Logo
আজঃ শুক্রবার ০৩ মে ২০২৪
শিরোনাম

অবরোধের প্রভাব পড়েনি হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক

প্রকাশিত:সোমবার ০৬ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ১৬০জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল হিলি প্রতিনিধি:সরকারের পদত্যাগ ও তত্বাবধায়ক সরকারের দাবীতে বিএনপি’র ডাকে ৪৮ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনেও কোন প্রভাব পড়েনি দিনাজপুরের হিলি স্থলবন্দরে। সোমবার বেলা সাড়ে ১১ টা থেকে ভারত থেকে কাঁচা পণ্য বোঝাই ট্রাকগুলো প্রবেশ করছে হিলি পানামা পোর্টে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে পাসর্পোট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

ভারত থেকে কাঁচা পণ্যসহ বিভিন্ন প্রকার পণ্য আমদানি হচ্ছে এই বন্দর দিয়ে। এদিকে হিলি পানামা পোর্টে ভারত পণ্য বোঝাই ট্রাকগুলো প্রবেশ করছে। পণ্যের লোড- আনলোডের কার্যক্রমও স্বাভাবিক রয়েছে পানামা পোর্টে। অবরোধের কারনে পণ্য বোঝাই কোন লোড ট্রাক বন্দর ছেড়ে যায়নি। সকল প্রকার ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রংপুর,আন্তঃ জেলা ও বগুড়া গামী দুরপাল্লার ও লোকাল বাস, মিনিবাস এবং ট্রাকসহ কোন যানবাহন চলাচল না করলেও সিএনজি, ব্যাটারীচালিত আটোরিকসাসহ বিভিন্ন পরিবহন চলছে। এদিকে আইনশৃংখলা রক্ষায় চারমাথা, বাসষ্ট্যান্ড, পোর্ট এলাকাসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।


আরও খবর

কারামুক্ত হলেন মামুনুল হক

শুক্রবার ০৩ মে ২০২৪




দীপ্ত টিভির সিটি রিপোর্টারের উপর হামলার ঘটনায় আটক-২

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

বিশেষ প্রতিনিধি:দীপ্ত সিটি রিপোর্টার সোহাগ আহম্মেদের উপর হামলার ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ।আটককৃতরা হলো এস এম সানি ও মোঃ আবুল।

ঘটনায় জানাযায়, সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সাংবাদিক সোহাগ দায়িত্ব পালন করা কালীন সময়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় সামনে আসলে উল্টোদিক থেকে আসা একটা লেগুনা গাড়ীর ধাক্কায় তিনি বাইক থেকে ছিটকে পড়ে যান। তিনি উঠে লেগুনাটিকে আটক করেতে গেলে আটককৃতসহ আরো ৭/৮ জন তাকে বাধ দেয়।কথা কাটাকাটির এক পর্যায়ে সানি ও সাথে থাকা অন্যন্যরা তার উপর হামলা করে তাকে আহত করে। ঘটনার পরে স্থানীয়রা তাকে উদ্ধার একটি ক্লিনিকে চিকিৎসা দিয়ে সুস্থ করে। এ ঘটনায় তিনি যাত্রাবাড়ী থানায় সানি ও আবুলসহ অজ্ঞাত ৭/৮ কে আসামী করে একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগের পরিপেক্ষিতে রাত নয়টার দিকে অভিযুক্ত সানি ও আবুলকে আটক করে পুলিশ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কাফরুল থানা আইনশৃঙ্খলা সমন্বয় সভা (এল ও সি সি) অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৪৭জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার : কাফরুল থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে আইনশৃঙ্খলা সমন্বয় সভা (এল ও সি সি) অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে কাফরুল থানাধীন মিরপুর ১৩তে  ৪ নং ওয়ার্ড সিটি কর্পোরেশন কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়। কাফরুল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (পল্লবী জোন) ডিবি মিরপুর মো: রাশেদ হাসান।

তিনি বলেন, আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সবাইকে কাজ করতে হবে। আপনারা যারা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ রয়েছেন তারা পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করবেন। আপনাদের কাজ শুধু তথ্য দিয়ে সহায়তা করা। বাকি কাজ পুলিশ প্রশাসন করবে। আর পুলিশের পাশাপাশি আমাদের যারা ডিবি রয়েছেন তারাও কাজ করবে। কিশোর গ্যাং রোধে অভিভাবকদের আরো সচেতন হতে হবে। আপনার সন্তান কোথায় যায় সেটি আপনাকে নজর রাখতে হবে। আপনার পাশে যেই ছেলেটি খারাপ আছে তার তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। একটা কথা মনে রাখবেন আপনার ছেলে ভালো কিন্তু যেই ছেলেটা খারাপ সেই ছেলে কিন্তু আপনি ছেলেকেও খারাপ বানিয়ে ফেলবে। তাই আপনার ছেলে হোক বা পরের ছেলে হোক খারাপ হলে  তার ব্যাপারে প্রশাসনকে সহযোগিতা করুন। 

এ সময় বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন, এসি ট্রাফিক পল্লবী (জোন) তানিয়া সুলতানা, এসি পেট্রোল (পল্লবী জোন) মনিরুল ইসলাম, বাংলাদেশ  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  গাজী মেজবাউল হোসেন সাচ্চু,  কাফরুল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত)   মুহাম্মদ কামরুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এস আই বাদশা। 

অনুষ্ঠান শেষে সভাপতির বক্তব্যে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুকুল আলম বলেন, আপনারা পুলিশকে সহযোগিতা করুন। আমরা সব সময় আপনাদের পাশে আছি। পুলিশের একার পক্ষে সকল সমস্যা সমাধান করা সম্ভব না। সকল সমস্যার সমাধান করতে হলে আপনাদের সহযোগিতা প্রয়োজন। আর আপনারা যারা হুজুর রয়েছেন তারা প্রত্যেক জুমার দিন সকল মসজিদে এসকল কথা বলবেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর



আত্রাইয়ে উপজেলা পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | ৮০জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সহ বিভিন্ন দপ্তর ও স্কুল পরিদর্শন করেন রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) তরফদার আক্তার জামীল।বৃহস্পতিবার পরিদর্শণকালে তিনি আত্রাই উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ফলজ বৃক্ষ রোপন করেন।

বৃক্ষরোপন শেষে শিক্ষক ও কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিদ্যালয়ে আপনারা বেশি বেশি করে দেশীয় প্রজাতির বরই, জাম, আমরা, জলপাই, কামরাঙ্গার গাছ লাগাবেন। কেনোনা ওইসব গাছে ফল ধরলে ছাত্র-ছাত্রীরা তাতে ঢিল ছুরে,দৌড়ে গিয়ে হুমরি খেয়ে ফল কুরায়। এতে তাদের মধ্যে এক ধরনের উৎফুল্লতা বিরাজ করে। সেইসাথে ভিটামিন সি এর অভাব দুর হবার পাশাপাশি তাদের মাঝে হৃদ্দতার বন্ধন বেড়ে যায়। এছাড়া তিনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, পাঁচুপুর ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার , উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত শেখ রাসেল শিশু পার্ক পরিদর্শণ করেন এবং সেখানে বিভিন্ন ফলদ বৃক্ষের চারা রোপন করেন। পরিদর্শণকালে উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার, আত্রাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হেনা মোস্তফা কামাল, পাঁচুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খবিরুল ইসলাম উপস্থিত ছিলেন।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৩১ জনকে গ্রেপ্তার করেছে। মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়।

মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের সময় তাদের থেকে ২৫২ পিস ইয়াবা, ২৩.৫ গ্রাম ৩০ পুরিয়া হেরোইন ও ৩২ কেজি ৮০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার (১ মে) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (২ মে) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৮টি মামলা রুজু হয়েছে।


আরও খবর

কারামুক্ত হলেন মামুনুল হক

শুক্রবার ০৩ মে ২০২৪




ফুলবাড়ীতে সংসদ সদস্যের বিশেষ বরাদ্দের ২৪লক্ষ টাকা বিতরণ

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে দিনাজপুর ৫ আসনের সংসদ সদস্য এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির বিশেষ বরাদ্দ ফুলবাড়ীর বিভিন্ন প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে ।

শনিবার সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে এমপির বরাদ্দ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে সংসদ সদস্যের পক্ষে চেক বিতরণ করেন ফুলবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, সহ- সভাপতি আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ডাবলু, উপজেলা তাঁতীলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মোঃ আব্দুল কুদ্দুস, কাজীহাল ইউপি চেয়ারম্যান মানিক রতন, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান এনামুল হক, দৌলতপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, এলুয়াড়ী ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ মমতাজুর রহমান, দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম সহ অন্যান্য নেতৃবৃন্দ। বিভিন্ন প্রতিষ্ঠানে মোট ২৪ লক্ষ টাকার এই বরাদ্দ প্রদান করা হয়। এ সময় প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর