Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

আমতলীতে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৩৪৬জন দেখেছেন

Image

আমতলী (বরগুনা) প্রতিনিধি:যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম আমতলী উপজেলা শাখার উদ্যোগে যায়যায়দিন এর ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। মঙ্গলবার সকাল ১০ টায় কেক কাটা, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । যায়যায়দিন পত্রিকার আমতলী উপজেলা প্রতিনিধি ও আমতলী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো: রেজাউল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: মজিবর রহমান, আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) আব্দুল্লাহ আবু জাহের, আমতলী থানা অফিসার ইন চার্জ এ,কে,এম মিজানুর রহমান, সাবেক মুক্তি যোদ্ধা কমান্ডার এ,কে ,এম সামসুদ্দিন সানু , আমতলী প্রেস ক্লাবের সাবেক সভাপতি এন,এস.এস.এর নির্বাহী পরিচালক এড্ধসঢ়; শাহাবুদ্দিন পান্না , আমতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি দৈনিক যুগান্তর পত্রিকার ষ্টাফ রিপোর্টার জসিম উদ্দিন সিকদার , আমতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি সমকাল পত্রিকার আমতলী উপজেলা প্রতিনিধি মো: জাকির হোসেন , আমতলী প্রেসক্লাবের সাধারন সম্পাদক মনিরুজ্জামান সুমন , আমতলী সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জয়নুল আবেদিন ,মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো : হানিফ মিয়া , সভায় বক্তব্য রাখেন আমতলী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এস,এম নাসির মাহামুদ , জনকন্ঠ পত্রিকার আমতলী উপজেলা প্রতিনিধি হোসাইন আলী কাজী, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম এর সাধারন সম্পাদক মো: নিয়াজ মোর্শেদ তনয় (প্রমুখ)


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




রাণীশংকৈলে সেই স্বর্ণের মাটির স্তুপ পরিক্ষা ও স্ক্যান করার নির্দেশে দুই সদস্যের কমিটি গঠন

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image
মাহাবুব আলম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের কাতিহার রাজোর এলাকার আরবিবি ইট ভাটার স্তুপ করা মাটি পরীক্ষা,অনুসন্ধান ও স্ক্যান করার নির্দেশসহ দুই সদস্যের একটি কমিটি করা হয়েছে। গত ২ জুন বাংলাদেশ ভুতাত্বিক জরিপ অধিদপ্তর পরিকল্পনা ও বাস্তবায়ন শাখা ঢাকার ভুতত্ব পরিচালক কামাল হোসেন স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। 

স্বর্ণ পাওয়ার বিষয়টি গুরত্বসহকারে নিয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি মেহেদী হাসান বাংলাদেশ ভুতাত্বিক জরিপ অধিদপ্তরে আরবিবি ইটভাটার মাটির পূর্বের স্থানসহ বর্তমান স্থান পরীক্ষা,অনুসন্ধান ও মাটি স্ক্যানের আবেদন করে। সেই পেক্ষিতে এ অফিস আদেশ দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। চিঠিতে উল্লেখ্য করা হয়েছে, সহকারী পরিচালক ভুতত্ব আনোয়ার সাদাৎ মুহাম্মদ সায়েম ও মোহাম্মদ আল রাজীকে আগামী ৩জুন থেকে ৫জুন অথবা প্রকৃত যাত্রার তারিখ হতে তিনদিনের মধ্যে প্রকৃত ঘটনার তথ্যসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

এর আগে আজকের পত্রিকাসহ বিভিন্ন পত্র পত্রিকায় ইটভাটায় স্বর্ণের খোজে কোদাল নিয়ে হুমড়ি খেয়ে পড়েছে হাজারো মানুষ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এর পরে দিনে রাতে ইটভাটার মাটির স্তুপে অতিরিক্ত মানুষের সমাগম হওয়ায়। আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় গত ২৫ মে ইটভাটায় ১৪৪ ধারা জারী করে রাণীশংকৈল উপজেলা প্রশাসন। এরপর থেকে সেখানে পুলিশি পাহারায় চৌকি বসানো হয়। এতে সাধারণ মানুষ ইটভাটায় ভিড়তে পারে না। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি মেহেদী হাসান বলেন, যেহেতু ওই ইটভাটার মাটি ঐতিহাসিক এলাকা থেকে কাটা হয়েছে। এবং মানুষের মুখে মুখে স্বর্ণ পাওয়ার বিষয়টি চাউর হয়েছে। তাই রাষ্ট্রীয় ভাবে এটি পরীক্ষা নিরীক্ষা করার উদ্যোগ নেওয়া হয়েছে। যদি কোন ধরনের স্বর্ণ পাওয়া যায়। তাহলে সেটি রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রকিবুল হাসান বলেন, বাংলাদেশ ভুতাত্বিক জরিপ অধিদফতর এর নির্দেশে মাটির পরীক্ষা করা হবে বলে জানতে পেরেছি। তারা আসলে উপজেলা প্রশাসন থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

আরও খবর



আক্কেলপুরে ট্রলি উল্টে খাদে পড়ে হেল্পার নিহত

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image
নিশাত আনজুমান, আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে রড বোঝায় ট্রলি খাদে পড়ে রবিবার দুপুরে এক হেলপারের মৃত্যু এবং চালক ও আরেক হেলপার আহত হয়েছে। ঘটনাটি তিলকপুর-রায়কালী সড়কের নারীকেলী গ্রামের নিকট ঘটেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রড় সরিয়ে তার মৃত দেহ উদ্ধার করেছে।

নিহত ওই হেলপার হলেন নওগাঁর বদলগাছী উপজেলার  খাদাইল নগর গ্রামের মৃত নুর মোহাম্মদ উজ্জলের ছেলে পিয়াস হোসেন (১৮) । আহতরা হলেন চলক বিপ্লক হোসেন ও আরেক হেলপার নাদিম।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রবিবার দুপুরে রায়কালী বাজার থেকে রড় নিয়ে খাদাইল বাজার যাওয়ার পথে নারিকেলী গ্রামের নিকট নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশের খাদের পানিতে উল্টে যায় রড় বোঝায় ট্রলিটি। লাফ দিয়ে চালক বিপ্লক হোসেন ও হেলপার নাদিম আহত হলেও খাদের পানিতে রডের নিচে চাপা পড়ে আরেক হেলপার পিয়াস। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় পানি থেকে রড় সরিয়ে পিয়াসের মরদেহ উদ্ধার করে ও আক্কেলপুর থানা পুলিশের নিকট হস্তান্তর করে। 

প্রত্যক্ষদর্শী লেবু মন্ডল বলেন, রায়কালী বাজার থেকে রড নিয়ে যাওয়ার সময় ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশে খাদের পানিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন মারা যায়। 
নিহতের চাচা বলেন, যেহেতু দূর্ঘটনাটি নিয়ন্ত্রন হারিয়ে হয়েছে, কারো ককোন দোষ নেই। আমাদেরও কারো প্রতি কোন অভিযোগ নেই।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা আমির আলী বলেন,  খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে খাদের পানিতে উল্টে যায়া ট্রলির রড় সরিয়ে মৃত অবস্থায় একজনকে উদ্ধার করা হয়েছে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশটি হেফাজতে নেওয়া হয়েছে। এঘটনায় আইনগত পক্রিয়া চলমান রয়েছে।

আরও খবর



ময়মনসিংহে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর চেক হস্তান্তর

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট:পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ময়মনসিংহ অঞ্চলের উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে ব্যবসা পর্যালোচনা সভা  ও বীমাদাবীর চেক হস্তান্তর  অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ মে) ময়মনসিংহ আসপাডা প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে এ ব্যবসা পর্যালোচনা সভা  ও বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের আল আমিন বীমা প্রকল্পের মহা ব্যবস্থাপক ও জেলা সমন্বয়কারী শাকিল মাহমুদের সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের  অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  বি এম  শওকত আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের আল আমিন বীমা প্রকল্পের উর্দ্ধতন উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন,  ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান সিকদার। 

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক সেলিম মিয়া, আল বারাকাহ ইসলামী একক বীমা প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক মোহাম্মদ এনামুল হক প্রমুখ।

প্রশিক্ষণ  কর্মশালা শেষে মেয়াদ উত্তীর্ণ বীমা গ্রাহকের হাতে বীমাদাবীর চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কোম্পানীর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




আবারও বাজারে এলো নোভারটিসের স্যানডোক্যাল

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের বাজারে আবারও পাওয়া যাচ্ছে নোভারটিসের ক্যালসিয়াম সাপ্লিমেন্ট ব্র্যান্ড স্যানডোক্যাল। ক্যালসিয়াম কার্বোনেট সমৃদ্ধ দেশের সর্বপ্রথম ক্যালসিয়াম সাপ্লিমেন্ট ব্র্যান্ডটি পুনরায় বাজারে আগমন উপলক্ষে আজ (২০ মে) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এক সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে বিশ্ববিদ্যালয়টির ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগের স্বনামধন্য স্বাস্থ্যসেবাবিদ ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য অধ্যাপক মো. মনিরুজ্জামান খান, ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ সালেক এবং নোভারটিস (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহমীদ ওয়াসিক আলী।

সেমিনারে বিশেষজ্ঞদের আলোচনায় অস্টিওপোরোসিস রোগের ব্যবস্থাপনায় ক্যালসিয়াম সাপ্লিমেন্টের ভূমিকার ওপর গুরুত্বারোপ করা হয়। বিশেষজ্ঞরা এক্ষেত্রে স্যানডোক্যালের সাফল্যের প্রশংসা করেন। উল্লেখ্য, নোভারটিস ১৯৯৭ সালে দেশের বাজারে সর্বপ্রথম ক্যালসিয়াম সাপ্লিমেন্ট স্যানডোক্যাল নিয়ে আসে। শুধুমাত্র বাংলাদেশেই নয়, সুইজারল্যান্ডভিত্তিক বহুজাতিক ওষুধপ্রস্তুতকারক নোভারটিস ক্যালসিয়াম সাপ্লিমেন্ট প্রবর্তনে গোটা বিশ্বেও পথিকৃৎ; প্রায় ১শ’ বছর আগে ১৯২৭ সালে বিশ্বে প্রথমবারের মত মানবদেহের জন্য ক্যালসিয়ামের ঘাটতি পূরণের ওষুধ বাজারজাত করে সুইস ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানটি আধুনিক ক্যালসিয়াম সম্পূরক চিকিৎসার ভিত্তি রচনা করে।

সেমিনারে বক্তব্যে অধ্যাপক ডা. সালেক অস্টিওপোরোসিসের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, “অস্টিওপোরোসিস একটি নীরব ঘাতক। এ রোগ প্রতিরোধে আমাদের ব্যাপক জনসচেতনতা গড়ে তুলতে হবে।”

নোভারটিসের প্রতিনিধিরা বাংলাদেশের রোগীদের জন্য স্যানডোক্যালসহ মানসম্পন্ন ওষুধ সরবরাহে তাদের অঙ্গীকারের ওপর জোর দেন।


আরও খবর



জয়পুরহাটে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৮০জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃতামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি,শিশুদের সুরক্ষা নিশ্চিত করি এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার সকালে জেলা প্রশাসন ও জেলা টাস্ক ফোর্স কমিটির সভাপতি জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্টেড মহিউদ্দিন জাহাঙ্গীর, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তুলসী চন্দ্র রায়,সহকারী কমিশনার উজ্জ্বল বাইন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা চৈতী রায়, সাংবাদিক খ, ম আবদুর রহমান রনি, এনজিও ব্যাক্তিত্ব সুজন কুমার মন্ডল প্রমূখ।আলোচনা সভা শেষে একটি শোভাযাত্রা কালেক্টরেট চত্বর প্রদক্ষিণ করে।



আরও খবর