Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের স্বার্থে ঐক্যমত থাকতে হবে- এমপি জাকারিয়া জাকা

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১১৮জন দেখেছেন

Image

নাজমুল ইসলাম (মিলন) দিনাজপুর প্রতিনিধি:জাতীয় সংসদ সদস্য-৬ এর দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মোঃ জাকারিয়া জাকা বলেন, আমাকে সমর্থন করে জয়যুক্ত করেছেন। আমি নির্বাচন চলাকালীন আপনাদেরকে কথা দিয়েছিলাম, আমি যদি নির্বাচিত হই তাহলে ঈমান, আমল ও সততার সাথে সমাজ পরিচালিত করব। এই বীরগঞ্জ ও কাহারোল এর জনতা সাথে নিয়ে কর্ম পরিচালনা করবো এবং যুবকদের চাকরি হবে বিনা পয়সায়। আমরা নির্বাচনী এলাকার ভোটারদের নিরাপত্তার দায়িত্ব আমার। দায়িত্ব টি পালন করার জন্য সকলের সহযোগিতা চাই। আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ থাকব, আমরা কোন রাজনৈতিক প্রতিহিংসায় জড়াবো না। কারো নামে যেন মিথ্যা মামলা না হয়, কেউ যেন জুলুম নির্যাতনের শিকার না হয়। আমরা সবাই মিলে বীরগঞ্জ কাহারোলকে সুন্দর ও নতুন আঙ্গিকে সাজাতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার, আমরা সেই পদ্ধতির সাথেই থাকবো।

ট্রাক প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিজয়ী হওয়া দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ জাকারিয়া জাকা শপথ গ্রহণ শেষে আজ ১৫ জানুয়ারি সোমবার ঢাকা থেকে বিকালে সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছান।

বিমানবন্দরে নির্বাচনী এলাকার নেতাকর্মীরা ফুলের শুভেচ্ছা জানিয়ে গাড়ি বহরের মাধ্যমে ১০ মাইল মোড়ে পৌঁছালে নেতাকর্মীরা সংবর্ধনা জানানো কালে তিনি উপরোক্ত কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ পৌরসভার মেয়র মোশারফ হোসেন বাবুল, দিনাজপুর জেলা পরিষদের সদস্য আরমান আলী, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরিয়াস সাইদ সরকার, ইউপি চেয়ারম্যান মানিক, বীরগঞ্জ পৌরসভার কাউন্সিলর বনমালী রায়, মোঃ বারিক, মহিলা নেত্রী শাহানাজ পারভীন, ছাত্রলীগ, যুবলীগ সহ অনেকে ।


আরও খবর



নওগাঁয় দেওয়ালে চাপা পড়ে রাজ মিস্ত্রির মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা ; নওগাঁ:নওগাঁর সাপাহারে মাটির দেওয়াল চাপা পড়ে আবদুল জলিল (৩৫) নামে এক রাজ মিস্ত্রির মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে। শনিবার (৪ মে) দুপুর ১টার দিকে উপজেলার ভাগপাড়ল গ্রামের আবদুস ছাত্তার এর বাড়িতে রাজ মিস্তির কাজ করতে গেলে অসাবধানতাবশত চাপা পড়ে তার মৃত্যু হয়।

নিহত আবদুল জলিল গোপালপুর ময়নাকুড়ি গ্রামের সেন্টু রহমানের ছেলে।        বিষয়টি নিশ্চিত করে নিহতের স্বজনরা জানান, এদিন কাজের উদ্দেশ্যে সকাল ৭টায় বাড়ি থেকে বের হয়ে আবদুস ছাত্তার এর বাড়িতে রাজ মিস্তির কাজ করতে যান।বাড়ি মালিক জানান, মাটির বাড়িতে প্রায় ২ফিট ইট দিয়ে পাকা করার জন্য দেওয়ালের গোড়ার কিছু মাটি কেটে সরানোর হচ্ছিল। এমন সময় হঠাৎ করেই কিছু বুঝে উঠার আগেই সেই দেওয়ালটি ভেঙ্গে আবদুল জলিলের গায়ের (শরীরের) উপরে এসে  পড়ে। এতে দেওয়ালের নিচে চাপা পড়েন তিনি। তাৎক্ষনিক বাড়ির লোকজন তাকে উদ্ধার করে  সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে  দুপুর ১টার দিকে কর্তব্যরত চিকিৎসক মোফাজ্জল হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  পলাশ চন্দ্র দেব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো। পরিবারর  কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



মামুনুল হক তিন মামলায় জামিন পেলেন

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক নাশকতার অভিযোগে দায়ের হওয়া রাজধানীর পল্টন ও মতিঝিল থানার পৃথক তিন মামলায় জামিন পেয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত তার জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেন, ২০১৩ সালের মতিঝিল থানার এক মামলায় ও ২০২১ সালের পল্টন থানার দুই মামলায় জামিন পেয়েছেন মামুনুল হক।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ঢাকা ও ঢাকার বাইরে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় জামিন না পাওয়ায় এখনই তার কারামুক্তি হচ্ছে না। আশা করছি এসব মামলার জামিন পেয়ে তিনি শিগগিরই কারামুক্ত হবেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১৮ এপ্রিল মামুনুল হককে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।


আরও খবর



মাতৃত্বের অনুভূতি পেতে চলেছেন ফারিয়া শাহরিন

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গত বছরের জুলাইয়ের বিয়ের খবর জানিয়েছিলেন লাক্স তারকা ফারিয়া শাহরিন। এবার মা দিবসে দিলেন নতুন সুখবর। ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকে অন্তরা খ্যাত এই অভিনেত্রী মাতৃত্বের অনুভূতি পেতে চলেছেন।

রোববার (১২ মে) ফারিয়া তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘বিসমিল্লাহ। হ্যাপি মাদারস ডে টু মি’। প্রিয় তারকার কাছ থেকে এমন খবর পেয়ে বিনোদন অঙ্গনে তার বন্ধু-শুভাকাঙ্ক্ষীরা অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন।

ফারিয়া শাহরিন বলেন, মা হওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করে বোঝানো যাবে না। স্বপ্ন সত্যি হলো। সবার কাছে দোয়া চাই।

তিনি আরও বলেন, ফেসবুকে কোনো পোস্ট দেওয়ার পর মানুষের বদ নজরকে ভয় পাই। কিন্তু মা হওয়ার মতো খুশির খবর শেয়ার না করে পারলাম না।

নতুন সন্তান আসার বিষয়টি জানার পর অভিনেত্রী ফারিয়া সিদ্ধান্ত নিয়েছেন আপাতত শুটিং থেকে দূরে থাকবেন। মাতৃত্বকালীন সময়টা নিজের জন্য দেবেন।

২০২১ সালের ফেব্রুয়ারিতে মাহফুজ রায়ানের সঙ্গে বাগদান হয় ফারিয়া শাহরিনের। পরে পারিবারিকভাবে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় ২০২৩ সালে।


আরও খবর



মাগুরায় হজযাত্রীদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায়  সরকারি ও বেসরকারি ব্যবস্থপায় হজযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । বুধবার সকাল ১০টায় পারনান্দুয়ালী মডেল মসজিদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করে জেলা প্রশাসন ও ইসলামী ফাউন্ডেশন মাগুরা। কর্মশালায় ইসলামী ফাউন্ডেশন মাগুরা শাখার উপ-পরিচালক মো: মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। বক্তব্য রাখেন মাগুরা পৌরসভার প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল,মাওলানা নাজিরুল ইসলাম,মুফতি আমিরুল ইসলাম ও হাফেজ মো: আতিয়ার রহমান প্রমুখ। চলতি বছর জেলা থেকে ২৩৫ জন হজে অংশ নেবে। কর্মশালায় হজযাত্রীদের হজের বিভিন্ন বিষয় নিয়ে অবগত করানো হয়। এছাড়া মক্কা,মদিনা গিয়ে হজের যাবতীয় কার্যক্রম কিভাবে সমাধান করতে হবে সে বিষয়ে তাদের জানানো হয়।

আরও খবর



এসএমসি প্লাসের সব ড্রিংকস বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এসএমসি প্লাসের বাজারে থাকা সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন বিশুদ্ধ খাদ্য আদালত। রোববার (১৯ মে) বিচারক আলাউল আকবার এ নির্দেশ দেন।

এর আগে দোষ স্বীকার করে আজ সকালে জামিন চান তিনি। এ সময় তানভীর সিনহা জানান, এতে তাদের দোষ নেই, কারণ তারা জানতেন না, এটার লাইসেন্স নেই।

পরে আদালত বাজারজাতকারী একমি'র তানভীর সিনহাকে ১৬ লাখ টাকা জরিমানা করেন। সেই সঙ্গে বাজার থেকে সব এসএমসি প্লাস প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন নিরাপদ কর্তৃপক্ষের পরিদর্শক কামরুল হাসান।

অনুমোদনহীন ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রির কথা স্বীকার করায় এসএমসি প্লাসের কর্ণধার ওয়ালিউল ইসলামের জামিন মঞ্জুর করে ১৬ লাখ টাকা জরিমানা করে বিশুদ্ধ খাদ্য আদালত।

উল্লেখ্য, গত মঙ্গলবার বাজারে বিক্রি হওয়া অনুমোদনহীন পাঁচটি কোম্পানির ইলেক্ট্রোলাইট ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবরের আদালত। সেই সঙ্গে পাঁচটি কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ এবং ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।


আরও খবর