Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক ব্যাটারিচালিত অটোরিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী সুনামগঞ্জে মাদক,কয়লা ও মোটর সাইকেলসহ ৩ জন গ্রেফতার সারা দেশে পাওয়া যাচ্ছে ইনফিনিক্সের বাজেট ফোন স্মার্ট ৮ প্রো শিল্পী সমিতির নির্বাচন: ডিপজলের দায়িত্ব পালনে স্থগিতাদেশ জারি আগরবাতি তৈরি করে ১০ হাজার নারীর ভাগ্য বদল ইরানের অন্তবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন মোহাম্মদ মোখবের রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২ মাগুরায় মহানবী (সাঃ)কে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক মিরসরাইয়ে আবারো মিললো অবিস্ফোরিত গ্রেনেড, পরে ধ্বংস

যথাযোগ্য মর্যাদায় পালন হলো শেখ রাসেল দিবস

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৯৭জন দেখেছেন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস যথাযোগ্য মর্যাদায় পালন  উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। শেখ রাসেল দিবস উপলক্ষে ধানমন্ডি প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টার ৩/এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর জনাব রফিকুল ইসলাম বাবলা, এ অনুষ্ঠানের আয়োজন করেন। কাউন্সিলর জনাব রফিকুল ইসলাম বাবলা বলেন, এই দিনটি ছিল আনন্দের কিন্তু  দুঃখের সাথে এই দিনটি, পালন করতে হচ্ছে।শেখ রাসেলের জন্মদিনে শোককে  শক্তিতে, রূপান্তরিক করে আগামী নির্বাচনে, আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে, শক্তিশালী  করার, শপথ গ্রহণ করেন। অনুষ্ঠানে বক্তৃতায় বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার বলেন, দেশবিরোধী  খুনি হায়নারা, নিষ্পাপ শিশু শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করেছে এটি নেক্কারজনক কাজ করেছে জাতি কোনদিনও মেনে নিবে না আমি তাদের ধিক্কার জানাই। ধানমন্ডি থানা আওয়ামী লীগের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব রফিকুল ইসলাম বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জসিম চৌধুরী, ডেপুটি  অ্যাটর্নি জেনারেল  সরদার মোশারফ হোসেন, ঢাকা মহিলা কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ডাঃ খালেদা বেগম, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী যুগ্ম মহা-সচিব মোঃ জাফর ইকবাল নিরব, উক্ত অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগ, থানা আওয়ামীলীগ ও আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।


আরও খবর



তানোরে সরকারি গাছ কর্তন ও গোপনে জমি রেজিস্ট্রি

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে সরকারি গাছ কর্তন ও ওয়ারিশদের না জানিয়ে গোপনে জমি রেজিস্ট্রি করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গত মাসের শুরুর দিকে জিল্লুর রহমান বাবুল ও তার ভাই হাফিজুর রহমান বাদি হয়ে আরেক ভাই ওবায়দুর ও ভূমিগ্রাসী মাসুদ করিমকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। উপজেলার কামারগাঁ ইউনিয়ন (ইউপির)  বারোঘরিয়া গ্রামে ও সরকারি মুল রাস্তার পাশে গাছ কাটা এবং জায়গায় মাটি ভরাটের ঘটনা ঘটে রয়েছে। 

অভিযোগে উল্লেখ, গত বছরের মে মাসে অতি গোপনে উপজেলার কামারগাঁ ইউপির বারোঘরিয়া গ্রামের মৃত গিয়াস উদ্দিনের পুত্র ওবায়দুর রহমান তার ভাই বা ওয়ারিশ দের না জানিয়ে গোপনে বারোঘরিয়া মৌজায় অবস্থিত ১০৩ নম্বর দাগে ৬ শতাংশ জমি বিক্রি করেন রবিউল ইসলামের কাছে। রবিউল মালেশিয়ায় থাকে। তার বাড়ি বারোঘরিয়া গ্রামে। প্রকাশ থাকে রবিউল দেশে না আসা পর্যন্ত ওবাইদুর জমিটি টেন্ডার হিসেবে চাষাবাদ করিবে। কিন্তু মাসুদ করিমের যোগসাজশে জমিটি গোপনে রেজিস্ট্রি করা হয়। এরই প্রেক্ষিতে ওই জায়গায় গত মাসের শুরুর দিকে মাসুদ করিমের নেতৃত্বে ৪-৫ টি সরকারি গাছ কর্তন করে জায়গাটি ভরাট করে তারের বেড়া দিয়ে ঘিরে দেয়া হয়েছে। 

তানোর টু চৌবাড়িয়া রাস্তার বাঘের মোড়ের উত্তরে ও মুল রাস্তার পশ্চিমে সরকারি নয়নজুলি ভরাট এবং রাতের আধারে  গাছ কেটে তারের বেড়া দিয়ে ঘিরে দেয়া হয়েছে। গাছ কেটে মাটি দিয়ে ঢেকে দেয়া হয়েছে যাতে কেউ বুঝতে না পারে। মাসুদ করিম জানান, এঘটনা এক মাস আগের। অভিযোগ হয়েছে থানা পুলিশ দেখবে। আপনি কেন আমাকে ফোন দিবেন বলেও দাম্ভিকতা দেখান। 

তবে তার ভয়ে অভিযোগ করেও অস্বীকার করেন জিল্লুর রহমান বাবুল। তার মোবাইলে ফোন দেয়া হলে তার ছেলে পরিচয় দিয়ে বলেন আমার আব্বা তো বাড়ি থেকে বের হয় না।থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন অভিযোগ হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর



ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১১৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:শুক্রবার (১০ মে) ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দেওয়ার প্রস্তাব পাস হয়েছে সাধারণ পরিষদে। জাতিসংঘের সাধারণ পরিষদে প্রস্তাবটি উত্থাপিত হয়। পরে বিপুল ভোটে এটি পাস হয়।

এদিন প্রস্তাবের পক্ষে সদস্যভুক্ত ১৯৩টি দেশের মধ্যে পক্ষে ভোট দিয়েছে ১৪৩টি দেশ। বিপক্ষে ভোট দিয়েছে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলসহ ৯টি। আর ভোট দেওয়া থেকে বিরত ছিল ২৫টি দেশ।

বিপুল ভোটে প্রস্তাব পাস হওয়ায় ফিলিস্তিনের জাতিসংঘের পূর্ণ সদস্যপদ পাওয়ার দাবি আরও জোরালো হলো। বিষয়টি পুনর্বিবেচনার জন্য এখন জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পাঠানো হবে বলে জানানো হয়েছে।

এর আগে গত মাসে ১৫ সদস্যের জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ফিলিস্তিনের সদস্যপদ দেওয়ার প্রস্তাবে ভেটো দিয়েছিল যুক্তরাষ্ট্র। এরপরই সেই আবেদন নবায়ন করে পুনরায় জমা দেয় ফিলিস্তিনি কর্তৃপক্ষ। সেই প্রস্তাবের প্রেক্ষিতেই আজ ভোট অনুষ্ঠিত হয়েছে।

সাধারণ পরিষদে প্রস্তাব হওয়ায় ২০২৪ সালের সেপ্টেম্বর থেকে কিছু অতিরিক্ত অধিকার ও সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে ফিলিস্তিন। যেমন, সাধারণ পরিষদের অ্যাসেম্বলি হলে জাতিসংঘের অন্য সদস্যদের মতো একটি আসন পাবে তারা। তবে ভোট প্রয়োগের কোনো ক্ষমতা তাদের হাতে থাকবে না।

গাজা উপত্যকায় ইসরায়েল এবং ফিলিস্তিনি জঙ্গি হামাসের মধ্যে যুদ্ধের সাত মাস পরে এবং ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে বসতি স্থাপনের প্রসার ঘটাচ্ছে, বিষয়টিকে জাতিসংঘ বেআইনি বলে মনে করে। তাই জাতিসংঘের পূর্ণ সদস্যপদ পেতে বারবার চাপ দিচ্ছে ফিলিস্তিন।

ভোটের আগে জাতিসংঘে ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মনসুর বলেন, আমরা শান্তি চাই, স্বাধীনতা চাই। ‘‘হ্যাঁ ভোট’’ ফিলিস্তিনের অস্তিত্বের পক্ষে একটি ভোট, এটি কোনো রাষ্ট্রের বিরুদ্ধে নয়। এটি শান্তিতে বিনিয়োগ।

 খবর:রায়টার্সের।


আরও খবর



রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কেএনএফের ৩ সদস্য নিহত

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রোববার (১৯ মে) বান্দরবানে সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কেএনএফের ৩ সদস্য নিহত নিহত হয়েছেন।সকালে রুমা-রোয়াংছড়ি সীমান্তের রৌনিন পাড়া এলাকার গভীর জঙ্গলে কেএনএফ এর একটি আস্তানায় অভিযান চালানোর সময় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রৌনিন পাড়া এলাকার গহীন অরণ্যে কেএনএফ আস্তানায় অভিযান পরিচালনা করে যৌথবাহিনী। এ সময় উভয়পক্ষের মধ্যে ব্যাপক গুলাগুলির ঘটনায় কেএনএফের ৩ সদস্য ঘটনাস্থলে নিহত হয়। নিহতদের এখনও কোনো পরিচয় পাওয়া যায়নি।

এদিকে, ঘটনার পর আশেপাশের পাড়াগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এসব এলাকায় সেনাবাহিনী তল্লাশি চালাচ্ছে। সেখানে নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী জানান, রুমা-রোয়াংছড়ি সীমান্তবর্তী রৌনিন পাড়া এলাকায় ৩ জন নিহত হওয়ার খবর পেয়েছি। লাশ উদ্ধারে আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানা যাবে।


আরও খবর



সন্ধ্যার মধ্যে বজ্রসহ বৃষ্টির আভাস

প্রকাশিত:শুক্রবার ১৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:তাপপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানের ওপর দিয়ে।আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, এদিন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা ময়মনসিংহ ও সিলেট বিভাগ এবং পরের ২৪ ঘণ্টা ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ রংপুর, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ঝড়বৃষ্টির এ প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আর বর্ধিত ৫ দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

উল্লেখ্য, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ ভারতের পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ অবস্থায় বৃহস্পতিবার (১৬ মে) বাগেরহাটের মোংলায় সামান্য বৃষ্টি হয়েছে।


আরও খবর



মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:তিনটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান আটক মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে । বুধবার (১ মে) রাতে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ এ তথ্য জানায়।

গোয়েন্দা মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মানস কুমার পোদ্দার গণমাধ্যমকে বলেন, মিরপুর মডেল থানায় তিনটি অভিযোগে মামলা হবে মিল্টনের বিরুদ্ধে। মামলাগুলো এজাহারভুক্ত হওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এর আগে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশের একটি দল আটক করে মিল্টন সমাদ্দারকে।

পরে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ রয়েছে। তার বাড়ি বরিশালের উজিরপুরে। তিনি তার বাবাকে পেটানোর কারণে এলাকাবাসী তাকে এলাকাছাড়া করে। এরপর ঢাকায় চলে আসেন।

তিনি বলেন, অভিযোগের বিষয়ে তার স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করা হবে এবং একাধিক মামলা হবে। তার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তা জঘন্য অপরাধ। প্রমাণ মিললে তাকে ছাড় দেওয়া হবে না।

ডিবিপ্রধান আরও বলেন, মিল্টন ঢাকায় এসে শাহবাগের ফার্মেসিতে কাজ শুরু করেন। সেখানে ওষুধ চুরি করে ব্রিক্রির কারণে মিল্টনকে বের করে দেওয়া হয়। এরপর একজন নার্সকে বিয়ে করেন। বিয়ের পর ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ স্থাপনের জন্য স্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করেন।

এর আগে মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরাও। যদিও কয়েকটি গণমাধ্যমে সাক্ষাতকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার।


আরও খবর