Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

পুলিশের সঙ্গে ডাকাতদলের গুলি বিনিময়, আহত ডাকাত গ্রেফতার

প্রকাশিত:সোমবার ৩০ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৫১জন দেখেছেন

Image

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা : কুমিল্লার হোমনায় পুলিশের সঙ্গে ডাকাতের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে একজন আহত হয়েছেন। গুলিবিদ্ধ একজনকে গ্রেপ্তার এবং এসময় একটি দেশীয় পাইপগান, ১ রাউ- তাজা কার্তুজ ও ১টি লম্বা দা জব্দ করেছে পুলিশ। গত রবিবার গভীর রাতে জেলা গোয়েন্দা পুলিশ ও হোমনা থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনাকালে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের হোমনা দুলালপুর রোডের দক্ষিণ চুনারচর গ্রামে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তি হলেন ওই এলাকার শরীফপুর গ্রামের মো. রবিউল আউয়াল টিপু (৩৫)। পুলিশর প্রাথমিক জিজ্ঞাসাবদে সে নিজেকে ডাকাত দলের সদস্য বলে জানায়। এ ঘটনায় গ্রেফতার আহত মো. রবিউল আউয়াল টিপুর বিরুদ্ধে একটি অস্ত্র মামলা ও পলাতক সহযোগী ৭ জনসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের বিরুদ্ধে হোমনা থানায় ডাকাতির প্র¯‘তিসহ দুইটি মামলা দায়ের করা হয়েছে। 

পুলিশ জানায়, গত রবিবার রাত ২টা পনেরো মিনিটে জেলা গোয়েন্দা পুলিশর একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান পরিচালনাকালিন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে- একটি সশস্ত্র ডাকাতদল ডাকাতি করার উদ্দেশ্যে হোমনা উপজেলার ২নং ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-দুলালপুর রোডের আনার ব্রিজের আশে পাশে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ওই এলাকায় ডিবি টিম ও হোমনা থানা পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ডাকাত দলটি পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ডাকাতদলকে গ্রেফতারের উদ্দেশে তল্লাশী অভিযান চালায়। তল্লাশী করে আহত অবস্থায় ঘটনাস্থলে একজনকে পাওয়া যায়। এসময় একটি দেশীয় পাইপগান, এক রাউন্ড তাজা কার্তুজ, একটি লম্বা দা উদ্ধার করা হয়। তাৎক্ষনিকভাবে গ্রেফতারকৃত আহত মো. রবিউল আউয়াল টিপুকে হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থানান্তর করা হয়। বতমানে গ্রেফতার রবিউল আউয়াল টিপু কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন আছে। 

গ্রেফতারকৃত মো. রবিউল আউয়াল টিপুর বিরুদ্ধে চুরি, ডাকাতি এবং ডাকাতির প্রস্তুতিসহ ৭টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অভিযানে নেতৃত্ব দেওয়া জেলা গোয়েন্দা পুলিশের এসআই মো. জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, ডিবি এবং হোমনা থানা পুলিশের যৌথ অভিযানে এলাকার চিহ্নিত ডাকাত রবিউল আউয়াল টিপুকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র ও সহগযোগী পালাতক আরও সাতজনসহ অজ্ঞাত আরও চার পাঁচ জনের নামে ডাকাতির  প্রস্তুতি  মামলা দায়ের করা হয়েছে।



আরও খবর



বাগেরহাটে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নারীর মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে যাত্রীবাহী বাস চাপায় মায়া হালদার (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। রবিবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে বাগেরহাট-পিরোজপুর মহাসড়কের দড়াটানা টোলপ্লাজায় এই দূর্ঘটনা ঘটে। এসময় মোটরসাইকেল চালকসহ দুইজন আহত হয়েছেন।

নিহত মায়া হালদার (৪৫) বাগেরহাট সদর উপজেলার খাড়াসম্বল এলাকার অসীম হালদারের স্ত্রী।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমান বলেন, খাড়াসম্বল থেকে মোটরসাইকেলযোগে বাগেরহাটে আসছিলেন মায়া হালদার সহ তিনজন। টোলপ্লাজা এলাকায় পৌছালে মোরেলগঞ্জ থেকে আসা একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলের পিছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যায়। মোটরসাইকেল চালকসহ দুইজন আহত হয়েছেন। নিহতের মরদেহ এবং আহতদের উদ্ধার করে বাগেরহাট জেলা হাসপাতালে নেওয়া হয়েছে। মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এছাড়া বাসটিকে আটকের চেষ্টা চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।


আরও খবর



প্রতিনিধি:

পুনম পাণ্ডের বিচার চাইলেন মহারাষ্ট্রের বিধায়ক

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:পুনম পাণ্ডের মিথ্যা মৃত্যুর সংবাদ ছড়িয়ে অন্যায় করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। এই মর্মে মুম্বাই পুলিশের কাছে আর্জি জানালেন ভারতের মহারাষ্ট্রের বিধায়ক সত্যজিৎ তাম্বে। তার মতে, মৃত্যুর ভুয়া খবর ছড়িয়ে পুনম যা করেছেন তা শাস্তিযোগ্য অপরাধ।

এর আগে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে মডেল-অভিনেত্রী পুনম পাণ্ডের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে জানা গিয়েছিল, জরায়ু-মুখের ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২ বছরের এই তারকার। এক দিন পর, পুনম একটি ভিডিওর মাধ্যমে জানান, তিনি বেঁচে আছেন। এটা আসলে জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির একটা প্রচার কৌশল মাত্র। যদিও মিথ্যার আশ্রয় নেওয়ার জন্য ক্ষমা চেয়ে নেন তিনি। তবে তার এই কাজের জন্য পুনমের শাস্তি পাওয়া উচিত বলে মনে করেন তাম্বে।

মুম্বাই পুলিশের কাছে তাম্বে পুনমের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। তিনি মনে করেন, পুনমের অনুগামীরা এবার নিজেদের প্রচারের জন্যও ওই পথ খুব সহজেই বেছে নিতে পারেন।

তাম্বের কথায়, ‘সমাজমাধ্যমে ভুয়া খবর আটকানোর জন্য পুলিশি তৎপরতা খুবই প্রয়োজন। পুনমের বিরুদ্ধে মামলাও দায়ের করা উচিত। তিনি অন্যায় করেছেন।’

তাম্বের দাবি, পুনমের পোস্ট সকলকে বিভ্রান্ত করেছে। তিনি বলেন, ‘জরায়ু-মুখের ক্যানসার সমন্ধে সচেতনতা তৈরির বদলে তিনি মানুষকে ভয় পাইয়ে দিয়েছেন। তার ভুয়া মৃত্যুসংবাদের মাধ্যমে কোনো সচেতনতা তৈরি হয়নি। বরং সমস্যা বেড়েছে।’

ভারতে প্রতি বছর জরায়ুমুখের ক্যানসারে লাখ লাখ নারী আক্রান্ত হন। শনিবার সকাল থেকেই সমাজমাধ্যমে জরায়ু-মুখের ক্যানসার প্রসঙ্গে নানা কথা বলা শুরু করেন অভিনেত্রী। পাশাপাশি এটাই স্পষ্ট করেছেন, কাউকে আঘাত দেওয়া নয় বরং বিশ্বব্যাপী নারীদের মধ্যে এই রোগ যে দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে, তার জন্য এটুকু আপস করাটা কোনো ব্যাপার না। যদিও তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সর্বত্র যেভাবে লেখালেখি শুরু হয়ে তাতে বরং খুশি অভিনেত্রী।


আরও খবর



মজুত ও চাঁদাবাজি বন্ধের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজার নিয়ন্ত্রণে পণ্যের অবৈধ মজুত ও চাঁদাবাজি বন্ধে নির্দেশ দিয়েছেন । শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে গণভবনে আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নিয়ে এ সংক্রান্ত নির্দেশনা দেন তিনি।

কৃষক যেন ন্যায্যমূল্য পায় তা নিশ্চিত করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কেউ যেন চাঁদাবাজি এবং মজুতদারি করতে না পারে সেদিকে কঠোর দৃষ্টি দিতে হবে। মালামাল যেখানে রাখা হয় বা নামানো হয় সেখানে যেন কেউ চাঁদাবাজি করতে না পারে, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। কারণ, আপনারা জনপ্রতিনিধি, এই দায়িত্ব আপনাদেরই নিতে হবে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যেন ক্ষমতায় আসতে না পারে সেজন্য বারবার প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। সরকার যে জনগণের সেটা একমাত্র আওয়ামী লীগই প্রমাণ করেছে, একটানা চারবার দেশ পরিচালনা করে।

আওয়ামী লীগ নেতাকর্মীরা যেন নিজেদের মধ্যে কোনো সংঘাতে না জড়ায় এবং একে অপরের দোষ না খুঁজে সে কথাও বলেন শেখ হাসিনা।

সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা, মহানগর ও উপজেলা, থানা, পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান অংশ নেন।


আরও খবর



দীঘিনালা থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার দীঘিনালা থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ইমন হোসেন(২৩),নামের এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ফেব্রুয়ারি)রাত সাড়ে ১০টার দিকে দীঘিনালা থানার একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে দীঘিনালা থানা এলাকার বোয়ালখালী ইউনিয়নে বিশেষ অভিযান পরিচালনা করে  ৯নং ওয়ার্ডস্থ  জামতলী আনসার ক্যাম্পের গেটের সামনে পাকা রাস্তার উপর হতে  আসামী  ইমন হোসেন(২৩)এর দেহ তল্লাসী চালিয়ে তার পরিহিত প্যান্টের ডান পকেট হতে ৫১ পিস ইয়াবা ট্যাবলেট সহ তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী- ইমন হোসেন(২৩) জেলার দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড জামতলী এলাকার স্থায়ী বাসিন্দা মো.জাহাঙ্গীর আলম,এর ছেলে।

দীঘিনালা থানা পুলিশ জানান,গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হইয়াছে। । গ্রেফতারকৃত আসামীকে বিধি মোতাবেক যথাসময়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।


আরও খবর



আবারো সাড়া ফেলছে তরুণদের প্রিয় ব্র্যান্ড রিয়েলমি

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি’র বহুল কাঙ্ক্ষিত ডিভাইস ‘সি৬৭’। ‘আস্থা’ ও ‘নির্ভরযোগ্যতা’র মাপকাঠিতে রিয়েলমি এর ‘সি’ সিরিজ গ্রাহকদের কাছে সবসময়ই বিশেষ কিছু, এবার রিয়েলমি ‘সি৬৭’ টেকপ্রেমীদের আবারো সেই অভিজ্ঞতার সুযোগ তৈরি করে দিচ্ছে। ১২ ফেব্রুয়ারি থেকে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে সারা দেশজুড়ে। স্মার্টফোনটি ২২ হাজার ৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যে কেনা যাবে রিয়েলমি অথরাইজড সব আউটলেট-এ।     

‘সানি ওয়েসিস’ এবং ‘ব্ল্যাক রক’ এই দুইটি মনোমুগ্ধকর রঙে পাওয়া যাচ্ছে ‘সি৬৭’। ডিভাইসটিতে রয়েছে- ৩এক্স ইন-সেন্সর জুমসহ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, সি সিরিজ এর ফার্স্ট স্ন্যাপড্রাগন প্রসেসর এবং একই ধাঁচের অন্য ব্র্যান্ডের ডিভাইস সমূহের মধ্যে সবচেয়ে পাতলা অবয়ব। রিয়েলমি সি৬৭ ব্যবহারকারীদের আরো দেবে- ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় নান্দনিক ফটোগ্রাফির অভিজ্ঞতা, যা অন্য ব্র্যান্ডগুলোর ৫০ মেগাপিক্সেল ক্যামেরার চেয়ে বেশ উন্নত। ক্যামেরার প্রতিটি পিক্সেল ইমেজ প্রসেসিং ভূমিকা রাখে, যা ছবির অসাধারণ মান নিশ্চিত করে। রিয়েলমি এর ‘সি’ সিরিজ এর ব্র্যান্ডগুলোর মধ্যে  ‘সি৬৭’ প্রথম ডিভাইস যেখানে ৩এক্স ইন-সেন্সর জুম এর এডভান্সড ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে সেন্সর ছবির ডেপথ ও ক্লিয়ারিটি নিশ্চিত করে; এতে স্বাভাবিকভাবেই ‘বোকেহ’ ইফেক্ট লক্ষ্য করা যায়, যেটি ছবির কোয়ালিটি বৃদ্ধি করে।              

এছাড়া- স্মার্টফোনটির স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট নিশ্চিত করে- ‘নেক্সট-লেভেল পাওয়ার’, ‘ইফিসিয়েন্সি’ এবং ‘রিলায়াবিলিটি’। এটির অনতুতু বেঞ্চমার্ক স্কোর ছাপিয়ে গেছে ৩ লাখ ৩০ হাজার কে+, যা নির্ভরযোগ্য পারফরম্যান্সের নিশ্চয়তা দেয়। এছাড়া- ডিভাইসটির ৮ জিবি র‌্যাম স্মুথলি ডিভাইসটি অপারেট করতে ভূমিকা রাখে, যেখানে ১২৮ জিবি রম দেয় ভাবনাহীন স্টোরেজ সল্যুশন।

রিয়েলমি সি৬৭ এর ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি চার্জিং দুশ্চিন্তা থেকে মুক্তি দেবে, মাত্র ২৬ মিনিটেই ৫০ শতাংশ চার্জ সম্ভব।  ৫০০০এমএএইচ  ব্যাটারি সম্পন্ন  এ ফোনটি  নির্ভরযোগ্য শক্তি প্রদানে সক্ষম।

গুণগতমান ও নির্ভরযোগ্যতা ধরে রাখার প্রতি রিয়েলমি’র প্রতিশ্রুতি পুনরায় নিশ্চিত করতে ব্রান্ডটি নিয়ে এসেছে রিয়েলমি সি৬৭ যা এই সি সিরিজের নতুন গুণমান এবং নির্ভরযোগ্যতা পূরণে সক্ষম। বাংলাদেশের বাজারে  গর্বিত ইতিহাস ধরে রেখে, রিয়েলমি ব্যবহারকারীদের প্রয়োজনকে ভালোভাবে উপলব্ধি করে আরও সমৃদ্ধ স্মার্টফোন ডিভাইস তৈরির লক্ষ্যে কাজ করছে। ।

রিয়েলমি সি৬৭ সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে https://www.facebook.com/realmeBD/


আরও খবর