Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

রাজধানীতে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার

প্রকাশিত:সোমবার ০৫ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৮৬জন দেখেছেন

Image

রাজধানীতে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার রাজধানীর রামপুরা এলাকা থেকে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। আসামির নাম মো. সাইফুল ইসলাম ওরফে রিপন (৫০)।  সোমবার (৫ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক।   

তিনি জানান, রাজধানীর রামপুরা থানার মালিবাগ চৌধুরীপাড়া এলাকা থেকে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মো. সাইফুল ইসলাম ওরফে রিপনকে (৫০) রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গ্রেফতার করা হয়েছে।  আসামির বিরুদ্ধে রামপুরা থানায় একটি মাদক মামলা রয়েছে। মামলার পর থেকে তিনি রাজধানীর বিভিন্ন এলাকায় পলাতক জীবন যাপন করে আসছিলেন।    আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



মাদারবোর্ড রিপ্লেসমেন্টে রিয়েলমি গ্রাহকরা পাচ্ছেন ৬০% ছাড়

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রাহক ও ভক্তদের জন্য ‘মাদারবোর্ড ডিসকাউন্ট’ অফার নিয়ে হাজির হলো তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ‘রিয়েলমি’। রিয়েলমি’র অনুমোদিত সার্ভিস সেন্টারগুলো থেকে ব্র্যান্ডের গ্রাহকরা এ পরিষেবা গ্রহণ করতে পারবেন। স্মার্টফোনের নির্দিষ্ট কিছু মডেলের মাদারবোর্ড রিপ্লেসমেন্টের আকর্ষণীয় ছাড়ের সুবিধা রয়েছে এ অফারের মধ্যে।

স্মার্টফোন ব্যবহারকারীরা ডিভাইসের মাদারবোর্ড রিপ্লেসমেন্টের ক্ষেত্রে ৬০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টের সুযোগ পাচ্ছেন। দেশে অবস্থিত রিয়েলমি’র যে কোনো অনুমোদিত সার্ভিস সেন্টারে গিয়ে গ্রাহকরা এ অফার উপভোগ করতে পারেন। তবে কোনো আউটলেটে গিয়ে সেবা গ্রহণের আগে, নির্দিষ্ট মডেলের ফোনটি ওই সার্ভিস সেন্টারে সহজলভ্য কী না তা যাচাই করে দেখার অনুরোধ করা হচ্ছে। আপনার নিকটস্থ রিয়েলমি’র সার্ভিস সেন্টারের অবস্থান সম্পর্কে জানতে https://www.realme.com/bd/support/services -এ ওয়েবসাইটে ভিজিট করুন।

অফারটি রিয়েলমি’র নির্দিষ্ট কয়েকটি ফোনের মডেলের ক্ষেত্রে প্রযোজ্য। মডেলগুলো হলো: রিয়েলমি সি১৫, রিয়েলমি সি১৭, রিয়েলমি ৮, রিয়েলমি সি৩১, রিয়েলমি নারজো ৫০আই, রিয়েলমি সি১১ ২০২১, রিয়েলমি সি২৫ওয়াই, রিয়েলমি সি২১ওয়াই এবং রিয়েলমি ৯আই। আগ্রহী গ্রাহকদের জানানো যাচ্ছে যে, শুধু রিয়েলমি’র অফিসিয়াল স্মার্টফোনের জন্য এ অফারটি তারা উপভোগ করতে পারবেন।

এসব ডিভাইসের মধ্যে রিয়েলমি সি১৫, রিয়েলমি সি১৭, রিয়েলমি ৮, রিয়েলমি সি৩১, রিয়েলমি নারজো ৫০আই, রিয়েলমি সি১১ ২০২১, রিয়েলমি সি২৫ওয়াই ও রিয়েলমি সি২১ওয়াই এর মাদারবোর্ড রিপ্লেসমেন্টে ব্যবহারকারীরা পাচ্ছেন ৬০ শতাংশ ছাড়। অন্যদিকে, রিয়েলমি ৯আই এর দুটি ভার্সনে গ্রাহকদের ৪০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

চলতি মাসজুড়ে এ অফার দিচ্ছে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। অফারটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে, রিয়েলমি ইউজাররা ফেসবুকে ব্র্যান্ডের অফিসিয়াল আফটার-সেল সার্ভিস পেজ “রিয়েলমি সার্ভিস বিডি” ফলো করতে পারেন।

তবে আর অপেক্ষা কেন? ফুরিয়ে যাওয়ার আগেই আপনার নিকটস্থ রিয়েলমি সার্ভিস সেন্টার যান এবং উপভোগ করুন এ দারুণ অফারটি।


আরও খবর



কুষ্টিয়ায় নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধি:চাল নিয়ে চালবাজির চালকল মালিকদের সাথে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামূলক বিভাগীয় কর্মশালায় ‘উপরিভাগের আবরণ ছেটে ফেলা’ সরু মিনিকেট চাল নিয়ে তুমুল আলোচনা হয়েছে। কুষ্টিয়া শিল্পকলায় সোমবার বেলা ১১টায় শুরু হওয়া এ কর্মশালায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপিসহ কুষ্টিয়ার চার এমপি, সরকারি শীর্ষ কর্মকর্তা, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সকল শ্রেনি পেশার মানুষ এতে অংশ নেন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য আবু নূর মো. শামসুজ্জামান এক অংশে বলেন, মিনিকেট নামে কোনো ধান নেই। মেশিনের মাধ্যমে চালের আবরণ ছেটে ফেলে সরু ও চকচকে করে মিনিকেট নামে বাজারজাত করা হচ্ছে। এতে ভিটামিন, খনিজ দ্রব্য, প্রোটিন ও শর্করা বের হয়ে যাচ্ছে পলিশের নামে। কমে যাচ্ছে পুষ্টিগুণ। এই চাল অস্বাস্থ্যকর। তিনি বলেন, এতে বছরে ১৮ লক্ষ মেট্রিক টন চাল অপচয় হচ্ছে। কর্মশালায় মুক্ত আলোচনা পর্বে মিনিকেট ধান-চাল ও পলিশ নিয়ে এসব কথার প্রতিবাদ জানান অটোমেটিক চালকল দেশ এগ্রোর মালিক আব্দুল খালেক। তিনি বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলে কৃষকরা মিনিকেট নামে যে ধান চাষ করছেন তার কি হবে? এসব ধান কি আমরা ফেলে দেবো, না বস্তার গায়ে জাতের নাম হিসেবে কি লিখবো? এসব প্রশ্ন আমরা সরকারকে বলেছি, কোন উত্তর মেলেনি। খালেক দাবি করেন, চাল ছেটে সরু করা হয় না। মানুষের চাহিদার কথা চিন্তা করে উপরের আবরণ পলিশ করে সিল্কি করা হয়। জবাবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জাকারিয়া বলেন, চালের উপরের আবরণ ফেলে দেয়ায় শুধু কর্বোহাইড্রেড থাকছে। অন্য জরুরি উপাদান বাদ চলে যাচ্ছে। তাই এ খাবারের খাদ্যমান নষ্ট হচ্ছে। এ বিষয়ে কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন বলেন, মিনিকেট নামে কোনো ধান নেই। কিন্তু চাল আছে। মিনিকেট এখানে আবিস্কার করা হয়েছে। আব্দুর রশিদকে উদ্দেশ্য করে তিনি বলেন, মিনিকেটের নামে চাল খাইয়ে তিনি মানুষের চরম ক্ষতি করেছেন। মিনিকেটের ওই জনকের অভিশাপ লেগে গেছে। কুষ্টিয়ার মানুষ সবাই জানেন তার আজ কি অবস্থা। তাই খালেক ভাইসহ চালকল মালিকদের আহ্বান জানাবো মানুষের উপকার হয় ভালো প্রজন্ম গড়ে উঠতে পারে তেমন কাজ করুন। ভালো পুষ্টিকর খাবার খাওয়ান মানুষকে। অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, পলিশ করা চাল খাদ্য হিসেবে নিরাপদ হলেও স্বাস্থ্যসম্মত নয়। 

আরও খবর



রূপগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়নের গোয়ালপাড়া, বাঘবেড়, পানিআগ্রা, দক্ষিণবাগ, টেকবাড়ি, চোরাবো, টানমুশুরী, বৈরাগবাড়ি, সাহাপুর, মুশুরী, নোয়াগাঁও, দক্ষিণ নবগ্রাম, মাইফরাসপাড়া, রূপগঞ্জসহ আশপাশের এলাকার নিম্ন আয়ের মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল ১৪জুন শুক্রবার  বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পার পক্ষে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়ার অর্থায়নে এ সকল ঈদসামগ্রী বিতরণ করা হয়। রূপগঞ্জ কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বিতরণী সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মশিউর রহমান তারেক। 

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সহ সভাপতি আলহাজ্ব রমজান আলী, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আব্দুল হামিদ, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব গোলাম রসূল, আনোয়ার হোসেন জমিদার, দেলোয়ার হোসেন, আব্দুল্লাহ আল-মামুন, সামসুল প্রধান, বীর মুক্তিযোদ্ধা মোন্তাজ উদ্দিন, ছাত্রলীগ নেতা রাশিদুল, হাবিবুর রহমান বাবু, ইউপি সদস্য আওলাদ হোসেন প্রমুখ। 

পরে দুই সহস্রাধিক নিম্ন  আয়ের মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



অনন্য স্মার্টফোন অভিজ্ঞতা নিশ্চিত করবে টেকনো’র যুগান্তকারী এআই ফিচার

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৫জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:একটি ঝড়ো সকাল, কাজে তাড়াহুড়ো করে এয়ার কন্ডিশনার বন্ধ করতে ভুলে যান এবং আপনার হাতের কাছে আপনার রিমোট খুঁজে পাচ্ছেন না। এখন আপনার হাতে থাকা টেকনো স্মার্টফোনের আইআর ব্লাস্টার দিয়ে এসি বন্ধ করতে পারবেন। ফলে, আপনি বিদ্যুৎ খরচ আর দুশ্চিন্তা এই দুই থেকেই মুক্ত থাকতে পারবেন। এরকম বহু এআই-নির্ভর প্রযুক্তি আমাদের দেখিয়ে দিচ্ছে আমরা কীভাবে দিনদিন প্রযুক্তি ব্যবহার করে সামনের দিকে এগিয়ে যাচ্ছি এবং এর উপযুক্ত ব্যবহার আমাদের জীবনকে সহজ করে তুলছে।স্মার্টফোন প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে, আর ক্রেতাদের চাহিদাও যেন এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে।

টেকনো’র মতো গ্লোবাল ব্র্যান্ডগুলো সর্বাধুনিক এআই সক্ষমতা ব্যবহার করে ক্রেতাদের এসব চাহিদা পূরণ করার চেষ্টা করে যাচ্ছে। বিশেষ করে, স্মার্টফোন ফটোগ্রাফিতে উদ্ভাবনের ছোঁয়া লাগাতে টেকনো এর ক্যামন ৩০ সিরিজের জন্য সনির সাথে কোলাবেরেশন করেছে। এমনকি কম আলোতেও নিখুঁত ও ঝকঝকে ছবি তোলা নিশ্চিত করতে এই সিরিজে সনি সেন্সর ও পোলারএইস এআই ইমেজ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

পাশাপাশি, ব্যবহারকারীরা টেকনো’র এআই ইমেজ জেনারেটর (এআইজিসি) কাজে লাগিয়ে ৪৮০টি স্টাইলে ব্যক্তিনির্ভর (কাস্টমাইজড) এআই পোর্ট্রেট তৈরি করতে পারবেন। ব্যবহারকারীদের সমৃদ্ধ অভিজ্ঞতা নিশ্চিত করতে এলা ভয়েস অ্যাসিসট্যান্ট, এলা ট্রান্সলেটর, আস্ক এআই এবং এআই স্কেচ ড্রয়িংয়ের মত এআই ফিচার সংযুক্ত করা হয়েছে ক্যামন ৩০ সিরিজে।

এআই-নির্ভর স্মার্টফোনের চাহিদা প্রতিদিন বাড়ছে। আইডিসি’র ধারণা অনুযায়ী, ২০২৪ সালে বিশ্বে ১৭০ মিলিয়ন এআই স্মার্টফোন বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর প্রযুক্তিপ্রেমী ব্যবহারকারীদের প্রয়োজন পূরণের উপযোগী ডিভাইস তৈরি করার মাধ্যমে এই পরিবর্তনের নেতৃত্ব দিচ্ছে টেকনো।


আরও খবর



রৌমারী উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ৩ জুন বেলা ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় এ্যাড বিপ্লব হাসান পলাশ এমপি, জাকির হোসেন সাবেক (এমপি) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, রুহুল আমিন সাবেক (এমপি)র উপস্থিতিতে সভায় সভাপতিত্ব করেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালূ। 

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সঞ্চালনায় আবু হোরায়রা সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগ রৌমারী, উপজেলা ভাইচ চেয়ারম্যান সামসুল দোহা, মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, সহকারি কমিশনার ভুমি আসিফ উদ্দিন জিয়া, বীব মুক্তিযোদ্ধা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড আলহাজ্ব আব্দুল কাদের সরকার চেয়ারম্যান বন্দবেড় ইউপিসহ সকল ইউপি চেয়ারম্যানদ্বয়, সাবেক ডিপুটি কমান্ড বীর মুক্তিযোদ্ধা শাহার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কইয়ুম চৌধুরী, উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান হাবিব, অফিসার ইনচার্জ আব্দুল্লা হেল জামান, উপজেলা প্রকৌশলী মঞ্ছুরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর হোহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সামছুদ্দিন, রৌমারী সদর ক্যাম্প কমান্ড সুবেদার সাইফুল ইসলামসহ উপজেলার সকল দাপ্তরিক কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও গণমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

মাসিক সভায় সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন (এমপি) বলেন, আমি প্রতিমন্ত্রী থাকাকালিন তিন উপজেলার রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট করেছি এবং আরো প্রায় ৭০ টি রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রসর করে রাখা রয়েছে। এরপরেও আরও একটা বর্ডার হাট স্থাপন, ব্রম্মপুত্র নদের উপর ব্রীজ, রৌমারী পৌরসভা নির্মানের কাজ অনেকটা এগিয়ে রেখেছি। তবে আমি এমপিকে বলবো এ কাজ গুলি আমার সাথে যোগাযোগ এবং সহযোগীতা চাইলে দ্রুত আনতে পারবে। 

সমন্বয় সভায় এমপি বিপ্লব হাসান পালাশ বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের নানা সমস্যা, যোগাযোগ, চিকিৎসা সেবা, হাট-বাজার পরিস্কার পরিছন্নতা রাখা, মাদকরোধ, চোরাচালান ও জুয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনায় উঠে আসে। এজন্য স্বস্ব দপ্তর থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য এগিয়ে আসার আহ্বাান জানান।

 সভার সভাপতি নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আমি নির্বাচিত হওয়ার পর আজ প্রথম চেয়ারে বসেছি এবং এ উপজেলা পরিষদ মাসিক সভার সভাপতি হিসাবে যোগদান করেছি। আমার জন্য সকলে দোয়া করবেন। আমি যেন উপজেলার সকল দপ্তরের সাথে একযোগে উন্নয়নের কাজ করে যেতে পারি। আপনারা আমাকে সহযোগীতা করবেন। 


আরও খবর