Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

নিজ এলাকায় সৈয়দ ইবরাহিমকে অবাঞ্ছিত ঘোষণা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৬২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক ;দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ায় বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ ইবরাহিমকে তার নির্বাচনি এলাকা হাটহাজারীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের জোট ছেড়ে নির্বাচনের সিদ্ধান্ত নেওয়ার বুধবার (২২ নভেম্বর) বিকালে হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

এর আগে বুধবার কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সিদ্ধান্তকে বিশ্বাসঘাতকতা ও বেইমানি বলে আখ্যায়িত করেছেন তারই রাজনৈতিক সহকর্মী ১২-দলীয় জোটের নেতারা।

হাটহাজারী উপজেলা বিএনপির আহ্বায়ক নূর মোহাম্মদ ও সদস্য সচিব গিয়াসউদ্দিন এক বিবৃতিতে বলেন, বর্তমান সরকার এবং তার আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে বাংলাদেশ কল্যাণ পার্টি যুক্তফ্রন্ট গঠন করে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেয়। এহেন কর্মকাণ্ডে হাটহাজারী সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সঞ্চার হয় এবং এ খবর প্রকাশিত হওয়ার পর হাটহাজারী উপজেলা বিএনপির জনমনে তীব্র ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। মেজর জেনারেল (অব.) ইবরাহিম শেষ বয়সে এসে স্বেচ্ছাচারিতা, লোভলালসায় হয়ে অনৈতিক সুযোগ- সুবিধা গ্রহণ করে এমন ঘৃণিত কাজ করেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ২০১৮ সালে বিএনপি নিজ দলের ১০০ ভাগ যোগ্য প্রার্থীকে মনোনয়ন না দিয়ে মেজর জেনারেল (অব.) ইবরাহিমের মতো একজন সিঙ্গেল ম্যানকে, জোটকে সম্মান দেখিয়ে ধানের শীষ প্রতীক বরাদ্দ করে এবং বিএনপির সব ইউনিট তার পক্ষে কাজ করে। কিন্তু তখনও তিনি সেই সময়ের মহাজোট প্রার্থীর কাছে আর্থিক সুবিধা নিয়ে নিজেকে আত্মসমর্পণ করেন।

এতে আরও বলা হয়, মেজর জেনারেল (অব.) ইবরাহিমের নিজ নির্বাচনে কাজ করতে গিয়ে হাটহাজারী বিএনপি এবং অঙ্গসংগঠনের বহু নেতাকর্মী হামলা মামলা এবং নির্যাতনের শিকার হলেও মেজর জেনারেল (অব.) ইবরাহিম একবারের জন্যও কারও খোঁজখবর নেননি, সহায়তা তো অনেক দূরের কথা। তাই আমরা হাটহাজারী উপজেলা, পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা মেজর জেনারেল (অব.) ইবরাহিমকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করলাম।

পাশাপাশি তাকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করলাম। আর যদি হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি পরিবারের কেউ মেজর জেনারেল (অব.) ইবরাহিমকে কোনোভাবে সহযোগিতা করেন বা যোগাযোগ রাখেন, তা হলে আমরা তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।


আরও খবর

বিনামূল্যে বই পেল ২৬৬ কলেজ শিক্ষার্থী

শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪




বাকেরগঞ্জে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত ৪ জন গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১০৫জন দেখেছেন

Image
রবি ইসলাম:বরিশালের বাকেরগঞ্জে সাজাপ্রাপ্ত ৪ জনকে গ্রেপ্তার করেছে বাকেরগঞ্জ থানা পুলিশ। 

মঙ্গলবার (৫ ফ্রেব্রুয়ারি) ২ বছর ৬ মাসের সাজাপ্রাপ্ত ৬টি মামলার আসামী মোঃ কামাল দেওয়ানকে বাকেরগঞ্জ থেকে, ৩ বছরের সাজাপ্রাপ্ত ২টি মামলার আসামী আল আমিন হাওলাদার, ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী সহিদুল ইসলামকে নারায়নগঞ্জ বন্দর থেকে ও ২ বছর ৩ মাসের সাজাপ্রাপ্ত ২টি মামলার আসামী মোঃ আবুল বাসারকে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়।

বাকেরগঞ্জ থানা পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দীর্ঘদিন ধরে তারা ঢাকাসহ বিভিন্ন স্থানে পালিয়ে ছিল।

বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন বলেন, সাজা ওয়ারেন্টমূলে পালিয়ে থাকার পর গোপন সংবাদের ভিত্তিতে এসব সাজাপ্রাপ্ত আসামীদেরকে গ্রেপ্তার এবং বিজ্ঞ আদালতে সোর্পদ করেছে।

আরও খবর



বাগেরহাটে হার্ট ফাউন্ডেশনের যাত্রা শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২০জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে হৃদরোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও সহযোগিতার জন্য হার্ট ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী সংস্থার যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বিএমএ ভবনে মোড়ক উন্মোচনের মাধ্যমে ফাউন্ডেশনের উদ্বোধন করেন বিশ্ব হার্ট ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. জগৎ নারুলা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সভাপতি প্রফেসর ডা. খন্দকার আব্দুল আউয়াল রিজভী, বাংলাদেশ এনজিওপ্লাস্ট ইন্টারভেনশনের সভাপতি প্রফেসর ডা. এ কে এম ফজলুর রহমান, জাতীয় হৃদ রোগ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডা. মীর জামাল উদ্দীন, বাগেরহাট হার্ট ফাউন্ডেশনের আহবায়ক প্রফেসর ডা. চৌধুরী হাফিজুল আহসান, যুগ্ন আহবায়ক ডা. মোঃ মোশাররফ হোসেন, সদস্য সচিব এ্যাড. মোঃ মশাহ আলম টুকু।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাগেরহাট মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. অরুণ চন্দ্র মন্ডল, শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, ডা. সালেহীন বাচ্চু, প্রফেসর ডা. শওকত আলী খান, ডা. মাহবুবুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফি জেমস, সনাকের সভাপতি রামকৃষ্ণ বসু, খানজাহান আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ খন্দোকার আসিফ উদ্দিন রাখি প্রমুখ।

বক্তারা বলেন, বাগেরহাটে প্রথমবারের মত চালু হওয়া এই ফাউন্ডেশনের হৃদরোগে আক্রান্ত রোগীদের উন্নয়নে কাজ করবে। এটা একটা জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হবে। বাগেরহাটের সকল গুরুত্বপূর্ণ মানুষকে বাগেরহাট ফাউন্ডেশনের সাথে থাকার পরামর্শ দেন অতিথিগণ।

আয়োজকরা জানান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ সম্প্রতি “বাগেরহাট হার্ট ফাউন্ডেশন” কে তালিকাভুক্ত করেছে। বাগেরহাটে হার্টের আধুনিক ও সুলভ চিকিৎসার জন্য হাসপাতাল তৈরী প্রাথমিক কার্যক্রম শুরু করা হয়েছে। আশাকরি বাগেরহাটবাসী এই সুবিধা ভোগ করতে পারবেন।


আরও খবর



বই মানুষকে জ্ঞানের আলোয় আলোকিত করে..পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৭জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বই পাঠের প্রতি আগ্রহ সৃষ্টি করতে পুলিশ সুপারের উদ্যোগে প্রথমবারের মতো নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলে ’’বই পাঠ” উৎসব অনুষ্ঠিত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)  খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি  জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

 পুলিশ সুপার মহোদয় উপস্থিত ছাত্র-ছাত্রীদের বলেন, যখন বই পড়বে তখন আশপাশে কোনো স্মার্টফোন বা ডিজিটাল ডিভাইস রাখবে না। বই পড়ছো এ সময় মোবাইলের একটা নোটিফিকেশনের আওয়াজ তোমার পড়ার বিঘ্ন ঘটাতে পারে। মনোযোগে যেন ব্যাঘাত না ঘটে তার জন্য নিরিবিলি পরিবেশ বই পড়ার স্থান হিসেবে নির্বাচন করবে। প্রযুক্তি আমাদের মনোযোগের ক্ষমতা অনেকটাই নষ্ট করেছে। একদিকে মেসেজের রিপ্লাই, আরেকদিকে ব্রাউজিং, আবার ইমেইল চেক। একসঙ্গে অনেক কাজের এমন বিরূপ আচরণে আমাদের স্ট্রেস বাড়ে। ফলে আমরা মনোযোগ হারাই। বই মস্তিষ্কের কার্যক্ষমতা এবং মনোযোগ দুটোই বৃদ্ধি করে। পাশাপাশি বয়ে আনে মানসিক প্রশান্তি।

প্রধান অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি  জেলার  পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) বলেন, বই মানুষকে জ্ঞানের আলোয় আলোকিত করে। জীবন চলার পথ দেখায়। বই পড়ার অভ্যাস গড়তে পারলে জীবন হয় সুন্দর ও সমৃদ্ধ। অন্যান্য সুকর্মের মতোই বই পড়া অভ্যাসে পরিণত হয় সচেতন পরিশ্রম দ্বারা।বক্তব্য শেষে পুলিশ সুপার মহোদয় শিক্ষার্থীদেরকে দুটি দলে (৬ষ্ঠ - ৮ম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে জুনিয়র টিম এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে সিনিয়র টিম) ভাগ করেন। তিনি নির্ধারিত দুটি দলের জন্য দুটি বই পাঠ করার জন্য নির্ধারণ করে দেন। সিনিয়র টিমকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ’’কারাগারের রোজনামচা” এবং জুনিয়র টিমকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মুজিবকন্যা শেখ হাসিনার লেখা ’’আমাদের ছোট রাসেল সোনা” নামক বইগুলো পাঠ করার জন্য প্রদান করা হয়। বই পাঠ শেষে শিক্ষার্থীদেরকে পাঠ্য বিষয় থেকে ১০টি করে প্রশ্ন লিখতে বলা হয়। 

বই পাঠ অনুষ্ঠানের সমাপ্তিতে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মাননীয় পুলিশ সুপার মহোদয় শিক্ষার্থীদের নিকট থেকে প্রাপ্ত প্রশ্নসমূহ থেকে গুরুত্বের বিবেচনায় সবচেয়ে সৃজনশীল প্রশ্নকারীকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কৃত করবেন। মূলত শিক্ষার্থীদের মাঝে বই পড়ার আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যেই খাগড়াছড়ি পার্বত্য জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয়  "বাংলাদেশ পুলিশের” পক্ষ থেকে প্রথমবারের মতো খাগড়াছড়ি জেলার প্রতিটি উপজেলায় এই ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়।

এসময় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন লেডিস ক্লাবের সহ-সভানেত্রী  ফারহানা চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোঃ জসীম উদ্দিন, পিপিএম, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভীর হোসেন, নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহান, বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমাণ লাইব্রেরির জেলা কর্মকর্তা জনাব আজিমুদ্দিন সহ অত্র হাই স্কুলের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আরও খবর



নারায়ণগঞ্জে কয়েল জ্বালানো আগুনে পুড়ে দগ্ধ একই পরিবারের ৬ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু নারায়ণগঞ্জ প্রতিনিধি:-

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি বাড়িতে কয়েল জ্বালাতে গিয়ে আগুনে পুড়ে দগ্ধ হয়েছেন একই পরিবারের ৬ জন।তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।বুধবার দিবাগত রাত ১০টার দিকে সিদ্ধিরগঞ্জ উপজেলার বার্মাশীল বাগপাড়া এলাকার একটি টিনশেড বাড়িতে এ ঘটনা ঘটে।


দগ্ধরা হলেন—সুখী আক্তার (৩২), তার মেয়ে সাদিয়া আক্তার (১০), বোন জান্নাতি আক্তার (১৮), ভাই আরিফ হাওলাদার (২১), ফুপাতো বোন রহিমা আক্তার (৩২) ও রহিমার মেয়ে ঋতু আক্তার (১৩)।স্বজনদের ধারণা—গ্যাস লিকেজ হয়ে ঘর ভর্তি হয়ে ছিল। সেখান থেকে অগ্নিকাণ্ড ঘটেছে।দগ্ধ রহিমা আক্তারের স্বামী জাহাঙ্গির হাওলাদার জানান, বাগপাড়া এলাকার বাসাটির পাশাপাশি সুখীর পরিবার ও তার পরিবার ভাড়া থাকেন। সুখীর স্বামী নূর মোহাম্মদ চাকরি করেন।


১৬-১৭ দিন আগে সুখীর একটি সন্তান হয়। সেই সন্তানকে দেখতে রহিমা ও তার মেয়ে সুখীর বাসায় গিয়েছিলেন। রাতে বাসায় কয়েল ধরাতে গেলে হঠাৎ বিস্ফোরণ হয়ে আগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, তারা ১০ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত দগ্ধ হয়েছে। একজনকে আইসিইউতে রাখা হয়েছে। বাকিদের বিভিন্ন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ঢাকাস্থ সরাইল সমিতি কর্তৃক সরাইলে শীতবস্ত্র বিতরন কর্মসূচি- ২০২৪ পালিত

প্রকাশিত:শুক্রবার ২৬ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

রুবেল মিয়া:মানুষ মানুষের জন্য এই শ্রোগান কে সামনে রেখে ঢাকাস্থ সরাইল সমিতি কর্তৃক সরাইল উপজেলায় ৪০০ অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ বিতরণ করা হয়েছে।শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে উপজেলার ৯ ইউনিয়ন পৃথক পৃথকভাবে এসব কম্বল বিতরণ করা হয়।সরাইল সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে কম্বল বিতরণ করেন সরাইল সমিতির সদস্যবৃন্দরা।


কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন, উক্ত সমিতির সভাপতি প্রকৌশলী মো. শাহজাহান,  সহ-সভাপতি আতাউল করিম আজিম, সহ-সাধারন সম্পাদক তৌফিক আহমেদ তফসির, সাংগঠনিক সম্পাদক  নাজিম উদ্দিন ভাসানী, প্রচার সম্পাদক মো. জসিম খান,সাহিত্য ও স্বাংকৃতিক সম্পাদক  মো. শাহিন বক্স, ছাত্র বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজিব।

সহ-সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল মোবারক। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বীর মুক্তিযোদ্ধা  এড. আব্দুর রাশেদ, সাংবাদিক আইয়ুব খান, সাংবাদিক এসকে ইউসুফ,  শাহবাজপুর বহুমূখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর