Logo
আজঃ Wednesday ০৮ February ২০২৩
শিরোনাম
ন্যায্য মূল্য পাওয়ায় মহেশখালীর পানচাষীদের মাঝে আনন্দের বন্যা কুড়িগ্রামে সাড়ে ২২ হাজার পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক সবার জন্য নিরাপদ ডিজিটাল বিশ্ব নিশ্চিতের লক্ষ্যে ‘সিকিউরিটি ডে’ পালন করল গ্রামীণফোন হোমনায় ইউএনওর বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠিত কলারোয়ায় জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে টিকাদান অবহিতকরণ দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন সিভিল সার্জন বিএনপির ১০ দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা আগামী সপ্তাহে সংসদীয় আসনগুলোর সীমানার খসড়া প্রকাশ: ইসি ভূমিকম্পে তুরস্কে মৃতের সংখ্যা ৮ গুণ বাড়তে পারে: ডব্লিউএইচও এইচএসসির ফল কাল, জানা যাবে যেভাবে

সাইবার হামলা রোধে ফেসবুকে দুই স্তরের নিরাপত্তাব্যবস্থা

প্রকাশিত:Wednesday ১৮ January ২০২৩ | হালনাগাদ:Wednesday ০৮ February ২০২৩ | ৯৫জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক : ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি করতে নিয়মিত সাইবার হামলা চালিয়ে থাকে হ্যাকাররা। সাইবার হামলা, অ্যাকাউন্ট হ্যাকিংয়ের চেষ্টা নতুন নয়। ইন্টারনেটের প্রসারের সঙ্গে সঙ্গে এই প্রবণতা অনেক বেড়েছে। ফেসবুকের জনপ্রিয়তা যেমন বাড়ছে, সেই সঙ্গে বাড়ছে বিভিন্ন একাউন্টে ব্যক্তিগত তথ্য থাকা এবং সামাজিক বা ব্যবসায়িক যোগাযোগ থাকার কারণে একাউন্টগুলো অনেক ক্ষেত্রেই হ্যাকারদের লক্ষ্যে পরিণত হচ্ছে।

ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি বা সাইবার হামলা রোধে দুই স্তরের নিরাপত্তাব্যবস্থা খুবই কার্যকর। আর তাই নিজেদের অ্যাকাউন্ট নিরাপদ রাখতে ফেসবুকে অবশ্যই দুই স্তরের নিরাপত্তাব্যবস্থা ব্যবহার করতে হবে।

ফেসবুকে দুই স্তরের নিরাপত্তা সুবিধা চালুর জন্য প্রথমে সেটিংস অ্যান্ড প্রাইভেসি অপশনে প্রবেশ করতে হবে। এরপর প্রাইভেসি শর্টকাট অপশন থেকে নিচে স্ক্রল করে অ্যাকাউন্ট সিকিউরিটিতে থাকা ‘ইউজ টু স্টেপ অথেনটিফিকেশন’ অপশনে ট্যাপ করতে হবে।

এখানে এসএমএস অপশন নির্বাচন করে ফোন নম্বর ও কোড দিলেই দুই স্তরের নিরাপত্তাব্যবস্থা চালু হয়ে যাবে। মেসেজ ছাড়াও ‘রিকভারি কোড ও সিকিউরিটি কি’ দিয়ে টুএফএ সুবিধা চালু করা সম্ভব।


আরও খবর