Logo
আজঃ শুক্রবার ০৩ মে ২০২৪
শিরোনাম

এমবাপে রেকর্ড করে ম্যাচ জিতালেন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ১৮২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:কিলিয়ান এমবাপে গতকাল আবারও গোল করেন। ম্যাচে ধারাবাহিক গোল করে রেকর্ডও করলেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ১০ ম্যাচে গোল করে রেকর্ড করলেন ফরাসি বিশ্বকাপজয়ী তারকা এমবাপে।

এমবাপের গোল-রেকর্ডের দিনে জিতেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়েছে এমবাপের পিএসজি।

সোসিয়েদাদ এই আসরে দারুণ ফর্মে ছিল। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ-ডি থেকে অপরাজিত থেকেই শেষ ষোলোতে জায়গা করেন তারা। গ্রুপসেরাও হয়েছিল। গতকাল অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে প্রথমার্ধে নিজেদের জালকে অক্ষত রেখেছিলো তারা। দ্বিতীয়ার্ধে তরুণ এমবাপেকে আর থামাতে পারেনি স্প্যানিশ ক্লাবটি।

ম্যাচের ৫৮ মিনিটে মারকুইনেসের কর্নার থেকে বল পেয়ে সুযোগ হাত ছাড়া করেনি এমবাপে। এতে ১-০ গোলে এগিয়ে যায় ফ্রান্সের ক্লাবটি।

৭০ মিনিটে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পিএসজি। গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাডলি বারকোলা। শট করে সোসিয়েদাদের গোলরক্ষক অ্যালেক্স রেমিরোর পায়ের মাঝখান দিয়ে জালে বল জমা করেন তিনি।


আরও খবর

মেসির জোড়া গোলে জিতল মায়ামি

রবিবার ২১ এপ্রিল ২০২৪




বায়তুল মোকাররমে ঈদ জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে । বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় এই জামাত শুরু হয়ে শেষ হয়েছে ৭টা ১১ মিনিটে।

ঈদের প্রথম জামাতে ইমাম ছিলেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন এই মসজিদের মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

এদিন ফজরের নামাজের পর থেকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে জায়নামাজ হাতে জাতীয় মসজিদে আসতে শুরু করেন মুসল্লিরা। ঈদের নামাজ আদায় শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।


আরও খবর

স্বর্ণের দাম আরও কমল

শুক্রবার ০৩ মে ২০২৪




রামগড়ে কৃষিজমির মাটি কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে চার লক্ষ টাকা জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৪০জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার রামগড় সদর ইউনিয়নে কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার অপরাধে  মো: আব্দুল্লাহ আল মামুন নামের এক ব্যক্তিকে ৪ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯শে এপ্রিল) বিকেলে  উপজেলার  রামগড় সদর ইউনিয়নের রুপাইছড়ি এলাকায়  কৃষি জমি থেকে স্কেবেটর দিয়ে কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাঁটার অপরাধে রামগড়  উপজেলা নির্বাহী অফিসার  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মমতা আফরিন এ অভিযান পরিচালনা করেন।অভিযান পরিচালনাকালে রামগড় থানার উপ-পরির্দশক (এসআই) মোঃ ফারুক সহ সঙ্গীয় পুলিশ ফোর্স, প্রশাসনিক কর্মকতা উপস্থিত ছিলেন।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মমতা আফরিন
বলেন,কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী এক ব্যাক্তিকে ৪ লাখ টাকা  জরিমানা করা হয়। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর



রৌমারীতে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন সরকারি গাড়ি ব্যবহার করে ইমান আলী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম জেলায় প্রথমধাপে তফসিল ঘোষণার পরেও সরকারিভাবে বরাদ্দকৃত উপজেলা পরিষদের গাড়ি ব্যবহার করে নির্বাচনী প্রচার-প্রচারণা, শোডাউন ও মহড়া দেওয়ার অভিযোগ উঠেছে রৌমারী উপজেলা পরিষদের কর্তমান চেয়ারম্যান মো. ইমান আলীর বিরুদ্ধে।

সোমবার (১৫ এপ্রিল) উপজেলার টাপুরচর ও চরশৌলমারী এলাকায় সরকারি গাড়ি ব্যবহার করে যাত্রা মঞ্চে ভোট চাওয়ায় কয়েকজন প্রার্থী এ অভিযাগ করেন। প্রত্যক্ষদর্শীরা জানা, প্রথম দফায় উপজেলা পরিষদের তফসিল ঘোষণার পরেও রৌমারী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মো.ইমান আলী সরকারিভাবে বরাদ্দকৃত গাড়ি ব্যবহার করে প্রতিনিয়তই উপজেলার টাপুরচর, চরশৌলমারী, লাউবাড়ি, খরানিরচর, শেখের বাজার, বাগুয়ার চরসহ বিভিন্ন এলাকার নির্বাচনী উঠান বৈঠক, যাত্রা মঞ্চ, মেলা, ধর্মীয় সভা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রচার-প্রচারণা,শোডাউন মহড়া ও দোয়া থেকে শুরু করে নির্বাচন সংশ্লিষ্ট সকল ধরনের কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন তিনি।বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী গতকাল সোমবার অনলাইনের মাধ্যমে তার প্রার্থীতা নিশ্চিত করেছেন।

অথচ নির্বাচণী পূর্ব সময়ে কোন প্রতিদ্বন্দি প্রার্থী বা তাহার পক্ষে অন্য কোন ব্যক্তি,সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী কাজে সরকারি প্রচার যন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোন সরকারি সুয়োগ সুবিধা ভোগ এবং সরকারি কোন কর্মকর্তা ও কর্মচারিগণকে ব্যবহার করতে পারিবেন না বলে উল্লেখ রয়েছে।এব্যাপারে রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলীকে মুঠোফোনে একাধীকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার তানভির আহমেদ (অতি:) জানান, যেহেতু উপজেলা পরিষদ নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে, সেহেতু বর্তমান চেয়ারম্যান সরকারি গাড়ি ব্যবহার করতে পারে না। তবে বিষয়টি খোজ নিচ্ছি।

এব্যাপারে কুড়িগ্রাম জেলা প্রশাসক সাইদুল আরীফ বলেন, যেহেতু উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সেহেতু উপজেলা পরিষদ চেয়ারম্যান সরকারি গাড়ি ব্যবহার করে নির্বাচনী প্রচারণা করতে পারবেন না। এ বিষয়ে আমি এখনি জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসারকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিচ্ছি।


আরও খবর



নবীনগরে তীব্র গরমে বিনামূল্যে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৩ মে ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ ,নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি:তীব্র তাপপ্রবাহে পুড়ছে দেশ, অসহ্য গরমে বিপাকে পড়েছে মানুষ, তীব্র গরমে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। আর সেই মুহূর্তে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে পাশে দাড়িয়েছে, ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন ওয়ারুক ছাত্র-যুব ঐক্য উন্নয়ন পরিষদের , আর এই পরিষদের পক্ষ থেকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধির কারণে শ্রমিক জনতা ও পথচারীদের মাঝে জনসচেতনতা বৃদ্ধি, বিনামূল্যে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে । 

শুক্রবার দুপুরে শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে,ওয়ারুক গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গগণের  ও ওয়ারুক ছাত্র-যুব ঐক্য উন্নয়ন পরিষদের সকল সদস্যগণের উপস্থিথিতে, শিবপুর ঐতিহাসিক বিশাল  পশুর হাটের ব্যবসায় , শ্রমিক জনতা ও পথচারীদের মাঝে জনসচেতনতা বৃদ্ধি, বিনামূল্যে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করাহয়েছে । 

বিনামূল্যে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ কালে প্রভাষক আঃ রহিম সাগর বলেন, অসহ্য এই গরমে মানুষকে স্বস্তি দিতে আমাদের এই উদ্যোগ। অনেকেই আছে যারা চাইলেও এই গরমে বিশুদ্ধ পানি, শরবত খেতে পারেন না। এ ছাড়া শ্রমজীবী মানুষ গরমে অস্বস্তিতে রয়েছে, পথচারী, রিকশা, ইজিবাইক, ভ্যান চালক, খেটে খাওয়া শ্রমজীবীসহ প্রায় হাজারো হাজার  মানুষের মাঝে বিনামূল্যে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ বিতরণ করা হয়েছে।

অসহ্য গরমে আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। ঠান্ডা পানি আর শরবত বিতরণ করে মানুষকে একটি স্বস্তি দেওয়া চেষ্টা করছি।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



সুন্দরগঞ্জে ভিক্ষাবৃত্তি নিরসনে ভিক্ষুকদের মাঝে ব্যাটারিচালিত অটোভ্যান বিতারণ

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃউন্নয়ন সমৃদ্ধির অগ্রযাত্রায় দেশ গড়বো সমাজসেবায় এই শ্লোগান বাস্তবায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয়ধীন,সমাজসেবা অধিদপ্তরের গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা কতৃক বাস্তবায়িত, ভিক্ষুকপূর্নবাসন ও বিকল্প কর্মসংস্হান কর্মসুচীর আওতায় ভিক্ষাবৃত্তি নিরসনে ১২জন ভিক্ষুকের মাঝে ব্যাটারি চালিত অটোভ্যান বিতারন করা হয়েছে।

কর্মসুচী বাস্তবায়নে বিতারণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজে লাচেয়ারম্যান আশরাফুল আলম সরকার,,উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম,উপজেলা সমাজসেবা অফিসার রফিকুজ্জামান খাঁন,  ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, প্রমুখ।

আরও খবর