Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম
নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ঈদ পর ফের বাড়লো হিলিতে আলু,পেঁয়াজ, রসুন ও আদার দাম পানি নিষ্কাশনের মুখে নন্দন পার্কের বাঁধ, উৎসবেও জলবদ্ধতায় দুর্ভোগ বাড়তি ফি টেস্ট পরীক্ষার নামে নেওয়া যাবে না: শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির সয়াবিন তেলের দাম বাড়ল, আজ থেকেই কার্যকর ফরিদপুরে নিহতদের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা, আহতরা ৩ জামিন পেলেন ড. ইউনূস ঢাকাসহ দেশের চার বিভাগে বজ্রবৃষ্টির আভাস

সংখ্যালঘুর দোকান ভাংচুর মারপিট লুটপাট যুবলীগ নেতা তারেকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২০৯জন দেখেছেন

Image
তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরের সীমান্তবর্তী   মান্দা উপজেলার ভারশোঁ ইউপির জীবন কুমার সাহা নামের এক সংখ্যালঘুর দোকান দেশীয় অস্ত্র নিয়ে  ভাংচুর লুটপাট ও মারপিটের ঘটনা ঘটেছে। বেধড়ক মারপিটে দোকান মালিক জীবন কুমার সাহা মারাত্মক ভাবে আহত হন। এঘটনায় তিনি বাদি হয়ে তারেক রহমান ও একরামুল সহ ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩/৪ জনের নামে মান্দা থানায় মামলা দায়ের করেন। গত ৫ ফেব্রুয়ারি রোববার সকালের দিকে ভাঁরশো ইউপির দেলুয়া বাড়ি বাজারে জীবনের দোকানে ঘটে এসব ঘটনা। এদিকে মামলার খবর জানতে পেরে বাদিকে প্রাননাশের হুমকিসহ গুম করে ফেলার হুশিয়ারি দিয়েছেন আসামীরা। এতে করে বাদী সংখ্যালঘুসহ তার পরিবার চরম আতংকে দিন পার করছেন। ফলে এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে সংংখ্যালঘুদের বাড়ি ঘরে হামলা আশংকা করছেন  বাদির পরিবার। কারন মামলার ৮ দিন অতিবাহিত হলেও আসামীদের গ্রেফতার করা হয়নি।

মামলার বাদি জীবন জানান, মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়ন (ইউপির) দেলুয়াবাড়ি বাস স্ট্যান্ড সংলগ্ন জায়গায় রাজশাহী শহরের ঠিকাদার রশিদ ১২ শতাংশ জমি কিনে মার্কেট করেন। ওই মার্কেটে আমি ভাড়া হিসেবে দীর্ঘ দিন ধরে ব্যবসা করে আসছি। কিন্তু একই মার্কেটে ভারশোঁ ইউপি যুবলীগের সাধারন সম্পাদক তারেক দোকাব করে ও আমার কাছে ৮ লাখ টাকা চাঁদা দাবি করেন। এমনকি তারেক নাকি তার কর্মচারীর মাধ্যমে জায়গাটি কিনেছেন। রশিদও কিনেছেন। বরং রশিদ আগে কিনেছেন। তিনি আরো জানান, খতিয়ানের মালিকরা বিক্রি করেন অনয ব্যক্তির কাছে, এভাবে তিন হাত বদলের পর রশিদ কিনেন। এবং খারিজ করেছেন।

ঠিকাদার রশিদ জানান, মুল মালিকের কাছ থেকে জমি আমি ক্রুয় করিনি। আমি চার নম্বর ক্রেতা। যদি জালিয়াতি হয় তাহলে অন্যরা করেছে, আর এসব প্রমান করতে হলে আদালতে যেতে হবে। 

মামলার এজহারে উল্লেখ,, চলতি মাসের ৫ মার্চ সকালের দিকে দেলুয়াবাড়ি বাজারে জীবনের দোকানে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন যুবলীগ নেতা তারেক। হামলার সময় ২ লাখ টাকা ছিনিয়ে নেয় এবং ব্যাংকে জমা দেওয়ার জন্য ব্যাগে রাখা ১৩ লাখ টাকাও নিয়ে নেয় তারেক। দোকানের সাটার বন্ধ করে জীবন ও তার ভাই পেটাই জায়গা ছেড়ে দেওয়ার জন্য। এঘনটায় ওই দিন মামলা থানায় মামলা দায়ের হয়। কিন্তু এত দিনেও কোন আসামী গ্রেফতার না হওয়ায় চরম আতংকে সংখ্যালঘু জীবনের পরিবার।

তবে যুবলীগ নেতা তারেক টাকা ছিনিয়ে নেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, হট্রগোল হয়েছে,  জায়গাটি আমার দোকানের কর্মচারী কিনেছেন, কিন্তু দখন ছাড়ছে না জীবন। জায়গা অনেক আগে কিনেছে রশিদ তার দলিলকি বাতিল হয়েছে জানতে চাইলে তিনি জানান, খারিজ বাতিলের আবেদন করা হয়েছে, দলিল জাল প্রমান না হওয়া পর্যন্ত কিভাবে আপনি দাবি করেন প্রশ্ন করা হলে কোন সদ উত্তর দিতে পারেন নি যুবলীগের এই নেতা।

মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি নুরে এ আলম সিদ্দিকী জানান, আসামী গ্রেফতারে অভিযান চলছে। 


আরও খবর



গুইমারা রিজিয়ন এর উদ্যােগে অসহায়দের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ৬১জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পবিত্র ঈদ-উল-ফিতর- উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলার গুইমারা সেনা রিজিয়ন এর উদ্যােগে অসহায়দের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।তারই ধারাবাহিকতায় সকালের দিকে গুইমারা সেনা রিজিয়ন, এর শহীদ লেঃ মুশফিক উচ্চ বিদ্যালয় মাঠে পবিত্র ঈদ-উল-ফিতর- উদযাপন উপলক্ষ্যে গুইমারা রিজিয়ন এর আওতায় ৪৫০টি দু:স্থ,অসহায় হতদরিদ্র  পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল উপকার ভোগীদের মাঝে ঈদ উপহার সামগ্রী তুলেদেন।

প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল  বলেন, আর্তমানবতা ও আর্থ-সামাজিক উন্নয়ন এবং যেকোন দুর্যোগ পরিস্থিতিতে সকলের জন্য সেনাবাহিনীর সাহায্য ও প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে। পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংঙ্খলা বজায় রাখার লক্ষ্যেও গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে। বাংলাদেশ সেনাবাহিনী পূর্বের ন্যায় সকলের পাশে থেকে উন্নয়নের ধারা অব্যাহত রাখবে এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাবে। পরিশেষে তিনি উপস্থিত সকলকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানান।

 এ সময় গুইমারা রিজিয়নের অন্যান্য সামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও খবর



ঝড়ের পূর্বাভাস দুপুরের মধ্যে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দুপুরের মধ্যে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে সিলেট জেলার ওপর দিয়ে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস বলছে, আরও অন্তত তিনদিন তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আরও খবর



ফারদিন খান ফিরছেন ১৪ বছর পর নবাবি মেজাজে

প্রকাশিত:রবিবার ০৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি;নতুনভাবে ১৪ বছর পর ক্যামেরার সামনে ফিরেই চমকে দিলেন অভিনেতা ফারদিন খান। সঞ্জয় লীলা বনশালির ‘হীরামাণ্ডি’র লুকে তাকে দেখে মুগ্ধ অনুরাগীরা। এর আগে গ্ল্যামার দুনিয়ার মূলস্রোতে ফিরেছেন সানি দেওল, ববি দেওল। এরই ধারাবাহিকতায় যুক্ত হলেন ফারদিন খান।

সোনাক্ষী সিনহা, মণীষা কৈরালা, রিচা চাড্ডা, অদিতি রাও হায়দরি, সানজিদা শেখ, শর্মিন সেহগালের মতো অভিনেত্রী রয়েছে ওয়েব সিরিজে। এদের সঙ্গেই অভিনয় করেছেন ফারদিন।

সিরিজে ওয়ালি মহম্মদের চরিত্রে অভিনয় করেছেন তারকা। চোখে সুরমা লাগিয়ে বেশ নবাবি মেজাজেই দেখা যাচ্ছে তাকে।

বাবা ফিরোজ খানের পরিচালনায় সিনেমার জগতে সফর শুরু করেছিলেন ফারদিন। ১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল ‘প্রেম আগন’। এর পর ‘জঙ্গল’, ‘প্যায়ার তুনে ক্যায়া কিয়া’, ‘খুশ’, ‘ভূত’, ‘হে বেবি’র মতো একাধিক সিনেমায় অভিনয় করেছেন।

চকোলেট হিরো হিসেবে একসময় জনপ্রিয়তাও পেয়েছেন। কিন্তু ২০১০ দশ সালে মুক্তি পাওয়া ‘দুলহা মিল গ্যায়া’র পর গ্ল্যামার জগৎকে বিদায় জানান অভিনেতা।

রুপালি পর্দা থেকে দূরে চলে যাওয়ার পর যতবারই ফরদিনকে দেখা গিয়েছে, অবাক হয়েছেন তার ভক্তরা। অনেকখানি ওজন বাড়িয়ে ফেলেছিলেন এ অভিনেতা। কিন্তু তার পর আবার চেনা চেহারায় ফিরে চমকে দেন।


আরও খবর



২শ ৩৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, আটক ২

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:চোরাই পথে আনা ভারতীয় ১১হাজার ৭শত ৫০ কেজি (২৩৫ বস্তা) চিনি উদ্ধার করেছে হাইয়ের পুলিশ। এসময় চোরাকারবারিদের সাথে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়। জব্দ করা চিনির বাজারমূল্য ১৫ লাখ সাতাশ হাজার পাঁচশত  টাকার মালামাল জব্দ ক‌রেছে পু‌লিশ।

গত শুত্রুবার দুপু‌রে শা‌ন্তিগঞ্জ থানা থে‌কে আসামী‌দের‌কে সুনামগঞ্জ আদাল‌তে মাধ‌্যমে জেল হাজ‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

জানা যায়,গত বৃহস্প‌তিবার সকা‌লে শান্তিগঞ্জ থানাধীন সদরপুর এলাকায় সিলেট- সুনামগঞ্জ আঞ্চলিক মহসড়কে  সিলেটগামী একটি কাভার্ড ভ্যান ঢাকা মেট্রো  ট ২০-৬৫৫২।

গ্রেফতারকৃতরা ১টি কার্ভাটভ্যানে করে ভারতীয় চিনি পরিবহন করছিল। তাদের কাছে থাকা কার্ভাটভ্যানটি তল্লাশি করে ২শত ৩৫  বস্তা) ভারতীয় চিনিসহ কার্ভাটভ্যানটি জব্দ করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে হাইও‌য়ে থানার ও‌নি ক‌বির আহম‌দের একদল অ‌ভিযান চালি‌য়ে ২শত ৩৫ বস্তা ভারতীয় চিনিসহ চোরাকারবারিকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন কাভার্ড ভ্যান চালক ঝিনাইদহ জেলার,কালিগঞ্জ থানার তেঘরীহুদা গ্রা‌মের আনোয়ার হো‌সেনের ছে‌লে মোশারফ হোসেন(৪১), তা‌হির পুর থানার লোহাজুড়ি ছড়ারপাড় গ্রা‌মে মৃত আব্দুল খা‌লেক ছে‌লে

বাছির মিয়া (৩৫)কে ক‌রে‌ছে। গ্রেফতারকৃত আসামিরা জব্দকৃত ভারতীয় চিনি আমদানী সংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারেনি। আসামিরা চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা ভারতীয় চিনি বিক্রির উদ্দেশ্যে পরিবহন করায় তাদের বিরুদ্ধে গত বৃহস্প‌তিবার রা‌তে এস আই হা‌দিউল ইসলাম বাদী শা‌ন্তিগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে এক‌টি মামলা দা‌য়ের করেন। এ মামলায় তা‌দের‌কে গ্রেপ্তার দে‌খিয়ে সুনামগঞ্জ আদাল‌তে পাঠা‌নো হ‌য়। এব‌্যাপা‌রে শা‌ন্তিগঞ্জ থানার ও‌সি কাজী মোক্তা‌দির হো‌সেন এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রেন।


আরও খবর



"ঈদকে কেন্দ্র বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে সর্বোচ্চ ব্যবস্থা"

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঈদকে কেন্দ্র করে কেউ বাস, লঞ্চ কিংবা ট্রেনে বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে এবারের ঈদে ফাঁকা ঢাকায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থাও করা হবে,বলেছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে রাজারবাগে পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে পুলিশের বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতার বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণী শেষে এসব কথা বলেন তিনি।

এছাড়া ঈদযাত্রায় কেউ বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে প্রয়োজনে ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা নেওয়ার আহ্বান জানিয়েছেন আবদুল্লাহ আল-মামুন।

এ সময় আইজিপি মামুন বলেন, ট্রেনের টিকিট কালোবাজারি রুখতে সব বাহিনীর সমন্বয়ে কাজ করা হচ্ছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় সভা শেষে ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও পর্যটন এলাকাগুলোতেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে বলেও জানান তিনি।


আরও খবর