Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

মধুপুর থানা আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

প্রকাশিত:সোমবার ২৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯২জন দেখেছেন

Image

বাবুল রানা, বিশেষ প্রতিনিধি  মধুপুর টাঙ্গাইল 

সারাদেশের ন্যায় টাঙ্গাইলের মধুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মধুপুর থানা পুলিশ আয়োজিত শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপন শুরু হয়।


১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্ন প্রকাশের ঘোষণা দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। সবুজ জমিনে একটি রক্তিম সূর্যখচিত মানচিত্র।


এরই ধারাবাহিকতায় মধুপুর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাজহারুল আমিন বিপিএম সহ মধুপুর থানা পুলিশ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পূষ্পস্তবক অর্পন করেন।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



আমতলীর ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে কলাগাছ ও বাঁশের অস্থায়ী শহীদ মিনারেই শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৩২জন দেখেছেন

Image

আমতলী (বরগুনা) প্রতিনিধি:আমতলী উপজেলার ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার না থাকায় কলাগাছ ও বাঁশ দিয়ে অস্থায়ী মিনার নির্মাণ করে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে। শিক্ষার্থীরা উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়েই শহীদ মিনার নির্মাণ করেছে। বুধবার সকালে ওই শহীদ মিনারে তারা পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।

জানাগেছে, আমতলী উপজেলায় ২২৯টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন করতে বাঁশ ও কলাগাছ দিয়ে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করেছে। বুধবার ওই অস্থায়ী মিনারে তারা ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

বুধবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, কাউনিয়া ইব্রাহিম একাডেমি মাধ্যমিক বিদ্যালয়, চিলা হাসেম বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয়, তারিকাটা মাধ্যমিক বিদ্যালয়, শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় ও কেওয়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাঁশ ও কলাগাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ করে পুস্পস্তবক অর্পণ করেছেন। শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সোয়েব, মামুন ও সাইদুল বলেন, রাত জেগে বাঁশ ও কলাগাছ দিলে শহীদ মিনার নির্মাণ করেছি। ওই শহীদ মিনারে সকালে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। তারা আরো বলেন, কষ্ট হলেও অনেক ভালো লেগেছে। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই, তারা অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে শহীদ দিবস পালন করেছে।


আরও খবর



দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানিতে তিন দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন।

স্থানীয় সময় রোববার রাত ৯টা ১০ মিনিটে মিউনিখ বিমানবন্দর থেকে যাত্রা করে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বলে জানান প্রধানমন্ত্রী উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে (এমএসসি) যোগ দিতে বৃহস্পতিবার সন্ধ্যায় মিউনিখে পৌঁছান প্রধানমন্ত্রী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর সরকারপ্রধান হিসেবে এটিই তার প্রথম কোনো রাষ্ট্রীয় সফর। সম্মেলন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি নিয়মিত ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ দেশে ফিরেন।

শেখ হাসিনা মিউনিখে অবস্থানকালে এমএসসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। পাশাপাশি তিনি বেশ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে সাক্ষাৎ করেন। জার্মান চ্যান্সেলর ওলাফ শুলজ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুলরহমান আল থানি এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি।

জার্মানি, ইউক্রেন ও আজারবাইজানের নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনায় শেখ হাসিনা যুদ্ধ থামানো, বিশেষ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অবসান এবং গাজায় হামলা বন্ধের আহ্বান জানান।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ বন্ধের আহ্বান জানান।


আরও খবর



সুন্দরগঞ্জে বিশেষ পদ্ধতিতে রবি শষ্যেক্ষেত জাল দিয়ে ঢেকে রাখছেন চাষিরা

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image
সুদরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:চলতি রবি মৌসুমে কাচা তরি/ তরকারির বাজার দাম ভালাে থাকায়, সব্জিক্ষেত গুলো রক্ষণাবেক্ষণে গ্রহন করা হয়েছে নানান কৌশল,  কনকনে শীত, ঘন কুয়াশা ও ক্ষতিকারক পাখির হাত থেকে রবি শষ্যের ক্ষেত রক্ষা করার জন্য গাইবান্ধার সুদরগঞ্জ উপজলায় সর্বত্রই  জাল দিয়ে ঢেকে রাখছেন চাষিরা। গত কয়েক সপ্তাহ থেকে উপজলার উপর দিয়ে বয়ে যাওয়া হিমেল হাওয়া, ঘনকুয়াশা ও কনকনে শীত বইছে। প্রচন্ড ঠান্ডায় মানুষজনের জীবন যাত্রা হয়ে পড়েছে বিপর্যস্ত। একই সাথে সব্জি হিসেবে বেগুন ক্ষেত,  আলু,ও মরিচসহ রবি ফসলের  ব্যাপক ক্ষয়ক্ষতি শুরু হয়েছে। এছাড়া বাজারে প্রতি কেজি বেগুনের দাম ৬০থেকে ৭০ টাকা, আলু ৪০/৪৫ টাকা ও কাচা মরিচ ৭০/৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এত করে চাষিরা বেশ লাভবান হচ্ছেন। এ অবস্হায় চাষিরা রবি ফসলের ক্ষেতগুলাে ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষার জন্য জাল দিয়ে ঢেক রাখছেন। এদিকে উপজেলায় চলতি রবি মৌসুমে ১৪০ হেক্টর বেগুন, ১৪০ হেক্টর আলু সিম চাষ হয়েছে ৫০ হেক্টর ও ১৫০ হেক্টর জমিতে কাচা মরিচের চাষ হয়েছে বলে কষি অফিস সূত্রে জানায়। উপজেলা কষি কর্মকর্তা কষিবিদ রাশিদুল কবির জানান, চলতি বছর বেগুন, আলু ও কাচা মরিচের বাম্বার ফলন হওয়ায় ও রােগ বালাই তেমন একটা না থাকায় বেশি লাভবান হচ্ছেন চাষিরা। রবি ফসলের এগুলাে ক্ষেত শীত, ঘনকুয়াশা ও পাখির হাত থেকে রক্ষার জন্য চাষিরা যে উদ্যােগ গ্রহণ করেছেন তা অত্যান্ত প্রশংসনিও। 

আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




মাটিরাঙ্গা জোনের উদ্যােগে মাসিক নিরাপত্তা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল, পার্বত্যাঞ্চল  প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা  ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোনের উদ্যােগে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন বজায় রাখার লক্ষে মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা জোনের আয়োজনে জোন সদর দপ্তরের সম্মেলন কক্ষে  মাসিক নিরাপত্তা ও  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন  মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.  রফিকুল ইসলাম,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি)কমল কৃষ্ণ ধর,  মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম,  মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.আনিসুজ্জামান ডালিম, গুইমারা থানার এসআই মো: জহিরুল ইসলাম,  সহ নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, গনমাধ্যমকর্মী ও সামরিক-বেসামরিক বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সভাপতি,র বক্তব্যে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো.  কামরুল হাসান পিএসসি  বলেন, পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছে তিনি আরো বলেন পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায় মিলেমিশে  একে অপরের প্রতি সহমর্মিতা দেখানোর মাধ্যমে মাদকমুক্ত সমাজ বিনির্মানে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

আরও খবর



বিশ্বের প্রথম এআই প্রযুক্তি সম্বলিত স্মার্টফোন গ্যালাক্সি এস২৪ আলট্রার অগ্রিম বুকিং শুরু

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:[ঢাকা, ২৯ জানুয়ারি, ২০২৪] নিজেদের সবচেয়ে প্রিমিয়াম সেগমেন্টে সর্বাধুনিক সংযোজন গ্যালাক্সি এস২৪ আল্ট্রা উন্মোচনের ঘোষণা দিয়েছিল স্যামসাং। রিয়েল-টাইম ট্রান্সলেশন, ট্রান্সক্রিপশন, ইন্টেলিজেন্ট ব্যাটারি ও উন্নত ক্যামেরাসহ উদ্ভাবনী নানা ফিচার থাকছে এআই প্রযুক্তি সমৃদ্ধ এই ডিভাইসটিতে। দেশের স্মার্টফোনপ্রেমীদের জন্য স্মার্টফোনটি অগ্রিম বুকিং দেয়ার সুবিধা নিয়ে এসেছে স্যামসাং। স্মার্টফোনটি অগ্রিম বুকিং করার মাধ্যমে দেশের প্রযুক্তিপ্রেমীরা উপভোগ করতে পারবেন অসাধারণ সব প্রি-অর্ডার ডিল ও সর্বোচ্চ সাশ্রয়।

বিশ্বব্যাপী প্রযুক্তিপ্রেমীদের থেকে ব্যাপক সাড়া পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে দেশে গ্যালাক্সি এস২৪ আল্ট্রার অগ্রিম বুকিং নেওয়া শুরু করেছে স্যামসাং। অগ্রিম বুকিং করা সকল কাস্টমারের জন্য থাকছে ১৫ হাজার টাকার নিশ্চিত ক্যাশব্যাক। কেনাকাটার অভিজ্ঞতাটি আরও সমৃদ্ধ ও সুবিধাজনক করতে থাকছে বিনাসুদে ৩৬ মাস পর্যন্ত ইএমআই সুবিধা এবং নির্দিষ্ট ব্যাংকে ১৫ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত ক্যাশব্যাক অফার।

নতুন প্রজন্মের ফ্ল্যাগশিপ অভিজ্ঞতা উপভোগের আনন্দ আরও বাড়িয়ে তুলতে স্যামসাং ব্যবহারকারীরদের জন্য থাকছে পুরনো স্মার্টফোনের পরিবর্তনের বিনিময়ে নতুন গ্যালাক্সি এস২৪ আল্ট্রা কেনার সুযোগ (শুধুমাত্র নির্বাচিত ডিভাইসের জন্য প্রযোজ্য)। এক্সচেঞ্জ অফারটিতে অংশগ্রহণ করলে রয়েছে ১৫ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত বোনাস ক্যাশব্যাক। এছাড়াও,‘নেভারমাইন্ড ক্যাম্পেইন’ এর অধীনে ক্রেতারা ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্ট অফারটির জন্যও নিবন্ধন করতে পারবেন।

স্যামসাং ও মাইক্রোসফটের অংশীদারিত্বের অধীনে এই ফোনের ব্যবহারকারীরা পাবেন ১০০ জিবি’র ওয়ান ড্রাইভ ক্লাউড স্টোরেজ, যার মাধ্যমে স্যামসাং ভক্তরা উপভোগ করতে পারবেন ছয় মাসের সাবস্ক্রিপশন, একদম বিনামূল্যে! এছাড়াও, এতে থাকছে অ্যাড-ফ্রি ও নিরাপদ ইমেইল, সাথে মাইক্রোসফট সাপোর্ট ব্যবহারের সুবিধা।


আরও খবর