Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম
ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন

ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম রিপন

প্রকাশিত:Monday ১৭ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ২১৯জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

ময়মনসিং জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নে আসন্ন ৩১ জানুয়ারী ২০২২ ইং তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনে অন্যান্যদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন সাবেক ছাত্রলীগ নেতা মোঃ রেজাউল করিম রিপন ।


রিপন স্বতন্ত্র প্রার্থী হয়ে ঘোড়া মার্কা নিয়ে নির্বাচন যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।জানা যায় মোঃ রেজাউল করিম রিপন ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রথমে ছাত্রলীগ এবং দীর্ঘদিন হতে স্থানীয় যুবলীগে সফলতার সাথে নেতৃত্ব দিয়ে আসছে। ইউপি নির্বাচনে ধারাবাহিক প্রক্রিয়া মোঃ রেজাউল করিম রিপন আওয়ামীলীগ হতে সরাসরি সমর্থন না পাওয়ায় দলীয় কর্মী ও নেতা এবং সাধারণ মানুষের সমর্থন ও দোয়া নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রচারণা কার্যক্রম পরিচালনা করে আসছেন।


আরো জানা যায় কর্মীবান্ধবও সমাজ সংগঠক রিপন ইতিপূর্বে ইউনিয়নের বিভিন্ন এলাকায় শিক্ষা স্বাস্থ্য ও জনকল্যাণে দৃষ্টান্ত মূলক ভাবে অবদান রেখে আসছেন।এলাকার জনসাধারণের যেকোনো ছোট-বড় সমস্যায় দ্রুত ছুটে গিয়ে সমাধান করাসহ ইউনিয়নের নানা উন্নয়ন কর্মকাণ্ডে জড়িত থাকেন তরুণ এই চেয়ারম্যান পদপ্রার্থী।


আমাদের সংবাদদাতা হবিরবাড়ী ইউনিয়ন এলাকায় পরিদর্শন করে জানতে পারেন আদর্শ ও সৎ চরিত্রবান রিপন কে ভোটযুদ্ধে জনগণ সুচিহ্নিত রায় প্রদান করে জয় করবেন এবং রিপন এর অনুকূলে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে মোঃ রিপন সর্বস্তরের জনগণের নিকট আন্তরিক সহায়তা ও দোয়া প্রার্থনা করেছেন।এদিকে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ব্যানার, ফেস্টুন, পোস্টারিং করাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেরও ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হিসেবে তার সরব ভূমিকা বিদ্যমান।


এলাকার বিভিন্ন হাট-বাজার ও চায়ের দোকানে তাকে নিয়ে চলছে সর্বত্র আলোচনা এবং জনসাধারণের মধ্যে তাকে নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা। এলাকার বিভিন্ন শেণি-পেশার মানুষ নিজ থেকেই মোঃ রেজাউল করিম রিপন এর পক্ষে প্রচারণাসহ দোয়া চেয়ে জনসাধারণের দ্বারপ্রান্তে যাচ্ছেন।


আরও খবর



বাংলাদেশ শ্রীলংকা টেস্টের পঞ্চম দিন

তাইজুলের জোড়া উইকেট শিকার স্বস্তি এনে দিয়েছে বাংলাদেশকে

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্কঃ

কুসল মেন্ডিসকে ফেরানোর পর অ্যাঞ্জেলো ম্যাথুসকেও সাজ ঘরের পথ দেখিয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ১৯৯ রানের ইনিংস খেলা ম্যাথুসকে ০ রানেই ফিরিছেন এই বোলার।

তাইজুলের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরে যান মেন্ডিস। দিনের শুরুতে গুরুত্বপূর্ণ উইকেট শিকার করে দলকে স্বস্তি এনে দিয়েছেন তাইজুল।

এর আগে প্রথম ইনিংসে ৫৪ রানের ইনিংস খেলা মেন্ডিসকে ৪৮ রানে বোল্ড করেছেন তাইজুল। দ্বিতীয় ইনিংসে বল হাতে জ্বলে উঠেছেন বাংলাদেশের এই স্পিনার।

গতকাল চতুর্থ দিনে ৬৮ রানের লিড নিয়েছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে দুই উইকেট হারিয়ে ৩৯ রান তুলেছিল শ্রীলঙ্কা


আরও খবর



ঢাকা শিক্ষা বোর্ডের তদন্ত কমিটির উপস্থিতিতে যাত্রাবাড়ীর বর্ণমালা স্কুলে অভিভাবকদের মিছিলে হামলা : আহত ২

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৫৫জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ীর বর্ণমালা আদর্শ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে জালিয়াতির মাধ্যমে গঠিত পরিচালনা কমিটির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ড।  বৃহস্পতিবার  বেলা ১১টার দিকে তদন্তকারী  কর্মকর্তারা স্কুল পরিদর্শনে এলে অভিভাবক ও শিক্ষার্থীরা কমিটির সভাপতি আব্দুস সালাম বাবুর অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করে।


এ সময় সালাম বাবুর লোকজন মিছিলকারীদের উপর হামলা চালালে মাহফুজ নানে একজনসহ দুজন গুরুতর আহত হয়। এ ছাড়া তদন্ত কর্মকর্তাদের সামনেই সভাপতির লোকজন তার বিরুদ্ধে সাক্ষ্যদানকারীদের সাথে বিবাদে লিপ্ত হয়। পরিস্থিতি অস্বাভাবিক পর্যায়ে গেলে যাত্রাবাড়ী থানা পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে।


এদিকে, বর্নমালা স্কুলের অধ্যক্ষ ও সভাপতির দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তদন্ত কমিটি গঠন করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। বোর্ডের চেয়ারম্যানের আদেশক্রমে কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে (স্মারক নং ৬১৮/ক/স্বী:/৯৫/(অংশ-১)৩৩৪) এ তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগে স্কুলটির অধ্যক্ষ ও পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ করেন সহকারি সিনিয়র শিক্ষক ফরিদা ইয়াসমিন।


অভিযোগে জানা যায়, বর্ণমালা স্কুলে অবৈধভাবে পরিচালনা কমিটি গঠন, ঘুষের বিনিময়ে শিক্ষক নিয়োগ, পদোন্নতি, জামায়াত সমর্থিত শিক্ষকদের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে পদায়ন, কোচিং বাণিজ্য, উন্নয়নের নামে লাখ লাখ টাকা লোপাট, ভূয়া ভাউচারে লাখ লাখ টাকা লোপাট, পরীক্ষা ও কোচিং বাণিজ্যসহ অধ্যক্ষ ও সভাপতির স্বেচ্ছাচারিতায় সাধারণ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অতিষ্ঠ। বিদ্যালয়ের ফান্ডের কোটি কোটি লোপট করে ইতোমধ্যে অধ্যক্ষসহ তার অনুসারীরা কোটি কোটি টাকা সম্পদের মালিক এবং সভাপতি শত কোটি টাকার মালিক হয়েছেন।


এসব বিষয়ে প্রতিবাদ করতে গেলেই শিক্ষকদের উপর নানাভাবে নির্যাতন চালানো হয়। কয়েকজন অভিভাবক বলেন, এক যুগেরও বেশি সময় ধরে একজন ব্যক্তিই সভাপতির দায়িত্ব পাওয়ায় দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা মাত্রা ছাড়িয়ে গেছে। শিক্ষকরা নির্যাতিত হচ্ছে। অভিভাবক ও শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়ে শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। আমরা নির্বাচিত প্রতিনিধি চাই।


আরও খবর



দুর্ঘটনায় আহত রুবেলের অবস্থা সংকটাপন্ন

মেয়র হানিফ ফ্লাই ওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত রুবেলের অবস্থা শংকটাপন্ন

প্রকাশিত:Tuesday ২৪ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১১জন দেখেছেন
Image

কামাল হোসেন খানঃ

মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে গাড়িচাপায় আহত মোটরসাইকেল আরোহী আমিনুল হক রুবেলের অবস্থা সংকটাপন্ন । 


গত ২২ মে রোববার রাত পৌনে বারোটার দিকে মোটরসাইকেল যোগে মাতুয়াইল রহমতপুরের বাসায় ফিরছিলেন তিনি। এ সময় পিছন থেকে আসা অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দিলে তার মোটরসাইকেলটি দুমড়ে মুছড়ে গিয়ে ঘটনাস্থলেই গুরুত্ব আহত হন তিনি।


 যাত্রাবাড়ী থানার পুলিশ গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। 


পরবর্তীতে পুলিশ তার আত্মীয়-স্বজনকে খবর দেন। গুরুতর আহত আমিনুল হক রুবেল দুর্ঘটনায় মাথা চোখ এবং পেটে মারাত্মকভাবে জখম হন। চিকিৎসকরা তাকে আইসিইউতে ভর্তি করার পরামর্শ দেন। 


মুমূর্ষু অবস্থায় তিনি ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন। 


তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার ভড়াকর গ্রামে। ঢাকায় যাত্রাবাড়ী থানা এলাকার মাতুয়াইল রহমতপুরে  স্বপরিবারে তিনি বসবাস করেন। তার একটি ছেলে এবং একটি কন্যা সন্তান রয়েছে।


আরও খবর



ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিকের কারনে বেঁচে গেল বাস যাত্রীদের প্রান

প্রকাশিত:Friday ০৬ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১১৭জন দেখেছেন
Image

নাজমুল হাসান।।


 জুরাইন রেল ক্রসিংয়ের উপড় আটকে পড়া একটি বাস দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক ও ট্রাফিক সদস্যদের কারণে।



 বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে বাহির হওয়ার পথে জুরাইন রেল ক্রসিংয়ে যান্ত্রিক ত্রুটির কারণে আটকা পড়ে আনন্দ পরিবহনের একটি বাস। ঠিক সেই মুহূর্তে রেলের বার পড়ে যায় কারণ নারায়ণগঞ্জ থেকে কমলাপুরে আসছিলো একটি কমিউটার ট্রেন। গাড়ির চালক বারবার চেষ্টা করেও স্টার্ট করতে পারছিলেন না । কিন্তু ডিএমপির ট্রাফিক পুলিশের ত্বরিৎ পদক্ষেপে রক্ষা পায় বাসে থাকা ৪০ যাত্রীর প্রাণ।


ডিএমপির ট্রাফিক ওয়ারী জোনের টিআই বিপ্লব ভৌমিক জানান, বৃহস্পতিবার (৫ মে ২০২২) সন্ধ্যা ০৬:৫০ টায় আনন্দ পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১১-৪০৩০) যান্ত্রিক ত্রুটির কারণে জুরাইন রেল লাইনের উপর উঠা মাত্র বন্ধ হয়ে যায়।


চালক অনেক চেষ্টা করেও স্টার্ট করতে পারছিলেন না। আর ঠিক সেই মুহূর্তে নারায়ণগঞ্জ থেকে একটি কমিউটার ট্রেন ঢাকার দিকে আসছিলো।


তিনি বলেন, তাৎক্ষনিক কোন উপায় না পেয়ে তিনিসহ সঙ্গে থাকা এটিএসআই উওম কুমার দাস, ট্রাফিক পুলিশ সদস্য রমজান আলীসহ পথচারী ও অন্যান্য গাড়ির চালকদের সাথে নিয়ে ধাক্কা দিয়ে রেল লাইন পার করে দেন।


আর করার কয়েক সেকেন্ডের মধ্যেই কমলাপুরগামী কমিউটার ট্রেনটি জুরাইন রেল ক্রসিং অতিক্রম করে। রক্ষা পায় বাসে থাকা ৪০ যাত্রীর প্রাণ।


জুরাইন রেল ক্রসিংয়ের গেইট ম্যান মো: হারুন মিয়াসহ প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রাফিক পুলিশের তাৎক্ষনিক পদক্ষেপের কারণে বাসের ভিতরে থাকা যাত্রীরা প্রাণে রক্ষা পেয়েছেন এবং বড় ধরনের ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে।


ট্রাফিক পুলিশের দ্রুত পদক্ষেপ গ্রহণে বাসের যাত্রীসহ সাধারণ জনগণ ট্রাফিক পুলিশের ভূয়সী প্রশংসা করেন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।




আরও খবর



কর্মজীবী মানুষের ঢাকা ফেরাও স্বাচ্ছন্দ্যে হবে-নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিত:Thursday ০৫ May ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক।।


ঈদের ছুটি শেষে কর্মজীবী মানুষের ঢাকা ফেরাও স্বাচ্ছন্দ্যে হবে বলে আশা প্রকাশ করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। এর আগে প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ে সচিবসহ কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।



তিনি বলেন, এবারের ঈদযাত্রা খুব ভালোভাবেই করতে পেরেছি। আল্লাহর রহমতে সারাদেশের মানুষ আনন্দের সঙ্গে ঈদ করতে পেরেছে।


স্বাচ্ছন্দ্যে ঈদের সময়ে মানুষ বাড়ি যেতে পেরেছে। সারাদেশে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে যারা চেয়েছিল, তারা সফল হতে পারেনি। আল্লাহর রহমতে এবং সরকারের পদক্ষেপের কারণে মানুষ ভালোমত ঈদ করতে পেরেছে।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ও আমার পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। মানুষ সচেতন হচ্ছে। আইনশৃংখলা বাহিনীসহ দায়িত্বরত অন্যান্যরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে। নৌপথে ঢাকামুখী ফেরাটাও স্বাচ্ছন্দ্যে হবে বলে আশা করি। 


আরও খবর