Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

ভালো কাজের নাগরিক অনুশীলন প্রকল্পের আওতায় জেলা প্রশাসন কতৃক ম্বীকৃতি পেয়েছেন সাকিব আল হাসান

প্রকাশিত:শুক্রবার ১২ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২২০জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে: মাগুরা জেলা তথা বাংলাদেশের গর্ব বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক, বিশ্বসেরা অলরাউন্ডার  সাকিব আল হাসান ক্রিকেটাঙ্গনে ধারাবাহিকভাবে অতুলনীয় ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে চলেছেন। বিশ্ব ক্রিকেটে অনেকবার এক নম্বর অলরাউন্ডার হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পাশাপাশি তিনি আন্তর্জাতিক পর্যায়ে সকল ফরম্যাট মিলে আজ পর্যন্ত মোট ৪০৪ টি ক্রিকেট ম্যাচে মোট ১৪,৭৬৬ রান ও ৬৬০ টি উইকেট অর্জন করেছেন। এছাড়াও তিনি এখন পর্যন্ত ৩১ বার ম্যান অব দ্যা ম্যাচ ও ১৬ বার ম্যান অব দ্যা সিরিজ হওয়ার গৌরব অর্জন করেছেন।

এ ধরনের অনন্য নৈপুণ্য প্রদর্শনের মাধ্যমে তিনি আজ বিশ্ব ক্রীড়াঙ্গনের রোল মডেলে পরিণত হয়েছেন।বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ক্রিকেট বিশ্বে ধারাবাহিক শীর্ষ অলরাউন্ডারের কৃতিত্ব অর্জনের মাধ্যমে রোল মডেলের ভূমিকায় অবতীর্ণ হয়ে মাগুরা তথা বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বদরবারে উজ্জ্বল করার জন্য জেলা প্রশাসন, মাগুরার পক্ষ থেকে সম্মাননা জানানো হয়।

জেলা প্রশাসন,মাগুরা প্রত্যাশা করে যে,ক্রীড়াদূত হিসেবে তাঁর ভূমিকা বাংলাদেশকে ভবিষ্যতে আরও মর্যাদাবান করবে এবং জার্সি নং-৭৫ এর মাধ্যমে ক্রিকেটে বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন হবে।

আরও খবর



দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের কারণেই আমাকে হত্যার পরিকল্পনা: ব্যারিস্টার সুমন

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দুর্নীতিবাজদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারণেই আমাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে, বলেছেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন। ‘অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল’ আমাকে হত্যার জন্য মাঠে নেমেছে এমন তথ্য পাওয়ার পর থানায় জিডি করেছি।

শনিবার (২৯ জুন) দিবাগত রাত ১২টার দিকে সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন ব্যারিস্টার সুমন।এর আগে, শনিবার রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় সাধারণ ডায়েরি করেন ব্যারিস্টার সুমন।

জিডিতে তিনি উল্লেখ করেন, বৃহস্পতিবার (২৮ জুন) দিবাগত রাত ২টার দিকে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাকে সরকারি মোবাইল থেকে হোয়াটসঅ্যাপে ফোন করেন। ফোনে ওসি জানান, তাকে হত্যা করতে অজ্ঞাতনামা একটি শক্তিশালী মহল তিনদিন আগে একটি টিম নিয়ে মাঠে নেমেছে। এ সময় পুলিশের ওই কর্মকর্তা সুমনকে সাবধানে চলাচল ও রাতে বের না হওয়ার অনুরোধ করেন। জিডিতে এ নিয়ে মারাত্মক নিরাপত্তাহীনতায় থাকার কথাও উল্লেখ করেছেন সুমন।

পরে ব্যারিস্টার সুমন জানান, একজন অজ্ঞাতনামা ব্যক্তি চুনারুঘাট থানার ওসিকে ফোন দিয়ে তাকে হত্যার পরিকল্পনা করা হয়েছে বলে জানায়। পরে ওই অজ্ঞাতনামা ব্যক্তির সঙ্গে কথাও বলেন তিনি। অজ্ঞাতনাম ব্যক্তি সুমনকে জানান, তাকে হত্যায় একটি গ্রুপকে কন্ট্রাক্ট কিলিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে এবং সেই গ্রুপটি সক্রিয়ভাবে কাজ করছে।

সুমন আরও জানান, এর আগেও তিনি অনেকবার হুমকির শিকার হয়েছেন। তবে, এবার থানার ওসির মাধ্যমে বিষয়টি জানতে পারায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সম্প্রতি দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া অবস্থান এবং সংসদে এ নিয়ে বক্তব্য রাখায় প্রভাবশালীদের কেউ তাকে হত্যা করতে চাইতে পারে বলেও জানান তিনি।


আরও খবর



ফকিরহাটে বাসের ধাক্কায় এক অফিস সহকারির মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

ফটিক ব্যানার্জী,ফকিরহাট(বাগেরহাট)সংবাদদাতা:বাগেরহাটের ফকিরহাটে গ্রীন লাইন পরিবহনের ধাক্কায় মটরসাইকেল চালক খোদেজা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অফিস সহকারি জামির আলী(৫৫) নিহত হয়েছেন।

খুলনা-মাওয়া মহাসড়কের আরা পেট্রোল পাম্পের সামনে রবিবার সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামির আলী ফকিরহাট উপজেলা সদরের আট্টাকি গ্রামের মৃত আলীম উদ্দিনের ছেলে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, জামির আলী মোটরসাইকেল চালিয়ে খুলনা যাওয়ার পথে ঘটনাস্থলে পৌছালে ঢাকা থেকে ছেড়ে আসা গ্রীন লাইন পরিবহনের একটি বাসের ধাক্কায় গুরুত্বর আহত হন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

মোল্লাহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান তানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক বাস ও চালককে সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। মরদেহ উদ্ধার করে আইনি প্রক্রিয়াশেষে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।


আরও খবর



সুন্দরগঞ্জে তিস্তার পানিবন্দি ১'শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image
শামছুল হক,সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃতিস্তার পানিবন্দি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবি সংগঠন সংযোগ ফাউন্ডেশন।বুধবার (১০ জুলাই) বিকেলে উপজেলার বেলকা ইউনিয়নের বেলকা নবাবগঞ্জ, কিসামত সদর, হরিপুর ইউনিয়নের চর চরিতাবাড়ি গ্রামের পানিবন্দি ১০০ পরিবারের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

সংযোগ ফাউন্ডেশনের অর্থায়নে প্রতি পরিবারের মাঝে ৩ কেজি চাল, ২ কেজি ডাল, আধা কেজি চিড়া, ২ প্যাকেট বিস্কুট, ২ পাতা পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট খাদ্য সহায়তা করা হয়।স্থানীয় স্বেচ্ছাসেবি সংগঠন আরসিবি ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবিদের সহযোগিতায় পানিবন্দি পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। 

ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংযোগ ফাউন্ডেশনের ভলান্টিয়ার সাজ্জাদ হোসেন রিপন, হারুন অর রশিদ, আলী আহসান মুজাহিদ, রাসেল ইসলাম, আরসিবি ফাউন্ডেশনের সমন্বয়ক ডা. রফিকুল ইসলাম, উপদেস্টা ফেরদৌস সরকার, সভাপতি সরকার হোজায়ফা হাবিব, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সহ-সভাপতি নয়ন সরকার, সাংগঠনিক সম্পাদক কিফায়েত হোসেন আলিফ, কোষাধ্যক্ষ সাজ্জাদ হোসেন, দপ্তর সম্পাদক আতিকুর রহমান, প্রচার ও ডিজিটাল সম্পাদক শাহিন ইসলাম, পাঠাগার সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাইফুল ইসলাম, ইয়াসিন আলী প্রমুখ।  
এদিকে, ত্রাণ সহায়তা পেয়ে সন্তোষ প্রকাশ করেন দুর্গতরা। শারমিন নামের এক গৃহবধু জানান, ১৫ দিন থেকে পানিতে আছি। খাবারের খুব সংকট ছিল। সংযোগ ফাউন্ডেশন যে খাবার দিলো তা নিয়ে বাচ্চাদের নিয়ে খেতে পারবো কয়েকদিন।জুনায়েদ আলী নামের এক গৃহকর্তা জানান, দুই সপ্তাহ ধরে পানিবন্দি। এখন পর্যন্ত কেউ আমাদের খোঁজ নেয় নি। ছেলেরা এসে যে খাবারগুলো দিলো তাতে আমার পরিবারের অনেক উপকার হলো। যা কথায় প্রকাশ করতে পারবো না। 

এই উদ্যোগ অব্যাহত রাখার কথা জানিয়েছে সংযোগ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবি সাজ্জাদ হোসেন রিপন জানান, তিস্তায় বন্যা দূর্গত মানুষের জন্য আমরা খাদ্য সহায়তা দিলাম। তিস্তাপাড়ের বিভিন্ন স্থানে এই সহযোগিতা আমরা করছি। এটা অব্যাহত থাকবে। বানভাসি মানুষের পাশে দেশের সকল বিত্ববানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



যশোরে যাত্রীবাহী বাস খাদে কমপক্ষে ৪০ জন আহত

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোর-নড়াইল মহাসড়কে বেপরোয়া গাড়ি চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী একটি বাস খাদে পড়ে কমপক্ষে ৪০ জন আহত হয়েছে।

স্থানীয়দের নিকট থেকে জানা যায়, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা মেট্রো-ক-১৫ ৮৩৮৩ বাস গাড়িটি বেপরোয়া গতিতে চলার সময় বেলা ১১-৫০ মি: এর সময় বাঘারপাড়ার করিমপুর ঈদগাহ ময়দানের আসলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শের গভীর খাদে পড়ে যায়।

এসময় ১০ জন গুরুতরভাবে আহত সহ মোট ৪০ জন আহত হয়েছে। গুরুতর আহতদেরকে স্থানীয়রা যশোর ও নড়াইল সদর হাসপাতালে প্রেরণ করেছে। বাকীদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।দুর্ঘটনায় আহত আবদুল গফুর জানান, গাড়ির চালককের বেপরোয়া চালানোর করণেই এ দুর্ঘটনা ঘটেছে।

আহত যাত্রী রহিমা বেগম জানান যে, কিভাবে যেন হঠাৎ করেই গাড়ী খাদের দিকে ধাবিত হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। তিনি আরও জানান, এ দুর্ঘটনায় সকল যাত্রীই কমবেশি আহত হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার করে।


আরও খবর



ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে। দেশটির মিন্দানাও দ্বীপে আঘাত হানা এই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭।

বৃহস্পতিবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ফিলিপাইনের মিন্দানাওতে ৬.৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে। সংস্থাটি বলছে, ভূপৃষ্ঠ থেকে ভূমিকম্পের গভীরতা ছিল ৬৩০ কিলোমিটার (৩৯১.৪৬ মাইল)।

ফিলিপাইনের সিসমোলজি এজেন্সি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ভূমিকম্পে ক্ষয়ক্ষতি হবে বলে আশা করা হচ্ছে না। তবে আফটারশক হতে পারে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস)-এর তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে ৬.৭ মাত্রার এই ভূমিকম্পটি দেশের দক্ষিণাঞ্চলের সারঙ্গানি প্রদেশ থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২.১ মাইল) দক্ষিণ-পূর্বে আঘাত হানে।

উল্লেখ্য, ফিলিপাইনে প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। দেশটি ভূতাত্ত্বিকভাবে ভূমিকম্প সক্রিয় অঞ্চল ‘প্যাসিফিক রিং অব ফায়ারে’ রয়েছে যা জাপান থেকে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরজুড়ে বিস্তৃত।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপসংস্থা রিং অব ফায়ারকে বিশ্বের সবচেয়ে ভূমিকম্প এবং আগ্নেয়গিরির সক্রিয় অঞ্চল হিসেবে শনাক্ত করেছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর