Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

উন্নয়ন মেলার উদ্বোধন করলেন সংসদ সদস্য শিখর

প্রকাশিত:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২১৬জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:স্থানীয় সরকার দিবস উপলক্ষে মাগুরা সদর উপজেলা পরিষদ আয়োজিত তিনদিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন   মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর। সোমবার ১৮ সেপ্টেম্বর সকালে মাগুরা সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ মেলা উদ্বোধন উপলক্ষে সদর উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটু্ল, সদর উপজেলা নির্বাহী অফিসার তারিফ উল হাসান, সদর উপজেণা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম, রাঘবদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরা্রফুল আলম বাবুল ফকির। অনুষ্ঠানে পুনর্বাসনের লক্ষে ভিক্ষুকদের মাঝে মোটর চালিত ভ্যান প্রদান করেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বরগন উপস্থিত ছিলেন।


আরও খবর



চট্টগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ১, আহত ১৪

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ শনিবার সকাল ৯টার দিকে চট্টগ্রামের ফৌজদারহাটে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে ১ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছেন।শনিবার ফৌজদারহাটের ফকিরহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।চট্টগ্রাম ফায়ার সার্ভিসের মবিলাইজিং অফিসার (এমও) দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি জানান, সকাল ৯টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে যায়। খবর পাওয়া মাত্রই উদ্ধারে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ শুরু করে। এখন পর্যন্ত একজন নিহত এবং ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে প্রত্যক্ষদশী সূত্রে, শনিবার সকাল ৯টার সময় চট্টগ্রাম থেকে ফেনীমুখী স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে উল্টে দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঢাকা থেকে চট্টগ্রামমুখী লেনে যান চলাচল বন্ধ রয়েছে।

হাইওয়ে পুলিশের ওসি খোকন চন্দ্র ঘোষ জানান, দুর্ঘটনায় একজন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। তাৎক্ষণিক নিহত ও আহতের পরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত বাস উদ্ধার হলে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে।


আরও খবর



পূর্বশত্রুতার জেরধরে গাবতলীতে অসহায় কৃষকের সীমানা প্রাচীর ও ঘরভাংচুর

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

আল আমিন মন্ডল বিপ্লব,বগুড়া সংবাদদাতাঃপূর্ব শত্রুতার জের ধরে বগুড়া গাবতলীর পল্লীতে অসহায় কৃষক আত্তাব হোসেনের দখলীয় বাড়ির সীমানা প্রাচীর ও টিনসেট ঘর ভাংচুর করেছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে গতবুধবার কাগইলের আমলীচুকাই পূর্বপাড়া গ্রামে।

অভিযোগ সূত্র জানায়, কাগইলের আমলীচুকাই গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে অসহায় আত্তাব হোসেনের সঙ্গে একই গ্রামের মকবুল বেপারীর ছেলে মাসুদ মিয়ার সঙ্গে রাস্তার জমি নিয়ে বিবাদ চলে আসছিল। এর পূর্ব শত্রুতার জের ধরে বুধবার দুপুরে আত্তাব হোসেনের দখলীয় বাড়ির ২৪শতক জমির উপর নির্মিত সীমানা প্রাচীর ও ১টি টিনসেট ঘরভাংচুর করে প্রতিপক্ষ মাসুদ মিয়া সহ তার লোকজন। এতে করে আত্তাব হোসেনের প্রায় ৮০হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে আত্তাবের পরিবারকে ভয়-ভীতি ও হুমকি-ধামকি প্রদর্শন করে। এ ঘটনায় বৃহস্পতিবার আত্তাব হোসেন বাদী হয়ে মাসুদ মিয়া (৩৫) কে প্রধান বিবাদী করে দুলো মিয়া (৪০), মোঃ তাজেল (২৫), তারাজুল ইসলাম (২৮), মোঃ মজনু (৩৫), সুমি বেগম (২৮), সাহেরা বেগম (৩০), নাছরিন বেগম (২৬) কে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ বিষয়ে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, উক্ত জমিজমা নিয়ে ইতিপূর্বেও একাধিক ঘটনায় উভয়পক্ষই আদালতে মামলা ও থানায় অভিযোগ দায়ের করেছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



দলদলিয়া গ্রামে খেলার মাঠ সংস্কারের জন্য সরকারের বিশেষ বরাদ্দর দাবি

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:ফুলবাড়ী উপজেলা সংলগ্ন পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের দলদলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি খেলার উপযোগী করতে সরকারের বিশেষ বরাদ্দের দাবী জানান এলাকার যুব সমাজ।

এলাকার যুব সমাজের পক্ষে দলদলিয়া নাগরিক ফোরাম পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি আবেদন দেন।

আবেদনে তারা উল্লেখ করে বলেন এই ইউনিয়নের একমাত্র খেলার মাঠ দলদলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর এই মাঠটি। পার্বতীপুর উপজেলার শেষ সীমানা ও ফুলবাড়ী উপজেলার শেষ সীমানা সংলগ্ন দলদলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। অল্প বৃষ্টিতেই মাটিতে পানি জমা হয়ে খেলার অনুপোযোগী হয়ে যায়, এছাড়াও এলাকার লোকজন মাঠটি ধানের খড় রাখার চাতাল এবং উঠান হিসেবে ব্যবহার করে, মাঠের সাইড দিয়ে চলাচলের রাস্তা থাকলেও অনেকেই মাঠের মাঝখান দিয়ে চলাচলের রাস্তাও সৃষ্টি করেছে, যার ফলে মাঠটি দিন দিন খেলার অনুপোযোগী হয়ে যাচ্ছে। 

মাঠটি কে খেলার অনুপযোগী না করলে দিন দিন এলাকার যুব সমাজ খেলা থেকে বিমুখ হয়ে মাদক এবং বিভিন্ন রকম অপরাধের সঙ্গে সম্পৃক্ত হয়ে যাবে। দলদলিয়া নাগরিক ফোরামের পক্ষে মোঃ নুর আলম গত ২৭ জুন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর মাঠ সংস্করণের দাবিতে একটি আবেদন করেন ।

এলাকার বয়স জোষ্ঠরা জানান এটি একটি ঐতিহ্যবাহী মাঠ দীর্ঘ কয়েক যুগ ধরে এই মাঠে খেলাধুলা করে আসছে এলাকার যুবসমাজ, আস্তে আস্তে মাঠটি খেলার অনুপযোগী হয়ে যাচ্ছে, আমরা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি মাঠটি কে খেলার উপযোগী করে তুলতে সংস্কারের জন্য বিশেষ বরাদ্দ দেওয়া হোক। এ ব্যাপারে ঐ বিদ্যালয়ের সভাপতি মোঃ আশরাফুল আলমের সাথে কথা বললে তিনি জানান এই বিদ্যালয়টি শেষ সীমানায় হওয়ায় এখানকার স্থানীয় জনগণ কোন সুযোগ সুবিধা পাচ্ছে না। স্কুলের খেলার মাঠটি সরকারি অনুদান না পাওয়ায় খেলা ধুলার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। এমনকি রাস্তাটিও পাকা করা হচ্ছে না। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ও এলাকাবাসী বর্ষাকালে কাদার মধ্যে যাতায়াত করছে। একই কথা বলেন ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ নাছিমা খাতুন। তিনি জানান, বিদ্যালয়ের মাঠটি সংস্কার করা হলে এলাকার যুব সমাজ খেলায় মেতে থাকবে। মাদক থেকে দূরে থাকবে। কিন্তু কেউ এই এলাকার উন্নয়নকল্পে কোন খোঁজ রাখেননা।  

এ বিষয়ে এলাকার যুবক মোঃ পাপ্পু জানান আমরা নিজ উদ্যোগে মাঠটি কে সংস্কার করছি এখনো মাঠের অনেক কাজ বাকি রয়েছে। বাকি কাজগুলো করতে আমরা জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অত্র ইউনিয়নের চেয়ারম্যানের সুদৃষ্টি কামনা করছি।


আরও খবর



তানোরে গ্রামীণ ব্যাংকের গাছ বানিজ্য

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯১জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে অভিনব কায়দায় গ্রামীণ ব্যাংক গাছ বানিজ্য করছেন বলে একাধিক সুত্র নিশ্চিত করেন। গ্রাহককে ঋন দিয়ে সেখান থেকে ১০০ টাকা  কর্তন করে গাছ কিনতে বাধ্য করা হচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলে গাছ বানিজ্যের ঘটনাটি। গ্রামীণ ব্যাংক কর্মকর্তার এমন কান্ডে গ্রাহকরা বিক্ষুব্ধ হয়ে পড়েন। এতে করে অসহায় গরীব দুঃখী গ্রাহকরা চরম বিব্রত প্রকাশ করেন।তানোর পৌর সদর এলাকার এক গ্রাহক জানান, গাছ না কিনলে ঋন দিবে না, আমি ঋন নিচ্ছি প্রয়োজনের তাগিদে। আর তারা সুযোগ বুঝে গাছ বিক্রি শুরু করেছেন। গাছ কিনতেই হবে। এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরের দিকে গ্রামীণ ব্যাংক তানোর শাখায় গিয়ে দেখা যায়, বাহিরে গাছ নিয়ে দাড়িয়ে আছেন কয়েকজন গ্রাহক। আরেকজন গাছ নিবেনা এজন্য ভ্যানে বসে আছেন। তিনি জানান, গাছ নেয়া হশনি এজন্য আমাকে এখনো ঋণ দেয়নি। ঋণ নিলে গাছ কিনতেই হবে।যে সব গাছ গ্রামীণ ব্যাংক বিক্রি করছে সেগুলো কোন জাতের না। অল্প দামে কিনে এনে ৫০ টাকা পিচ বিক্রি করছেন। ৫০ টাকা সঞ্চয়ের বকেয়া থাকলে ঋণ দেয়না, তাহলে গাছ কেন কিনতে হবে।ব্যাংকের ভিতরে গিয়ে দেখা যায়, ম্যানেজার রেজাউল করিম ঘরের পশ্চিম দিকে বসে আছেন। সেখান থেকে যার নামে ঋন লিখছেন তাকে গাছ কিনার জন্য সাদা কাগজে লিখে দিচ্ছেন। ওই কাগজ দেখিয়ে যারা গাছ কিনছেন তাদেরকে আগে ঋন দেয়া হচ্ছে। আর যারা নিতে চাচ্ছে না তাদেরকে ঋন দিচ্ছেনা। দুজন মাঠ কর্মী ১০০ টাকা করে নিয়ে একটি আম ও একটি মেহগনি গাছ দিচ্ছেন।গ্রামীণ ব্যাংক তানোর শাখার ম্যানেজার রেজাউল করিম জানান, জলবায়ুর বিরুপ প্রভাবের কারনে দেশে ব্যাপক তাপমাত্রা শুরু হয়েছে। এজন্য বন ও পরিবেশ মন্ত্রী বৃক্ষ রোপনের শুভ উদ্ধোধন করে গাছ লাগানোর জন্য নির্দেশ দিয়েছেন। সে মোতাবেক গ্রাহকদের মাঝে গাছ বিক্রি করা হচ্ছে। গাছ না কিনলে কোনভাবেই ঋন দিচ্ছেনা জানতে চাইলে তিনি জানান, বাধ্য করা হচ্ছেনা। গাছ না কিনলে ঋনও দিচ্ছেনা কেন প্রশ্ন করা হলে উত্তরে অভিযোগ অস্বীকার করেন তিনি।এরিয়া ম্যানেজার শুভংকার বলেন, আমরা গাছ রোপনের জন্য গ্রাহকদের পরামর্শ দিতে বলেছি, গাছ বিক্রির কথা বলা নাই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর



রামগড় পুলিশের বিশেষ অভিযানে সাড়ে ৪কেজি গাঁজা সহ এক নারী গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার রামগড় থানা পুলিশের বিশেষ অভিযানে সাড়ে ৪কেজি গাঁজা সহ সুমি খাতুন (২৬)নামের এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার  (১০ জুলাই)  দুপুর ১৩.৩০ মিনিটে  রামগড় থানার একটি চৌকস দল রামগড় থানা এলাকায় অবৈধ মাদকদ্রব্য ও মূলতবী গ্রেফতারী পরোয়ানা তামিল সংক্রান্তে বিশেষ অভিযান পরিচালনা করাকালে গোপন সংবাদের ভিত্তিতে রামগড় পৌরসভাস্থ রামগড় বাজার শান্তি বাস কাউন্টারের সামনে অভিযান পরিচালনা করিয়া আসামী সুমি খাতুনের হেফাজতে থাকা একটি কালো রংয়ের লাগেজ এর ভিতর রক্ষিত অবস্থায় ৪ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ  সুমি খাতুন (২৬) কে  গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী হলেন-সুমি খাতুন (২৬) মাগুরা জেলার শ্রীপুর থানার বরালিদহ গ্রামের মো.কালু মোল্লার মেয়ে।গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ আসামীকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর