Logo
আজঃ শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শিরোনাম

বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূঁইয়া স্মৃতি ফাউন্ডেশন মেধা বৃত্তি পরীক্ষার সনদ বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টারঃ সেনবাগ উপজেলার কানকিরহাট সিদীপ মর্ডান স্কুল কতৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূঁইয়া স্মৃতি ফাউন্ডেশন মেধা বৃত্তি পরীক্ষার সনদ বিতরণ অনুষ্ঠান শুক্রবার সকালে কানকিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম এমপি।  মামুন আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ন সচিব বীরমুক্তিযোদ্ধা বাবু শৈলেন্দ্র কুমার অধিকারী, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, এস এ গ্রুপের কো-অর্ডিনেটর,ঢাকাস্থ সেনবাগ পেশাজীবি পরিষদের সভাপতি হাসান মঞ্জুর, ঢাকার রয়েল ইউনিভার্সিটির প্রান্তন পাবলিক সার্ভিস কমিশন ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডঃ আবদুল কাশেম মজুমদার,সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাহার উল্যা,টেলিযোগাযোগ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ইঞ্জিনিয়ার আবু তালেব,এজে আর গ্রুপের চেয়ারম্যান সামছু উদ্দিন আহমেদ রিয়াদ,বীর মুক্তিযোদ্ধা আবদুল ওহাব, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবু ইমাম হোসেন, মহি উদ্দিন মজুমদার প্রমুখ।

আরও খবর



হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণীর উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপি এই প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর ফিতা কেটে এর উদ্বোধন করা হয়।হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন।

এতে অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) লায়লা ইয়াসমিন,উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম,মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার,হাকিমপুর থানার (তদন্ত ওসি) জাহাঙ্গীর আলম ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: কাজী মাহবুবুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা নাসরিন খাতুন।

মেলায় ৩২ টি স্টলে খামারীদের বিভিন্ন প্রজাতির প্রাণী ছাড়াও রয়েছে অধিক দুগ্ধ উৎপাদনশীল গাভি,মহিষ,বকনা, ছাগি,পাঁঠা, ভেড়া,কবুতর, তিতির, শৌখিন পাখি, কাকাতুয়া, ময়না, টিয়া, বাজুরিকা, খরগোশ।


আরও খবর



বাহরাইনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হবে: আইনমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাহরাইনের সঙ্গে আমাদের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আছে,  বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। সবচেয়ে বড় সম্পর্ক হচ্ছে যে, দুই লাখের অধিক বাঙালি দেশটিতে কর্মরত আছেন। বাণিজ্যিক, অর্থনৈতিক এবং সামাজিক সম্পর্ক আরও এগিয়ে নিতেই আজকে আলোচনা হয়েছে। দেশটির সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হবে।

বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত বাহরাইনের রাষ্ট্রদূত আব্দুর রহমান মোহাম্মদ আল গৌদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, মহামারি করোনা সময় সেবা দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশি ও বাহরাইনের নাগরিকদের মধ্যে কোনো ধরনের পার্থক্য করেননি দেশটির বাদশাহ হামাদ বিন ইসা আল খরিফ। এ দেশটির সঙ্গে আমাদের অর্থনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক আছে। সবচেয়ে বড় সম্পর্ক হচ্ছে যে, আমাদের ২ লাখের অধিক বাঙালি বাহরাইনে কর্মরত আছেন।

তিনি বলেন, আমাদের বাণিজ্যিক, অর্থনৈতিক এবং সামাজিক সম্পর্ক আরও এগিয়ে নিতেই আজকে আলাপ-আলোচনায় সবকিছু ঠিক করা হয়েছে। বাহরাইনের রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলেন। রাষ্ট্রদূত হিসেবে তিনি তার পরিচয়পত্র দিতে এসেছিলেন। তিনি সরকারের বিভিন্ন কর্মকর্তার সঙ্গে বৈঠক করছেন। দুই দেশের মধ্যকার সম্পর্ক খুবই ভ্রাতৃত্বপূর্ণ। আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে কথা হয়েছে। আমাদের আলোচনা ছিল খুবই আন্তরিক। দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী করতে আমরা একমত হয়েছি।

আইনমন্ত্রী আরও বলেন, আলাপ আলোচনায় রাষ্ট্রদূত জানিয়েছেন যে, কোভিডের সময় যখন ভ্যাকসিন দেওয়ার প্রচলন ছিল, তখন কিন্তু সেখানকার বাদশাহ কোনো পার্থক্য করেননি একজন বাহারাইনির ও একজন বাঙালির মধ্যে। সেক্ষেত্রে বোঝা যায়, দেশটির সঙ্গে বাংলাদেশের অত্যন্ত বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ একটা সম্পর্ক আছে।


আরও খবর



বাংলা নববর্ষ উপলক্ষে হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি উপহার দিয়েছে বিজিবি

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:বাংলা নববর্ষ উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষিবাহিনী (বিএসএফ) কে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করেছেন বার্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) সদস্যরা।

রোববার (১৪ এপ্রিল) দুপুর ১ টায় হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ সাব-পিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শুন্য রেখায় মিষ্টি উপহার দিয়ে দুই বাহিনীর মাঝে এই শুভেচ্ছা বিনিময় হয়।

বিজিবি হিলি চেকপোস্ট কমান্ডার নায়েক সুবেদার দোলোয়ার হোসেন বিএসএফের ভারত হিলি চেকপোস্ট কমান্ডার বেনার্শি দাসের হাতে ৩ প্যাকেট মিষ্টি তুলে দিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। এসময় উভয় দেশের সীমান্ত রক্ষি বাহিনীর নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবি হিলি চেকপোস্ট কমান্ডার নায়েক সুবেদার দেলোয়ার হোসেন জানান,উভয় দেশের সীমান্ত রক্ষিবাহিনী সদস্যরা যাতে সুসম্পর্ক ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে দায়িত্ব পালন করতে পারে সে লক্ষে প্রতিটি দিবস ও ধর্মীয় উৎসবগুলোতে উভয়ে মিষ্টি উপহার দিয়ে থাকি। আজকেও বাংলা নববর্ষ উপলক্ষে তাদের ৩ প্যাকেট মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়েছে।


আরও খবর



নাসিরনগর থেকে অস্ত্র মামলার ওয়ারেন্টভুক্ত আসামী রেজাউলকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ২১০জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার সিভিল টিমের  এসআই রুপন নাথ,এএসআই কামরুল হোসেন, কনষ্টেবল জাফর ও কনষ্টেবল রানা দাস গতকাল রাত প্রায় আড়াই ঘটিকার সময় উপজেলার গোর্কণ ইউনিয়নের নুরপুর গ্রামে অভিযান চালিয়ে অস্ত্র মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি মোঃ আলফু মিয়ার ছেলে মোঃ রেজাউল মিয়া(২৩) কে অন্যের ঘর থেকে গ্রেফতার করে।জানা গেছে ওই টিমের সদস্যরা  ইতি মধ্যে  উপজেলার বিভিন্ন গ্রাম থেকে কুখ্যাত ডাকাত,মাদক ব্যবসায়ী ও অস্ত্র মামলার পলাতক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।যার ফল স্বরূপ সরকারী ভাবে পুরুস্কারেও ভূষিত হয়েছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ডোমার কেন্দ্রীয় ঈদগাঁহ ও কবরস্থান কমিটির বার্ষিক কোরআন খানি, ইফতার ও দোয়া মাহফিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে কেন্দ্রীয় ঈদগাঁহ ও কবরস্থান কার্যনিবাহী কমিটির উদ্যোগে সকল কবরবাসীদের রুহের আতœার মাগফেরাত কামনায় বার্ষিক কোরআন খানি, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ এপ্রিল) বিকালে ঈদগাঁহ ময়দান মাঠে কার্যনিবাহী কমিটির যুগ্ম সম্পাদক মাসুদ বিন আমিন এর সার্বিক ব্যবস্থাপনায় কমিটির সভাপতি পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরননবী, ইলিয়াস হোসেন, গোলাম মোস্তফা, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ডোমার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ শামসুদ্দিন হোসাইনী, বীর মুক্তিযোদ্ধা লুৎফল হক ফাউন্ডেশনের পরিচালক সাবেক বন কর্মকর্তা

আনিসুুল হক গোল্ডেন, সভাপতি আনজারুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর আহবায়ক আল-আমিন রহমান, কাউন্সিলর আখতারুজ্জামান সুমন সহ ২১টি মসজিদ কমিটির প্রতিনিধি, ঈমাম, দাতা গোষ্ঠি এবং কার্যনির্বাহী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন। শেষে দেশ ও জাতীর মঙ্গল কল্পে এবং উক্ত ময়দানের সকল কবরবাসীদের রুহের আতœার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ডোমার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব মুফতি আলহাজ¦ মাহমুদ বিন আলম।


আরও খবর