Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

ট্রেন দুর্ঘটনায় গ্রিসে নিহত বেড়ে ৫৭

প্রকাশিত:শুক্রবার ০৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৯৬জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: গ্রিসে গত মঙ্গলবার দেশটির ইতিহাসে ভয়াবহতম ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এতে আজ বৃহস্পতিবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৫৭ জনে দাঁড়িয়েছে। দেশটির এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

এই দুর্ঘটনার তদন্তে দেশটির সরকার ১০ জনের তদন্তকারী এক দল গঠন করেছে। এরমধ্যে ইলেনি নামে এক কর্মকর্তা বিবিসিকে বলেছেন, ৫৭টি অক্ষত লাশ থেকে ডিএনএ নেওয়া হয়েছে। ট্রেনের ধ্বংসস্তূপে এখনও উদ্ধার অভিযান চলছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

রেল দুর্ঘটনায় ইতোমধ্যে স্থানীয় স্টেশনমাস্টারের বিরুদ্ধে মানুষ হত্যার অভিযোগ দায়ের করা হয়েছে। এ ছাড়া দুর্ঘটনার দায় কাঁধে নিয়ে দেশটির পরিবহন মন্ত্রী পদত্যাগ করেছেন।

এদিকে এমন দুর্ঘটনায় আজ দেশটির অনেকে বিক্ষোভে নেমেছে। এথেন্সে দেশটির রেল অপারেটর হেলেনিক ট্রেনের সদরদপ্তরের বাইরে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এই কোম্পানি দেশটির রেল ব্যবস্থার দেখভাল করে।

এ ছাড়া থেসালোনিকি এবং লারিসা শহরেও বিক্ষোভ হয়েছে। এছাড়া দেশটির অন্যান্য জায়গা থেকে বিক্ষোভের খবর পাওয়া যাচ্ছে। গ্রিসের সরকার জানিয়েছে, তারা এই ভয়াবহ রেল দুর্ঘটনার নিরপেক্ষ তদন্ত করবে। ইতোমধ্যে এই দুর্ঘটনার কারণে তিনদিনব্যাপী জাতীয় শোক দিবস ঘোষণা করা হয়েছে।


আরও খবর



এমন ঠাণ্ডা মাথার খুন চাকরিজীবনে দেখিনি: ডিবি প্রধান

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চাকরিজীবনে অনেক খুনের তদন্ত করেছি। কিন্তু এমন ঠাণ্ডা মাথার খুন দেখিনি।একজন সংসদ সদস্যকে কলকাতায় হত্যা করা হয়েছে যে কায়দায়, এটা মেনে নেওয়া কঠিন। লাশের টুকরো ঠাণ্ডা মাথায় করা হয়েছে। সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে যে আলিশান বাড়িতে, মনে হয় এখনো সেখানে ঘাতকদের অট্টহাসি শুনতে পাচ্ছি। 

মঙ্গলবার (২৮ মে) দুপুরে পশ্চিবমঙ্গের কলকাতায় সাংবাদিকদের এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

ডিবি প্রধান বলেন, এই লোমহর্ষক হত্যাকাণ্ডের বিচার খুব কঠিন হবে বলে আমি মনে করি না। তিন আসামি বাংলাদেশে আছে, একজন এখানে আছে। চারজনের বক্তব্য, জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য পারিপার্শ্বিক তথ্য মিলেছে। ডিজিটাল তথ্য, পারিপার্শ্বিক এভিডেন্স নিয়ে আমরা কাজ করছি। আমরা এখনো হতাশ নই। কাজ করছি, আশা করছি তার দেহ বা দেহাংশ উদ্ধার সম্ভব হবে।

তিনি বলেন, কলকাতার তদন্তকারী সিআইডি কর্মকর্তারা আন্তরিকতার সঙ্গে কাজ করছেন। তারা আজও সার্চ করছেন। আমরাও কিছু অনুরোধ করেছি। সঞ্জীবা গার্ডেন্সের দিকে কাঠের পুলটার পাশে যে হাতিশালা লেক আছে, সেখানে সার্চ করতে বলেছি। পাশাপাশি সংসদ সদস্য আনার যে ফ্ল্যাটে ছিলেন সেখানেও সার্চ করতে বলেছি। কারণ, ওই বাসায় তিনটা কমোড আছে। সেখানে ফ্ল্যাশ করার পর জমা পানি যেই সুয়ারেজ লাইনে জমে, সেটাও ভাঙতে বলেছি। সঙ্গে লেকও সার্চ করতে বলেছি।

হারুন আরও বলেন, এমপি আনার হত্যার গুরুত্বপূর্ণ ঘাতক আমাদের কাছে আছে। সঙ্গে যে মেয়েটা ছিল সেও আমাদের কাছে আছে। তারা আমাদের বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। সেই তথ্যগুলো নিয়ে আমরা কলকাতায় এসেছি। আমরা এখানকার সিআইডির সদর দপ্তর সফর করেছি। তাদের হাতে গ্রেপ্তার হওয়া আসামি জিহাদকে জিজ্ঞাসাবাদ করেছি।

হারুন দাবি করে বলেন, আমরা প্রায় সব তথ্যের মিল পেয়েছি। ডিজিটাল এভিডেন্সও আছে। ওই মেয়েটা তো সেখানে ছিল। একটা জীবন্ত মানুষ সেখানে গেছেন। ছবি-সিসিটিভি ফুটেজ আছে। সবাই বের হলেন কিন্তু এমপি আনার বের হলেন না। সেটারও তো প্রমাণ আছে। তাছাড়া তারা তো সন্দেহজনক ব্যাগ নিয়েও বের হয়েছেন। সবকিছু মিলিয়ে পারিপার্শ্বিক সাক্ষ্যপ্রমাণ, তাদের (কলকাতার সিআইডি) তদন্ত, আসামিদের বিগত সময়ের অপরাধের আমলনামা- সবকিছু আমলে নিয়ে তারা তদন্ত করবেন। বের করবেন আনার হত্যার রহস্য। তারপর কোর্টে প্রেরণ করা হলে লজিক্যাল ও বিচারিক স্পিরিট কাজে লাগিয়ে মূল রহস্য বের করা সম্ভব হবে বলে মনে করি।

এমপি আনার হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে গত রোববার কলকাতায় যান ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশিদের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত দল। সোমবার দিনভর প্রতিকূল আবহাওয়ার মধ্যেই কলকাতায় দুই দেশের তদন্ত কর্মকর্তারা নানা জায়গায় ছুটাছুটি করেন। সকাল ১০টায় নিউ টাউনের সঞ্জীবা গার্ডেন্সে যান বাংলাদেশের গোয়েন্দা টিম। এ সময় কলকাতা সিআইডির কর্মকর্তারাও ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে সেখানে নেওয়া হয় জিহাদকে। বাংলাদেশ প্রতিনিধি দলের সামনে ঘটনার বর্ণনা দেন তিনি। এরপর তদন্তসংশ্লিষ্টরা পোলেরহাট থানার কৃষ্ণমাটি বাগজোলা খালের কাছে যান।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২১

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (৪ জুন) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ২ হাজার ১৮৬ পিস ইয়াবা, ৮৫ গ্রাম হেরোইন, ২ কেজি ৪৫০ গ্রাম গাঁজা, ১১০ বোতল ফেনসিডিল ও ৩ বোতল বিদেশি মদ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৪টি মামলা করা হয়েছে।


আরও খবর



চাঁদপুরে যাত্রীবাহী বাস পুকুরে আহত ২৫

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

চৌধুরী ইয়াসিন ইকরাম, চাঁদপুর থেকে:চাঁদপুরের হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের ফকির বাজার এলাকায় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়েছে। এতে গাড়ীর ভিতরে থাকা অন্তত ২৫ জন যাত্রী আহত হবার খবর পাওয়া গেছে ।

মঙ্গলবার(২৮ মে) দুপুরে চাঁদপুর- রামগঞ্জ সড়কের ফকির বাজার বুড়ির বাড়ীর দিঘিতে এই ঘটনা ঘটে।

পরে আহতরা হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। 

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ  ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আহসান জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করে। বাস থেকে প্রায় ৩৭ জন যাত্রীকে উদ্ধার করা হয়। এরমধ্যে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান,আল্লাহ যাত্রীদেরকে এই দুর্ঘটনা থেকে বাঁচিয়েছেন। যেভাবে গাড়িটি উল্টে পড়েছে পানি বেশি থাকলে অনেক যাত্রী মারা যেত।


আরও খবর



তানোর পুষ্টি বাগান তৈরির সামগ্রী বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৫জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:মুজিব শতবর্ষ উপলক্ষে, কৃষিই সমৃদ্ধি, এই প্রতিপাদ্য কে সামনে রেখে রাজশাহীর তানোরে বসতবাড়ির আঙ্গিনায় পতিত অনাবাদি জমিতে পারিবারিক পুষ্টি বাগান তৈরির সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরের দিকে উপজেলা পরিষদ চত্বরে কৃষি দপ্তরের আয়োজনে কৃষক ও কৃষাণীদের হাতে বাগান তৈরির সামগ্রী তুলে দেন উপজেলা কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ। 

জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা এক ইঞ্চি জমি অনাবাদি রাখা যাবেনা এবং পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পের আওতায় বসতবাড়ির আঙ্গিনায় যে সব পতিত অনাবাদি জমি রয়েছে সেগুলোতে বাগান তৈরির উদ্যোগ গ্রহণ করে কৃষি দপ্তর। উপজেলার ১৪৯ জন কৃষক কৃষাণীর মাঝে একটি করে লেবু গাছ, একটি করে আম গাছ, একটা করে পিয়ারা গাছ ও একটি করে আমড়া গাছ এবং বীজ সংরক্ষণ পাত্র, এক বস্তা জৈব সার, নেট,  সাইনবোর্ড দেয়া হয়। 

কৃষি অফিসার সাইফুল্লাহ আহম্মেদ জানান, পারিবারিক পুষ্টি বাগান তৈরি হলে অন্তত পারিবারের সদস্যদের চাহিদা পূরুন করবে এবাগান। উপজেলার ১৪৯ জন কৃষক কৃষাণীর মাঝে দেয়া হয়েছে। আমরা সার্বক্ষণিক খোজ খবর নিয়ে বাগান গুলো যাতে সঠিক তৈরি হয় সেদিকে নজর দেয়া হবে। যাতে করে পুষ্টি বাগান থেকে সফলতা অর্জন করা যায়। এসময় কৃষি অফিসের কর্মকর্তা কর্মচারী ও কৃষক কৃষাণীরা উপস্থিত ছিলেন। 

আরও খবর



প্রকাশ্যে 'তুফান' ট্রেলার, গ্যাংস্টার শাকিব যেন ওয়ান ম্যান আর্মি

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০১জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:ট্রেলার মুক্তি পেয়েছে মেগাস্টার শাকিব খানের নতুন সিনেমা তুফান। ২ মিনিট ৫০ সেকেন্ডের ট্রেলারে দেখানো হয়েছে কিশোরের গ্যাংস্টার হয়ে ওঠার গল্প।

শনিবার (১৫ জুন) রাত ৮টায় চরকি ও এসভিএফের ইউটিউব চ্যানেলে প্রকাশ্যে আসে ট্রেলারটি। শাকিবের সঙ্গে সিনেমায় রয়েছে মিমি চক্রবর্তী, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, শহিদুজ্জামান সেলিম, গাজী রাকায়েত, মিশা সওদাগর, চঞ্চল চৌধুরীসহ আরও অনেকে।

তুফান মানুষ নয়, আবার পশুও নয়, তুফান যা হতে চেয়েছিল তাই হয়েছে, রাক্ষস। ‘তুফান’-এর সঙ্গে ঠিক এভাবেই পরিচয় হলো দর্শকদের। কিন্তু কে এই ‘তুফান’?

ট্রেলারের শুরুতে একজনকে মেশিনগান চালাতে দেখা গেল। সে এক ভয়ঙ্কর মুহূর্ত। এরপরই দেখা মিলল কাঙ্ক্ষিত তুফানের। ইনি আর কেউ নন, শাকিব খান। তাকে বলতে শোনা গেল, বাশির ভাই জানত না, আমি একদিন ন্যাশনাল লেভেলে খেলব।’ ফের বললেন, ‘তুফান হতে অ্যটিটিউড লাগে, চোখের দৃষ্টি লাগে, অ্যাকশন, স্পিচ সব লাগে। এই বাশির ভাই চরিত্রে সিনেমায় রয়েছেন মিশা সওদাগর।

পুরো ট্রেলারে শাকিব খান ছিলেন ফুল অন অ্যাকশন। তবে শুধু অ্যাকশনই নয়, রয়েছে প্রেমও। আর এরপরই তুফান-এর ‘দুষ্টু কোকিল’ হয়ে ধরা পড়লেন মিমি চক্রবর্তী। তাকে প্রেম নিবেদনও করতে দেখা গেল শাকিবকে।

তবে ট্রেলারে তুফান-এর সঙ্গে খেলার যিনি পরামর্শ দিলেন তিনি আর কেউ নন অভিনেতা চঞ্চল চৌধুরী। তার সাফ কথা তুফান-এর সঙ্গে খেলতে হবে মাথা দিয়ে। এদিকে শাকিব তখন বলছেন, ‘তুফান পোষ মানে না, পোষ মানায়’। ট্রেলারে শেষে শাকিবকে যখন প্রশ্ন করা হল, সে কী চায়? উত্তর এল ‘পুরো দেশ’।

ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে শাকিব-মিমি’র তুফান। ঈদের পর ২৮ জুন ভারতে এরপর যুক্তরাষ্ট্র, কানাডাসহ অন্যান্য দেশেও মুক্তি পাবে রায়হার রাফি পরিচালিত এই ছবি।


আরও খবর