Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
এভারেস্ট জয় বাবর আলীর বাংলাদেশি হিসেবে তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ নেটওয়ার্ক শেয়ারে রবি ও বাংলালিংক-এর যৌথ উদ্যোগ প্রধানমন্ত্রী চান দেশের সকল মানুষ শান্তি সম্প্রীতিতে এক ছাতার নিচে বাস করবে: পার্বত্য প্রতিমন্ত্রী মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয় ঢাকাসহ ১০ জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা আরও বাড়ল স্বর্ণের দাম স্বাস্থ্য নিরাপত্তা দিতে হারপিক ও সাজেদা ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস

মাগুরায় উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:আগামী ০৮ মে, ২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন সামনে রেখে জেলা আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত বিশেষ সভা  ৫ মে  দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে  অনুষ্ঠিত হয়।  সভায় সভাপতিত্ত্ব করেন জেলা প্রশাসক  মোহাম্মদ আবু নাসের বেগ। মাগুরা সদর উপজেলা ও শ্রীপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ মে বুধবার।

সভায় জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে  বিস্তারিত আলোচনা  হয়। নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীদের আচরণ বিধি প্রতিপালনের উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। এছাড়া, যেকোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরী হলে উক্ত স্থানে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিশেষ নির্দেশনা প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার  মো: মশিউদ্দৌলা রেজা, পিপিএম (বার), উপ-অধিনায়ক ৫৮ বিজিবি  মেজর মাহমুদুল হাসান; পরিচালক, র‍্যাব-৬  এএসপি হাবিব; সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা; জেলা নির্বাচন অফিসার  মাসুদুর রহমান; জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও ডিজিএফআইয়ের প্রতিনিধি, জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি  চন্দন দেবনাথ, অফিসার-ইন-চার্জ,সকল থানা; উপজেলা নির্বাচন অফিসার প্রমূখ।

সভায় বক্তব্যে আগামী ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা,  সকল ধরনের অপচেষ্টা প্রতিরোধ করতে সকলের সহযোগিতা কামনাসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে এ সময় সজাগ দৃষ্টি রাখতেও অনুরোধ করা হয়।
সভায় সকলেই অবাধ, সুষ্ঠ, অংশগ্রহণমূলক ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আরও খবর



গাজায় নিহত ৫৬ শতাংশ নারী ও শিশু: জাতিসংঘ

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইসরায়েল অবিরাম হামলা চালিয়ে যাচ্ছে ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে।টানা সাত মাসেরও বেশি সময় ধরে চালানো এই হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন প্রায় ৩৫ হাজার ফিলিস্তিনি। এই আগ্রাসনে নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

এবার জাতিসংঘও এই তথ্য নিশ্চিত করেছে। সংস্থাটি বলছে, গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহত ফিলিস্তিনিদের অন্তত ৫৬ শতাংশই নারী ও শিশু। বুধবার (১৫ মে) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

জাতিসংঘ বলছে, গাজা যুদ্ধে নিহত হাজার হাজার মানুষের মধ্যে অন্তত ৫৬ শতাংশ নারী ও শিশু। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত বছরের ৭ অক্টোবর থেকে চলা ইসরায়েলের নিরলস আগ্রাসনে অন্তত ৩৫ হাজার ১৭৩ জন নিহত হয়েছেন।

মূলত গাজা কর্তৃপক্ষ ক্রমাগত বলেছে, উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ৩০ এপ্রিল পর্যন্ত গাজায় নিহতদের মধ্যে প্রায় ২৫ হাজার জনকে শনাক্ত করা হয়েছে। নিহতদের মধ্যে ৪০ শতাংশ পুরুষ, ২০ শতাংশ নারী এবং ৩২ শতাংশ শিশু এবং ৮ শতাংশ বয়স্ক মানুষ রয়েছেন।

মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মুখপাত্র ক্রিশ্চিয়ান লিন্ডমেয়ার বলেছেন, নতুন এই পরিসংখ্যাটি এখন পর্যন্ত সরবরাহ করা তথ্যগুলোর মধ্যে ‘সবচেয়ে ব্যাপক’।

তিনি জেনেভায় সাংবাদিকদের বলেন, অজ্ঞাত পরিচয়ের ক্ষেত্রে একই অনুপাত প্রয়োগ করলে এবং নিহত বয়স্ক নাগরিকদের অর্ধেক নারী হলে এটা আশা করা যেতেই পারে যে, নিহত ৩৫ হাজারেরও বেশি মানুষের মধ্যে অন্তত ‘৫৬ শতাংশ নারী ও শিশু’ রয়েছে। তারপরও এটি বিবেচনায় নেওয়া হচ্ছে না, কারণ হাজার হাজার মানুষ এখনও সম্ভবত ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছে বলে বিশ্বাস করা হয়। এছাড়া তাদের মধ্যে আরও বেশি সংখ্যক নারী এবং শিশু থাকার সম্ভাবনা অনেক বেশি। কারণ নারী ও শিশুরাই সাধারণত বাড়িতে অবস্থান করে থাকেন। সুতরাং ‘ন্যূনতম পরিসংখ্যানগত গণনা’ থেকে বলা যায়, গাজায় নিহতদের ৬০ শতাংশ নারী এবং শিশু হতে পারে।

এদিকে জাতিসংঘের শিশু নিরাপত্তা ও অধিকার বিষয়ক সংস্থা ইউনিসেফের প্রধান বলেছেন, গত বছরের ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় ১৯০ জনেরও বেশি জাতিসংঘ কর্মী নিহত হয়েছেন। ক্যাথরিন রাসেল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেওয়া এক পোস্টে বলেছেন, ‘সেবা করার সময় মানবতাবাদীদের অবশ্যই সবসময় সুরক্ষিত রাখতে হবে।’

মূলত গতকাল ইসরায়েলি সেনাবাহিনী গাজায় যুদ্ধ শুরুর পর জাতিসংঘের প্রথম কোনও বিদেশি কর্মীকে হত্যা করেছে। রাফাতে পরিষ্কারভাবে চিহ্নিত জাতিসংঘের একটি গাড়িতে হামলা চালিয়ে তাকে হত্যা করে ইসরায়েলি সেনারা।


আরও খবর

জামিন পেলেন ইমরান খান

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




শিগগির আসছে আরিফিন শুভর ‘নীলচক্র’

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। গতবছর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা মুক্তির পর দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে পেয়েছেন প্রশংসা। আর এবারে নতুন সিনেমার খবর দিলেন শুভ।

আজ শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন সিনেমার ফাস্টলুক পোস্টার প্রকাশ করেছেন তিনি। সিনেমার নাম ‘নীলচক্র’।

পোস্টারে প্যাজেলের মাঝে দেখা গিয়েছে শুভর মুখ। কালো শার্টে তীক্ষ্ণ দৃষ্টিতে তালিয়ে আছেন তিনি। তার এক পাশে অসংখ্য খবরের কাগজ, তবে সেগুলো ঝাপসা। 

কী রহস্য আছে সিনেমাটি ঘিরে- তা অবশ্য এখনই বলছেন না অভিনেতা। নতুন সিনেমার খবর দিয়ে শুভ একটু রহস্য রেখে দিলেন। কারণ পোস্টারের সঙ্গে তিনি লিখেছেন, ‘নীলচক্র কি নীল হবে না রক্তের রঙ লাল হবে সেটা দেখার অপেক্ষায়। শিগগির আসছে নীলচক্র।’ 

গতবছরই সিনেমাটির খবর জানিয়েছিলেন অভিনেতা। সিনেমাটির অ্যানাউন্সমেন্ট পোস্টার সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছিলেন তিনি। ‘নীলচক্র’ পরিচালনা করেছেন মিঠু খান। চিত্রনাট্য ও কাহিনি বিন্যাস করেছেন নাজিম উদ দৌলা ও মিঠু খান। 

বরাবরই শুভ চুপচাপ কাজ করতে পছন্দ করেন। তাই গতবছর শুটিং শুরুর আগে নতুন সিনেমার খবর দিলেও এর বেশি কিছু বলেননি।

অভিনেতা বলেন, ‘দর্শক সমসাময়িক একটি গল্প দেখতে পাবেন। গল্পের প্যাটার্ন ডার্ক, সঙ্গে আরো কিছু আছে।’

ফিল্ম ফায়োস প্রোডাকশন প্রযোজিত ও ফিল্ম লাইফ প্রোডাকশন নিবেদিত এই সিনেমায় আরিফিন শুভর সঙ্গে আরও অভিনয় করেছেন মন্দিরা চক্রবর্তী, ফজলুর রহমান বাবু, দীপান্বিতা মার্টিন, শাহেদ আলী, টাইগার রবি, মনির আহমেদ শাকিল, প্রিয়ন্তী ঊর্বী, মাসুম রেজওয়ান, ডলার প্রমুখ।


আরও খবর



মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ-

কারচুপি, অনিয়ম, নির্বাচন পরবর্তী সহিংসতা ও নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা চেয়ারম্যান প্রতিদ্বন্দী প্রার্থী (দোয়াতকলম) ছরোয়ার আলম খান আবু।শনিবার (১১ মে) সকাল ১১টার দিকে তার নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে তিনি জানান, উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল নিয়ে মধুপুর-ধনবাড়ি থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য সাবেক কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক সর্বোচ্চ প্রভাব খাটিয়ে তার পছন্দের প্রার্থীর পক্ষে নগ্নভাবে প্রশাসনযন্ত্রকে ব্যবহার করেছেন।


বিভিন্ন কেন্দ্রে প্রিজাইডিং অফিসারগন ব্যাপক জাল ভোট দিতে সহায়তা করেছেন।তিনি আরও জানান, ২০/৩০টি কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। প্রায় প্রতিটি বান্ডিলে ২০/৩০ করে দোয়াত কলম এবং হোন্ডার ভোট আনারস প্রতিকের বান্ডিলের ভিতর ঢুকিয়ে ভোট গণনা করা হয় এবং ভোট গণনার আগেই ফলাফল শিট তৈরি করে মনগড়া ভাবে লিখে তা ফেইসবুকে প্রকাশ করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। 


তিনি বলেন, ফলাফল শিটে গণনাকারী অফিসারদের সাথে আমার এজেন্টদের কোনো সাক্ষর নেই। ভোট গ্রহন শেষ হয়েছে ৪টায় কিন্তু ৪টা ১৫ মিনিটের সময় থেকে বিভিন্ন কেন্দ্রের ভোটের ফলাফল প্রকাশ করা হয়েছে।সন্ধ্যা ৭টার মধ্যে চেয়ারম্যান প্রার্থীদের ফলাফল প্রকাশ করা হলেও ভাইস চেয়ারম্যানদের ফলাফল রাত সাড়ে ১২টায় প্রকাশ করা হয়েছে।


এতেই প্রমানিত হয় ভোটে ব্যাপক কারচুপি ও অনিয়ম হয়েছে।সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, বিভিন্ন এলাকায় আমার কর্মীদের উপর হামলা চালানো হচ্ছে। বিভিন্ন দোকানপাটের মালামাল লুট করে নেওয়া হচ্ছে। তিনি বিভিন্ন অনিয়মের কারণে অবৈধ ফলাফল প্রত্যাখান ও নির্বাচনী ফলাফল বাতিল করে পুনঃ নির্বাচনের দাবি জানান।এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



রূপসীতে ব্যবসায়ীর দোকানে হামলা,ভাংচুর

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:রূপগঞ্জের রূপসীতে শের ই আলম ভুইয়া নামক এক সিমেন্ট ব্যবসায়ীর দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে সন্ত্রাসী জজ মিয়ার বাহিনী। গত ১২ মে সকালে রূপসী বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত "মেসার্স হেরা ট্রেডার্স" নামক দোকানে এ ঘটনা ঘটে। এব্যাপারে গত ১৩ মে রূপগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন শের ই আলম ভুইয়া। 

অভিযোগ সুত্রে জানা গেছে রূপসী এলাকার জজ মিয়া (৫৮) ও তার ছেলে রিপনসহ তাহাদের সহযোগী অজ্ঞাতনামা ৭/৮জন হাতে দা, চাকু, ছুরি, লোহার রড, চাপাতি, লাঠিসোটা ইত্যাদি দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র সজ্জিত হইয়া রূপগঞ্জ থানাধীন রূপসী বাসষ্ট্যান্ড সংলগ্ন স্কয়ার টয়লেট্রিক্স লিঃ এর পূর্ব পার্শ্বে তার প্রতিষ্ঠানে অনধিকার প্রবেশ করিয়া দোকানপাট ভাংচুর ও লুটপাট করিয়া হুমকি ধামকি প্রদান করে। 

শের ই আলম ভুইয়া জানান, ২নং আসামী রিপন আমার প্রতিষ্ঠানের ক্যাশ বাক্সের ড্রয়ার ভাঙ্গিয়া ক্যাশ বাক্সে রক্ষিত নগদ-২,০০,০০০/-টাকা চুরি করিয়া নেয়। আমার ডাক-চিৎকার শুনিয়া আশপাশ হইতে লোকজনসহ পথচারিরা আগাইয়া আসিতে থাকিলে উপরোক্ত আসামীরা বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ প্রাননাশের হুমকি প্রদান করিয়া দ্রুত পালাইয়া যায়। আশপাশের লোকজনের সহায়তায় আহত অবস্থায় উদ্ধার হইয়া স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করি।

  -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



খুলনায় হায়ারের ফ্ল্যাগশিপ শোরুম উদ্বোধন

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:খুলনায় বিশ্বের এক নম্বর গ্লোবাল মেজর অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড “হায়ার”-এর ফ্ল্যাগশিপ শোরুম চালু হয়েছে। আজ শনিবার (২৭ এপ্রিল) খুলনা নগরীর কেডিএ এভিনিউতে নতুন এই শোরুমের উদ্বোধন করা হয়। স্বাচ্ছন্দ্যে কেনাকাটার জন্য বৃহৎ পরিসরে খুলনা শহরের বাসিন্দাদের জন্য প্রিমিয়াম ডিসপ্লেসহ এই ফ্ল্যাগশিপ শোরুমটি চালু করা হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে শোরুমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হায়ার বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মিঃ ওয়াং শিয়াং জিং। শোরুমের উদ্বোধনী অনুষ্ঠানে হায়ার বাংলাদেশ লিমিটেডের ঊর্ধ্বতন  কর্মকর্তা এবং স্থানীয় স্বনামধন্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

হায়ার বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অসংখ্য এক্সাইটেড পণ্য। এর মধ্যে রয়েছে- বাংলাদেশের প্রথম সোলার হাইব্রিড এসি, এস৯০০ সিরিজের কিউএলইডি টিভি, কম্বি সিরিজ, ওয়াশার ড্রায়ার, মাইনাস ৩০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রার সুপার ফ্রিজিং এবং দেশের প্রথম শক প্রুফ ওয়াটার হিটার।

উদ্বোধনের দিন থেকে টানা পাঁচদিন পর্যন্ত শো-রুমটিতে সকল গ্রাহকের জন্য থাকবে এক্সক্লুসিভ ডিসকাউন্ট এবং অসংখ্য বিনামূল্যের উপহার।

উন্নত জীবন এবং ডিজিটাল রূপান্তর সমাধানের বিশ্বের শীর্ষস্থানীয় প্রদানকারী হিসাবে হায়ার বাংলাদেশ লিমিটেড ক্রমাগত উদ্ভাবন এবং নতুন প্রযুক্তি সহ বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য একটি উন্নত হোম অভিজ্ঞতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ ।


আরও খবর