Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

ভিসানীতি নিয়ে আ. লীগের মাথাব্যথা নেই: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ২৭ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২৪১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু হয়েছে। এই নির্বাচনের মতো জাতীয় নির্বাচনসহ সব নির্বাচনও অনুষ্ঠিত হবে। আমেরিকা বলেছে, সুষ্ঠু নির্বাচনে যারা বাঁধা দেবে তাদের ভিসা বন্ধ করবে। এটাতে আমাদের কিছু নেই, আমরা সুষ্ঠু নির্বাচন করি। সর্বশেষ গাজীপুরে দেখিয়ে দিয়েছি, আমরা নির্বাচন সুষ্ঠু করব।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। আজ শনিবার রাজধানীর মধ্য বাড্ডার লুৎফর টাওয়ারের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সুষ্ঠু নির্বাচন করব, তাতে বাইরের কে ভিসানীতি দিল, নিষেধাজ্ঞা দিল- এ নিয়ে আওয়ামী লীগের, শেখ হাসিনার কোনো মাথাব্যথা নেই। মানুষ আর ধানের শীষ চায় না। ওরা বলে ধানের শীষ, মানুষ বলে পেটে বিষ। কেউ কেউ বলে সাপের বিষ।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘আমরা অবশ্যই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করব। গাজীপুরে উজ্জ্বল দৃষ্টান্ত রেখে দিয়েছি। সামনের দিনে বাংলাদেশে চারটি সিটি করপোরেশন ও জাতীয় নির্বাচন অবাধ হবে। সবার অংশগ্রহণ আমরা চাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মার্কিন ভিসা নীতিতে আমাদের লাভ হলো, তারা নালিশ করেছে নিষেধাজ্ঞা দেবে! সে নিষেধাজ্ঞা কই? নির্বাচনে বোমা মারলে, গাড়ি ভাঙচুর করলে তারাই ভিসা নীতির আওতায় আসবে। আমরা আমাদের নীতিতে অটুট, আমরা নির্বাচনে যাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, ‘দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করেন। তিনি নিজের কথা ভাবেন না, ভাবেন দেশের কথা। ২৪ ঘণ্টায় মাত্র তিন ঘণ্টা ঘুমান আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও খবর



এমপি সাদ্দাম হোসেন পাভেলের গণসংবর্ধনা

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

লেলিন,জলঢাকা,(নীলফামারী) প্রতিনিধি:নীলফামারী (০৩) আসনের  এম’পি  স্বরাষ্ট্র ও    সাংস্কৃতিক  সম্পর্কিত  সংসদীয়   স্হায়ী   কমিটির   সদস্য  এবং  আওয়ামী  যুবলীগ  কেন্দ্রীয়  কমিটি’র  ত্রাণ  ও সমাজ  কল্যাণ  বিষয়ক  সম্পাদক সাদ্দাম  হোসেন  (পাভেল)  সম্প্রতি রাষ্ট্রীয়ভাবে   চীন  সফর   শেষে  দেশে  ফেরায় জলঢাকাবাসীর  পক্ষ  থেকে  এক গণসংবর্ধনা’র   আয়োজন   করা   হয়েছে।

পৌর   যুবলীগ  ও শহীদ   শেখ  ফজলুর  হক  মনি  স্মৃতি  সংসদের  আয়োজনে (৬জুন)  শনিবার  সন্ধ্যা থেকে রাত ১১টা   পর্যন্ত         জলঢাকার            প্রাণকেন্দ্র ঐতিহাসিক   জিরো   পয়েন্ট   মোড়ে  পৌর   যুবলীগের   সভাপতি.  নাজমুল     কবির   মুকুলের     সভাপতিত্বে অনুষ্ঠিত   সংবর্ধনা  অনুষ্ঠানে  প্রধান   অতিথি   হিসেবে  বক্তব্য   রাখেন,  নীলফামারী  (০৩)  আসনের  সংসদ সদস্য   সাদ্দাম   হোসেন   (পাভেল)  এম’পি।        

যুবলীগ  নেতা  লাভলুর   রশিদে’র   সঞ্চালনায়  বিশেষ অতিথি   হিসেবে    বক্তব্য   রাখেন, নবনির্বাচিত  উপজেলা  পরিষদ      চেয়ারম্যান   ও   উপজেলা  আওয়ামিলীগ         সাবেক   সভাপতি  আনছার আলী (মিন্টু), সাবেক  সাধারণ  সম্পাদক  শহীদ হোসেন রুবেল,  গোলনা  ইউপি    চেয়ারম্যান  আওয়ামিলীগ    নেতা  অধ্যক্ষ  জাহেদ আলী,  উপজেলা  পরিষদের  ভাইস-চেয়ারম্যান  শাহিনুর  রহমান,  মহিলা  ভাইস-চেয়ারম্যান  মনোয়ারা  বেগম,    কাঠালী  ইউপি  চেয়ারম্যান  সোহরাব হোসেন  তুহিন,  ধর্মপাল ইউপি চেয়ারম্যান আবু তাহের প্রমুখ। 

এম’পি  সাদ্দাম  হোসেন পাভেল  বক্তৃতায়, তিনি  মাদকের  হাত  থেকে  যুব সমাজকে রক্ষা  করে,  জুয়া  ও  দুর্নীতিমুক্ত সমাজ গঠনে  প্রশাসনের  পাশাপাশি  সকলের সহযোগিতা  কামনা  করেন।  তরুণদের সুশিক্ষায়  শিক্ষিত  হ'য়ে  দেশ ও জাতির কল্যাণে তাদের  ভুমিকা রাখার আহবান জানান  । তিনি  তাঁর নির্বাচনী এলাকার  আপামর  জনসাধারণের   পাশাপাশি বঙ্গবন্ধুর কন্যা,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আয়োজিত  -এ সংবর্ধনা অনুষ্ঠানে। 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



১৪ জেলায় নতুন এসপি নিয়োগ

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১৪ জেলার পুলিশ সুপারকে (এসপি) বদলি করে নতুনদের দায়িত্ব দেওয়া হয়েছে।জেলাগুলো হচ্ছে- রংপুর, কুমিল্লা, সিলেট, কুষ্টিয়া পটুয়াখালী, বরগুনা, বগুড়া, ফেনী, পাবনা, টাঙ্গাইল, নীলফামারী, যশোর, মাদারীপুর, সুনামগঞ্জ।

রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করে এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়।

প্রজ্ঞাপনে এসপি সমমর্যাদার ১৫ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে ১৪ জন নতুন জেলার এসপি হিসেবে দায়িত্ব পালন করবেন। অপরএকজন ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে বদলির কারণ জানানো হয়নি। বদলি কার্যক্রমটি অবিলম্বে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে।


আরও খবর



জলঢাকায় স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩২জন দেখেছেন

Image
লেলিন,নীলফামারী,জলঢাকা,প্রতিনিধিঃনীলফামারীর জলঢাকা উপজেলা ও পৌর শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  অনুষ্ঠিত হয়েছে।(১৩জুলাই) শনিবার  স্থানীয় ডাক বাংলো মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনে  জাতীয়, দলীয় পতাকা উত্তোলন,  বেলুন ও  পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা শাখার সভাপতি  মহসিন মন্ডল মিঠু। 

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সালাহউদ্দিন কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ নীলফামারী জেলা শাখার  সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের নীলফামারী জেলা কমিটির সাধারণ সম্পাদক  রাশেল আমিন স্বপন।

অন্যন্যদের মধ্যে   বক্তব্য রাখেন, নীলফামারী জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড,মমতাজুল  হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা, নিলফামারী (০৩)আসনের এমপি সাদ্দাম হোসেন পাভেল,  উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী মিন্টু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সাঈদ শামীম,  উপজেলা আওয়ামিলীগ সহ-সভাপতি ও উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদ হোসেন রুবেল, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, কেন্দ্রীয় নেতা আরিফুর রহমান টিটু,  সদস্য রাকিবুল হাসান, মজনুর রহমান মজনু, ভাইস চেয়ারম্যান শাহিনুর রহমান,উপজেলা  আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সাদের,  পৌর মেয়র নাসিব সাদিক হোসেন নোভা,  সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আলহাজ্ব মশিউর রহমান বাবু, হাসানুজ্জামান সিদ্দিক হাসান প্রমুখ।

সম্মেলনে বক্তরা বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই,দেশ অনেক এগিয়ে গেছে, ভবিষ্যতে আরো এগিয়ে যাবে।জলঢাকায় স্বেচ্ছাসেবকলীগ সুশৃঙ্খল ও গতিশীল রাজনৈতিক সংগঠন। তাই সংগঠনকে আরো গতিশীল করতে হলে, সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে  দলের স্বার্থে নেতাকর্মীদের   ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তারা  । পরে দ্বিতীয় অধিবেশনে উপজেলা ও পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে  বিভিন্ন পদপ্রত্যাশীদের সঙ্গে দফায় দফায় মিটিং শেষে কেন্দ্র থেকে পরে কমিটি ঘোষনা করা হবে বলে জানান সংশিষ্ট নেতারা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ভারতে বাস-ট্যাঙ্কার সংঘর্ষে নিহত ১৮

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ভারতে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। আহত হয়েছেন আরও ১৯ জন। দেশটির উত্তর প্রদেশের লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ডাবল-ডেকার বাসের সঙ্গে দুধের ট্যাংকারের সংঘর্ষে হতাহতের এই ঘটনা ঘটে।

বুধবার (১০ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর প্রদেশের উন্নাওতে দুধবহনকারী ট্যাংকারের সাথে ডাবল-ডেকার বাসের সংঘর্ষে কমপক্ষে ১৮ জন নিহত এবং আরও ১৯ জন আহত হয়েছেন। দুর্ঘটনায় নিহতদের মধ্যে তিন নারী ও এক শিশু রয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ জানিয়েছে, ডাবল-ডেকার বাসটি বিহার রাজ্যের সীতামারহি থেকে দিল্লির দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি বুধবার ভোরে লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে পেছন থেকে দুধের একটি ট্যাংকারকে ধাক্কা দেয়।

দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করে আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে সংবাদমাধ্যম। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন এবং আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বলে তার অফিস জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার ভোর ৫টার দিকে দুর্ঘটনাটি ঘটে। দূরপাল্লার বাসটি মঙ্গলবার রাতে বিহার থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছিল। ভোরবেলা লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়ে দিয়ে দ্রুত গতিতে যাওয়ার সময়ই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। বেহতা মুজাওয়ার এলাকায় এসে একটি দুধের ট্যাংকারে পেছন থেকে ধাক্কা দেয় বাসটি। এতে ট্যাংকার এবং বাস, দুটিই উল্টে যায় এবং হতাহতের ঘটনা ঘটে।

এদিকে দুর্ঘটনার বিষয়টি নজরে আসতেই দুর্ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয়রা। তারাই প্রথম উদ্ধারকাজ শুরু করেন। বাসের মধ্যে থেকে যাত্রীদের বের করে আনার চেষ্টা করেন। একই সঙ্গে খবর দেওয়া হয় পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় বাঙ্গারমাউ এবং বেহতা মুজাওয়ার থানার পুলিশ। ঘটনাস্থলে আসেন এসডিএম নম্রতা সিংও।

উদ্ধারকারী দল বাসের জানলা ভেঙে যাত্রীদের কয়েকজনকে বের করে হাসপাতালে নিয়ে গেছে। আটকে পড়া যাত্রীদের উদ্ধারকাজ এখনও চলছে। নম্রতা সিং জানান, কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হবে। যাত্রীদের উদ্ধার করাই এখন প্রাথমিক কাজ।

তিনি বলেন, ‘বিহার থেকে দিল্লি যাচ্ছিল বাসটি। বাসে ৫০ জন যাত্রী ছিলেন। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, বাস চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন চালক। সেই কারণেই দুর্ঘটনা ঘটেছে। নিহত এবং আহতদের পরিচয় জানার চেষ্টাও চলছে।’

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



নওগাঁয় বিলের অবৈধ দখল ও খননের বিরুদ্ধে মৎস্যজীবীদের মানববন্ধন

প্রকাশিত:মঙ্গলবার ০২ জুলাই 2০২4 | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image
নওগাঁ জেলা প্রতিনিধি:নওগাঁর সদর উপজেলার  মুনসুর ও যমুনী ফতেপুর বিল সরকারি খাঁস সম্পত্তি জলমহাল অবৈধ দখল ও খননকারীদের বিরুদ্ধে মৎস্যজীবীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১জুলাই) বেলা ১২ টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে শতাধিক মৎস্যজীবীদের উপস্থিতিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সেখান থেকে সকল মৎজীবীরা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করতে যায়। 

মানববন্ধনে মো. আব্দুর রহমান এর সভাপতিত্বে ঘন্টা ব্যাপী সমাবেশে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম আজাদ হোসেন মুরাদ, মোসলেম উদ্দিন, তোমসের, সাইদুর রহমান, ইসলাম আলী, ইব্রাহিম মোল্লাসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন,  জেলার সদর উপজেলাধীন দুবলহটি, হাসাইগড়ী, বলিহার, শিকারপুর এর হত দরিদ্র মৎজীবি পরিবার। দুবলহাটি শৈলগাছী ইউনিয়নের মধ্যেবর্তী গুন্ডি বিল মুনসুর ও যমুনী ফতেপুর বিল উক্ত বিল দুইটির জলাশয়ের পরিমান ৫১৭ একর সরকারি খাঁস সম্পতি,জলমহাল। উক্ত জলাশয়কে কেন্দ্র করে গড়ে উঠেছে প্রায় ১২/১৪ হাজার মৎস্যজীবি সম্প্রদায়, যাদের জীবন জীবিকা একমাত্র সবলম্বন মৎস্য আহরণ ও বাজার জাত করণ।

দেশ স্বধীন হওয়ার পরে প্রথমে এই বিশাল মৎস্য জীবি সম্প্রদায়ের উন্নয়নের লক্ষে সকল জলাশয় কেবল মাত্র মৎস্যজীবি সমবায় সমিতির মাধ্যমে মৎস্যজীবিদের মধ্য ইজারা ব্যবস্থা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান পরবর্তীতে ইজারা প্রথা বাতিল করে জাল যার জলা তার মৎস্য জীবি অধিকার নীতিমালা বাস্তবায়ন করে ভরাট জলাশয় গুলো সরকারি ভাবে খনন করা হয়েছে। জলাশয় গুলি মৎস্যজীবি সম্প্রদায়কে বন্দবস্ত দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু প্রভাবশালী বাক্তি উক্ত নীতিমালার অপবাখ্যা দিয়ে উল্লেখিত জলাশয়ের জমিগুলো সনামে বেনামে বন্দবস্ত নিয়ে ইচ্ছা মতো পুকুর খনন করে জবর দখল করে নিয়েছেন। ফলে প্রকৃত মৎস্যজীবিদের জন্য সরকার কর্তৃক গৃহীত প্রকল্পের সুফল হতে বঞ্চিত হয়েছে। ইতিমধ্য জীবন বাঁচানোর তাগিদে অনেকেই তাদের পৈত্রিক পেশা ছেড়ে দিয়ে বিভিন্ন পেশায় জীবিকা নির্বাহ করছেন। বিধায় জরুরী ভাবে অবৈধ দখলদারকে উচ্ছেদ করে সরকার যাদের জন্য জাল যার জলা তার প্রকল্প গ্রহণ করেছিলেন। সেটাকে বাস্তবায়ন করে মৎস্যজীবি সম্পদায়ের জীবন জীবিকার জন্য  সুব্যবস্থার দাবি জানান।

আরও খবর