Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ভৈরব নদে গোসলে নেমে যুবক নিখোঁজ

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৯০জন দেখেছেন
Image

যশোরের অভয়নগরে ভৈরব নদে গোসলে নেমে আল মামুন মল্লিক (২০) নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। রোববার (৫ জুন) দুপুরে উপজেলার সিদ্ধিপাশা ঘেয়াঘাটে এ ঘটনা ঘটে। আল মামুন মল্লিক সিদ্ধিপাশা গ্রামের মোজাফ্ফার মল্লিকের ছেলে।

প্রত্যক্ষদর্শী নৌকার মাঝি সজীব হাওলাদার জানান, দুপুরে তিন যুবক নৌকায় উঠে নদীর মাঝে এক সঙ্গে ঝাঁপ দেন। এসময় দুই যুবক সাঁতরে নদীর তীরে পৌঁছালেও অপরজন নদীতে ডুবে যায়। পরে কয়েকটি নৌকা নিয়ে এলাকাবাসী উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য শেখ তরিকুল ইসলাম জানান, দুপুরে সিদ্ধিপাশা গ্রামের মিজানুর বিশ্বাসের ছেলে জুয়েল বিশ্বাস (২০), একই গ্রামের ইয়াছিন মোড়লের ছেলে বোরহান মোড়ল (১৯) ও তাদের বন্ধু আল মামুন মল্লিক এক সঙ্গে ভৈরব নদে গোসল করতে যায়। তারা এক সঙ্গে নদীতে ঝাঁপ দিলে আল মামুন নিখোঁজ হন।

খুলনা ফায়ার সার্ভিসের ডুবুরী দলের সদস্য হুমায়ুন আহমেদ জানান, ছয় সদস্যের একটি ডুবুরীদল উদ্ধার অভিযানে নিয়োজিত রয়েছে।


আরও খবর



ঘুমন্ত অবস্থায় সাপের কামড়ে প্রাণ গেলো স্কুলছাত্রীর

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২৬০জন দেখেছেন
Image

পাবনার ঈশ্বরদীতে সাপের কামড়ে শর্মিলা খাতুন (৮) নামের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) দিনগত গভীর রাতে এ ঘটনা ঘটে।

শর্মিলা খাতুন উপজেলার মুলাডুলি ইউনিয়নের রেজানগর গ্রামের শরিফুল ইসলামের মেয়ে। সে অরণকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

অরণকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শফিউল আলম বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, গভীর রাতে ঘুমন্ত অবস্থায় শর্মিলা খাতুনকে সাপে কাপড় দেয়। পরিবারের লোকজন বিষয়টি বুঝতে না পেরে সময়ক্ষেপণ করেন। পরে শর্মিলা বমি করতে শুরু করলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। শুক্রবার বাদ জুমা জানাজা শেষে তাকে রেজানগর করবস্থানে দাফন করা হয়।


আরও খবর



ফের করোনা বাড়ছে যুক্তরাষ্ট্র-ব্রাজিলে

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৬০৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ৪৮২ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ৭২০ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৯৮ হাজার ২৩৪ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ কোটি ২৫ লাখ ৮ হাজার ১৯১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৫৪ কোটি ২৬ লাখ ১৮ হাজার ৪৩১ জন।

শুক্রবার (২২ জুলাই) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, ১ লাখ ৩৫ হাজার ২৩৯ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৪ জন। এ সময়ে সবেচেয়ে বেশি ২৭১ জন মারা গেছেন ব্রাজিলে। এই ২৪ ঘণ্টায় দেশটিতে ৫১ হাজার ৯৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১ লাখ ৭১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২৫১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৭৪৪ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৫১ হাজার ২৩৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন আট কোটি ৭১ লাখ ৭ হাজার ৭৫ জন।

এছাড়া ফ্রান্সে একদিনে মারা গেছেন ১৩৩ জন, ইতালিতে ১৫৭ জন, মেক্সিকোয় ১০৭ জন, রাশিয়ায় ৪২ জন, অস্ট্রেলিয়ায় ৮৯ জন, চিলিতে ৭০ জন এবং তাইওয়ানে ৭৪ জন মারা গেছেন।

এসময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৫৬ জনে। এসময়ে রোগী শনাক্ত হয়েছে ৮৮৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৭৯ জনে।


আরও খবর



দেশে মুসলিম জনগোষ্ঠী ৯১.০৪ শতাংশ, হিন্দু ৭.৯৫ শতাংশ

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

দেশে ইসলাম ধর্মাবলম্বি জনসংখ্যা এক দশকে বেড়েছে ০ দশমিক ৩৯ শতাংশ। একই সময়ে কমেছে অন্য ধর্মাবলম্বি জনসংখ্যা।

বুধবার (২৭ জুলাই) নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের আওতায় বিবিএস-এর মাধ্যমে বাস্তবায়িত প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর প্রাথমিক প্রতিবেদন প্রকাশনা অনুষ্ঠানে এ তথ্য তুলে ধরা হয়।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন। প্রাথমিক প্রতিবেদন বিষয়ক উপস্থাপনা করেন প্রকল্প পরিচালক মো. দিলদার হোসেন।

jagonews24

প্রতিবেদনে বলা হয়, দেশের মোট জনসংখ্যা এখন ১৬ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৬১৬ জন। যেখানে ৮ কোটি ১৭ লাখ পুরুষ ও ৮ কোটি ৩৩ লাখ নারী। তৃতীয় লিঙ্গ ১২ হাজার ৬২৯ জন।

২০২২ এর জনশুমারি অনুযায়ী দেশের জনসংখ্যার ৯১ দশমিক ০৪ শতাংশ মুসলমান, ৭ দশমিক ৯৫ শতাংশ হিন্দু, ০ দশমিক ৬২ শতাংশ বৌদ্ধ, ০ দশমিক ৩০ শতাংশ খ্রিস্টান এবং অন্যান্য ০ দশমিক ১২ শতাংশ। অন্যদিকে ২০১১ সালে এই হার ছিল যথাক্রমে ৯০ দশমিক ৩৯ শতাংশ, ৮ দশমিক ৫৪ শতাংশ, ০ দশমিক ৬২ শতাংশ, ০ দশমিক ৩১ শতাংশ ও ০ দশমিক ১৪ শতাংশ।


আরও খবর



স্নাতক পাসে চাকরি দিচ্ছে এসএসজি

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সুপার স্টার গ্রুপে (এসএসজি) ‘স্টোর অফিসার/ডেপুটি ইনচার্জ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সুপার স্টার গ্রুপ (এসএসজি)

পদের নাম: স্টোর অফিসার/ডেপুটি ইনচার্জ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২-০৬ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



চবিতে যৌন নিপীড়ন: ২ কলেজছাত্রকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগে জেলার হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

সোমবার (২৫ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থায়ীভাবে ওই দুই ছাত্রকে বহিষ্কার করতে সংশ্লিষ্ট কলেজকে শোকজও দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (২৬ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চবি ক্যাম্পাসে এক নারী শিক্ষার্থীকে হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগে হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জরুরি সিন্ডিকেট সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলো- ওই কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মোহাম্মদ নূর হোসেন শাওন (রেজিস্ট্রেশন নম্বর ২০২২০২৪৫২৭৮) ও ডিগ্রি পাস কোর্সের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মোহাম্মদ মাসুদ রানা (রেজিস্ট্রেশন নম্বর ১৯১০২১৬৫৫২৯)।

সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, ওই দুই শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করা হয়। তবে তাদের ছাত্রত্ব কেন স্থায়ীভাবে বাতিল করা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে উক্ত নোটিশের জবাব দিতে সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে।

এছাড়া ঘটনাটি সরেজমিনে তদন্ত করে দেখার জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে চবি ক্যাম্পাসে গত ১৭ জুলাই দিনগত রাতে এক ছাত্রীকে হেনস্থা ও যৌন নিপীড়নের ঘটনাকে ন্যাক্কারজনক বলে উল্লেখ করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা চর্চা ও মূল্যবোধের অবক্ষয় রোধে কাউন্সেলিং করানোর বিষয়েও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।


আরও খবর