Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

ভারতীয় শিবিরে জোড়া ধাক্কা, অধিনায়কত্ব পেলেন পান্ত

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ঠিক আগমুহূর্তে জোড়া ধাক্কা খেলো ভারতীয় ক্রিকেট দল। চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন দুই তারকা খেলোয়াড় লোকেশ রাহুল ও কুলদিপ যাদব।

এই সিরিজে অধিনায়কত্ব করার কথা ছিল রাহুলের। এখন তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্তকে। গুজরাট টাইটান্সের হয়ে আইপিএল জেতা অধিনায়ক হার্দিক পান্ডিয়া থাকছেন পান্তের ডেপুটি হিসেবে।

চোটের কারণে ছিটকে যাওয়া রাহুল ও কুলদিপের কোনো বদলি ঘোষণা করেনি ভারতের নির্বাচক প্যানেল। কুঁচকির ইনজুরিতে পড়েছেন রাহুল আর ব্যাটিং করতে গিয়ে ব্যথা পেয়েছেন বাঁহাতি লেগস্পিনার কুলদিপ। দুজনের ফিরতে কতদিন লাগতে পারে সে বিষয়ে কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে আসন্ন ইংল্যান্ড সফরে খেলতে পারবেন কি না রাহুল, সে বিষয়ে সংশয় দেখা দিয়েছে। ইংল্যান্ড সফরের জন্য রোহিত শর্মার অধীনে ডেপুটি হিসেবে বেছে নেওয়া হয়েছিল রাহুলকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড
রিশাভ পান্ত (অধিনায়ক, উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), রুতুরাজ গাইকদ, ইশান কিশান, দিপক হুদা, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), ভেংকটেশ আইয়ার, ইয়ুজভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, আর্শদিপ সিং ও উমরান মালিক।


আরও খবর



বোয়ালখালীর বুড়া মসজিদের দানবাক্সে পাওয়া গেলো ৮ লাখ টাকা

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার ঐতিহ্যবাহী শ্রীপুর বুড়া মসজিদের দানবাক্সে এবার আট লাখ ১০ হাজার ৬৬০ টাকা পাওয়া গেছে। মঙ্গলবার (১৯ জুলাই) দিনব্যাপী টাকা গণনা শেষে তা মসজিদের ব্যাংক হিসাবে জমা করা হয়।

মসজিদের মোতোয়াল্লি মো. নুরন্নবী চৌধুরী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, থানা পুলিশের উপস্থিতিতে এসব টাকা গোনা হয়। এবারসহ ৩৭ বারের মতো এই টাকা গণনা করা হলো বুড়া মসজিদে।

নুরন্নবী চৌধুরী বলেন, প্রশাসনের উপস্থিতিতে দানবাক্সের এসব টাকা গণনা করে তা ব্যাংকে জমা দেওয়া হয়েছে।

টাকা গণনাকালে মাওলানা মাহফুজুল হক আলকাদেরী, মাওলানা আবদুল করিম, মো. ফরিদ উদ্দিন, মো. আনোয়ার হোসেন, মো. হোসাইন, মো. এয়াকুব, মো. সোহেল আজাদ, অভি চৌধুরী, এহসানুল করিম, মো. ইব্রাহীম চৌধুরী, মো. ফয়সাল, আবু তাহের, জহির চৌধুরী, মো. শাকিল, মো. ইমাম, মো. মুন্না, মো. তামিম, আশরাফ আলী, নূর বক্স, আহমদ মিয়া, মো. হানিফ, মো. লোকমান, এয়াকুব আলী বালি, মাহবু ফকির, শাহ আলম, বখতেয়ার মিয়া, মুছা মিয়া, মো. সাব্বির, নুরুল আবচার, মো. সুমন, গিয়াস উদ্দিন, আবদুল খালেক অংশ নেন।


আরও খবর



বিজয় নিশ্চিত, সাকিবকে পেতে মুখিয়ে আবাহনীও

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের মত ব্যর্থতার ষোলকলা পূর্ন হয়নি। সাদা কালোরাতো গতবার সুপার লিগেই উঠতে পারেনি। এতটা খারাপ না করলেও দল অনুযায়ী কাঙ্খিত ফল পায়নি আবাহনীও। শেখ জামাল আর লিজেন্ডস অব রূপগঞ্জের পিছনে থেকেই লিগ শেষ করেছে আকাশী হলুদরা।

অথচ কাগজে-কলমে আবাহনীও ছিল বেশ সমৃদ্ধ ও শক্তিশালী দল। মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, নাইম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব আর সাইফউদ্দীনের মত হাত পাকানো পারফরমার ছিল লাইনআপে।
মোটকথা ঢাকার ক্লাব ক্রিকেটে শিরোপা জেতার মত দল ছিল আবাহনী। তাদের সঙ্গে অভিজ্ঞ পেসার কামরুল ইসলাম রাব্বি, তারুণ্যের প্রতীক শামীম পাটোয়ারি ও মাহমুদুল হাসান জয়ও ছিলেন আকাশী হলুদ শিবিরে।

কিন্তু তা নিয়েও শেষ হাসি হাসা সম্ভব হয়নি। তিন নম্বর থেকেই তুষ্ট থাকতে হয় ধানমন্ডির ক্লাবকে। সাফল্যকে মানদণ্ড ধরলে আবাহনীর ধারে কাছে নেই কোন দল। এক সময় প্রধান প্রতিদ্বন্দ্বী মোহামেডান প্রায় সমানতালে পাল্লা দিলেও সময়ের সঙ্গে সঙ্গে পিছিয়ে পড়েছে অনেক। এখন ঢাকার ক্লাব ক্রিকেট, প্রিমিয়ার লিগ তথা লিস্ট ‘এ’ ক্রিকেটে আবাহনীর সাফল্য আকাশছোঁয়া। ধারেকাছে নেই আর কোন দল।

গত লিগের আগেও আবাহনী টানা তিনবারের চ্যাম্পিয়ন। খুব স্বাভাবিকভাবেই আগামীবার আবার হারানো শিরোপা পুনরূদ্ধারে তৎপর আকাশী-হলুদরা।

ক্লাব পাড়ার খবর, আগামী বছরের জন্য দল গোছানোর কাজটা প্রায় সেরে ফেলেছে আবাহনী কর্মকর্তারা। যেহেতু তাদের শিবিরে আছেন একঝাঁক পরিণত ও ম্যাচ উইনার, তাই কাউকে নতুন করে দলে ভেড়ানোর আগে আবাহনীর প্রথম টার্গেট হলো নির্ভরযোগ্য ও চালিকাশক্তির ৫-৬ জনকে রেখে দেয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক আবাহনীর এক অন্যতম শীর্ষ কর্মকর্তা জাগো নিউজকে নিশ্চিত করেছেন, ‘কয়েক বছর ধরে আবাহনীর হয়ে খেলা লিটন দাস, মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত ও সাইফউদ্দিন ২০২৩ সালেও আবাহনীতেই থাকবেন। তাদের সঙ্গে কথা বার্তাও চূড়ান্ত।

ওই কর্তার অকপট স্বীকরোক্তি, ‘এর বাইরে আমরা পেসার কামরুল ইসলাম রাব্বি, অলরাউন্ডার শামীম পাটোয়ারি আর টপ অর্ডার মাহমুদুল হাসান জয়কে ছেড়ে দিয়েছি। তারা আবাহনী ছেড়ে নতুন ঠিকানা খুঁজে নিয়েছেন।’

পুরনোদের রেখে দেয়ার পাশাপাশি আবাহনী আছে রাঘব বোয়াল শিকারের লক্ষ্যে। দেশসেরা অলরাউন্ডার ও দল বদলের ‘হটকেক’ সাকিব আল হাসানের দিকে চোখ আকাশী হলুদ শিবিরের। ক্লাবটির এক কর্মকর্তা প্রকাশ্যেই জানিয়েছেন, যুক্তরাষ্ট্র যাওয়ার আগেও সাকিবের সঙ্গে তার কথা হয়েছে। সাকিব না করেননি যে তিনি খেলবেন না। বরং আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনের এই বড় তারার ইচ্ছে আছে আবাহনীতে খেলার। এবং সাকিব তাকে বলেছেনও, সময় ও সুযোগ হলে আমিও আবাহনীতে খেলতে চাই। ওই কর্মকর্তার কথা, আমরাও সাকিবকে পেতে চাই।

তবে তিনি স্বীকার করেন, ‘আমরা জানি সাকিবকে পেতে আগ্রহী মোহামেডানও। আমাদের সঙ্গে তার এখন পর্যন্ত কাগজে কলমে পাকা কথা হয়নি। তবে সাকিব ও আমরা দু’পক্ষই চাই সাকিব আবাহনীতে খেলুক। তবে আমাদের মধ্যে তার পারিশ্রমিক নিয়ে কথা চূড়ান্ত হয়নি।’

এদিকে সাকিবকে নিয়ে সত্যিই টানাটানি মোহামেডান-আবাহনীর। দু’পক্ষই তাকে পেতে আগ্রহী। সাকিবও কথা বলেছেন দুই শিবিরের সাথেই। তবে কেউই নিশ্চিত করে বলতে পারছেন না, ‘সাকিব আমাদের।’

দুই শিবিরেই সাকিবকে ঘিরে খানিক সংশয়। মোহামেডান কর্তাদের কথা শুনে মনে হয়, সাকিব আবাহনীর সঙ্গে কথা-বার্তা চূড়ান্ত করে ফেলেছে। আবার আবাহনীর এক শীর্ষ কর্তার মন্তব্য, ‘শুনলাম সাকিব নাকি মোহামেডানের দল সাজানোয় ভূমিকা রাখছে।’ এখন আসলে সাকিব কোন দলে নাম লিখাবেন? সেটাই দেখার বিষয়।

ওদিকে সাকিব খেলুন কিংবা না খেলুন, আগেরবারের টপ স্কোরার এনামুল হক বিজয়ের আবাহনীতে যোগ দেয়া একপ্রকার নিশ্চিত। গত লিগে ১১০০ প্লাস রান করা বিজয়ের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত আবাহনীর।

আবাহনীর এক কর্মকর্তার দাবি, ‘আমরা এনামুল হক বিজয়কে দলে টানার সবকিছু পাকা করে ফেলেছি। আগামী লিগে বিজয়কে আকাশী-হলুদ জার্সি গায়েই দেখা যাবে। এর বাইরে বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান আর পেসার তাসকিন আহমেদের ওপরও চোখ আবাহনীর। যদিও তাসকিনকে পেতে আগ্রহী মোহামেডানও। তবে আবাহনী কর্তাদের দাবি, ‘তাসকিন আগামী বছর আবাহনীতেই খেলবেন।’


আরও খবর



ঢাকা দক্ষিণের ১২ ওয়ার্ডে বিএনপির নতুন কমিটি

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ১২টি ওয়ার্ডে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার (২৭ জুলাই) কাউন্সিলের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

ওয়ারী থানা: ৩৮নং ওয়ার্ড: সভাপতি: মাহফুজুর রহমান মনা; সাধারণ সম্পাদক: শহীদুল হক শহীদ। ৩৯নং ওয়ার্ড: সভাপতি: গোলাম মোহাম্মদ বুলবুল; সাধারণ সম্পাদক: আবু জাফর লিটন।

৪১নং ওয়ার্ড: সভাপতি: হাজী মো. মুকুল, সাধারণ সম্পাদক: হাজী মো. রাহাত। সূত্রাপুর থানা: ৪২নং ওয়ার্ড: সভাপতি: নুরুল আফসার মাসুদ। সাধারণ সম্পাদক: মোকলেসুর রহমান।

৪৩নং ওয়ার্ড: সভাপতি: আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক: অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফয়েজ। ৪৪নং ওয়ার্ড: সভাপতি: মো. তারেক আহমেদ জন; সাধারণ সম্পাদক: মো. হাসান প্রদীপ, কোতয়ালী থানা।

৩৬ নং ওয়ার্ড: সভাপতি: মো. নান্নু মিয়া, সাধারণ সম্পাদক: আরিফ হোসেন বাপ্পী। ৩৭নং ওয়ার্ড সভাপতি: মো. সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক: মো. ফরহাদ রানা।

গেন্ডারিয়া থানা: ৪০নং ওয়ার্ড সভাপতি: মাহবুব উর রহমান, সাধারণ সম্পাদক: মো. মুসা মিয়া, ৪৫নং ওয়ার্ড সভাপতি: আব্দুল হাকিম সাধারণ সম্পাদক: আশরাফুল ইসলাম মোড়ল।

৪৬ নং ওয়ার্ড: সভাপতি: হাজী ফারুক, সাধারণ সম্পাদক: আব্দুল মোতালেব টিটু। চকবাজার থানা: ২৯নং ওয়ার্ড সভাপতি: হাজী আব্দুস সামাদ সাধারণ সম্পাদক: মো. সেলিম।


আরও খবর



নামাজের সময়সূচি : ২৫ জুলাই ২০২২

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

আজ সোমবার ২৫ জুলাই ২০২২ ইংরেজি, ১০ শ্রাবণ ১৪২৯ বাংলা, ২৫ জিলহজ ১৪৪৩ হিজরি। ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার নামাজের সময়সূচি তুলে ধরা হলো-

> জোহর- ১২:০৮ মিনিট।

> আসর- ৪:৪৩ মিনিট।

> মাগরিব- ৬:৪৯ মিনিট।

> ইশা- ৮:১১ মিনিট।

> ফজর (২৬ জুলাই)- ৪:০৩ মিনিট।

> আজ সুর্যাস্ত- ৬:৪৫ মিনিট।

> আগামীকালের (২৬ জুলাই) সূর্যোদয়- ৫:২৫ মিনিট।

বিভাগীয় শহরের জন্য উল্লেখিত সময়ের সঙ্গে যেসব বিভাগে সময় যোগ-বিয়োগ করতে হবে, তাহলো-

বিয়োগ করতে হবে-

> চট্টগ্রাম : -০৫ মিনিট

> সিলেট : -০৬ মিনিট

যোগ করতে হবে-

> খুলনা : +০৩ মিনিট

> রাজশাহী : +০৭ মিনিট

> রংপুর : +০৮ মিনিট

> বরিশাল : +০১ মিনিট

তথ্যসূত্র : ইসলামিক ফাউন্ডেশন


আরও খবর



এক্সিকিউটিভ পদে চাকরি দেবে আনোয়ার গ্রুপ

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১২জন দেখেছেন
Image

আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজে ‘এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ
বিভাগের নাম: ডেলিভারি (আনোয়ার স্পাত লিমিটেড)

পদের নাম: এক্সিকিউটিভ
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: এমবিএ
অভিজ্ঞতা: ০৩-০৫ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৭-৩৫ বছর
কর্মস্থল: গাজিপুর (গাজিপুর সদর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৬ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর