Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

সুন্দরগজ্ঞে স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপন

প্রকাশিত:রবিবার ২৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২২৪জন দেখেছেন

Image

একেএম শামছুল হক,সুন্দরগজ্ঞ(গাইবান্ধ)প্রতিনিধিঃগাইবান্ধার সুন্দরগজ্ঞে উপজেলা প্রশাসনের নানা আয়োজনে ২৬মার্চ মহান স্বাধীনতাও জাতীয় দিবস উৎযাপিত হয়।দিনটি বাঙ্গালি জাতীর জীবনে একঅবিস্মরণীয় দিন।স্বাধীনতার ইতিহাসে এই দিবস ৫৩তম দিবস হিসেবে পালন করা হয়।দিবস টি পালনে গৃহিত কর্মসুচির মধ্যে ছিল,, কেন্দ্রীয় শহিদ মিনারে, রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনী,স্র্যুদয়ের সাথে সাথে বধ্যভূমিতে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন,সকল সরকারি,,আধা সরকারিএবং শ্বায়ত্বশাসিত অফিস/প্রতিষ্টানে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৮টা৩০মিনিটে সুন্দরগজ্ঞ সরকারি আব্দুল মজিদ বালক উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ,আনসার-ভিডিপি বাহিনী,ফায়ার সার্ভিসওসিভিল ডিফেন্স এবং গ্রাম পুলিশদের কুচকাওয়াজ প্রদর্শন সহ দুপুর২টা৩০মিনিটে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সন্মাননা ও সংবর্ধনা প্রদান।জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্কএরক্ক ঐতিহাসিক নেতৃত্ব ওবর্তমান বাংলাদেশের উন্নয়ন বিষয়ক আলোচনা ও ইফতার মাহ্ফিল অনুষ্টিত হয়।।

   আলোচনা সভা উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল-মারুফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,, জাতীয় সংসদ সদস্য ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারি,,বিষেশ,অতিথির বক্তব্য,রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেল আঃলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম লেবু, উপজেলা আঃলীগের সভাপতি মিসেস আফরুজা বারী, থানা অফিসার ইনচার্জ আজমিরুজ্জামান, ওসি তদন্তসিরাজুল ইসলাম,উপজেলা প্রকৌশুলি শামসুল আরেফিন,উপঃকৃর্ষি অফিসার,রাশেদুল কবির, যুগ্ন সাধারণ সম্পাদক ও দহবন্দ ইউপি চেয়ারম্যান রেজাউল আলম রেজা,সহ উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেতৃবিন্দু সাংবাদিক গন বক্তব্য রাখেন।উল্লেখ্য যে, এর আগে নেতৃবিন্দু সরকারি আব্দুল মজিদ বালক উচ্চবিদ্যালয় মাঠের বিভিন্ন কর্মসুচি উপভোগ করেন।





আরও খবর



টিকটকার প্রিন্স মামুন গ্রেপ্তার ধর্ষণ মামলায়

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:টিকটকার আব্দুল্লাহ আল মামুন ওরফে প্রিন্স মামুনকে (২৫) গ্রেপ্তার করেছে কুমিল্লার পুলিশ লায়লা আখতার ফারহাদের ধর্ষণ মামলায় ।

আজ মঙ্গলবার (১১ জুন) তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হবে।

প্রিন্স মামুনের বিরুদ্ধে লায়লা আখতার রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় ফৌজদারি বিধির ৩২৩, ৩০৭ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ০৫(১২)২০২৩)। পরবর্তীতে আইনি পদক্ষেপ হিসেবে আদালত থেকে প্রিন্স মামুনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এ ব্যাপারে সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ প্রিন্স মামুন সংবাদমাধ্যমকে তখন বলেন, গত ডিসেম্বরে মাঝরাতে লায়লা ও আমার মধ্যে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছিল। তখন উত্তেজিত হয়ে হাতাহাতির ঘটনাও ঘটে। যা পরবর্তীতে মামলায় গড়ায়। বিষয়টি এখন আইনিভাবে মোকাবিলা করব আমি। যিনি মামলা করেছেন তিনি বলেছিলেন মামলাটি তুলে নেবেন। এ কারণে আমিও আর আদালতে কোনো হাজিরা দেইনি। আর আদালতে হাজিরা না দেওয়ার জন্যই আমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।


আরও খবর



‌এমপি আনার হত্যাকারীদের বিচারের দায়িত্ব ভারত সরকারের: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এমপি আনার হত্যাকারীদের বিচারের দায়িত্ব ভারত সরকারের,বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। যেহেতু এই হত্যাকাণ্ড তাদের দেশে (ভারত) হয়েছে, এজন্য এই হত্যাকাণ্ডের বিচারের দায়িত্বও তাদের (ভারত)।

সোমবার (১০ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত সিয়ামকে নিয়ে তল্লাশি অভিযান চালিয়ে কলকাতার বাগজোলা খাল থেকে একাধিক হাড়গোড় উদ্ধার করা হয়। এ বিষয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, ডিএনএ টেস্ট না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না এটা এমপি আনারের মরদেহ কি না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, রাজধানীতে পুলিশের গুলিতে পুলিশ সদস্য নিহত হবার ঘটনার মূল মোটিভ কী এবং এ ধরনের ঘটনায় পুলিশ বাহিনীর কোনো গাফিলতি আছে কি না, তা খতিয়ে দেখা হবে।

মন্ত্রী আরও বলেন, এই হত্যাকাণ্ডটি নিয়ে অনেক প্রশ্নই সামনে আসছে। এই ঘটনায় আমরা উদ্বিগ্ন রয়েছি। এমন আচরণের কী কারণ হতে পারে! ইচ্ছাকৃত নাকি পারিবারিক সমস্যা থেকে এমন করেছে তা তদন্তের পর সঠিক ঘটনা জানা যাবে।


আরও খবর



জাহ্নবী কাপুর ফাঁস করলেন নিজের কীর্তি

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৮জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:‘স্লো অ্যান্ড স্টিডি’ হয়েই বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করছেন জাহ্নবী কাপুর। এর মধ্যে ফাঁস হলো এক গোপন তথ্য। সেই তথ্য ফাঁস করেছেন অভিনেত্রী নিজেই।

দোকান থেকে জিনিস চুরি করেছিলেন শ্রীদেবী কন্যা। এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। এই কাজ জাহ্নবী করেছিলেন ছোটবেলায়। আসলে সে সময় তার ধারণাই ছিল না যে, কোনো জিনিস কিনতে গেলে তার জন্য দাম দিতে হয়।

অভিনেত্রী জানান, শ্রীদেবী ও বনি কাপুরের সঙ্গে একটি দোকানে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই একটি জিনিস নিয়ে দৌড়ে বেরিয়ে যান। পরে নিজের এই চুরির কথা শ্রীদেবী ও বনিকে জানান জাহ্নবী। মজা করেই বলতে গিয়েছিলেন, ‘দ্যাখো! দ্যাখো, এর জন্য আমাদের টাকা দিতে হয়নি।

বনি-শ্রীদেবী আঁতকে উঠেছিলেন। তাকে চোরও বলেছিলেন। নিজের আরেকটি স্বভাবের কথাও জানান জাহ্নবী। কী সেই স্বভাব? অভিনেত্রী যে হোটেলেই যান, চুপচাপ সেখানকার বালিশ তুলে নিয়ে চলে যান। কিন্তু এই বালিশ নিয়ে কী করেন জাহ্নবী?

অভিনেত্রী জানান, তিনি আসলে বালিশ ছাড়া ঘুমোতে পারেন না। প্রতিবার নিজের বাড়ি থেকে তা নিতে ভুলে যান। তাই হোটেলের বালিশ জাহ্নবী লং ফ্লাইটে কাজে লাগান। তাতে মাথা দিলে নাকি দারুণ ঘুম হয়।

বর্তমানে অভিনয় নিয়েই ব্যস্ত জাহুবী। তার হাতে রয়েছে স্পাই থ্রিলার ‘উলঝ’, অ্যাকশন ড্রামা ‘দেবারা: পার্ট ১’ আর রোমান্টিক সিনেমা ‘সানি সংস্কারি কি তুলসী কুমারী’।


আরও খবর



মাগুরা জেলা জার্নালিস্ট নেটওয়ার্কের কার্যালয় উদ্বোধন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৩জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলা জার্নালিস্ট নেটওয়ার্কের কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতাথি হিসেবে উপস্থিত থেকে কার্যলয়ের উদ্বোধন করেন। শনিবার দুপুরে মাগুরা স্টেডিয়াম এলাকায় কার্যালয়ে প্রতিষ্ঠানের আহবায়ক রবীন সামস এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সদস্য সচিব রূপক আইস। এছাড়া সিনিয়র সাংবাদিক অধ্যাপক সাইদুর রহমান, ইলিয়াস মিথুন, কাজী আশিক রহমান, শরীফ তেহরান টুটুল, ফয়সাল মাহমুদ নয়ন খান, প্রমুখ সাংবাদিক বক্তব্য রাখেন। জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে গাছের চারা রোপন করেন। অনুষ্ঠানে ফিতা কেটে এবং ফলক উন্মোচন করে কার্যালয়ের উদ্বোধন করা হয়। জেলার সক্রিয় এক ঝাক সাংবাদিক এ সময় উপস্থিত ছিলেন।


আরও খবর



রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ১০ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৮জন দেখেছেন

Image

কক্সবাজার প্রতিনিধি:পাহাড়ধসে ১০ জনের মৃত্যু হয়েছে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

বুধবার (১৯ জুন) সকালে উখিয়ার ৮, ৯ ও ১০ নম্বর ক্যাম্পে পৃথক পাহাড়ধসের ঘটনা ঘটে।উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পাহাড়ধসে মৃত ১০ জনের মধ্যে ৯ জন রোহিঙ্গা নাগরিক ও একজন বাংলাদেশি।

তিনি আরও জানান, গত রাত থেকে ভারি বৃষ্টিপাতের কারণে পৃথক স্থানে পাহাড়ধসের ঘটনাগুলো ঘটে।এছাড়া বুধবার ভোরে কক্সবাজারের উখিয়ার থাইংখালি ৪ নম্বর ওয়ার্ডের চোরাখোলায় পাহাড়ধসে ঘুমন্ত অবস্থায় আব্দুল করিম নামে ১২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

মৃত আব্দুল করিম উখিয়ার পালংখালি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের থাইংখালির শাহ আলমের ছেলে। সে থাইংখালি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।


আরও খবর