Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

রাম রহিম প্যারোলে ছাড়া পেয়েই তলোয়ার হাতে!

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৬৭জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক; প্যারোলে মুক্তি পেয়ে ফের বিতর্কের মুখে ভারতের ডেরা সাচ্চা সওদা নামের ধর্মীয় গোষ্ঠীর প্রধান গুরমিত রাম রহিম সিংহ। জেল থেকে বেরিয়েই ‘স্বাধীনতা উদ্‌যাপন’ করতে তলোয়ার দিয়ে কেক কাটতে দেখা গেছে দেশটির স্বঘোষিত এই ধর্ম গুরুকে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ধর্ষণ ও খুনের অপরাধে সাজাপ্রাপ্ত রাম রহিম ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি পাওয়ার পর গত শনিবার বাগপতের বারনাওয়া আশ্রমে পৌঁছান। সেখানেই তাকে কেক কাটতে দেখা গেছে। সেই দৃশ্যের ছবি প্রকাশ্যের আসতে ভারতজুড়ে শোরগোল পড়েছে।

এর আগেও গুরমিতকে প্যারোলে মুক্তি দেওয়া নিয়ে দিল্লির মহিলা কমিশনসহ একাধিক সংগঠন হরিয়ানা সরকারের নিন্দা করেছে। এর মধ্যেই তার তলোয়ার দিয়ে কেক কাটার ছবি আরও বিতর্ক বাড়িয়ে দিয়েছে। অস্ত্র আইনের অধীনে তরবারি দিয়ে কেক কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। তাই নিয়েও সরব হয়েছেন অনেকে।

সম্প্রতি রাম রহিমের অনেক অনুগামী তার এই ‘স্বাধীনতা উদ্‌যাপন’ অনুষ্ঠানে যোগ দেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিয়ানার অনেক বিজেপি নেতারাও। উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ কৃষাণলাল পানওয়ার এবং সাবেক মন্ত্রী কৃষাণকুমার বেদীও। তানিয়েও বিতর্ক তৈরি হয়েছে।

গত বছর ১৪ অক্টোবর গুরমিতকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া জেলে ফেরত পাঠানো হয় ২৫ নভেম্বর। ডেরার ম্যানেজার রঞ্জিত সিংহকে খুন ও সিরসার আশ্রমে দুই শিষ্যকে ধর্ষণের অভিযোগে ডেরা সাচা সৌদা প্রধানকে দোষী সাব্যস্ত করে ২০ বছর কারাবাসের রায় দিয়েছিল দেশটির আদালত।


আরও খবর

সোনার খনি ধসে ভেনেজুয়েলায় নিহত ২৩

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




পোরশায় দাফনের ৪মাস পর কবর থেকে অফিস সহায়কের লাশ উত্তোলন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬০২জন দেখেছেন

Image

পোরশা (নওগাঁ) প্রতিনিধি :নওগাঁর পোরশায় দাফন করার প্রায় ৪মাস পর মোকসেদ আলী(৫৫) নামের এক অফিস সহায়কের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। তিনি উপজেলার সোমনগর উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক হিসাবে কর্মরত ছিলেন।

গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের উপস্থিতিতে স্থানীয় সোমনগর কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়।

জানা গেছে, অফিস সহায়ক মোকসেদ আলী গত বছরের ৬নভেম্বর দিবাগত রাতে মারা যান। স্ট্রোকজনিত কারনে মোকসেদের মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্থে কে জানানো হয়। সে কারনে পরের দিন মঙ্গলবার জোহরের নামাজের পর সোমনগর মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছিল। এর কিছুদিন পরে তার বোন সাপাহার উপজেলার মামুরিয়া গ্রামের শফিউদ্দিনের স্ত্রী হাসিনা বেগম তার ভাইয়ের মৃত্যুকে স্বাভাবিক নয় দাবি করে নওগাঁ ম্যাজিস্ট্রেট আদালতে মোকসেদ  আলীর স্ত্রী জান্নাতুন ফেরদৌস ও একই গ্রামের নূর মোহাম্মদের ছেলে মিজানুর রহমানকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিত স্থানীয় থানা পুলিশ মিজানুর রহমান এবং ঔ গ্রামের লোকমানের ছেলে রহমত আলীকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন এবং মোকসেদের স্ত্রী জান্নাতুন আদালতে আত্মসমর্পণ করেন। আদালতে মামলার শুনানি শেষে আদালত মোকসেদ আলীর লাশ কবর থেকে তুলে ময়না তদন্তের জন্য নির্দেশ দেন। লাশ উত্তোলনের সময় সাপাহার সার্কেলের সহকারি পুলিশ সুপার এমএম সবুজ রানা, পোরশা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দ. আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | ৯১জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :শেখ হাসিনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট মাতামেলা সিরিল রামাফোসা ও জর্জিয়ার প্রধানমন্ত্রী ইরাকলি গরিবাশভিলি৷

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট মাতামেলা সিরিল রামাফোসার পাঠানো এক চিঠিতে প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান। শেখ হাসিনার কাছে পাঠানো ওই চিঠিতে দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি লিখেছেন, দক্ষিণ আফ্রিকার সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনি পুননির্বাচিত হওয়ায় আমাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোর অনুমতি দিন।

তিনি উল্লেখ করেন যে, দক্ষিণ আফ্রিকা বাংলাদেশের সাথে সম্পর্ককে বিশেষভাবে গুরুত্ব দেয়, বিশেষ করে সংহতি, বন্ধুত্ব ও পারস্পরিক বোঝাপড়ার ওপর ভিত্তি করে শক্তিশালী ভিত্তি। কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের শক্তিশালীকরণে প্রতিফলিত স্থির অগ্রগতিতে আমি উৎসাহিত হয়েছি। গত আগস্টে ব্রিকস-আফ্রিকা আউটরিচ এবং ব্রিকস প্লাস সংলাপে আপনার উপস্থিতির দ্বারা এটি পাকাপক্ত করা হয়েছিল। আমি আপনাকে আশ্বস্ত করতে চাই যে, দক্ষিণ আফ্রিকাসহ আমাদের দেশগুলোর মধ্যে পারস্পরিক উপকারী দ্বিপাক্ষিক সম্পর্কের আরও সম্প্রসারণে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি শেখ হাসিনার অব্যাহত সুস্বাস্থ্য কামনা করেন এবং দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বের বন্ধনকে আরও জোরদার ও সুসংহত করার আকাঙ্ক্ষা পুনর্ব্যক্ত করেন।

এক শুভেচ্ছা বার্তায় জর্জিয়ার প্রধানমন্ত্রী ইরাকলি গরিবাশভিলি লিখেছেন, জর্জিয়া সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের সরকারের পক্ষ থেকে, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনার পুননির্বাচিত হওয়ার জন্য আন্তরিক অভিনন্দন জানাতে এবং আপনার দায়িত্বশীল দায়িত্ব পালনে সাফল্য কামনা করছি। আমি এটা দেখে আনন্দিত যে, আমাদের দেশগুলো পারস্পরিক বোঝাপড়া ও সম্মানের ভিত্তিতে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলেছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, আমাদের সহযোগিতামূলক প্রচেষ্টার মাধ্যমে বর্তমান সম্পর্কগুলো ভাগ করা স্বার্থের সব ক্ষেত্রেই জোরদার হতে থাকবে।


আরও খবর



প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার হলেন গাজী লিপি

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘অ্যাসাইনমেন্ট অফিসার’ হিসেবে নিয়োগ পেয়েছেন আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি)। রোববার (২৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, আফরোজা বিনতে মনসুরকে (গাজী লিপি) গ্রেড-৯-এর বেতনের সর্বোচ্চ ধাপের নির্ধারিত বেতনে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা সন্তষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এর আগে, তিনি ২০২০ সালের ২২ জুলাই প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে নিয়োগ পান।

গাজী লিপি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বর্ষাপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা গাজী মুনসুরের মেয়ে। তিনি দীর্ঘদিন যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমটির সহসভাপতি ছিলেন।


আরও খবর



ডেমরায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃডেমরা নলছাটা এলাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফাতেমা রশিদ আইডিয়াল স্কুল -এ যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পালন করা হয়েছে।আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে বাংলা ভাষার জন্য অকাতরে প্রাণ বিলিয়ে দেওয়া ভাষা-শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক র‌্যালি ও সকল ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন জানাতে ফাতেমা রশিদ আইডিয়াল স্কুল এর শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।শোক র‌্যালি শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার প্রদান করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা হাজী মোঃ মনিরুজ্জামান।।এসময় উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তি’সহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও কমকর্তা,  কমচারী প্রমুখ।ফাতেমা রশিদ আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক এর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।প্রধান অতিথির বক্তব্যে হাজী মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, “ফেব্রুয়ারি মাস আমাদের জাতিসত্তার বিকাশে এক অনবদ্য সংযোজন। অসাধারণ আত্মত্যাগের এক বিশাল অর্জন। পৃথিবীর ইতিহাসে বাঙালি এক অনন্য জাতি। পৃথিবীতে খুব কম জাতি আছে যারা ভাষা, সংস্কৃতি রক্ত দিয়ে রক্ষা করেছে। 

“রক্ত দিয়ে বাঙালি নিজের রাষ্ট্র তৈরি করেছে, তার নিজস্ব সংস্কৃতিকে বিকশিত করছে, অসম্প্রদায়িক চেতনা তুলে ধরছে। একুশের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। একুশের চেতনা হারিয়ে ফেলা যাবে না। বিশেষ করে তরুণ সমাজকে একুশের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে।”

এছাড়াও ডেমরা এলাকার নবমল্লিকা একাডেমী, এবং ডেমরা আইডিয়াল কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি পালিত হয়।

প্রসঙ্গত, রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালে ভাষা শহীদদের আত্মত্যাগের দিনটি বাংলাদেশের ইতিহাসে মহান শহীদ দিবস হিসেবে পালন হয়ে আসছে। তবে দেশের গণ্ডি ছাড়িয়ে অমর একুশে এখন পালিত হচ্ছে সারা বিশ্বে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে। ১৯৯৯ সালে ইউনেসকো একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেয়।


আরও খবর



নবীনগর ব্লাড ফাউন্ডেশনের ১০০ ব‍্যাগ ব্লাড ডোনেশন করায় রানা জালাল মুন্সিকে সংবর্ধনা প্রদান

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬১জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃআমার রক্তে বাঁচলে  প্রাণ, স্বেচ্ছায় করবো রক্তদান ,এই শ্লোগান কে সামনে, ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা শিবপুর ইউনিয়ন মিরপুর উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার দুপুরে, নবীনগরের আঞ্চলিক কথা মানুষের কল্যাণে গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ রানা জালাল মুন্সিকে সংবর্ধনা প্রদান ও নবীনগর মানবতার ফেরিওয়াল ব্লাড ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং  সচেতনতা মূলক ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

নবীনগর মানবতার ফেরিওয়াল ব্লাড ফাউন্ডেশনের ১০০ ব‍্যাগ ব্লাড ডোনেশন করায় মানবতার কাজে অবদান রেখে পথচলায়, নবীনগরের আঞ্চলিক কথা মানুষের কল্যাণে" গ্রুপ মানবিক কাজে বিশেষ অবদান রাখায় নবীনগরের আঞ্চলিক কথা মানুষের কল্যাণে গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ রানা জালাল মুন্সিকে সংবর্ধনা প্রদান করেন মিরপুর প্রবাসী মানব কল্যাণ পরিষদ।

এতে বক্তব্য রাখেন, মিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল হক , সহকারী প্রধান শিক্ষক শাহাদাত হোসেন, মিরপুর প্রবাসী মানব কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা জয়দীল হোসেন , উপদেষ্টা হাজী শামসুল হক, কোষাধক্ষ্য মুখলেসুর রহমান , সাংগঠনিক সম্পাদক আইনাল হক , সাইদুল আলম সবুজ সহ আরো অনেকেই ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর