ০ রানে।

তানজিম দ্বিতীয় ওভার করতে এসে আবারও তুলে নেন উইকেট। এবার তিলক বর্মাকে (৫) ফেরান সোজা বোল্ড করে। এরপর একপাশ আগলে রেখে লড়াই চালিয়ে যান শুভমান গিল। এর মাঝে বিদায় নেন লোকেশ রাহুল (১৯), ইষান কিষান (৫)।

গিল খেলেছেন আপন মনে। কখনো দ্রুত রান তুলে বিপদে ফেলেন বাংলাদেশকে, আবার কখনও বেশ সাবধানে চালান ব্যাট। শেষ পর্যন্ত তাকে ফেরান শেখ মেহেদী। ১২১ রানের অনবদ্য ইনিংস খেলে সাজঘরে ফেরেন দলকে অনেকটা জয়ের নাগালে পৌঁছে দিয়ে।

গিল তার কাজ করে দিলেও বাকিরা সেটি আর পারলেন কই। অভিজ্ঞ মোস্তাফিজ তার ধার দেখিয়েছেন। শেখ মেহেদী প্রমাণ দিয়েছেন অধিনায়কের আস্থার। তানজিম সাকিব প্রথম ওভারের মতো শেষ ওভারেও বোলিং করেছেন অভিজ্ঞদের মতোই।

শেষ ওভারে যখন ১২ রান লাগে, তানজিম খেই হারাননি। প্রথম তিন বলে কোনো রান না দিলেও চতুর্থ বলে দেন বাউন্ডারি। তবে পঞ্চম বলটায় মোহাম্মদ শামীকে রান আউট করে সব হতাশা ভুলিয়ে দেন লিটন দাস।

এশিয়া কাপের সব ব্যর্থতা যেন এক নিমিষেই শেষ বাংলাদেশের। টাইগারদের পক্ষে ৩ উইকেট নেন মোস্তাফিজ, ২টি করে উইকেট নেন তানজিম ও শেখ মেহেদী। ১টি করে উইকেট নেন সাকিব এবং মিরাজ।


আরও খবর



নিটারে "দ্যা হাউজ অব ইল জিনিয়া" পরিবারের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ১৬৭জন দেখেছেন

Image

মিঠুন দাস মিঠু, ক্যাম্পাস প্রতিনিধি, নিটার:ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের শিক্ষা ও টেক্সটাইল গবেষণা শিক্ষাপ্রতিষ্ঠান সাভারের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এ ২৪ই মার্চ, ২০২৪ রোজ রবিবার বাদ আসর "দ্যা হাউজ অব ইল জিনিয়া" রিসার্চ কমিউনিটির   আয়োজনে এক ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

পবিত্র রমজানুল মোবারক উপলক্ষে গতকাল রবিবার ১৩ ই রমজান "দ্যা হাউজ অব ইল জেনিয়া" রিসার্চ কমিউনিটি ও জার্মান, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে অবস্থানরত নিটারের সম্মানিত প্রাক্তন শিক্ষার্থীবৃন্দের পৃষ্ঠপোষকতায় এ ইফতার ও দোয়া মাহফিল নিটারের একাডেমিক ভবনের একটি কক্ষে এই আয়োজন করা হয়।

"দ্যা হাউজ অব ইল জিনিয়া" মূলত নিটারের দশম ব্যাচের শিক্ষার্থী ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং  ডিপার্টমেন্টের ছাত্র মো: রবিউল আলম মারুফের দ্বারা পরিচালিত একটি রিসার্চ কমিউনিটি  যারা সার্বক্ষণিক বিভিন্ন নতুন গবেষণা প্রচেষ্টায় মগ্ন থাকেন এবং দেশব্যাপী আয়োজিত বিভিন্ন বিজ্ঞানভিওিক কনফারেন্স ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে। এই কমিউনিটির সদস্যদের জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন, গবেষণায় সরকারি অনুদান লাভসহ বিভিন্ন গবেষণা কনফারেন্সে কাজের উল্লেখযোগ্য উৎসাহমূলক প্রসংশা পেয়ে আসছেন।

"দ্যা হাউজ অব ইল জেনিয়া" রিসার্চ কমিউনিটির এ আয়োজনে রিসার্চ কমিউনিটির সদস্যরা ছাড়াও আমন্ত্রিত ছিলেন নিটার ডিবেটিং সোসাইটি, নিটার সায়েন্স সোসাইটি, নিটার ক্যারিয়ার ক্লাব, নিটার কালচারাল ক্লাব, নিটার সাংবাদিক সমিতি, মাস্তুল, নিটার বিজনেস এন্ড ইনোভেশন ক্লাব, নিটার গেইমস এন্ড স্পোর্টস ক্লাব, নিটার ফিল্ম এন্ড ফটোগ্রাফিক সোসাইটি, নিটার ইসলামিক সোসাইটি এর সম্মানিত প্রতিনিধিত্বগন।

সরেজমিনে দেখা যায়,  বাদ আসর থেকে "দ্যা হাউজ অব ইল জিনিয়া" এর প্রায় সকল মেম্বার ও আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে থাকে এবং সকলে আসন গ্রহণ করলে নিটার কেন্দ্রীয় মসজিদের ইমাম মো: আব্দুল ওয়াহিদ ইফতারের গুরুত্ব ও বিধান সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন। পরবর্তীতে আয়োজকরা সম্মিলিতভাবে সকলে মিলে ইফতার গ্রহণ করেন। ইফতার পর্ব শেষে বাদ মাগরিবের পর অনুষ্ঠান স্থলে সংক্ষিপ্ত আলোচনা সভা ও রাতের ভোজের আয়োজন করা হয়। সংক্ষিপ্ত এই আলোচনা সভায় "দ্যা হাউজ অব ইল জেনিয়া" এর প্রতিষ্ঠাতা মো: রবিউল আলম মারুফ সকলের মাঝে সংগঠনটির কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন এবং ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে ব্যক্ত করেন। আমন্ত্রিত অতিথিদের পক্ষ  থেকে দশম ব্যাচের আইপিই ডিপার্টমেন্টের  জাওয়াদ আবরার এরকম সুন্দর ইফতার ও দোয়া মাহফিল আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান এবং পাশাপাশি রিসার্চের গুরুত্ব সম্পর্কে সকলকে অবহিত করেন।

এভাবেই, সংক্ষিপ্ত আলোচনা শেষে  প্রায় অর্ধশত অতিথিদের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে দ্যা হাউজ অব ইল জেনিয়া পরিবারের ইফতার ও দোয়া মাহফিলের সমাপ্তি ঘটে।


আরও খবর

স্বাগত ১৪৩১, আজ পহেলা বৈশাখ

রবিবার ১৪ এপ্রিল ২০২৪




জাতীয় ঈদগাহে ৩৫ হাজার মুসল্লি নামাজে অংশ নিতে পারবেন

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৩৫ হাজার মুসল্লির অংশ নিতে পারবেন জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাতে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, এই জামাতে নারীদের নামাজের ব্যবস্থাও করা হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএসসিসি মেয়র। জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

তিনি বলেন, এখানে ৩৫ হাজার মুসল্লির জামাতের ব্যবস্থা করা হয়েছে। এজন্য সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। আমরা আশা করছি কোনো ধরনের বৃষ্টিপাত হবে না। আবহাওয়া অধিদপ্তর থেকে আমরা সে ধরনের তথ্য পেয়েছি। কালবৈশাখী ঝড় অথবা প্রবল বৃষ্টিপাত হলেও এখানে যেন সুষ্ঠুভাবে জামাত অনুষ্ঠিত করা যায়, সেই ব্যবস্থা আমরা করেছি। পুরোটা অংশ আমরা ত্রিপল দিয়ে ঢেকে দিয়েছি। যেন পানি পড়তে না পারে এবং কোনো দুর্ভোগ না হয়।

মেয়র তাপস আরও বলেন, এখানে আমাদের নিয়ন্ত্রণকক্ষ থাকবে এবং সব স্বাস্থ্যসেবার ব্যবস্থা থাকবে। যাতে করে কোনো মুসল্লির কোনো সমস্যা না হয়। জামাতে প্রবেশের জন্য ৪টি প্রবেশ পথ তৈরি করা হয়েছে। নারীদের জন্য আলাদা প্রবেশ পথ রয়েছে। এছাড়া জামাত শেষে বেরোনোর জন্য আরও তিনটি ফটক আমরা রেখেছি। যাতে কর দ্রুত সবাই বের হয়ে যেতে পারে।


আরও খবর



ঈদের আগে স্বর্ণের দাম ভরিতে বাড়ল প্রায় ২ হাজার টাকা

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বর্ণের দাম ঈদের আগে বেড়ে ইতিহাস গড়েছে । ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে একভরি ২২ ক্যারেটের দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকায়।

শনিবার (৬ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) জানিয়েছে, রোববার (৭ এপ্রিল) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বেড়ে যাওয়য় সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯৪ হাজার ৭৭০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ৯৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে গত ২১ মার্চ সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণ ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা নির্ধারণ করেছিল বাজুস। আর ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি সোনার ৯৩ হাজার ৩১২ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছিল ৭৭ হাজার ৭৯৯ টাকা। যা ২২ মার্চ থেকে কার্যকর হয়েছিল।

চলতি বছর এ নিয়ে ৬ বার স্বর্ণের দাম সমন্বয় করল বাজুস। আর ২০২৩ সালে দাম সমন্বয় করা হয়েছিল ২৯ বার।

এদিকে, বিশ্ববাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে স্বর্ণের দাম। প্রতিবেদন লেখার সময় স্পট মার্কেটে স্বর্ণের দাম অবস্থান করছে ২ হাজার ৩২৯ দশমিক ২০ ডলারে। প্রতি আউন্স স্বর্ণের দাম একদিনে ৩৮ দশমিক ৫০ ডলার বা ১ দশমিক ৬৮ শতাংশ বেড়ে বিশ্ববাজারে কেনাবেচা চলছে।


আরও খবর



মধুপুরে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৮জন গ্রামপুলিশকে পুরস্কৃত

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃমধুপুরে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৮জন গ্রামপুলিশকে পুরস্কৃতটাঙ্গাইলের মধুপুর থানা ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, যিনি একের পর এক বিভিন্ন কৌশল অবলম্বন করে নানাবিধ অপরাধ, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক, চুরি ডাকাতি সহ বিভিন্ন বার্তার মাধ্যমে অপরাধীদের নতুন নতুন কৌশল সম্পর্কে জনসাধারণকে সতর্ক করে ব্যাপক আলোচিত হয়েছেন।যিনি সব সময়ই পুলিশ এবং গ্রাম পুলিশের কাজের গতি ও জনসেবার মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সময় পুরস্কার প্রদানের মাধ্যমে উৎসাহ প্রদান করে থাকেন।

তিনি মধুপুরে এসেই এবং বিভিন্ন পরামর্শ প্রদানের মাধ্যমে  জনসাধারণের সাথে মিশে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন।আর এরই অংশ হিসেবে তিনি গ্রাম পুলিশকে চৌকস করে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন তথ্য আদান-প্রদানের জন্য পুরস্কার ঘোষণা করেন। যা অতীতে কোনো পুলিশ অফিসার এ বিষয়গুলো নজরে আনেনি।এরই ধারাবাহিকতায় বিভিন্ন তথ্য দিয়ে থানা পুলিশকে সহায়তা করার জন্য প্রতি ৩ মাস পরপর গ্রামপুলিশকে মধুপুর থানা পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

মঙ্গলবার (৯এপ্রিল) সকালে মধুপুর থানা প্রাঙ্গণে ৮জন গ্রামপুলিশকে ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ১টি করে পান্জাবি ও শাড়ি ঈদ উপহার হিসাবে প্রদান করেন থানা ইনচার্জ মোল্লা আজিজুর রহমান।এর ফলে বিভিন্ন পাড়া মহল্লার অপরাধ অনেকাংশেই কমে গেছে যা অতীতে কোনো পুলিশ অফিসারের মাধ্যমে সম্ভব হয়নি। এই ঈদ উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন এসআই আপেল মাহমুদ সহ আরও অন্যান্য পুলিশ অফিসারগন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

স্বাগত ১৪৩১, আজ পহেলা বৈশাখ

রবিবার ১৪ এপ্রিল ২০২৪




অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রথমবারের মতো ম্যাগনেটিক চার্জিং প্রযুক্তি আনল ইনফিনিক্স

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ১৫০জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:শীর্ষস্থানীয় প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স তাদের নতুন স্মার্টফোন লাইনআপে যুক্ত করেছে যুগান্তকারী নতুন ফিচার ‘ম্যাগচার্জ’। সম্প্রতি মালয়েশিয়ার এফ-ওয়ান ইন্টারন্যাশনাল সার্কিটে অনুষ্ঠিত এক বৈশ্বিক আয়োজনে নতুন নোট ৪০ সিরিজ লঞ্চ করে ব্র্যান্ডটি। সেই আয়োজনেই অ্যান্ড্রয়েড ফোনে ম্যাগনেটিক চার্জিং ফিচারের যাত্রা শুরুর কথা জানায় ইনফিনিক্স।

ম্যাগচার্জ-এর মতো চার্জিং সিস্টেম অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে এই প্রথম। ফলে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে  অভাবনীয় পরিবর্তন নিয়ে আসবে এই চার্জিং প্রযুক্তি। ম্যাগনেটিক চার্জিংয়ের সুবিধাজনক ব্যবহার নিশ্চিত করতে নোট ৪০ সিরিজের সাথে আছে ইনফিনিক্সের ম্যাগকিট। এই কিটে ফোনের ব্যাককাভার হিসেবে দেওয়া হয়েছে ম্যাগকেস। সাথে আরও আছে ম্যাগনেটিক চার্জিং প্যাড ম্যাগপ্যাড এবং ম্যাগনেটিক পাওয়ার ব্যাংক ম্যাগপাওয়ার।

ইনফিনিক্সের নতুন নোট ৪০ সিরিজের নোট ৪০, নোট ৪০ প্রো, নোট ৪০ প্রো ৫জি এবং অত্যাধুনিক নোট ৪০ প্রো+ ৫জি স্মার্টফোনগুলোতে পাওয়া যাবে এই ম্যাগচার্জ ফিচারটি। এবারের এই সিরিজটিতে দেওয়া হয়েছে ইনফিনিক্সের অল-রাউন্ড ফাস্টচার্জ ২.০ প্রযুক্তি, ১০০ ওয়াট পর্যন্ত মাল্টি-স্পিড ফাস্টচার্জ, এবং ২০ ওয়াটের ওয়্যারলেস ম্যাগচার্জ। এছাড়াও বিভিন্ন ধরনের চার্জিং মোড ব্যবহার করতে একটি কাস্টম চিপ দেওয়া হয়েছে এই সিরিজের ফোনগুলোতে।

উন্নত ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য নোট ৪০ সিরিজে আছে ১২০ হার্জের প্রাণবন্ত থ্রিডি-কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। প্রধান ক্যামেরা হিসেবে সিরিজটিতে আছে ওআইএস সাপোর্টসহ শক্তিশালী ১০৮ মেগাপিক্সেলের সুপার-জুম ক্যামেরা সিস্টেম। এছাড়াও ফোনের পেছনের অংশ থেকে বিশেষ ধরনের লাইটিংয়ের জন্য এতে  যুক্ত করা হয়েছে অ্যাকটিভ হ্যালো লাইটিংয়ের মতো এআই প্রযুক্তি।

ইনফিনিক্সের নতুন এই স্মার্টফোন সিরিজ নিয়ে প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ডিরেক্টর উইকি নিইয়ে বলেন, “ইনফিনিক্স নোট ৪০ সিরিজ বাজারে আনার মাধ্যমে চার্জিং প্রযুক্তিতে গুরুত্বপূর্ণ অগ্রগতি অর্জিত হয়েছে। চার্জিংয়ের অভিজ্ঞতাকেই বদলে দেবে এই সিরিজ। এছাড়াও, আমাদের নিজস্ব চিপ চিতা এক্স১ এর মাধ্যমে নতুন যুগে প্রবেশ করেছে অলরাউন্ড ফাস্টচার্জ। এখন এতে আছে মাল্টি-স্পিড চার্জিং এবং এক্সট্রিম টেম্পারেচার চার্জিংয়ের মতো ফিচার।”

তিনি আরও বলেন, “আমাদের উদ্ভাবনী ম্যাগচার্জ অ্যাক্সেসরি কিট ফোন ব্যবহারকারীদের দেবে নিরবচ্ছিন্ন চার্জিং ইকোসিস্টেম। এসব অগ্রগতির ফলে ব্যবহারকারীরা সারাদিন, যেকোনো পরিস্থিতি ও আবহাওয়ায় পাওয়ারড-আপ থাকতে পারবেন।”

গত বছর অল-রাউন্ড ফাস্টচার্জ প্রযুক্তিসহ নোট ৩০ সিরিজ বাংলাদেশের বাজারে নিয়ে আসে ইনফিনিক্স। এই সিরিজটিতে আছে ৬৮ ওয়াটের ওয়্যারড চার্জিং এং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি। এছাড়াও গুরুত্বপূর্ণ সময়ে মাদারবোর্ডে সরাসরি চার্জ নেওয়ার জন্য এতে আছে বাইপাস চার্জিং এবং আইফোন সেভার হিসেবে পরিচিত ওয়্যারলেস রিভার্স চার্জিং প্রযুক্তি।

চার্জিং, লুক ও পারফরম্যান্সে অভূতপূর্ব আপডেট নিয়ে এখন বাংলাদেশের বাজারে আসার অপেক্ষায় আছে নোট ৪০ সিরিজ। নতুন এই নোট সিরিজের জন্য শুরু হয়ে গেছে প্রি-বুকিংও।


আরও খবর