Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

হরতাল অবরোধের প্রতিবাদে রূপগঞ্জে আওয়ামীলীগের শান্তি মিছিল #ktvbangla #ktv

প্রকাশিত:সোমবার ২০ নভেম্বর ২০23 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২৫৫জন দেখেছেন

শাকিল আহম্মেদ স্টাফ:রিপোর্টারঃবিএনপি জামাতের হরতাল অবরোধের নামে নৈরাজ্যের প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এমপির নির্দেশনায় সদর ইউনিয়ন আওয়ামিলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।সোমবার  (২০ নভেম্বর)  সকা‌লে নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের কার্যকারী সদস্য মোহাম্মদ আনছর আলীর নেতৃত্বে পূর্বাচল শেখ হাসিনা সরণি গাজী মার্কেট এলাকায়  এ শা‌ন্তি মি‌ছিল ও সমা‌বেশ অনু‌ষ্ঠিত হয়।এসয়ম নেতাকর্মীরা বিএমপি জামাতের  হরতালের বিরুদ্ধে স্লোগানে রাজপথ মাথিয়ে রাখে।এসয়ম উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহন মিয়া,রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মিঠু খন্দকার,২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মনির হোসেন,সদর ইউনিয়ন আওয়ামিলীগ নেতা জাকিবুর রহমান জুয়েল,নবী হোসেন, আবু সাঈদ  মিয়া,১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মুরাদ হাছান, যুবলীগ নেতা আবু তাহের,আমিনুর ভূঁইয়া,আবু সুফিয়ান,মেহেদী হাসান খান,সাইফুল ইসলাম মামুন প্রমুখ।



আরও খবর



তানোরের নারায়নপুর স্কুল অনিয়ম দুর্নীতিতে নিমজ্জিত

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোর উপজেলার বাধাইড় ইউনিয়ন (ইউপির) নারায়নপুর উচ্চ বিদ্যালয় অনিয়ম দুর্নীতির আতুর ঘরে  নিমজ্জিত হয়ে পড়েছে। স্মার্ট বাংলাদেশে মাধ্যমিক পর্যায়ের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের এমন বেহাল দশা দেখে যে কেউ শিঁউরে উঠবে। একটা প্রাথমিক বিদ্যালয়ের সমান কোনো সুযোগ-সুবিধাও এখানে নাই। মাটির টিনের ঘরে পড়ছে পানি,ধসে গেছে দেয়াল। পানি হলেই শিক্ষার্থীরা ক্লাস করতে পারেনা। অথচ কয়েক মাস আগে চারটি নিয়োগ দিয়ে প্রায় ৮০ লাখ টাকা হাতিয়ে নেয়। কিন্তু তীল পরিমান স্কুলের উন্নয়ন হয়নি। এতে করে দিনের দিন কমতেই আছে শিক্ষার্থীর সংখ্যা। ফলে অভিভাবক মহলের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত পূর্বক স্কুল টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন এমনটাই প্রত্যাসা। 

সরেজমিন গত ৩০ জুন রোববার দুপুরে দেখা গেছে, স্কুলে মাত্র ৯জন শিক্ষার্থী রয়েছে, তবে সকল শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলো না। স্কুলে কমনরুম নাই, শিক্ষক আছে কম্পিউটার নাই, লাইব্রেরিয়ান আছে লাইব্রেরী নাই, বঙ্গবন্ধু কর্নার ও বিজ্ঞানাগার নাই, মানসম্মত টয়লেট ও নলকুপ নাই, সিমানা প্রাচীর ও খেলার মাঠ নাই, বেড়া-তাঁটির ঝুঁকিপূর্ণ  মাটির ঘরে পড়ানো হচ্ছে।শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে পড়ালেখা করছে।

জানা গেছে, বিগত  ১৯৯২ সালে বিএনপি সরকারের সময়ে রাজনৈতিক বিবেচনায় রাজনৈতিক নেতার ইচ্ছে পুরুণে এই স্কুল প্রতিষ্ঠা করা হয়। বিগত ১৯৯৪ সালে এমপিওভুক্তকরণ করা হয়। স্কুলে শিক্ষক রয়েছে ১২ জন ও কর্মচারী ৫ জন। কম্পিউটার শিক্ষক  নিজেই কম্পিউটার চালাতে পারে না বা দক্ষ নয়। শিক্ষার্থীদের অভিযোগ তারা দীর্ঘদিন ধরে কম্পিউটার শিক্ষা (হাতে-কলমে) অর্জন থেকে বঞ্চিত হচ্ছেন। তারা বলেন, সরেজমিন তদন্ত করলেই এই অভিযোগের সত্যতা পাওয়া যাবে। এছাড়াও স্কুুুলে মাল্টিমিডিয়া ক্লাস নেয়া হয় না।এঘটনায় এলাকার অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে চরম অসন্তোষ ছড়িয়ে পড়েছে।

এদিকে স্কুলের বিভিন্ন অনিয়মের চিত্র তুলে গত বৃহস্প্রতিবার এলাকাবাসি ডাকযোগে স্থানীয় সাংসদ ও শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেছেন। শিক্ষার্থীরা বলেন, কম্পিউটার পরিচালনা করতে না পারলেও সভাপতি ও প্রধান শিক্ষকের  যোগসাজশে বসে বসে সরকারি বেতন-ভাতাসহ  সকল সুযোগ-সুবিধা গ্রহণ করছেন শিক্ষক যেটা নীতিমালা পরিপন্থী।সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, নীতিমালায় বলা আছে শিক্ষা প্রতিষ্ঠানের কম্পিউটার শিক্ষককে ওয়েবসাইট তৈরীসহ (অনলাইন)-এর যাবতীয় কাজ করতে হবে।এছাড়াও কম্পিউটার শিক্ষক 

নিয়োগের নীতিমালায় স্পষ্ট বলা আছে সরকার অনুমোদিত চারটি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি {নেকটার}, জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি {নেকটার বগুড়া}, ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স এ্যান্ড টেকনোলজি মেহেরপুর, যুবউন্নয়ন অধিদপ্তর {মশরপুর নওগাঁ} এসব প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট অর্জনকারীদের এমপিওভুক্ত করা যাবে বলে জানান ডিআইএ কর্মকর্তারা। এক সহকারী শিক্ষক বলেন, শিক্ষক  কম্পিউটার পরিচালনা করতে না পারায় স্কুলের সিংহভাগ  কাজ বাইরে থেকে করতে হয়। এতে একদিকে প্রতিষ্ঠানের যেমন অতিরিক্ত অর্থ খরচ হচ্ছে, অন্যদিকে তেমনি প্রতিষ্ঠানের অনেক গুরুত্বপূর্ণ তথ্য বাইরের মানুষের কাছে চলে যাচ্ছে। তিনি  বলেন, কয়েকটি পদে জনবল নিয়োগ দিয়ে স্কুলের উন্নয়নে ৫ লাখ টাকা দেয়া হয়েছিল। কিন্ত্ত একটি টাকারও উন্নয়ন কাজ না করে প্রধান শিক্ষক এসব টাকা নয়ছয় করেছে।

এবিষয়ে জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষক আইয়ুব আলী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, 
কম্পিউটার শিক্ষক সব কাজ পারে না এই অভিযোগ সঠিক নয়,তবে স্কুলে কম্পিউটার রুম না থাকায় বাইরে থেকে কাজ করতে হয়, যেটা অনেক স্কুল করে থাকে। আর নিয়োগ কিভাবে হয় কারা দেয় সেটা সবাই জানে নিয়োগে কোনো আর্থিক লেনদেন হয়নি।এবিষয়ে লাইব্রেরিয়ান তৌহিদুল ইসলাম মিলন বলেন, স্কুলে লাইব্রেরী না থাকলে সেই দায় তো তার নয়।এবিষয়ে স্কুলের সভাপতি কাউসার আলী  বলেন, তিনি নামেই সভাপতি স্কুলের কোনো বিষয়ে তাকে সেইভাবে কিছু জানানো হয় না। এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর



স্থানীয় সরকারের ২২৩টি নির্বাচন প্রচারের শেষ সময় ২৫ জুলাই

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রতীক বরাদ্দের পর প্রচারে নেমেছেন প্রার্থীরা স্থানীয় সরকারের ২২৩টি উপ-নির্বাচনে। যা চলবে ২৫ জুলাই মধ্যরাত পর্যন্ত। এসব নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে। চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, আগামী ২৭ জুলাই নির্বাচনগুলো অনুষ্ঠিত হবে। এদিন বিভিন্ন জেলা পরিষদের ২৩টি পদে, পৌরসভার পাঁচটি পদে ও ইউনিয়ন পরিষদের ১৯৫টি পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী, প্রতীক বরাদ্দ হয়েছে বৃহস্পতিবার। প্রার্থীরা প্রতীক নিয়েই প্রচারে নেমেছেন।

স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, প্রতীক বরাদ্দের পর থেকে ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগ পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারেন। আগামী ২৭ জুলাই সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে। সে অনুযায়ী, ১১ জুলাই থেকে ২৫ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারবেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



গ্রিনকার্ড দেওয়ার প্রতিশ্রুতি ট্রাম্পের

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করা বিদেশি শিক্ষার্থীদের গ্রিনকার্ড দেওয়ার ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার (২১ জুন) এক পডকাস্টে এই প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

পডকাস্টে যুক্তরাষ্ট্রের ‍উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে স্নাতক ডিগ্রি সম্পন্নের পর দেশটিতে বসবাসরত গ্রিনকার্ড প্রত্যাশী বিদেশিদের উদ্দেশে ট্রাম্প বলেন, ‘যা আমি করতে চাই এবং (নির্বাচিত হলে) যা আমি করব তা হলো, যেহেতু আপনারা এই দেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন, আপনাদের এই ডিগ্রির অংশ হিসেবেই গ্রিনকার্ড এবং যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব আপনাদের প্রাপ্য।

গত বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দেন, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে অন্তত ১০ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন এবং মার্কিন নাগরিককে বিয়ে করেছেন এমন ৫ লাখ অভিবাসনপ্রত্যাশীকে নাগরিকত্ব দেবেন তিনি। এছাড়া ২১ বছরের কম বয়সী শিক্ষার্থীদেরও নাগরিকত্ব প্রদানের ঘোষণা দিয়েছেন বাইডেন।তার এই ঘোষণার ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে অনলাইনে এই পডকাস্ট পোস্ট করে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবির।পডকাস্টে তাকে প্রশ্ন করা হয়, ‘আপনি কি সেরা এবং উজ্জলতম মেধাসম্পন্ন মানুষদের যুক্তরাষ্ট্রে জড়ো করার প্রতিশ্রুতি দিচ্ছেন?

উত্তরে ট্রাম্প হ্যা-সূচক উত্তর দেন।যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস ও কাজ করার অনুমতির হলো গ্রিন কার্ড। এর মাধ্যমেই দেশটিতে নাগরিক হওয়ার পথ সুগম হয়। ট্রাম্পের এই প্রস্তাবের কারণে প্রতি বছর নতুন নাগরিকত্বের আবেদন উল্লেখযোগ্য হারে বাড়বে। অভিবাসন ইস্যুতে নিজের কঠোর অবস্থান থেকে সরে এলেন তিনি। ধারণা করা হচ্ছে, এতে রিপাবলিকান পার্টিতেও তার গুরুত্ব বাড়বে।

সূত্র : এএফপি।


আরও খবর



রাণীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭'র প্রস্তুতিসভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ১৫৬জন দেখেছেন

Image
মাহাবুব আলম রাণীশংকৈল( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৪ খ্রিঃ অনুর্ধ-১৭ অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে বৃহস্পতিবার (২০ জুন) বিকাল সাড়ে ৪ টায় ইউএনও অফিসকক্ষে প্রস্তুতিসভার আয়োজন করা হয়। ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আহাম্মদ হোসেন বিপ্লব। 

সহকারী কমিশনার (ভূমি)আর্নিকা আক্তার, পৌর আ'লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, আবুল কাশেম ও শরৎ চন্দ্র রায়,বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান ও সিরাজুল ইসলাম, অধ্যক্ষ মহাদেব বসাক, প্রেসক্লাব (পুরাতন) সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম। 

এছাড়াও বিভিন্ন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক  ,সামাজিক ব্যাক্তিবর্গ খেলা পরিচালকবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উল্লেখ এ উপজেলায় পৌরসভা ও ৮ টি ইউনিয়ন মিলে মোট ৯ টিমের খেলা অনুষ্ঠিত হবে। লটারির মাধ্যমে প্রতিটি খেলার প্রতিযোগী নির্ধারণ করা হয়। আগামী ২৪ জুন উদ্বোধনী ম্যাচে পৌরসভা ও লেহেম্বা ইউনিয়ন এ দুটি দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।

আরও খবর



জাপানে পূজা কমিটি গঠন: সভাপতি বিপ্লব মল্লিক ও সাধারণ সম্পাদক অঞ্জন দাস

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:বিপ্লব মল্লিককে সভাপতি এবং অঞ্জন দাসকে সাধারণ সম্পাদক নির্বাচন বরে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে জাপানে বসবাসরত সনাতন ধর্মাবলীদের বৃহৎ সংগঠন সর্বজনীন পূজা কমিটি, জাপান। গত ২৮ এপ্রিল ২০২৪ ইং সম্মিলিত অনলাইন ও অফলাইন সংযুক্তির সমন্বয়ে টোকিওস্থ বিভিও হলের আকাবানে কালচারাল সেন্টারে এক সাধারণ সভায় উপস্থিত সকলের মতামদের ভিত্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

উল্লেথ্য যে জাপানে বসবাসরত সনাতন ধর্মাবলীদের বৃহৎ সংগঠন সর্বজনীন পূজা কমিটি, জাপান যা বিগত ৩০ বছর যাবত জাপানে সনাতন ধর্ম ও সাংস্কৃতি পালনের বাহক হিসেবে খুব সুচারুভাবে ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে গৌরবের সাথে। বাংলাদেশী সনাতনী ভিন্ন ভাষাভাষী সনাতনী জাপান ও বহির্বিশ্বের অবস্থানরত সনাতন ধর্মে আকৃষ্ট সকাল সনাতনীদের এটি একটি সর্ব বৃহৎ সংগঠন যা নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় সুনামের সাথে জাপানে পরিচালিত হয়ে আসছে যুগের পর যুগ। এরই ধারাবাহিকতায় গত ২৮ এপ্রিল ২০২৪ ইং সম্মিলিত অনলাইন ও অফলাইন সংযুক্তির সমন্বয়ে টোকিওস্থ বিভিও হলের আকাবানে কালচারাল সেন্টারে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উপদেষ্টা পরিষদের সার্বিক তত্ত্বাবধানে ও সকল মতামতের ভিত্তিতে সভাপতি হিসেবে বিপ্লব মল্লিক ও সাধারণ সম্পাদক হিসেবে অঞ্জন দাস নির্বাচিত হয়। একই সাথে সকলের সমর্থনে উপদেষ্টা পরিষদের পুনর্গঠনও সম্পন্ন হয়। উপদেষ্টা পরিষদে রয়েছেন মিস্টার সুখেন সি ব্রহ্মা, মিস্টার সুনীল রায়, মিস্টার বিমান কুমার পোদ্মার, মিস্টার শিভাজী দত্ত, ডক্টর বিজন কুমার মিত্র।

সভায় সকলের মতামতের ভিত্তিতে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ সার্বজনীন পূজা কমিটি জাপান গঠিত হয় যা আগামী দুই বছরের জন্য সর্বজনীন পূজা কমিটি জাপান সকল প্রকার সনাতন ধর্মীয় কর্মকাণ্ডের আয়োজন ,অনুশীলন, উদযাপন করানসহ সকল প্রকার সামাজিক ও সেবা মূলক কাজের দায়িত্ব পালনের সাথে সাথে আগামী ৩০ বছরের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।

৫১ সদস্য বিশিষ্ঠ কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি নন্দ দাস, কিশোর পাল , শারমিলি ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক নিরুপম দাস, সুজন সাহা, নাসুতোস সেন, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার দেব, সহকারী সাংগঠনিক সম্পাদক, বিদ্যুৎ বড়াই , নারায়ণ বণিক, মানিক মন্ডল, অর্থ সম্পাদক, প্রদিপ কুমার রায়, সহকারি অর্থ সম্পাদক রাজিব রক্তি, তপন দাস, প্রীতম কুমার দাস, প্রকাশনা সম্পাদক, সজীব দাস, সহকারি প্রকাশনা সম্পাদক ,ভোলানাথ দাস, কৃষ্ণ গোপাল নাথ ,সুমেল চন্দ্র, সমাজ কল্যাণ সম্পাদক, শিপন দাস, সহকারি সমাজ কল্যাণ সম্পাদক ,আসিস বৌনিক,খমা দেব, তুষার কান্তি রায়, সংস্কৃতি সম্পাদক , ববিতা পোদ্দার, সহকারী সাংস্কৃতিক, সম্পাদক, শান্তা দাস, অনুপম দেব ,মিঠুন চন্দ্র দাস, স্টেজ সেক্রেটারি, সুমান্তা মজুমদার, সরকারি স্টেজ সেক্রেটারি ,দেভ বিশ্বাস, বিপুল কুমার সাহা, সৌরভ রায় চৌধুরী, প্রচার সম্পাদক, সনেট দাস, সরকারি প্রচার সম্পাদক ,সুভাষ দাস, মাইকেল দাস, রাজীব পাল, সদস্য নির্বাচিত হলেন স্বরবানু দাস, উৎপল দত্ত, আশীষ রঞ্জন রায়,অনিন্দিয়া রায় ও গৌরাঙ্গ রায়,মাইকেল চন্দ্র রায়, কৌশিক রায়,নিখিল রায়,সুজিত ব্রহ্মাও অনিক সাহা।

আরও খবর