Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

ভ্রমণের সুযোগ মেষের, আশা পূরণ কুম্ভের

প্রকাশিত:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৪৩জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

মন ভালো থাকবে। কোনো আশা পূরণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। পরধন প্রাপ্তির সম্ভাবনা আছে। ব্যবসায়িক দিক খুব একটা ভালো না-ও থাকতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ পরিহার করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

মিথুন (২১ মে-২০ জুন)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ব্যবসায়িক দিক ভালো যাবে। যৌথ ব্যবসায় সুফল পাবেন। নতুন বিনিয়োগে সুফল পাবেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

ব্যক্তিগত দায় দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শরীর অসুস্থ হতে পারে। আহারে বিহারে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। মনের মানুষকে মনের কথা বলুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। কোনো সূত্র থেকে প্রাপ্তিযোগ আছে। মন ভালো থাকবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহবোধ করতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ কাছে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করা সহজ হতে পারে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন। শরীর ভালো থাকতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। দূরে যাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। শারীরিক অসুস্থ তাকে অবহেলা করবেন না। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আশা পূরণ হতে পারে। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। রাজনীতিবিদদের জন্য দিনটি। শুভ জনসম্পৃক্ততা বৃদ্ধি পেতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। কোনো উচ্চ আশা পূরণ হতে পারে। সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে।


আরও খবর



ঘূর্ণিঝড় রিমাল কেড়ে নিলো ৭ প্রাণ

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৭৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঘূর্ণিঝড় রিমালের এর প্রভাবে বরিশাল, ভোলা, পটুয়াখালী ও সাতক্ষীরা এবং চট্টগ্রামে ৭ জনের মৃত্যু হয়েছে।রিমালের তাণ্ডবে দমকা হাওয়াসহ ব্যাপক ঝড়-বৃষ্টি বয়ে যাচ্ছে দেশের উপকূল অঞ্চলে। সোমবার (২৭ মে) সকালে আবহাওয়া অধিদপ্তর জানায়, দুর্যোগের আগেই সঠিক পূর্বাভাস এবং মানুষের সচেতনতায় শক্তিশালী ঘূর্ণিঝড়েও তেমন প্রভাব পড়েনি।

জানা যায়, দুর্বল বাঁধের কারণে ঘূর্ণিঝড় শুরুর আগেই বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয়েছে গ্রামের পর গ্রাম। ৫ থেকে ৬ ফুট উচ্চতার ঢেউ আঘাত হানে উপকূলে। পটুয়াখালীতে উত্তাল ঢেউয়ে ভেসে একজন এবং সাতক্ষীরায় আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে একজনের প্রাণ গেছে। মোংলায় ট্রলারডুবিতে নিখোঁজ রয়েছে শিশুসহ দুইজন। এছাড়াও বরিশাল, ভোলা ও চট্টগ্রামে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ৫ জনের মৃত্যু হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, প্রবল ঘূর্ণিঝড় রিমাল উত্তর দিকে অগ্রসর হয়ে উপকূল অতিক্রম সম্পন্ন করে বর্তমানে খুলনার কয়রার নিকট অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে ক্রমশ বৃষ্টিপাত বাড়িয়ে পরবর্তী ২-৩ ঘণ্টার মধ্যে কিছুটা দুর্বল হয়ে ‘ঘূর্ণিঝড়ে’ রূপ নিতে পারে।

এরইমধ্যে রিমাল উত্তর দিকে অগ্রসর হয়ে উপকূল অতিক্রম সম্পন্ন করে বর্তমানে কয়রা, খুলনার কাছে অবস্থান করছে। এরপর ধীরে ধীরে সমুদ্র এবং উপকূলীয় এলাকার পরিবেশ শান্ত হয়ে উন্নত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ সময়ের মধ্যে বৃষ্টিপাত বাড়বে ঢাকাসহ এর আশপাশের এলাকায়। সকাল থেকে ঢাকায় দমকা হাওয়ার সঙ্গে তীব্র বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের ১৮ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রবল ঘূর্ণিঝড়টির প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে দমকা/ঝোড়ো হাওয়াসহ ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। অতি ভারি বর্ষণের প্রভাবে কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলের কোথাও কোথাও ভূমিধস হতে পারে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হলো।


আরও খবর



আ.লীগ গাছ লাগায়, বিএনপি-জামায়াত তা ধ্বংস করে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ গাছ লাগায় কিন্তু বিএনপি-জামায়াত তা ধ্বংস করে,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৫ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বৃক্ষমেলা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পরিবেশ রক্ষায় আওয়ামী লীগ সারাদেশে গাছ লাগায় আর বিএনপি-জামায়াত আন্দোলনের নামে হাজার হাজার বৃক্ষ ধ্বংস করে। এ সময় একটি গাছ কাটলে তিনটি গাছ লাগানোর পরামর্শ দেন সরকারপ্রধান।

তিনি বলেন, এ দেশের মানুষকে রক্ষা করা আমাদের কর্তব্য। জলবায়ু পরিবর্তনের যে বিরূপ প্রভাব, তা থেকে দেশকে আমরা মুক্ত করতে চাই। সেদিকে লক্ষ্য রেখে আমরা বিভিন্ন পদক্ষেপ নিচ্ছি। যে পদক্ষেপগুলো জাতির পিতা বঙ্গবন্ধু নিয়েছিলেন।

সরকারপ্রধান বলেন, যেকোনো উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সরকার সবার আগে পরিবেশের বিষয়টি গুরুত্ব দেয়। এসময় ফলজ ও বনজ বৃক্ষ রোপণের পাশাপাশি ছাদ বাগানের ওপর গুরুত্ব দেন তিনি।


আরও খবর



ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিরাপদ মাতৃত্ব দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৬জন দেখেছেন

Image

ফুলবাড়ি, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বারের প্রতিপাদ্য বিষয় ছিল, “হাসপাতালে সন্তান প্রসব করান মা ও নবজাতকের জীবন বাচান”। সারা দেশের ন্যায় গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সভাকক্ষে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে হাসপাতালের সভাকক্ষে আলোচনা সভায় সভাপত্ত্বিত করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মশিউর রহমান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডেন্টাল সার্জেন ডা: সাজেদুর ইসলাম, সি.এইচ.সিপি ও পরিসংখ্যানবিদ সঞ্জয় কুমার রায়, মোঃ সাইফুল ইসলাম সহ স্বাস্থ্য কমপ্লেক্স সকল ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সিনিয়র সকল সেবিকাবৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফুলবাড়ি দিনাজপুর।


আরও খবর



'ফ্রিজ সার্ভিসে এয়ার টিকিট জেতার সুযোগ দিচ্ছে ১০০০ফিক্স'

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:ঈদের খুশি বাড়িয়ে তুলতে দেশের শীর্ষ আইটি, ডিজিটাল ও হোম অ্যাপ্লায়েন্সেস সেবাদাতা প্রতিষ্ঠান ১০০০ফিক্স এবার সেবার বিনিময়ে ঘুরতে যাওয়ার সুযোগ দিচ্ছে। প্রতিষ্ঠানটির মাধ্যমে সর্বনিম্ন ৭৫০ টাকর রেফ্রিজারেটরের ক্লিনিং ও সার্ভিসিং নিলেই ঢাকা-কক্সবাজার রিটার্ন এয়ার টিকিটসহ দুই দিন একরাত সেখানে থাকার কাপল ট্যুর প্যাকেজ মিলতে পারে। দ্বিতীয় পুরষ্কার থাকছে রিচার্জেবল ফ্যান এবং তৃতীয় পুরষ্কার স্মার্ট ওয়াচ। লটারির মাধ্যমে ভাগ্যবানরা বিজয়ী হবেন। এই সুযোগটি ৩১ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এসব তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকরা ১০০০ফিক্সের আউটলেট বা https://1000fix.com এই ওয়েবসাইটের মাধ্যমেও সেবাটি গ্রহণ করতে পারবেন। ১০০০ফিক্স শুধু রেফ্রিজারেটরই নয়; স্বল্প খরচে উন্নতমানের সার্ভিসের মাধ্যমে ডিজিটাল ডিভাইসের দীর্ঘমেয়াদী সঠিক পারফর্মেন্স নিশ্চিত করে আসছে। আইটি ডিভাইস, মোবাইল ডিভাইস এবং হাউজহোল্ড ইলেক্ট্রনিক্স পণ্যের সেবা নিশ্চিত করতে দেশের বৃহত্তম সার্ভিস সেন্টার হিসাবে নিজেদের জায়গা করে নিয়েছে। এ ব্যাপারে ১০০০ফিক্সের চিফ সার্ভিস অফিসার (সিএসও) মোহাম্মদ ইফতেখার রাসেল বলেন, দীর্ঘ ৭ বছরের বেশি সময় ধরে বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ডের অফিসিয়াল সার্ভিস দিয়ে আসছি। এছাড়া আইটি, মোবাইল এবং হোম অ্যাপ্লায়েন্স সার্ভিসে ১০০০ফিক্স একটি বিশ্বস্ত ব্র্যান্ড হিসেবে পরিচিতি লাভ করেছে। আমাদের এই সার্ভিসের মাধ্যমে গ্রাহকদের জন্য ঈদ উপহার হিসাবে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। গ্রাহকদের স্বাচ্ছন্দ্যের জন্য হোম অ্যাপ্লায়েন্স সার্ভিসে পিক অ্যান্ড ড্রপ এবং অনলাইন বুকিংয়ের ব্যবস্থা রেখেছে ১০০০ফিক্স।


আরও খবর



সৈয়দপুর প্রেসক্লাবে রতন সভাপতি জিকরুল হক সাধারণ সম্পাদক

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০০জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর( নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে (১ জুন) ওই নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। নির্বাচনে আবু-বিন আজাদ রতন সভাপতি  ও জিকরুল হক  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচন শেষে ভোট গণনার পর ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসারের পক্ষে সহকারি প্রিজাইডিং অফিসার মো. আব্দুল আজিজ।

নির্বাচনে অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে দৈনিক ইনিকিলাবের নজির হোসেন নজু (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সহ-সাধারণ সম্পাদক পদে আনোয়ার হোসেন (খবরপত্র), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হীরা শর্মা (উত্তরবাংলা), কোষাধ্যক্ষ পদে গোপাল চন্দ্র রায় (বিনা প্রিাকদ্বন্দ্বিতায়), দফতর সম্পাদক পদে মিজানুর রহমান মিলন ও কার্যকরী সদস্য পদে কাজী জাহিদ (সংবাদ), আলহাজ্ব মকসুদ আলম ( সম্পাদক নীলফামারী চিত্র), সাদিকুল ইসলাম (নাগরিক টিভি) ও নজরুল ইসলাম (সময়ের আলো)।

এই নির্বাচনে মোট ৩১ জন ভোটারের মধ্যে ২৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। অনেক আলোচনা-সমালোচনার প্রেসক্লাবের এই নির্বাচনে ধারাবাহিকতা সৃষ্টি হলো মনে করেন সৈয়দপুরের কর্মরত সাংবাদিকরা।

সৈয়দপুর প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানা, ভাইস চেয়ারম্যান মহসিন আলী মন্ডল মিঠু, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি মঞ্জুরুল আলম সিয়াম, সাধারণ সম্পাদক হাসান রাব্বী প্রধান প্রমুখ।


আরও খবর