Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন সাকিব

প্রকাশিত:সোমবার ০৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৫৮জন দেখেছেন

Image

 স্পোর্টস ডেস্ক: পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন সাকিব আল হাসান। সোমবার সকালে রাজধানীতে ফিরেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

এর আগে গত শুক্রবার রাতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঝপথেই হঠাৎ করে দেশ ছেড়েছিলেন সাকিব। তার দল ফরচুন বরিশালের ৪, ৫ ও ৬ ফেব্রুয়ারি খেলা না থাকায় ওমরাহ পালনের জন্য সৌদি আরবে গিয়েছিলেন তিনি।

বিপিএলে বরিশাল ইতোমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে। যদিও গ্রুপ পর্বের দুটি ম্যাচ বাকি রয়েছে দলটির। বরিশাল আসরে মোট ১০ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে আছে।


আরও খবর

আইপিএল শুরুর তারিখ প্রকাশ হলো

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




৪২ বছর পর প্রকৃত অপরাধীকে ধরারও নজির আছে আইনমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৫জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃসাগর-রুনির যারা প্রকৃত হত্যাকারী তাদেরকে ধৃত করার জন্য সব রকম চেষ্টা করেও যদি সময় লাগে, এবং আপেক্ষিকভাবে আমি বলেছি ৫০ বছরও যদি লাগে, যারা এই হত্যাটা করেছে তাদেরকে ধরার জন্য যতই সময় লাগুক কিন্তু তাদেরকে আমরা ধরব। আমি এই কথাটাই বলেছি। আর আপনারা মনে করেছেন তদন্তের জন্য ৫০ বছর লাগবে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাগর-রুনি হত্যার তদন্তের জন্য প্রয়োজনে ৫০ বছর অপেক্ষা করতে হবে আইনমন্ত্রীর এমন বক্তব্যে বিতর্কের সৃষ্টি হয়েছে, বক্তব্যের ব্যাখ্যা চেয়ে সাংবাদিকরা অনুরোধ করলে, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এসব কথা বলেন।

আইনমন্ত্রী আরো বলেন, এটা বিতর্কের প্রশ্ন না। আমার দুঃখ হয় এ কারণে, আপনাদের জন্য ভাল কথা বললেও আপনারা এটাকে অন্যভাবে নেন। আমার কথা হচ্ছে সুষ্ঠ তদন্ত হওয়া উচিত, আসল অপরাধীকে ধরা উচিত। আইনি কাঠামোতে বলা আছে, যে অপরাদী নয় তাকে হয়রানি করা যাবে না। প্রকৃত অপরাধীকেই ধরতে হবে। আমি সেটাই বলেছি।আর আপনারা গেলেন ক্ষেপে। এসময় হাস্যজ্জল মূখে মন্ত্রী বলেন, আমি বুঝি না-আপনাদের জন্য ভাল কথা বললেও আপনারা ক্ষেপে যান কেন।

সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কার্যক্রম বিলম্ব ও ধীর গতীতে হচ্ছে কিনা? কোন মামলার তদন্ত কার্যক্রমে এমন ধীরগতির নজির রয়েছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, পৃথিবীতে অনেক মামলার নজির আছে। ইউনাইটেড কিংডমে একটি মামলায় প্রকৃত অপরাধীকে ৪২ বছর পর ধরতে সক্ষম হয়েছে। কিছুদিন আগেও আমেরিকাতে দীর্ঘ ২৪ বছর পর প্রকৃত অপরাধীকে ধরতে সক্ষম হয়েছে। সাগর-রুনি হত্যা মামলার প্রকৃত অপরাধীদের ধরতে পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে। কিন্তু এখন পর্যন্ত তারা প্রকৃত হত্যাকারীদের ধরতে পারছে না, সেজন্যই তদন্তে সময় লাগছে। তবে যতদিন পর্যন্ত প্রকৃত অপরাধীদের চিহৃিত করে ধরতে না পারবে, ততদিন সাগর-রুনি হত্যা মামলার তদন্ত চলবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে আওয়ামী লীগের শ্রদ্ধা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ আওয়ামী লীগ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ ফারুক খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মণি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আলম মাহমুদ স্বপন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারিৃ’ বাজানো হয়।

এর আগে রাত ১১টা ৫১ মিনিটে প্রধানমন্ত্রী শহীদ মিনারে এসে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। রাত ১১টা ৫৩ মিনিটে রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মিনার অঙ্গনে উপস্থিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাবি উপাচার্য তাকে অভ্যর্থনা জানান।


আরও খবর



হাসপাতালে শয্যা সংকট,মেঝেতেও হচ্ছে না ঠাঁই

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরসগর,ব্রাহ্মণবাড়িয়াঃব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে দেখা দিয়েছে শয্যা সংকট,মেঝেতেও হচ্ছেনা ঠাঁই।সরেজমিন হাসপতালে গিয়ে দেখা গেছে এমনই চিত্র।

হাসপাতালে সীট না পেয়ে রােগীদের মেঝেতে শুয়ে চিকিৎসা নিতে দেখা যাচ্ছে।হাতপাতাল সুত্রে জানা গেছে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হলেও এখানে প্রতিদিন ৮০ থেকে ৯০ জন রোগীকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।অতিরিক্ত রোগীর চাপ সামলাতে ডাক্তার আর নার্সদের খেতে হচ্ছে হিমশিম।

এমন হওয়ার কারন কি জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়,এখানে ডাক্তারদের ব্যবহার,পর্যাপ্ত ঔষধ পত্র আর সেবার মান ভাল হওয়া পার্শ্ববর্তী সরাইল,লাখাই,মাধবপুর,অষ্টগ্রাম থেকেও চিকিৎসা নেয়ার জন্য রোগীরা আসেন।আবাসিক মেডিকেল অফিসার (আর,এম,ও) ডাঃ সাইফুল ইসলাম জানান উক্ত হাসপাতালে আউটডোরে প্রতিদিন প্রায় ৫ থেকে ৬ শ রোগী দেখতে ডাক্তারদেন হিমশিম খেতে হচ্ছে।

নাসিরনগর হাসপাতালের চিকিৎসকদের  মাঝে ডাক্তার অভিজিৎ রায়,ডাক্তার মোঃ সাইফুল ইসলাম,ডাক্তার জীবণ চন্দ্র দাস,ডাক্তার মৌমিতা বসাকের চিকিৎসা ব্যবস্থা অন্যতম।তাই হাসপাতালের শয্যা সংকট দুর করতে স্থানীয়রা মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ একে একরামুজ্জামজন এমপি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আম বয়ানের মধ্য দিয়ে শুরু

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আম বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে। আজ শুক্রবার বাদ ফজর মাওলানা ইলিয়াস বিন সাদ আম বয়ান করেন। তাৎক্ষণিকভাবে তা বাংলা তরজমা করে মাওলানা মনির বিন ইউসুফ।

সকাল ১০টায় ভারতের মাওলানা ইলিয়াস তালিমের মৌজু, জুমার আগে জুমার ফাজায়েলের ওপর ১০ মিনিট বয়ান করবেন মাওলানা মনির বিন ইউসুফ। জুমার পরে বয়ান করবেন শেখ মোফলে (আরবি), তাৎক্ষণিকভাবে তা বাংলায় তরজমা করবেন মাওলানা শেখ আব্দুল্লাহ্ মনসুর, আসরের পর বয়ান করবেন মাওলানা মোশাররফ, মাগরিবের পর বয়ান করবেন ভারতের মাওলানা ইউসুফ বিন সাদ, তাৎক্ষণিকভাবে তা বাংলায় তরজমা করবেন মাওলানা জিয়া বিন কাশেম।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম এ তথ্য নিশ্চিত করেছেন।

এবারের ইজতেমায় ভারতের দিল্লি মারকাজের মাওলানা সা’দ কান্ধলভী না এলেও এসেছেন তার তিন ছেলে। গত বুধবার মাওলানা সা’দ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ, মেজো ছেলে মাওলানা সাঈদ ও ছোট ছেলে মাওলানা ইলিয়াসসহ ভারতের নিজামউদ্দিন মারকাজের ১৪জনের একটি দল গত বুধবার সন্ধ্যায় টঙ্গীর ইজতেমা ময়দানে পৌঁছান।

এদিকে টঙ্গীর তুরাগ তীরের ময়দানে অবস্থান নেওয়া মুসল্লিদের উদ্দেশে গতকাল বৃহস্পতিবার বাদ ফজর থেকে বয়ান শুরু করেন মুরুব্বিরা।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম জানান, টঙ্গী বিশ্ব ইজতেমার এবারের দ্বিতীয় পর্বে ১২ থেকে ১৪ হাজার বিদেশি মেহমান যোগ দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে প্রায় তিন হাজারের বেশি বিদেশি মেহমান এবং দেশের বিভিন্ন এলাকা থেকে লাখো মানুষ টঙ্গীর ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন।

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্ব শেষ হয় গত ৪ ফেব্রুয়ারি ।


আরও খবর



গাংনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী কাবেল হোসেন ওরফে কাবিল (৬২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে মেহেরপুরের গাংনী থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে তার নিজ বাড়ি হাড়াভাঙ্গা ফরাজী পাড়া থেকে গ্রেপ্তার করে।কাবেল হোসেন ওরফে কাবিলের পিতার নাম মৃত আমির ফরাজী। তাকে আজ সোমবার সকালে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, কাবেল হোসেন ওরফে কাবিলের নামে ২৯-৮-২০১৮ ইং তারিখে কুষ্টিয়ার দৌলতপুর থানায় একটি মাদকের মামলা হয়। মামলায় তাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদ- দেন আদালত। রায়ের সময় কাবেল হোসেন ওরফে কাবিল অনুপস্থিত ছিলেন।

সে দীর্ঘদিন পুলিশের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে অবস্থান করছিলেন। রোববার সে নিজ বাড়িতে অবস্থান করছেন মর্মে সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর