Logo
আজঃ রবিবার ২৬ মে ২০২৪
শিরোনাম

এলপিজির দাম একলাফে বাড়ল ২৬৬ টাকা

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী 2০২3 | হালনাগাদ:রবিবার ২৬ মে ২০২৪ | ৩২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা পর্যায়ে ১২ কেজি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম একলাফে বেড়েছে ২৬৬ টাকা। ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ২৩২ টাকা থেকে বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৯৮ টাকা।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এই দাম ঘোষণা করেছে। বর্ধিত এই দাম আজ থেকেই কার্যকর হবে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে বলে জানায় বিইআরসি।

বিইআরসির ঘোষণায় আরও বলা হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১২৮ টাকা ৮৫ পয়সা নির্ধারণ করা হলো। এ ছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতিকেজি ১২১ দশমিক ৬২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ২ জানুয়ারি ১২ কেজি এলপিজির দাম ৬৫ টাকা কমানো হয়। তবে তার আগের মাস ডিসেম্বরে গ্যাসের ১ হাজার ২৫১ টাকা থেকে ৪৬ টাকা বাড়িয়ে ১ হাজার ২৯৭ টাকা নির্ধারণ করা হয়।


আরও খবর



শিবপুর বিদ্যালয়ের জায়গা বেদখল,বাজার পরিচালনা কমিটির সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে জায়গা সম্পত্তি বেদখল ও দোকান পাঠ সহ- গরুর বাজার পরিচালনা ও অনিয়ম প্রসঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে  ।

বৃহস্পতিবার  দুপুরে অত্র বিদ্যালয়ে এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে এই  অনুষ্ঠিত  হয়েছে ।

এসময় অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ আহম্মদের সভাপতিত্বে ও  অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হোসেন কবিরের  সঞ্চালণায় এতে বক্তব্য রাখেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম, 

শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. আর মজিব, শিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ, ও সমাজসেবক, মোঃ শাহীন সরকার, ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক অলিউর রহমান ভূঁইয়া,যুগ্ন আহবায়ক ডা: আবু জাফর জামাল, অত্র  বিদ্যালয়ে সাবেক সভাপতি হাজী মুসা মিয়া , মোহাম্মদ ইউনুস সরদার , অত্র বিদ্যালয়ে দাতা সদস্য হাজী লিটন মেম্বার , অত্র বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্য আবুল ফায়েজ , মোহাম্মদ জাকির হোসেন,  আশরাফ উল্লাহ সবুজ,সালাউদ্দিন সরকার, হুসনা বেগম , বিদ্যুৎ শাহী সদস্য  সোঃ মনজুরুল আলম মজনুর, শিবপুর ইউনিয়ন ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি কবির আহমেদ, মোঃ হোসেন আহম্মেদ , মোঃ আবুল হাশেম মোল্লা, লুৎফুর রহমান , মোহাম্মদ দুলাল মিয়া , অত্র ডিগ্রি কলেজ ম্যানেজিং কমিটির সদস্য আশরাফ হোসেন আকছির, 

মাওলানা মাইনুদ্দিন মেম্বার , ফারুক ডাক্তার , ওয়াসেক সরদার, অত্র এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণ।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | ৪৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এমপি আনোয়ারুল আজিম আনারকে যারা হত্যা করেছে তাদের প্রায় চিহ্নিত করে ফেলেছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‌‌এখন শুধু আমাদের ঘোষণাটা বাকি। দুই দেশের গোয়েন্দা সংস্থা একমত হতে পারলে ঘোষণা দেবো। মরদেহ এখনও উদ্ধার করতে পারিনি। আমরা কিছু শুনেছি, আপনারা যা শুনেছেন। আমরা সেগুলোই শুনেছি।

তিনি বলেন, যে পর্যন্ত মরদেহ উদ্ধার করতে না পারব সে পর্যন্ত অফিসিয়ালি আপনাদের কিছু বলতে পারছি না। এ বিষয়ে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আনোয়ারুল আজিম ঝিনাইদহ-৪ আসনের তিনবারের এমপি। ওই বর্ডার এলাকাটা সন্ত্রাসকবলিত। সে এলাকারই তিনি এমপি। কী কারণে হত্যাকাণ্ড হয়েছে সে বিষয়ে সুনিশ্চিত না হয়ে আমাদের কিছুই বলা ঠিক হবে না। আমরা আগে সুনিশ্চিত হই, তারপর আপনাদের বিস্তারিত জানাব।

তিনি আরও বলেন, একজন এমপিকে হত্যা করা হয়েছে। এ বিষয়টি আমরা খুব গুরুত্ব দিয়ে দেখছি। প্রধানমন্ত্রীসহ সবাই গুরুত্ব দিয়ে দেখছেন বিষয়টি। আশা করছি খুব অল্প সময়ে আমরা আপনাদের কিছু জানাতে পারব।


আরও খবর



১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ১৬৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ রোগীদের মতোই লাইনে দাঁড়িয়ে ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন।

শুক্রবার (৩ মে) সকালে রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে যান প্রধানমন্ত্রী। তারপর লাইনে দাঁড়িয়ে নিজেই টিকেট সংগ্রহ করেন এবং চোখ পরীক্ষা করান।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সারওয়ার ই আলম সরকার তা নিশ্চিত করেছেন।


আরও খবর



যশোরে ৪৩ ডিগ্রি তাপমাত্রায় জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ১০৬জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:আজ যশোরে তীব্র তাপদাহে জলছে। দুপুর তিনটায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। যা জনজীবনে ব্যাপক বিপর্যয় দেখা দিয়েছে। এই তীব্র গরমের কারণে মানুষ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে। রাস্তাঘাট প্রায় শূন্য পৌছে গেছে। দুপুরের তীব্র রোদের মধ্যে রাস্তায় বের হলে ত্বকে পোড়া ভাব অনুভূত হচ্ছে।

শিশু, বৃদ্ধ ও দুর্বল মানুষ এই তীব্র তাপদাহের দ্বারা বেশি প্রভাবিত হচ্ছে। অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। তীব্র তাপপ্রবাহের কারণে যশোরের প্রাথমিক ও মাধ্যমিক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।


আরও খবর



ইসলামপুর মোখলেছ হটাও-আইএইচটি বাঁচাও দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:শুক্রবার ২৪ মে 20২৪ | ৩৯জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজিতে সীট ও খাবার বাণিজ্যসহ শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণের ক্ষুব্দ হয়ে ‘মোখলেছ হটাও,আইএইচ টি বাঁচাও’ দাবীতে লেকচারার  ডা. শাহ্ মো: মোখলেছুর বিরুদ্ধে  বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রবিবার (১৯ মে) ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির ক্যাম্পাস চত্তরে শিক্ষার্থীরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন।  ৪র্থ, ৫ম এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী কৌশিক, মেহেদী হাসান ও আতিক কাওসার ও বৈশাখী আক্তারসহ শিক্ষার্থীদের অভিযোগ, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির লেকচারার মোখলেছুর রহমান, খন্ডকালীন  হিসাবে যোগদান করার পর  থেকে পাঠদানে অবহেলা, হোস্টেলে সীট ও খাবার বাণিজ্যসহ নানাভাবে শিক্ষার্থীদের জিম্মি করে রেখেছেন। কলেজের ক্লাসে২-৩ ঘন্টা সময় নষ্ট করলেও ১০মিনিটের বেশী পাঠদান করেন না। ক্লাসে দুনিয়াবী কথা বলে শিক্ষার্থীদের বিভ্রান্ত করেন। হোস্টেলের  ছাত্রীদের নিয়ে দেহ ব্যবসাসহ নানা কুরুচি পূর্ণ মন্তব্য করেন তিনি। প্রতিবাদ করলেই শিক্ষার্থীদের পরীক্ষায় নাম্বার কম, সাইলেন্ট এবসেন্ট, ফেল, ছাত্রত্ব বাতিল ,হোস্টেলের সীট বাতিলের হুমকি ও সহ বিভিন্ন ভাবে হয়রানী করা হয়।

এছাড়াও হোস্টেল সুপার রবিউল ইসলামের যোগশাজসে হোস্টেলের খাবার মিলে নিজের পছন্ন মত মিল ম্যানেজার র্নিধারণ করে টাকা আত্মসাত করেন ডা.মোখলেছুর রহমাম। শিক্ষার্থীরা খাবার না খেলেও মাসিক খাবারের টাকা গুণতে হয়। শিক্ষার্থীদের ঠিকমত পাঠদান না করে হোস্টেলে কিভাবে টাকা মেরে নিম্নমানের খাবার দেওয়া যায় এই হিসাব নিয়ে ব্যস্ত থাকেন তিনি। কলেজটিতে আউট সোর্সিংয়ের  মাধ্যমে আয়া, বুয়া, বাবুর্চিদের বেতন থাকা না থাকলেও ১শত টাকা করে ৪০ হাজার টাকা উত্তেলন করা হয়।

তিনি নিজেকে অঘোষিত অধ্যক্ষ মনে করে মনগড়াভাবে সরকারি ছুটি বাতিলসহ দিবস পালনে বাঁধা দিয়ে থাকেন।  কলেজের জুনিয়রদের নিয়ে সিনিয়র ভাই ও আপুদের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক কথা বলে কলেজের পরিবেশ নষ্ট করার পায়তারা করেন। 

ডা. শাহ্ মো: মোখলেছুর রহমানের কর্মকান্ডে অতীষ্ঠ হয়ে আন্দোলনে ডাক দিয়ে কলেজের সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে অবিলম্বে  মোখছেুর রহমানকে বহিস্কারের দাবী জানান তারা।

এব্যাপারে ডা. শাহ্ মো: মোখলেছুর রহমানের সাথে মুঠোফেনে কথা হলে তিনি উপরোক্ত অভিযোগ অস্বীকার করেছেন।


আরও খবর