Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

উলিপুরে ‘দৈনিক যায়যায়দিন’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১০জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ:কুড়িগ্রামের উলিপুরে ‘দৈনিক যায়যায়দিন’র ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার ০৬ জুন, বিকেলে উপজেলা যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম’র আয়োজনে উলিপুর প্রেসক্লাবের হলরুমে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন দৈনিক যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলাম বিটু।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদ্য শপথ নেয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সাজ্জাদুর রহমান তালুকদার সাজু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মতি শিউলী।
দৈনিক করতোয়ার উপজেলা প্রতিনিধি সাজাদুল ইসলাম সাজু'র সঞ্চালনায় বক্তব্য রাখেন, জিনিউজবিডি২৪ এর কুড়িগ্রাম ব্যুরোচিফ ও উলিপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সহিদুল আলম বাবুল, দৈনিক ভোরের ডাকের উপজেলা প্রতিনিধি নূরবক্ত মিয়া, দৈনিক কালের কণ্ঠের আঞ্চলিক প্রতিনিধি রোকনুজ্জামান মানু, সাপ্তাহিক জুলফিকারের সম্পাদক মমতাজুল হাসান করিমী, দৈনিক পরিবেশের উপজেলা প্রতিনিধি নুরুজ্জামান সরকার, দৈনিক দাবানলের উপজেলা প্রতিনিধি হাফিজুর রহমান শাহীন, দৈনিক আমার সংবাদের উপজেলা প্রতিনিধি কামরুজ্জামান স্বাধীন, সহকারি শিক্ষক হারুন অর রশীদ প্রমুখ।
  
এ ছাড়াও প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উলিপুর প্রেসক্লাবের সাংবাদিক, যায়যায়দিন উপজেলা ফ্রেন্ডস ফোরাম’র সদস্যগণসহ সূধিজন উপস্থিত ছিলেন।

আরও খবর



রূপগঞ্জে সংখ্যালঘুর ও ব্যবসায়ীর বাড়িতে হামলা,অগ্নিসংযোগ, ৫লক্ষাধিক টাকার মালামাল লুট

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ গ্রামের সুখেন সরকারের ও ব্যবসায়ী জাকির হোসেনের বাড়িতে পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে।

গত ৬জুন বৃহস্পতিবার সন্ধ্যায়, ২০/২১ সদস্যের একদল সন্ত্রাসী রামদা, চাপাতি, লোহার রড, লাঠিসোঁটাসহ দেশীও অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে দরজা ভেঙ্গে প্রথমে সুখেন সরকারের বসত ঘরে ও পরে তার পাশের বাড়ি ব্যবসায়ী জাকির হোসেনের বাড়িতে প্রবেশ করে হামলা চালায় । 

হামলাকারীরা তাদের বসত ঘরের আসবাপত্র ভাংচুর করে লুটপাট চালায়। এ সময় তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন ও ৯৯৯এ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত নম্বরপ্লেট বিহীন চারটি মোটরসাইকেল রেখে বাড়ির লোকজনদের প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়। 

হামলার ঘটনায় গৃহকর্তা জাকির হোসেন ভুঁইয়া(৪৬), তার স্ত্রী আফসানা আক্তার লাবনী(৩৫), ভাইয়ের স্ত্রী আরবিনাস আক্তার(৪৫) আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীরা বাড়ির মহিলাদের শ্লীলতাহানী করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ ৫লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়।  

পুলিশ মোটরসাইকেল চারটি উদ্ধার করেছে। এ ঘটনায় সুখেন সরকার ও জাকির হোসেন বাদী হয়ে মোঃ রাশেদুল ইসলাম রাসেল(৩৪), ফালান মিয়া(৩৫), এরশাদ(৩৫), সুজন ভুঁইয়া(৩০), বাবু মিয়া(২৫), এনামুল(২১), আব্দুল্লাসহ(২৩) ১১জনকে নামীয় ও অজ্ঞাত আরো ১০/১২জনকে আসামী করে রূপগঞ্জ থানায় পৃথক দুইটি অভিযোগ দায়ের করেছেন।

রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় পৃথক দুইটি অভিযো পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

     -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



কুড়িগ্রামের রৌমারী ঝড়ের তান্ডবে লন্ডভন্ড গাছপালা বন্ধ যোগাযোগের রাস্তা

প্রকাশিত:শুক্রবার ৩১ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম. রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর, গবরা গ্রাম, গুটলি গ্রাম, কাউনিয়ারচর, হাজির হাটসহ কয়েকটি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে তান্ডবে অন্তত ২৫ টি বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে। গত ৩০ মে বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে এ ঝড় বয়ে যায়। 

ঝড়ের তীব্রতায় ভেঙ্গে গেছে গাছ পালা, বৈদ্যুতিক খুটি, বন্ধ হয়েছে ঢাকা-টু রৌমারী রাস্তা। এঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছেন অন্তত ২৫ টি পরিবার। কাজ করছেন রৌমারী ও রাজিবপুর উপজেলার ফায়ার সার্ভিস। 

এলাকাবাসী জানান, ঠিক দুপুর ১২ টার দিকে কোন কিছু বুঝে উঠার আগেই তীব্র বেগে ঝড়বৃষ্টি শুরু হয়। মুর্হুতেই ঝড়ের তীব্র গতিতে লন্ডভন্ড হয়ে যায় বসতঘর। বিধ্বস্ত হয় ঘরবাড়ি, ভেঙ্গে যায় গাছপালা ও বৈদ্যুতিক ঘুটি। 

ঝড়ে ক্ষতিগ্রস্ত ছক্কু মিয়া, নেহাজ উদ্দিন ও মাজম আলীসহ অনেকেই জানান, হঠাৎ করে প্রবল ঝড়ে রাস্তার গাছে বড় বড় ডাল ভেঙ্গে ঘরের উপর পড়ে ঘরবাড়ি ভেঙ্গে যায়। এতে স্কুল ছাত্র আতিকুর রহমান, বাবলু, নুরেজাসহ বেশ কয়েকজন মানুষ ও গরু, ছাগল আহত হয়েছে। এতে ঘরবাড়ি ভেঙ্গে বেশ ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারি কমিশনার (ভুমি), ফায়ার সার্ভিস, রৌমারী থানা অফিসার ইনচার্জ, ইউপি চেয়ারম্যানসহ অনেকেই। 

ক্ষতিগ্রস্থ ও গাছপালা ভেঙ্গে রাস্তার যোগাযোগ সাভাবিকে ফিরিয়ে আনতে কাজ করছেন রৌমারী ও রাজিবপুর উপজেলা ফায়ার সার্ভিস। 

এবিষয়ে দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বলেন, হঠাৎ করে ঝড়ের তীব্রতায় ভেঙ্গে গেছে রাস্তার বড়বড় গাছপালা, বিদুৎতের খুটি ও ঘরবাড়ি। 

উপজেলা উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, মুহুর্তের মধ্যে ঝড়ের তীব্রতার গতিতে গাছ পালা, বৈদ্যুতিক খুটি, ঘরবাড়ি ভেঙ্গে যাওয়ার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাওয়া হয়। পরে ফায়ার সার্ভিসদেরকে রাস্তা বন্ধ হয়ে যাওয়া স্থান গুলি পরিস্কার করার জন্য বলা হয়। ঘরবাড়ি ভেঙ্গে ক্ষতির পরিবারের তালিকা করার জন্য ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে।


আরও খবর



রূপগঞ্জে মেয়র প্রার্থীর উপর হামলার ঘটনায় কাউন্সিলরকে শোকজ

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫৪জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:- নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভা নির্বাচনে জগ প্রতীকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক ও তার সমর্থকদের উপর হামলার ঘটনায় মোবাইল প্রতীকের মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশার সমর্থক ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আইয়ুব খানকে শোকজ করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার বিকেলে জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার ইস্তাফিজুল ইসলাম আকন্দ সাক্ষ্যরিত নোটিশে আচরণবিধি লঙ্ঘের বিষয়ের ২৪ ঘন্টার মধ্যে আইয়ুব ভুইয়াকে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়।


এর আগে, গত বুধবার বিকেলে মোবাইল প্রতীকের মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশার সমর্থক ৮ নং ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত কাউন্সিলর আইয়ুব খানকে তার লোকজন নিয়ে মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক ও তার লোকজনের উপর হামলা চালিয়ে রফিকসহ ২০ জনকে আহত করে। 

এ ঘটনায় আইয়ুব খানকে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। বৃহস্পতিবার দুপুরে এ হামলার ঘটনায় মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক বাদী হয়ে রিটার্নিং অফিসার বরাবর একটি অভিযোগ করেন।    


নোটিশে বলা হয়, কাঞ্চন পৌরসভা নির্বাচনে ৮ নং ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত কাউন্সিলর আইয়ুব খান তার লোকজন নিয়ে জগ প্রতীকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক ও তার সমর্থকদের উপর হামলা এবং ব্যাপক ক্ষতি সাধন করে। আপনার আচরণ এবং আপনার সমর্থকগণ গোলযোগ ও উশৃঙ্খল আচরণ দ্বারা শান্তিপূর্ণ পরিবেশ ভঙ্গ করে যা আচরণবিধি লঙ্ঘন। এ বিষয়ে ২৪ ঘন্টার মধ্যে নির্বাচন অফিসে লিখিত জবাব প্রদানের নির্দেশ প্রদান করা হলো।

এ ব্যাপারে অভিযুক্ত আইয়ুব খানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একটু ব্যস্ত আছি পরে কথা বলি বলে ফোনটি কেটে দেন।

        -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



সারাদেশে ঘূর্ণিঝড় রিমালে ১০ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সারাদেশে ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে দমকা হাওয়াসহ ব্যাপক ঝড়-বৃষ্টি বয়ে যাচ্ছে দেশের উপকূল অঞ্চলে। এর প্রভাবে পাঁচ জেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ মে) মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

রোববার (২৬ মে) থেকে সোমবার (২৭ মে) দুপুর ১২টা পর্যন্ত বরিশাল, ভোলা, পটুয়াখালী ও সাতক্ষীরা এবং চট্টগ্রামে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মন্ত্রণালয়ের পাঠানো তালিকায় তাদের মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, বসতঘরের ওপরে গাছ পড়ে, বাজারে যাওয়ার সময় গাছ পড়ে, জলোচ্ছ্বাসে সৃষ্ট পানিতে ডুবে, দেয়াল ভেঙে এবং নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে তাদের মৃত্যু হয়েছে। আর একজন সাইক্লোন সেন্টারে যাওয়ার পথে অসুস্থ হয়ে মারা গেছেন।

আবহাওয়া অফিস জানায়, দুর্যোগের আগেই সঠিক পূর্বাভাস এবং মানুষের সচেতনতায় শক্তিশালী ঘূর্ণিঝড়েও তেমন প্রভাব পড়েনি। যার ফলে এই দুর্ঘটনা ঘটেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে বৃষ্টিপাত হয়। যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১২০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।



আরও খবর



জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় ঈদগাহ ময়দানে এবারের ঈদ জামাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে,বলেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। ঈদকেন্দ্রিক সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। তবে সবকিছু মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।

রোববার (১৬ জুন) সকালে জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, সারাদেশের মতো ঢাকা মহানগরীতেও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এ জামাতে রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদের সদস্য এবং বিশিষ্ট ব্যক্তিরা নামাজ আদায় করবেন। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি জামাতের ব্যবস্থা করা হয়েছে। ঢাকা মহানগরীতে সব জামাতের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, ট্রাফিক ব্যবস্থাপনার জন্য পার্কিং ও ডাইভারশন থাকবে। পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পেট্রলিং, সিসিটিভি ক্যামেরা মনিটরিংসহ নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। শহরের বিভিন্ন জায়গায় পুলিশের পাশাপাশি র‍্যাবের পেট্রোল টিম দায়িত্ব পালন করবে। আশা করি ঈদের জামাত সুন্দরভাবে অনুষ্ঠিত হবে। সারাশহরে প্রায় ২৫ লাখ পশু কোরবানি হবে। পশু কোরবানি দেওয়ার ক্ষেত্রে সিটি করপোরেশনের পক্ষ থেকে যে ব্যবস্থাপনা রাখা হয়েছে, নগরবাসীকে সেই নিয়মকানুন মেনে চলার বিনীত অনুরোধ জানাচ্ছি। বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশনকে সহায়তা করার অনুরোধ জানাচ্ছি।

ডিএমপি কমিশনার আরও বলেন, চামড়া ব্যবস্থাপনার জন্য এবার সরকারের পক্ষ থেকে বিশেষভাবে পুলিশ এবং সিটি কর্পোরেশন যৌথভাবে সেখানে কাজ করবে। কোনোভাবে যাতে চামড়া পাচার হতে না পারে, দালাল ফড়িয়া চক্র যাতে কোনো সমস্যা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। সব থানা কেন্দ্রিক সেই ব্যবস্থাপনা থাকবে। যে কেউ এ ধরনের সমস্যার সম্মুখীন হলে আমরা তাদেরকে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করতে অনুরোধ জানাচ্ছি। যারা ঈদের জামাতে নামাজ পড়তে আসবেন তাদের প্রতি বিনীত অনুরোধ, আপনার কোনো ধরনের দাহ্য বস্তু, বিস্ফোরক জাতীয় বস্তু ও ধারালো কিছু নিয়ে আসবেন না। বাংলাদেশের চামড়া প্রসেসিং এলাকা ঢাকা জেলার সাভারে। ঢাকাকেন্দ্রিক যে চামড়া সেগুলো কালই সেখানে যাবে। আর ঢাকার বাইরেরগুলো সাত দিনের মধ্যে সেখানে আসবে। এ কাজ যাতে সুন্দরভাবে করা হয়, সেজন্য ডিএমপি সহায়তা করবে।

চাঁদাবাজির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এরইমধ্যে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি, অনেককেই গ্রেপ্তার করেছি। পরে এ ধরনের কাজ যারা করবেন, তারা সতর্ক হবেন এবং ভবিষ্যতে এসব থেকে তারা নিবৃত থাকবেন। আমরা সব ধরনের চ্যালেঞ্জ মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে থাকি। আমরা সব সময় সর্বাত্মক এবং সর্বোচ্চ ব্যবস্থাটাই নিয়ে থাকি। এবারও সেটি করা হয়েছে। জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো থ্রেট নেই, তারপরেও আমরা সবকিছু মাথায় রেখেই আমাদের নিরাপত্তা পরিকল্পনা সাজিয়েছি।


আরও খবর