Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৪৩ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য রোধে র‍্যাবের বিশেষ অভিযানে কিশোর গ্যাংয়ের ৪৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। গতকাল বুধবার তাদের গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার র‌্যাব-২’র এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাজধানীর মোহাম্মদপুরে স্থানীয় কিশোর গ্যাংয়ের হাতে মো. হৃদয় নামে এক যুবক এলোপাতাড়ি ছুরিকাঘাতের শিকার হওয়ার ২৪ ঘণ্টা না যেতেই মোহাম্মদপুর, হাজারীবাগ, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকা থেকে ৪৩ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ছুরি, চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

র‌্যাব-২’র সিনিয়র সহকারী পরিচালক মো. ফজলুল হক বলেন, সম্প্রতি রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাই ও চাঁদাবাজির প্রবণতা বেড়েছে। এ বিষয়ে থানায় একাধিক জিডি ও মামলা হয়েছে। সাধারণ মানুষ ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছেন। এতে এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ ছাড়া পথচারীদের হঠাৎ ঘিরে ধরে আশেপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করে দ্রুত পালিয়ে যায় কিশোর গ্যাংয়ের সদস্যরা। নারী, পুরুষ ও স্কুলগামী শিক্ষার্থী নির্বিশেষে সবাইকে তিক্ত অভিজ্ঞতায় পড়তে হচ্ছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তার তরুণরা পথচারীদের অস্ত্রের ভয় দেখিয়ে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করত বলে স্বীকার করেছেন। ছিনতাই ও ডাকাতি ছাড়াও গ্রেপ্তার সদস্যরা মাদক সেবন, খুচরা মাদকের কারবার, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারিসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। এ ছাড়া চক্রের সদস্যরা নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখতে অন্য কিশোর গ্যাংয়ের সঙ্গে মারামারিসহ বিভিন্ন সশস্ত্র সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় মোহাম্মদপুরের সাদেক খান কৃষি মার্কেটের পেছনে রাজধানীর মোহাম্মদপুরে মো. হৃদয় (২২) নামে এক যুবককে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে স্থানীয় কিশোর গ্যাংয়ের সদস্যরা। ঢামেকে আহত হৃদয় বলেন, ‘সন্ধ্যায় আমার কাছ থেকে মোবাইল ছিনিয়ে নেওয়ার জন্য গতিরোধ করে রায়েরবাজারের কিশোর গাং লিডার ডাইল্যা হৃদয়ের লোকজন। পরে আমি মোবাইল দিতে অস্বীকৃতি জানালে ডাইল্যা হৃদয় গ্রুপের পিঞ্জিরা রাব্বি, বিপুল, ফেরদৌস ও ডিজেসহ আরও ৪-৫ জন আমাকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে বন্ধুরা আমাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসে।


আরও খবর



র‍্যাবের নতুন ডিজি হারুন অর রশিদ

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৬০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হয়েছেন। ৫ জুন দায়িত্ব বুঝে নেবেন। বর্তমান মহাপরিচালক এম খুরশীদ হোসেনের স্থলাভিষিক্ত হবেন তিনি।

বুধবার (২৯ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মো. হারুন অর রশিদকে র‍্যাবের মহাপরিচালক হিসেবে পদায়ন করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ৫ জুন থেকে কার্যকর হবে। তিনি বর্তমান মহাপরিচালক এম খুরশীদ হোসেনের স্থলাভিষিক্ত হবেন। পৃথক আরেক আদেশে খুরশীদ হোসেনকে অবসর দেওয়া হয়েছে।

হারুন অর রশিদের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামে। বর্তমানে তিনি ঢাকায় পুলিশ অধিদপ্তরে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে কর্মরত। এর আগে তিনি পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ছিলেন।


আরও খবর



সিরাজগঞ্জের এনায়েতপুর ও শাহজাদপুরে পৃথক বজ্রপাতে তিন জন নিহত

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জের এনায়েতপুরের বেতিল চরে বজ্রপাতে দুইজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো একজন। অপরদিকে শাহজাদপুরেও বজ্রপাতে একজন নিহত হয়েছে।

নিহতরা হলেন, এনায়েতপুর থানার বেতিল চর এলাকার আবু তারার ছেলে দুই সন্তানের জনক আলামিন(২৮) ও খামার গ্রামের আঃ হাকিমের ছেলে মারুফ হোসেন (১৪)।  নিহত মারুফ হোসেন বেতিল স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র ও শাহজাদপুরের চর পোরজনা এলাকার
জয়নালের ছেলে আব্দুস সালাম (৩৭)। এদিকে আহত বেতিল চরের ময়েন উদ্দিনের ছেলে সিয়াম (৭) ও বেলাল হোসেনের ছেলে মেহেদি হাসান (৮) কে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক ও স্থানীযরা জানান আজ মঙ্গলবার বিকালে এনায়েতপুর থানার বেতিল স্পার বাধ সংলগ্ন বেতিল চরে ক্রিকেট খেলার সময় বজ্রপাতে বৃষ্টি শুরু হয় তখন হঠাৎ করে বজ্রপাত হলে শিশু সহ ৪জন ঝলসে যায়। এরপর তাদের স্থানীয় খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে মৃত ঘোষনা করে।অপরদিকে শাহজাদপুরের চর পোরজনা এলাকার আব্দুস সালাম তার জমি থেকে ধানের বোঝা মাথায় নিয়ে বাসায় ফেরার সময় নিহত হয়। 

এদিকে তাদের আকস্মিক মৃত্যুতে স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

আরও খবর



সৌদিতে তীব্র তাপপ্রবাহে ৫৫০ হজযাত্রীর মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭১জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:তীব্র তাপপ্রবাহের কারণে সৌদী আরবে চলতি বছরে হজের সময় অন্তত সাড়ে ৫০০ হজযাত্রীর মৃত্যু হয়েছে। দুই আরব কূটনীতিকের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদসংস্থা ডব্লিউআইওএন।

এএফপির তথ্যানুযায়ী, এখন পর্যন্ত একাধিক দেশ থেকে পাওয়া তথ্য অনুসারে হজযাত্রী মৃতের সংখ্যা ৫৭৭। শুধু আল-মুয়াইসেমের মর্গে ৫৫০ জনের মরদেহ রয়েছে বলে জানিয়েছেন কূটনীতিকেরা। মারা যাওয়াদের মধ্যে ৩২৩ জনই মিশরীয়। এছাড়া জর্ডানের মারা গেছেন ৬০ জন। যদিও এর আগে দেশটির ৪১ নাগরিকের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

সৌদি কর্তৃপক্ষ হজযাত্রী মৃত্যুর বিষয়ে কোনো তথ্য দেয়নি। তবে তীব্র তাপপ্রবাহের কারণে গরমে অসুস্থ হয়ে ২ হাজার জনের বেশি হজযাত্রীর চিকিৎসা নিচ্ছেন বলে জানানো হয়েছে।

সৌদির জাতীয় আবহাওয়া কেন্দ্র জানায়, সোমবার (১৭ জুন) মক্কার গ্রান্ড মসজিদ এলাকায় তাপমাত্রা ৫১.৮ ডিগ্রি হয়ে যায়।

সৌদি কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী, এ বছর ১৮ লাখ মানুষ হজে অংশ নিয়েছে। যার মধ্যে ১৬ লাখই বিদেশি নাগরিক।

গত বছর হজ মৌসুমে বিভিন্ন দেশের ২৪০ জন মারা যান। তাদের মধ্যে অধিকাংশই ছিল ইন্দোনেশিয়ার নাগরিক।


আরও খবর



হোমনা উপজেলা পরিষদ নির্বাচন, কেন্দ্র দখলের চেষ্টা পুুলিং এজেন্টসহ ২ জনের জরিমানা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৫৭জন দেখেছেন

Image

শাজু, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনায় চতুর্থ পর্যায়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন কেন্দ্রে অধিপত্য বিস্তার ও কেন্দ্র দখলের চেষ্টা করেছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকেরা। বেলা দুইটার দিকে উপজেলার জয়পুর ইউনিয়নের পূর্ব কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত একজন পুলিং এজেন্ট ও তার বাবাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। জরিমানপ্রাপ্তরা হলেন পুলিং এজেন্ট মো. আনোয়ার হোসেন; তাকে পনেরো হাজার টাকা জরিমানা করে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় এবং তার বাবা মো. ধনু মিয়াকেও দশ হাজার টাকা জরিমান করা হয়। 

জানা যায়, ওই কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রার্থীর তালা প্রতীকের পুলিং এজেন্ট মো. আনোয়ার হোসেন বারবার বাইরে যেতে চাইলে ওই কক্ষের পুলিং অফিসার তাকে বারণ করেন। এতে তিনি উত্তেজিত হয়ে তার সঙ্গে তর্কাতর্কি শুরু করেন। এক পর্যায়ে কেন্দ্রের বাইরে থেকে তার বাবা ধনু মিয়া লোকজন নিয়ে কেন্দ্রে প্রবেশ করে জবর দখলের চেষ্টা চালায়। এতে পুলিং অফিসার মোরশিদা বেগম হাতে আঘাত পান। এমতাবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলাবাহিনীর মোবাইল টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে আনোয়ার হোসেন ও তার পিতা ধনু মিয়াকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পুলিং এজেন্ট আনোয়ার হোসেনকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ১৫ হাজার টাকা এবং তার বাবা ধনু মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এসময় ভোটাররা হুড়োহুড়ি করে দিকবিদিক চলে গেলে কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ থেমে যায়। 

এ ব্যাপারে প্রিজাইডিং অফিসার মো. মহসিন বলেন, তালা প্রতীকে পুলিং এজেন্ট আনোয়ার হোসেন ও তার পিতা ধনু মিয়া কেন্দ্রে ভোট দখলের চেষ্টা চালালে ম্যাজিস্ট্রেটকে খবর দেওয়া হয়। তাদের ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে জরিমান করা হয়েছে।

নির্বাহী ম্যােিজস্ট্রে মো. আশিকুর রহমান বলেন, কেন্দ্র দখলের চেষ্টা চালানোয় নির্বাচনী আচরণবিধি অনুযায়ী পুলিং এজেন্ট আনোয়ার হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি এবং পনেরো হাজার টাকা এবং তার বাবা ধনু মিয়াকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে উপজেলার মাথাভাঙা ইউনিয়নের জগন্নাথকান্দি কেন্দ্রে চেয়ারম্যান পদের আনারস ও মোটর সাইকেল প্রতীকের সমর্থকদের আধিপত্য বিস্তারের লক্ষ্যে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে মোটর সাইকেল প্রতীকের প্রার্থীর ছোট ভাই নাজিরুল হক ভূঁইয়া ও আনারস প্রতীকের সমর্থক সাজনু আহত হন। এ ঘটনায় নাজিরুল হকের ছোট ভাই জসিম উদ্দিন লিটন বাদি হয়ে সাজনু ও কাউছারসহ ৯ জনের নামে হোমনা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। 

 হোমনায় উপজেলায় ভোটার রয়েছে ১ লাখ ৭৯ হাজার ২৪৩ জন। এদের মধ্যে পুরুষ ৯৪ হাজার ২৭৪ জন এবং মহিলা ৮৫ হাজার ৬৯ ভোট। মোট ৬১টি কেন্দে ৪১৯ টি স্থায় কক্ষ ও ৬১ টি অস্থায়ী ভোট  কক্ষে ভাটগ্রহণ চলে।


আরও খবর



আজ প্রথম অফিস করলেন উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৮৭জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- আজ ২রা জুন ২০২৪ রোজ রবিবার সকাল ১১ ঘটিকার সময় ফিতা কেটে উদ্ধোধন করে প্রথম অফিস করলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি রোমা আক্তার।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূইয়া,অফিসার ইনচার্জ মোঃ সোহাগ রানা,সহকারী কমিশনার (ভূমি) মোঃ কাজী রবিউল সারােয়ার

ভাইস চেয়ারম্যান মোঃ কামরুল হুদা আলমগীর মাষ্টার,মহিলা ভাইস চেয়ারম্যান রিটা আক্তার রিয়া।

এ সময় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।সকাল ১১ঘটিকার সময় ফিতা কেটে অফিসের উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান  রোমা আক্তার। 


পরে উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এস এম নুরে আলম নুরের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়।আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আলহাজ্ব মোঃ নাজির মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূইয়া, সহাকারী কমিশনার ভূমি,ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা।পরে মিলাদ ও দোয়া শেষে তাবারক বিতরণ করা হয়।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর