Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

সেহেরি ও ইফতারের সময় লোডশেডিং না দেওয়ার নির্দেশ

প্রকাশিত:রবিবার ১২ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: সেহেরি ও ইফতারের সময় লোডশেডিং না দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত একটি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

আসন্ন পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য পরিস্থিতি, ঈদুল ফিতর উপলক্ষে মানুষের নির্বিঘ্নে বাড়ি ফেরার লক্ষ্যে গৃহীত পদক্ষেপ নিতে এ সভার আয়োজন করা হয়।

তোফাজ্জল হোসেন মিয়া বলেন, পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে দুই ধাপে টিসিবির বিক্রি করা হবে। সেহেরি ও ইফতারের সময় বিদ্যুৎ যেন না যায় সারাদেশে সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে। সব মিলিয়ে রমজানকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য বলেন, খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই। কারণে চাহিদার চেয়ে অনেক বেশি পণ্য মজুত রয়েছে। কেউ অযৌক্তিকভাবে খাদ্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এজন্য সারা দেশে কঠোরভাবে মনিটরিং করা হবে।


আরও খবর



৩ নম্বর সংকেত জারি সমুদ্র বন্দরে

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আবহাওয়া অধিদপ্তর দেশের চারটি সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে।বুধবার (১৯ জুন) আবহাওয়ার এক সতর্কবার্তায় সংস্থাটি এ সতর্কবার্তা জারি করে।

আবহাওয়া অধিদপ্তরের সতর্কবার্তায় জানানো হয়, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দেশের চারটি বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে দুই বিভাগে ভারী বৃষ্টির কারণে ভূমিধসের শঙ্কার কথাও জানানো হয়েছে।


আরও খবর



জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী পালিত

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৭ জুন ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধি:জাতীয় কবির ১২৫ তম জন্মবার্ষিকী  উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার সকালে রিপোর্টাস্ ইউনিটে হল রুমে জাসাস কেন্দ্রীয় কমিটি আয়োজনে জন্মবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্হায়ী  কমিটির সদস্য  বাবু গয়েশ্বর চন্দ্র  রায়।

বিশেষ  অতিথি  ছিলেন বিএনপির চেয়ারম্যান এর উপদেষ্টা  ও আহ্বায়ক  ঢাকা  মহানগর দক্ষিণের বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক বিএনপির এডভোকেট আব্দুস সালাম আজাদ।বিএনপির  কেন্দ্রীয় কমিটির  সাংস্কৃতিক সম্পাদক  চিত্রনায়ক  আশরাফ উদ্দিন আহমেদ  উজ্জ্বল,বিএনপির  সহ- সাংস্কৃতিক সম্পাদক সাঈদ সোহরাব। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,  চিত্রনায়ক হেলাল খান।

আয়োজকরা বলেন, মহান মুক্তিযুদ্ধসহ বাঙালির প্রতিটি আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণা জুগিয়েছে নজরুলের কবিতা ও গান।

তাই কবির লেখনীর আবেদন চিরদিন নির্যাতিত মানুষকে প্রেরণা জোগাবে। তার কবিতা ও গানে ভালোবাসা, মানবতা ও সাম্যের বাণী বিধৃত হয়েছে।

তিনি বাংলা সাহিত্যের আকাশে ধ্রুবতারা। বাঙালির সব আবেগ, অনুভূতিতে জড়িয়ে আছে চিরবিদ্রোহী কবির যত কবিতা, গান, উপন্যাসে ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সদস্য সচিব জাকির হোসেন রোকন। 

বক্তব্য  রাখেন- চলচ্চিত্র পরিচালক ও জাসাস কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সায়মন তারিক। শিহাব খান। নাসির উদ্দিন মিলন। উত্তর কমিটির সদস্য সচিব  আনু। দক্ষিণের সদস্য সচিব  রতন।কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক সাবেক সিনেট সদস্য লিয়াকত আলী। যুগ্ম আহবায়ক প্রকৌশলী   জাকির হোসেন এডভোকেট লিয়নসহ জাতীয় নেতারা।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



ইসলামপুরে অসচ্ছল ৫০ হাজার ৬শত ৮২ পরিবার পাচ্ছে ভিজিএফ চাল

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরের ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২টি পরিবার পাবে ঈদুল আযহা উপলক্ষে ১০ কেজি করে ভিজিএফ চাল। দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুস্থ, অসচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতিদরিদ্র পরিবারকে সহায়তা প্রদানের লক্ষে এসব বরাদ্দ দিয়েছেন বর্তমান সরকার।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ইসলামপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ জন, কুলকান্দি ইউনিয়নের ২ হাজার ৭শত ৫৭ জন, বেলগাছা ইউনিয়নে ৩ হাজার ৯৬৮ জন, চিনাডুলী ইউনিয়নে ৪ হাজার ২শত ৬৭ জন, সাপধরী ইউনিয়নে ২ হাজার ৪শত ২২ জন, নোয়ারপাড়া ইউনিয়নে ৩ হাজার ৯শত ৬৮ জন, ইসলামপুর সদর ইউনিয়নে ৩ হাজার ৭শত১৬ জন, পাথর্শী ইউনিয়নে ৪ হাজার ৬শত ৪৭ জন, পলবান্ধা ইউনিয়নে ৩ হাজার ৩শত জন, গোয়ালের চর ইউনিয়নে ৪ হাজার ৬৪ জন, গাইবান্ধা ইউনিয়নে ৫ হাজার ৯৩ জন, চরপুটিমারী ৪ হাজার ৯শত ২৩ জন, চর গোয়ালিনী ইউনিয়নে ২ হাজার ৯শত ৩৬ জনসহ উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫০ হাজার ৬৮২ জন অতিদরিদ্র পাবে ১০ কেজি করে ভিজিএফ চাল।

জানা গেছে, দুর্যোগে ক্ষতিগ্রস্থ, দুস্থ, উপার্জনে অক্ষম, অসচ্ছল, অক্ষম, প্রতিবন্ধী, ভিক্ষুক, অতিদরিদ্রদের সহায়তা প্রদানের লক্ষে অগ্রাধিকার ভিত্তিতে এই ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করার কথা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলাম জানান, কমপক্ষে ৭০ ভাগ মহিলাকে অন্তভ’ক্তি করা সহ জনসাধারণের অবগতির জন্য মাইকিং করে ভিজিএফ চাল বিতরণ করতে সংশিষ্ট ইউনিয়ন পরিষদকে বলা হয়েছে। ভিজিএফ চাল উত্তোলন করে চেয়ারম্যানদের পবিত্র ঈদুল আজহার পূর্বেই নির্দিষ্ট তারিখে বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে।এছাড়াও মনিটরিং করতে ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। বিতরণে কোন প্রকার দুর্নীতি পেলে সংশিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




আমতলীতে এনএসএস ও ওয়ার্ল্ড ভিশনের বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নোমান,আমতলী (বরগুনা) প্রতিনিধি:‘করবো ভূমি পুনরুদ্ধার,হবে রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা।’ এই শ্লোগান নিয়ে বৃহস্পতিবার সকালে আমতলী পৌরসভা চত্ত্বরে বিশ্ব পরিবেশ দিবস পালন উপলক্ষে র‌্যালি, আলোচনাসভা ও বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। এনএসএস (নজরুলস্মৃতি সংসদ) ও ওয়ার্ল্ড ভিশন আমতলীর উদ্যোগে দিবসটি পালন করা হয়।

সকাল ১০টায় আমতলী পৌরসভা চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালি  শহর প্রদক্ষিণ শেষে পৌরসভার হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওয়ার্ল্ড ভিশন আমতলীর ম্যানেজার সুরভী বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. মতিয়ার রহমান, বীরমুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন ফকির, সাংবাদিক জাকির হোসেন, কাউন্সিলর হোসেন সিদ্দিকী রেজওয়ান, সেলিম রেজা টিটু, মো. মুছা মোল্লা, মেয়াজ্জেম হোসেন ফরহাদ, ইসরাত জাহান লাভলী ও এনএসএর প্রোগ্রাম ম্যানেজার মৃদুল সরকার প্রমুখ। সভা শেষে পৌরসভা চত্বরে মেয়রের নেতৃত্বে দুটি ফলের চারা রোপন করে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়।


আরও খবর



জুরাইন ট্রাফিক ইন্সপেক্টরের সহযোগিতায় নিখোজ সন্তান ফিরে পেল বাবা

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৪৬জন দেখেছেন

Image

নিজস্ব সংবাদদাতা:- জুরাইনের ট্রাফিক ইন্সপেক্টরের সহযোগিতায় সন্তান ফিরে পেল চান্দিনার হায়াতউল্লাহ। তিনি জানান, গত শনিবার ২৫মে  শনিবার  তার ছেলে সাব্বির (১৩) কুমিল্লার চান্দিনা  এলাকা থেকে হারিয়ে যায়। পরে অনেক খোজা খোজি করে ও না পাইয়া থানায় সাধারন ডায়রী করেন।


এদিকে গত ৩১ মে জুরাইনের ট্রাফিক ইন্সপেক্টর ইছমাইল সন্ধ্যা ৭ টায় জুরাইন রেলগেইট থেকে সাব্বির কে উদ্ধার করে। তার তথ্য মতে, কুমিল্লা ট্রাফিক ডিভিশনে যোগাযোগ করে ও পরে বিভীন্ন সামাজিক মাধ্যম এমনকি মাইকিং করে।


অবশেষে নিখোজ সাব্বিররর খোজে চান্দিনা থেকে আসা নিখোজ সাব্বিরের বড় ভাই কাউসার সিকদারের হাতে তোলে দেন। এই ঘটনায়, ট্রাফিক ওয়ারী ডিভিশন কে কৃতঞ্জতা জানিয়েছে কুমিল্লা ট্রাফিক বিভাগ ও সাব্বিরের পরিবার৷

    -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর