Logo
আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম
দেশের সকল প্রাথমিক বিদ্যালয় বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা যশোরে সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত জয়পুরহাটে আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড তাহিরপুরে রাজস্ব ফাঁকি দিয়ে কোটি টাকার মালামাল পাচাঁরের অভিযোগ ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন চেয়ারম্যান প্রার্থীর দৌড়ঝাঁপ টিপু-প্রীতি হত্যা: ৩৩ জনের বিচার শুরু থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রজন্মকে দক্ষতা ও যোগ্যতায় স্মার্ট মানুষ হিসেবে গড়ে তুলতে চান-পার্বত্য প্রতিমন্ত্রী ইসরায়েলি সেনারা যুদ্ধ করতে অস্বীকৃতি জানালো

ভোট প্রদান করেছি, ভালো লাগছে: সিইসি

প্রকাশিত:রবিবার ০৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ১৮৮জন দেখেছেন

Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমি এইমাত্র আমার ভোট প্রদান করেছি, আজকে ভোটগ্রহণ শুরু হয়েছে ভালো লাগছে। ৫ বছর পরপর জাতীয় সংসদের এই ভোট হয়। সকলের সমন্বিত প্রচেষ্টায়-সহযোগিতায় ভোট সম্পন্ন করা হয়।

রোববার (৭ জানুয়ারি) সকালে নিজের ভোট প্রদান শেষে এক সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এসব কথা বলেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আমি আপনাদের অনুরোধ করব, ভোটের নিরপেক্ষতা ও স্বচ্ছতা যতটা তুলে ধরা যায় ভোট নিয়ে যদি মানুষের মাঝে কোনো অনাস্থা থাকে তা যেন কেটে যায়। এই প্রত্যাশা করছি।

এর আগে, সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর শান্তিনগরের হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রে নিজের ভোট দেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।


আরও খবর



দুই উপজেলায় প্রতীক বরাদ্দ, একটির যাচাই বাছাই সম্পন্ন মেহেরপুরে উপজেলা পরিষদ নির্বাচন

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।আজ মঙ্গলবার বিকেলে মেহেরপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেওয়া হয়। প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচার- প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।

মেহেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে হাসেম আলী আনারস, ইব্রাহিম শাহীন কাপ পিরিচ, আব্দুল মান্নান ঘোড়া এবং আনারুল ইসলাম মোটরসাইকেল প্রতীক পেয়েছেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে হাসেম আলী লড়বেন চশমা প্রতীক এবং মোঃ শাহিন লড়বেন টিউবওয়েল প্রতীক নিয়ে।এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহেরপুর সদর উপজেলায় তিনজন প্রার্থীর মধ্যে লতিফুন্নেসার লতা পেয়েছেন বৈদ্যুতিক পাখা মার্কা। সামিউন বাছিরা পলি ও রোমানা আহমেদ পেয়েছেন যথাক্রমে হাঁস ও কলস প্রতীক।

মুজিবনগর উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আমাম হোসেন মিলু আনারস, র‌ফিকুল ইসলাম ক‌পি পি‌রিচ, মাহবুব হোসেন মোটরসাইকেল এবং কামরুল ইসলাম চান্দু পেয়েছেন ঘোড়া প্রতীক। এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মুজিবনগর উপজেলায় রাজিব হোসেন পেয়েছেন টিউবওয়েল ও মতিয়ার রহমান পেয়েছেন চশমা প্রতীক।মুজিবনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে তকলিমা খাতুন কলস ও আফরোজা খাতুন লড়বেন ফুটবল প্রতীক নিয়ে।

অপরদিকে গাংনী উপজেলা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এতে চেয়ারম্যান পদে দশ জন এবং ভাইস চেয়ারম্যান মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয় প্রার্থীর সকলেরই মনোনয়নপত্র বৈধ বলে গণ্য হয়েছে। ‌

প্রসঙ্গতঃ আগামী ৮ মে প্রথম দফায় সদর এবং মুজিবনগর এবং দ্বিতীয় দফায় ২১ মে গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


আরও খবর



ভূমিকম্পে কেঁপে উঠল নিউইয়র্ক সিটি

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি ও আশপাশের অঞ্চল শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে।

ইউনাইটেড স্টেটস জিওলজিক্যাল সার্ভের তথ্য অনুসারে, স্থানীয় সময় শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১০টা ২০ মিনিটের কিছু পরেই ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পন অনুভূত হয়। খবর-দ্য নিউইয়র্ক টাইমস

ইউএসজিএসের প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ম্যানহাটন থেকে ৫০ মাইল উত্তরের নিউজার্সির লেবানন নামক এলাকায়।

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল এক্সে লিখেছেন, ‌‘পূর্ব ম্যানহাটনে ৪ দশমিক ৮ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে এবং এটি পুরো নিউইয়র্কে অনুভূত হয়েছে। কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না সেটি নিরূপণ করছে আমার দল। আমরা এ ব্যাপারে সাধারণ মানুষকে আরও অবহিত করব।

ভূমিকম্প অনুভূত হওয়ার পর নিউইয়র্কের পূর্বঞ্চলীয় বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ করে দেওয়া হয়।

নিউইয়র্ক পুলিশ বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, ভূমিকম্পে কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে পুরো শহর জুড়ে ভূমিকম্পের সাইরেন বেজে ওঠে।


আরও খবর



ভূমিহীন হতদরিদ্র পরিবারের বাড়িঘর অধিগ্রহণ না করে পার্শ্ববর্তী নালজমি অধিগ্রহণ করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃ পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় ছোট বুইছাকাঠি মৌজায় সাড়ে ৪২ শতাংশ ভূমি নাজিরপুর টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের জন্য অধিক গ্রহণের আওতায় পড়ে। ওই জমিতে বসবাসকারী হতদরিদ্র পরিবারগুলো তাদের বাড়িঘর অধিগ্রহণ না করে পাশের নাল জমি অধিগ্রহণের দাবি জানিয়েছেন। এই দাবিতে বস্ত্র অধিদপ্তর বরাবর লিখিত আবেদনও করেছেন ভুক্তভোগী পরিবারগুলো। ভুক্তভোগী পরিবারগুলোর দাবি এসব জমি ছাড়া তাদের মাথা গোজার অন্য কোথাও কোন ঠাঁই নেই। এসব অসহায় খেটে খাওয়া মানুষগুলো দিশেহারা হয়ে মাননীয় প্রধানমন্ত্রী, বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ সচিবালয়ে লিখিত আবেদনের পাশাপাশি হাইকোর্টেও আবেদন করেন। উচ্চ আদালত থেকে দুই মাসের মধ্যে এসব ভুক্তভোগীদের ঘরবাড়ি অধিগ্রহণ থেকে অব্যাহতি প্রদান করে পাশের নাল জমি অধিগ্রহণ করে আদালতকে অবহিত করার নির্দেশ প্রদান করে। কিন্তু স্থানীয় জেলা প্রশাসনের কর্মকর্তারা আদালতের নির্দেশ আমলে না নিয়ে পূর্ব অবস্থা বজায় রেখেছেন। এই কারণে ভুক্তভোগী পরিবার গুলোর পক্ষে পরিচ্ছন্ন কর্মী মোসাম্মৎ বিউটি বেগম, একই এলাকার রফিক খান, আব্দুল জলিল, আলেয়া বেগম এই লিখিত আবেদন বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক বরাবর দাখিল করেন। ভুক্তভোগী পরিবার গুলোর দাবি এই জমি থেকে তাদেরকে অধিগ্রহণের মাধ্যমে উচ্ছেদ করা হলে তাদের মাথা বোঝার কোন থাই থাকবে না। তাই বিষয়টি মানবিক বিবেচনার অনুরোধ জানান ভুক্তভোগী পরিবারগুলো। স্থানীয় জেলা প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে ঘুরে ও কুল কিনারা না হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই বিষয়ে হস্তক্ষেপের আবেদন জানিয়েছেন ভুক্তভোগী পরিবারগুলো। জাতীয় প্রেসক্লাবে এই বিষয়ে একটি মানববন্ধনেরও আয়োজন করেন তারা।


আরও খবর



সি‌লেটের ছিনতাইকৃত আঙ্গুর মালামাল ছাতক থে‌কে উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার তেমু‌খি এলাকা থে‌কে সি‌লেট সুনামগঞ্জ সড়কের পিক-আপ ভর্তি ৪ শত ৩৯ ক‌্যা‌রেট আঙ্গুর ফলের চালক-কে অস্ত্রের মু‌খে জি‌ন্মি ক‌রে ছাত্রলীগ প‌রিচয় দি‌য়ে ছিনতাইয়ে চাঞ্চল্যকর ঘটনায় সুনামগঞ্জ সি‌লেট শহর জু‌ড়েই ব‌্যাপক আলোড়ন সৃু‌ষ্টি হ‌য়ে‌ছে।

এ ঘটনার গত শ‌নিবার রাত সা‌ড়ে ১২ টায় গোপন সংবাদ পে‌য়ে সি‌লেট সুনাসগঞ্জ সড়‌কে গোবিন্দগঞ্জ এলাকার সি‌লেট জালালাবাদ থানার এ এস‌পি কামরুল ইসলাম ও ও‌সি মিজানুর রহমা‌নের নেতৃ‌ত্বে গো‌বিন্দগঞ্জ ট্রা‌ফিক মতলিবের গোদামে সাড়াশি অভিযান চালানো হয়। 

এ সময় তার গোদাম থে‌কে  ছিনতাইকৃত দুই শত ২৭ ক‌্যা‌রেট আঙ্গুর ফল মালামাল উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। পু‌লিশ টের পে‌য়ে আড়ৎদার মত‌লিব গোদাম ছে‌ড়ে পা‌লি‌য়ে যায়।

পু‌লিশ জানায়, মতলিব ও সোহেল ও তেমুখি থেকে রাজা নামের এক লোকের কাছ থেকে নিয়ে আসেন গো‌বিন্দগঞ্জ এলাকার । এসময় চালক ছিল মাহিন তার বাড়ী বিশ্বনা‌থে থানার লামাকাজী এলাকায়।

এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গত বৃহস্প‌তিবার রা‌তে  জালালাবাদ থানাধীন সি‌লেট সুনামগঞ্জ সড়‌কের

তেমুখী এলাকা থেকে  ছিনতাইয়ের ঘটনা ঘ‌টে। এ সময় ছিনতাইকৃত ২শত ২৭  ক‌্যা‌রেট আঙ্গুর  উদ্ধার কর‌লে ও ঘটনার স‌ঙ্গে জড়িতদের কাউকে গ্রেপ্তার কর‌তে পা‌রে‌নি পু‌লিশ। এ ঘটনায় ছিনতাইয়ের শিকার পিক-আপের চালকরা । এ ঘটনায় ১০/১২ জনকে আসামি করে জালালাবাদ থানায় একখানা লিখিত অভিযোগ দাখিল করেন।

ছাতক থে‌কে কাচা মালামাল ভর্তি গাড়ি সি‌লেট সুনামগঞ্জ সড়‌কের  বিভিন্ন স্থানে গা‌ড়ি আট‌কি‌য়ে ছাত্রলীগ নামধারী সি‌ন্ডি‌কেট প্রায় সময়ই চালক-কে মারধর করে গাড়ি থেকে দফায় দফায় মালামাল ছিনতাইয়ের একা‌ধিক চাদাবা‌জির ঘটনা ঘটেছে।

সরকার দলীয় স্থানীয় পর্যায়ের কিছু কতিপয় নেতাকর্মী এ সমস্ত ঘটনায় জড়িত। তবে তাদের শেল্টারদাতা হিসেবে নেপথ্যে রয়েছেন এই দলের কিছু ‘রাঘব বোয়াল’ এমনকি এই তালিকায় বাদ যাননি হাতে গোনা কয়েকজন জনপ্রতিনিধিও।

ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের স্থানীয় পর্যায়ের শ্রমিক নেতাদের অভিযোগ- এরকম ঘটনা আজ নতুন নয়। দিনের আলো শেষে অন্ধকার নেমে আসলেই ছাত্রলীগ প‌রিচয় দি‌য়ে এক‌টি সি‌ন্ডি‌কেট চত্রু সড়‌কে ব‌সে থা‌কে।

এব‌্যাপা‌রে জালালাবাদ থানার ও‌সি মিজানুর রহমান মিজান এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ব‌লেন, তদন্তক্রমে ঘটনার সাথে জড়িত কয়েকজন ছিনতাইকারীর পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়েছে পুলিশ এবং তাদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চল‌ছে।


আরও খবর



রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image
রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পৌর শহরের কেন্দ্রিয় মাধ্যমিক উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহি কর্মকর্তা রকিবুল হাসানের সভাপতিত্বে প্রাণীসম্পদে ভরবো দেশ গড়বো স্মাট বাংলাদেশ এপ্রতিপাদ্যের উপর প্রধান অতিথির বক্তব্য রাখেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাফিজ উদ্দীন আহম্মেদ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না,সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আ'লীগ সহ-সভাপতি  সেলিনা জাহান লিটা,আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা,প্রেসক্লাব (পুরাতন) সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, জাতীয় পাটির যুগ্ন সম্পাদক আবু তাহের প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সাইদুর রহমান। 

উল্লেখ্য প্রাণীসম্পদ প্রদর্শনী মেলায় এবার ৫০টি বিভিন্ন পশু পাখির স্টল স্থান পায়। অতিথিবৃন্দ স্টলগুলি পরির্দশ করেন।

আরও খবর