Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

নাসিরনগরে সাংবাদিকদের সাথে ইউএনওর প্রেস ব্রিফিং

প্রকাশিত:সোমবার ২০ মার্চ ২০23 | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ২৫০জন দেখেছেন

Image

আব্দুল হান্নান: সারাদেশের ন্যায় মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় ও ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন এবং নাসিরনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করার লক্ষ্যে ২০ মার্চ ২০২৩ রোজ সোমবার বেলা ১২ ঘটিকার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় ইলেকটনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং করেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভূমি সহকারী কর্মকর্তা, এজিএম সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ। প্রেস ব্রিফিং কালে জানাগেছে আগামী ২২ মার্চ ২০২৩ রোজ বুধবার সকাল ৯ ঘটিকার সময় মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী ২ শতাংশ জমি সহ প্রতিটা পরিবারকে একটি ঘর উপহার হিসেবে উদ্ভোধন করবেন।

জানাগেছে এ পর্যায়ে নাসিরনগরে ২৫৪ পরিবারের মাঝে ঘর ও জমি প্রদান করা হবে। এর মাঝে বুড়িশ্বর ইউনিয়নের উত্তর লক্ষীপুর আশ্রয়ন কেন্দ্রে ১৪০টি, গোকর্ণ ইউনিয়নের গোকর্ণ আশ্রয়ন কেন্দ্রে ২০টি, গুনিয়াউকের চিতনা আশ্রয়ন কেন্দ্রে ২০টি, হরিপুরের রুস্তম পুর আশ্রয়ন কেন্দ্রে ১৪টি, চাপরতলা আশ্রয়ন কেন্দ্রে ১৬টি, হরিপুর মিলনপুর আশ্রয়ন কেন্দ্রে ৭টি, বুড়িশ্বর ভাটপাড়া আশ্রয়ন কেন্দ্রে ৮টি, কুন্ডা রানিয়াচং আশ্রয়ন কেন্দ্রে ১৮টি, ফান্দাউক আশ্রয়ন কেন্দ্রে ২টি ও আতোকুড়া আশ্রয়ন কেন্দ্রে ১টি মোট ২৫৪টি ঘরের শুভ উদ্ভোধন করবেন বলে প্রেস ব্রিফিংয়ে জানাগেছে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



সিরাজগঞ্জে অপহৃত ৫ শিশু উদ্ধার, দুই অপহরণকারী গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জে অপহরণের ৩ ঘন্টার মধ্যে অপহৃত ৫ শিশুকে উদ্ধার করেছে সদর থানা পুলিশ, এই ঘটনায় জড়িত দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজওয়ানুল ইসলাম জানান, বুধবার রাতে সিরাজগঞ্জ পৌরসভার নিউমার্কেট এলাকায় একটি পিকনিক শেষে রাত সাড়ে ১০ টার দিকে পিকনিকে আসা কয়েকজন শিশু তাদের অভিবাবকের কাছে রিক্সায় চড়ে ঘোরার আবদার করলে অভিভাবকেরা একটি রিক্সা ডাকলে ৫ শিশু সেই রিক্সায় উঠে বসে। এসময় তাদের অভিভাবক সেই রিক্সাকে দাঁড়িয়ে থাকতে বলে আরেকটি রিক্সার জন্য অপেক্ষা করে। কিন্তু আচমকা ৫ শিশু সহ সেই রিক্সাচালক রিক্সাটি টেনে বেরিয়ে যায়। এ সময় অভিভাবকেরা চিৎকার চেচামেচি করেও রিক্সাটি দাড় করাতে না পেরে দ্রুত থানায় এসে বিষয়টি জানান।

বিষয়টি অবগত হওয়ার পর পুলিশ বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান শুরু করে। পরে রাত ২টার দিকে সদর উপজেলার কান্দাপাড়া এলাকা হতে রিক্সাসহ অপহৃত ৫ শিশু ও অপহরণকারী রিক্সাচালক ও তার সহযোগীকে আটক করে পুলিশ। আটকের পর জিজ্ঞাসাবাদে তারা অপহরণের দায় স্বীকার করে। 

আটককৃতরা হলো সিরাজগঞ্জ সদর উপজেলার তেতুলিয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে আমিনুল ইসলাম (৩৬) ও একই গ্রামের মালেক শেখের ছেলে বাবলা শেখ (২০)।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল),রেজওয়ানুল ইসলাম, জানান, এ ঘটনায় উদ্ধারকৃত ৫ শিশুকে তাদের অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে এবং অপহরণকারীদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর



শেখ হাসিনার সঙ্গে কাতারের প্রধানমন্ত্রীর বৈঠক

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন কাতারের প্রধানমন্ত্রী আব্দুল-রহমান আল-থানি।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে যোগদানের আগে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ ছাড়া মিউনিখ নিরাপত্তা সম্মেলনের ফাঁকে সকালে উইমেন পলিটিক্যাল লিডারসের (ডব্লিউপিএল) সভাপতি সিলভানা কোচ-মেহরিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সম্মেলনে যোগ দিতে তিনদিনের সরকারি সফরে গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিউনিখ পৌঁছান শেখ হাসিনা। টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এটি তার প্রথম বিদেশ সফর।


আরও খবর



দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানিতে তিন দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন।

স্থানীয় সময় রোববার রাত ৯টা ১০ মিনিটে মিউনিখ বিমানবন্দর থেকে যাত্রা করে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বলে জানান প্রধানমন্ত্রী উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে (এমএসসি) যোগ দিতে বৃহস্পতিবার সন্ধ্যায় মিউনিখে পৌঁছান প্রধানমন্ত্রী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর সরকারপ্রধান হিসেবে এটিই তার প্রথম কোনো রাষ্ট্রীয় সফর। সম্মেলন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি নিয়মিত ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ দেশে ফিরেন।

শেখ হাসিনা মিউনিখে অবস্থানকালে এমএসসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। পাশাপাশি তিনি বেশ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে সাক্ষাৎ করেন। জার্মান চ্যান্সেলর ওলাফ শুলজ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুলরহমান আল থানি এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি।

জার্মানি, ইউক্রেন ও আজারবাইজানের নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনায় শেখ হাসিনা যুদ্ধ থামানো, বিশেষ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অবসান এবং গাজায় হামলা বন্ধের আহ্বান জানান।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ বন্ধের আহ্বান জানান।


আরও খবর



এমপিরা এলাকার উন্নয়নে ২০ কোটি টাকা করে পাচ্ছেন

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এলাকার উন্নয়নের অঙ্গীকার পূরণের জন্য এমপিরা ২০ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সংসদে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্ন বলেন, এমপিরা নির্বাচনি প্রতিশ্রুতি দেন। তাছাড়া তার এলাকার উন্নয়নে এর আগেও একটা থোক বরাদ্দ থাকত। এখন নতুন সরকার, এ সরকারের আমলে এমপিদের নিজ নিজ এলাকার উন্নয়নে বরাদ্দ সরকার দেবে কি না?

এর জবাবে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, এমপিরা স্ব-স্ব এলাকায় উন্নয়নের জন্য মানুষের কাছে অনেক অঙ্গীকার করেন, এটাই স্বাভাবিক। স্বাভাবিকভাবে সেসব অঙ্গীকার পূরণ করার জন্য এমপিদের যেমন আগ্রহ, তেমনি প্রধানমন্ত্রী বিষয়টি অত্যন্ত আন্তরিকভাবে অনুধাবন করেছেন বলে একটি প্রকল্প করে প্রতিজন এমপির নির্বাচনি এলাকার জন্য এরই মধ্যে পাঁচ বছর মেয়াদের জন্য ২০ কোটি টাকা দেওয়ার একটি প্রকল্প প্রণয়ন করেছেন।

তিনি আরও বলেন, এটি চলমান। এ প্রকল্প শেষ হলে বা এমপিদের নির্বাচনি এলাকার উন্নয়ন ও অঙ্গীকার পূরণে আবারও নতুন করে প্রকল্প নেওয়ার কথা বিবেচনা করা হবে বলে জানান মন্ত্রী।


আরও খবর



মিয়ানমারের সীমান্তরক্ষীদের ‘দু’য়েক দিনের মধ্যেই ফেরত’

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের সেনাবাহিনী, সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), পুলিশ, ইমিগ্রেশনসহ বিভিন্ন সংস্থার সদস্যদের দুই একদিনের মধ্যেই সমুদ্রপথে ফিরিয়ে নেওয়া হবে,জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, মিয়ানমারের সঙ্গে আমাদের কোনো কনফ্লিক্ট নেই, যুদ্ধ নেই। তারা আত্মরক্ষার্থে এখানে এসেছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মিয়ানমার সরকারের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে যোগাযোগ করা হচ্ছে। তারা আমাদেরকে বার্তা পাঠিয়েছে- দুই একদিনের মধ্যেই সীমান্তরক্ষীদের দেশে ফিরিয়ে নিয়ে যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারের চতুর্দিকেই যুদ্ধ লেগে আছে। বাংলাদেশ সীমানায় আরাকান আর্মির সঙ্গে তাদের বাহিনীর যুদ্ধ চলছে। আমরা দেখছি তাদের এই যুদ্ধ এতোটাই তীব্র হয়েছে যে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি), সরকারি কর্মকর্তা, ধারনা করছি দুই-একজন সেনা সদস্য আমাদের এখানে ঢুকে পড়েছে। এদের মধ্যে কেউ অস্ত্র নিয়ে এসেছে, কেউ অস্ত্র ছাড়া ঢুকে গিয়েছে। তবে তারা এসেছে জীবন রক্ষার জন্য, যুদ্ধের জন্য ঢুকেনি।

তিনি বলেন, এরপর আমাদের বিজিবি সদস্যরা তাদের অস্ত্রগুলো রেখে আটক অবস্থায় আমাদের এখানে রেখেছে। এদের মধ্যে যারা আহত, তাদের চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমরা তাদের ফেরত নিতে জানিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী এক প্রশ্নের জবাবে বলেন, আমরা স্পষ্ট করে বলে দিয়েছি এমনিতেই ১২ লাখ রোহিঙ্গা আমাদের এখানে রয়েছে। রোহিঙ্গা বা অন্য কেউ যেই আসুক, মিয়ানমার থেকে আমরা কাউকে আর এখানে স্থায়ীভাবে বসবাস করতে দেব না।


আরও খবর