Logo
আজঃ বৃহস্পতিবার ০৯ মে ২০২৪
শিরোনাম

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের, উপনেতা আনিসুল ইসলাম

প্রকাশিত:রবিবার ২৮ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এবং উপনেতা হয়েছেন আনিসুল ইসলাম মাহমুদ।

রোববার (২৮ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে. এম. আব্দুস সালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত ক্ষেত্রমতে দল বা অধিসঙ্ঘের নেতা গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধীদলের নেতা এবং ‘বিরোধীদলের নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) আইন-২০২১ মোতাবেক আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধীদলের উপনেতা হিসেবে স্বীকৃতি দিয়েছেন স্পিকার।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ছাড় পাওয়া ২৬ আসনের ১১টিতে জয় পেরেছেন জাপার প্রার্থীরা। সমঝোতার বাইরে কোনো আসনে দলের প্রার্থী জিততে পারেননি। ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির সংসদ সদস্য কমেছে। এর আগে একাদশ সংসদে দলটির ২৩ জন নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। আর সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন চারজন।


আরও খবর



সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন,সম্ভাব্য চেয়ারম্যান পদে ৫ জনের ৩ জন তুঙ্গে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

সুন্দরগঞ্জ (গাইবান্ধা)প্রতিনিধিঃআসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয়ধাপে  আগামী ২৯মে অনুষ্টিত হবে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন।

আগামি২রা মে থেকে শুরু হচ্ছে নির্বাচনের আনুষ্টানিকতা।এবারে এ উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াতে ইসলামীর অংশগ্রগহনের কথা থাকলেও তারা আর নির্বাচনে অংশ নেবে না বলে তাদের দলীয় সুত্রে জানা গেছে।

এ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থি হিসেবে আওয়ামী লীগের ৪জন ও জাতীয় পাটীর ১জন প্রতিদ্বন্দিতা করবেন বলে জানা গেছে,,,,। 

প্রার্থিরা হলেন,,,, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বর্তমান উপজেলা চেয়ারম্যান,আশরাফুল আলম লেবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  উপজেলা ভাইচ চেয়ারম্যান শফিউল আলম (আলম ডাক্তার,) উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক,দহবন্দ ইউপি সাবেক চেয়ারম্যান গোলাম কবির মুকুল, ও উপজেলা আওয়ামী লীগের সদস্য খয়বর হোসেন মওলা,এবং জাতীয পাটীর সাবেক উপজেলা সভাপতি ও সাবেক সংসদ,সাবেক উপজেলা চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান সরকার বাদশা। 

নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ভোটারদের মাঝে প্রার্থিদের নিয়ে আলোচনা-সমালোচনা ক্রমশই বাড়ছে। চায়ের স্ট্রলগুলোয় এনিয়ে আলোচনায় ব্যস্ত  নির্বাচন বিষরদরা।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে জনমত যাচাইয়ে দেখা যাচ্ছে যে,,,প্রার্থি হিসেবে সব চাইতে বেশি আলোচনায় রয়েছেন,,,   ওয়াহেদুজ্জামান সরকার বাদশা  ও খয়বর হোসেন মওলার  কে নিয়ে আলোচনা তুঙ্গে রংধড়গয়েছে। এছাড়াও দহবন্দব ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম কবির মুকুলও প্রার্থি হিসেবে  ভোটারদের আলোচনার তালিকায় রয়েছেন।


আরও খবর



হিলি সীমান্ত পরিদর্শন করলেন তিন বাহিনীর ৭৮ সদস্যের একটি প্রতিনিধি দল

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা পরিদর্শন করলেন সেনা, নৌ, বিমান বাহিনীর ৭৮ সদস্যের একটি প্রতিনিধি দল। ঢাকাস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজ এর এএফডাব্লুসি কোর্সের শিক্ষা সফরের অংশ হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশিদ এর নেতৃত্বে ৭৮ সদস্যের একটি প্রশিক্ষনার্থী দল হিলি সীমান্তে আসেন।

সোমবার দুপুর দেড় টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটে পৌঁছালে ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশিদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জয়পুরহাট- ২০ বিজিবির অধিনায়ক তানজিলুর রহমান। এরপর ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশিদ হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্য রেখায় ভারতের ৬১ ব্যাটালিয়ানের বিএসএফের সহকারী অধিনায়ক প্রেম বিসোয়াতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে প্রতিনিধি দলটি সীমান্ত দিয়ে দুদেশের মাঝে আমদানি-রফতানি বানিজ্য,পাসপোর্ট যাত্রী পারাপারসহ বিজিবি ও বিএসএফের কার্যক্রম সম্পর্কে অবগত হন।এরপর প্রতিনিধি দলটি বিজিবির হিলি আইসিপি ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে বিজিবির সাথে বৈঠক করে বগুড়া ক্যান্টনমেন্ট এর উদ্দেশ্যে রওনা দেন।


আরও খবর



জাল ভোটের অপরাধে মুজিবনগরে তিনজনের জেল জরিমানা

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | ২৫জন দেখেছেন

Image
মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃজাল ভোট দেওয়ার অপরাধে মেহেরপুরের মুজিবনগর উপজেলা নির্বাচনে তিন জনকে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার বিকেলে বাগোয়ান  প্রাথমিক বিদ্যালয় ও বিশ্বনাথপুর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পৃথক ভ্রাম্যমাণ আদালত এই দন্ডাদেশ দেয়। ‌ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জাল ভোট দেওয়ার অপরাধে বাগোয়ান ভোট কেন্দ্র থেকে হৃত্বিক ও বাবুল নামের দুজনকে আটক করা হয়। একই সময় বিশ্বনাথপুর ভোটকেন্দ্র থেকে আটক করা হয়  মাহফুজ হোসেনকে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে দন্ডবিধির ১৮৬০ এর ১৭১ চ ধারার দোষী সাব্যস্ত করে দণ্ড ঘোষণা করেন। এর মধ্যে  হৃত্বিককে  ১ মাসের কারাদণ্ড, বাবুল শেখকে ১০ হাজার টাকা ও  মাহফুজকে  ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

গাংনী উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম বাগোয়ান ভোটকেন্দ্রে এবং বিশ্বনাথপুর ভোট কেন্দ্রে অভিযান পরিচালনা করেন মুজিবনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুস সাদাত রত্ন। 

অর্থদণ্ড আদায় করে দুজনকে মুক্তি এবং এক মাসের দণ্ডপ্রাপ্ত হৃত্বিককে মেহেরপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হাসান শামীম। ‌

আরও খবর



রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় জাহিদা বেগম (৭০) নামে এক মহিলা নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরো ২ জন। নিহত জাহিদা বেগম মীরডাঙ্গী এলাকার পাইকার বস্তির খোসিবোদ(তালি`র) স্ত্রী বলে জানাগেছে। শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদশিরা জানান, উপজেলার মীরডাঙ্গী পাইকার বস্তি নামক এলাকায় বৃদ্ধ মহিলাটি রাস্তা পারাপারের সময় মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে।এতে ওই মহিলা সহ মোটরসাইকেলে থাকা আরো দুজন গুরুতর আহত হলে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে ঘটনাস্থল থেকে ওই বৃদ্ধ মহিলা সহ আরো দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরের বৃদ্ধ মহিলা কে  কর্তব্যরত  চিকিৎসক দিনাজপুর এম এ আব্দুর রহিম মেডিকেল কলেজে রেফার্ড করলে পথিমধ্যে তার মৃত্যু হয়।

এ বিষয়ে রাণীশংকৈল ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার দ্বিপজল চন্দ্র রায় জানান, খবর পেয়ে আমরা ঘটনা স্থল থেকে এক বৃদ্ধাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। আহত মোটরসাইকেল আরোহীরা পলাতক। 

ঘটনা সত্যতা নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ সোহেল রানা বলেন, এখন পর্যন্ত এ ধরনের কোন খবর পাইনি। খোজ নিলে জানতে পারবো। অভিযোগ পেলে আইন আইনু ব্যাবস্তা নেওয়া হবে। 

আরও খবর



গ্রাহকের ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের স্বপ্ন পূরণ করলো রিয়েলমি

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৮ মে ২০২৪ | ১৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:তরুণদের জনপ্রিয় ব্র্যান্ড রিয়েলমি ব্র্যান্ডটির রমজান মেগা ক্যাম্পেইনে অংশ নেওয়া ভাগ্যবান বিজয়ী গ্রাহককে দুই লাখ টাকার ফ্যামিলি ট্রিপের প‍ুরস্কার দিয়েছে। পবিত্র রমজান মাসে ‘ঈদের খুশি, রিয়েলমিতে বেশি’- শীর্ষক বিশেষ এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

রিয়েলমি স্মার্টফোন কিনে একটি আকর্ষণীয় লটারির মাধ্যমে দুই লাখ টাকার ফ্যামিলি ট্রিপের এ অসাধারণ সুযোগ জিতে নিয়েছেন এমরান আলী। রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক অ্যালেন চেন ও ব্র্যান্ডিং ডিরেক্টর ড্যারেন ঝ্যাং সম্প্রতি বিজয়ীর হাতে দুই লাখ টাকার চেক তুলে দেন।

বোনাস হিসেবে, ব্র্যান্ডের জনপ্রিয় সি৫৫, সি৫৩, সি৫১, সি৬৭ ও নোট ৫০ সহ নির্দিষ্ট কিছু ডিভাইস কিনে গ্রাহকরা পেয়েছেন বিশেষ বোগো (একটি কিনলে একটি ফ্রি) অফার উপভোগের দারুণ সুযোগ। এছাড়া, তিন হাজারেরও বেশি ভাগ্যবান ফোন ব্যবহারকারী পেয়েছেন ভিডিও স্ট্রিমিং স্ট্যান্ড। পাশাপাশি, বিশ্বস্ত গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রিয়েলমি তাদের দিয়েছে ফ্রি গ্রামীণফোন ও বাংলালিংক ডেটা প্যাকেজের অফার।

রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক অ্যালেন চেন বলেন, “এমরান আলীকে আমাদের বিশেষ রমজান মেগা ক্যাম্পেইনের ভাগ্যবান বিজয়ী হিসেবে ঘোষণা করতে পেরে আমরা রোমাঞ্চিত। কেননা এতে সত্যিকার অর্থেই রিয়েলমি’র সঙ্গে তার ঈদের আনন্দ বৃদ্ধি পেয়েছে। আমাদের ক্যাম্পেইনের মাধ্যমে গ্রাহকদের এমন সুযোগ-সুবিধা উপভোগ করার সুযোগ দিতে পেরে আমরাও খুবই আনন্দিত। এসব সুযোগ-সুবিধার মধ্যে একটি অবিস্মরণীয় পারিবারিক ভ্রমণের সুযোগের পাশাপাশি রয়েছে আমাদের জনপ্রিয় ফোন মডেলগুলোতে একটি কিনলে একটি ফ্রি’র অবিশ্বাস্য অফার। রিয়েলমি বাংলাদেশে, আমাদের গ্রাহকদের মধ্যে আনন্দ ছড়িয়ে দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ, এবং আমরা ভবিষ্যতে তাদের জন্য স্মরণীয় অভিজ্ঞতা তৈরি করার জন্য উন্মুখ হয় আছি।”

দুই লাখ টাকার ভাগ্যবান বিজেতা এমরান আলী বলেন, “রিয়েলমি বাংলাদেশের বিশেষ রমজান মেগা ক্যাম্পেইনের ভাগ্যবান বিজয়ী হিসেবে নির্বাচিত হওয়ায় আমি সত্যিই কৃতজ্ঞ। পারিবারিক ভ্রমণের জন্য দুই লাখ টাকা জেতায় আমার এবং আমার পরিবারের সদস্যদের জন্য একটি স্বপ্ন পূরণ হলো। এত চমৎকার একটি ক্যাম্পেইন আয়োজন করার জন্য এবং এই অসামান্য পুরস্কারের জন্য আমি রিয়েলমি বাংলাদেশকে আমার আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। এই অভিজ্ঞতা সত্যিই এই ঈদকে আমার জন্য আরও বিশেষ করে তুলেছে, এবং এই ভ্রমণের মাধ্যমে আমি আমার পরিবারের সঙ্গে একটি অসাধারণ স্মৃতি তৈরি করার অপেক্ষায় আছি। আমার এই ইচ্ছে পূরণকে সম্ভব করে তোলার জন্য রিয়েলমি বাংলাদেশকে ধন্যবাদ!”

শীর্ষমানের স্মার্টফোন সরবরাহের একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে রিয়েলমি’র। ব্র্যান্ডটির লক্ষ্য হলো স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা সম্পর্কে ভালোভাবে বুঝে ব্র্যান্ডের পণ্য ও সেবার প্রতিটি ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব নিশ্চিত করা। এই লক্ষ্য পূরণে রিয়েলমি তার গ্রাহকদের জন্য ক্রমাগত উচ্চ-মানের স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে।


আরও খবর