Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ নেটওয়ার্ক শেয়ারে রবি ও বাংলালিংক-এর যৌথ উদ্যোগ প্রধানমন্ত্রী চান দেশের সকল মানুষ শান্তি সম্প্রীতিতে এক ছাতার নিচে বাস করবে: পার্বত্য প্রতিমন্ত্রী মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয় ঢাকাসহ ১০ জেলায় ঝড়সহ বজ্রবৃষ্টির আশঙ্কা আরও বাড়ল স্বর্ণের দাম স্বাস্থ্য নিরাপত্তা দিতে হারপিক ও সাজেদা ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু

উলিপুরে ‘দৈনিক করতোয়া’র ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:শনিবার ১২ আগস্ট ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৪৪৩জন দেখেছেন

Image
কুড়িগ্রাম ব্যুরো :কুড়িগ্রামের উলিপুরে দৈনিক করতোয়া পত্রিকার ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার ১২ আগস্ট সকাল ১১টায় উলিপুর প্রেস ক্লাব চত্বর থেকে একটি র‍্যালি বের হয়।র‍্যালি শেষে উলিপুর প্রেস ক্লাবের হলরুমে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।এতে সভাপতিত্ব করেন, উলিপুর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মঞ্জুরুল হান্নান। কালের কণ্ঠ’র প্রতিনিধি রোকনুজ্জামান মানু‘র সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, সাংবাদিক মোন্নাফ আলী, সহিদুল আলম বাবুল, আমিনুল ইসলাম, আব্দুল মালেক, হাফিজুর রহমান শাহীন, পৌর সভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান রাজু, করতোয়া উলিপুর প্রতিনিধি সাজাদুল ইসলাম সাজু, গুণাইগাছ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম মুকুল প্রমুখ।

এ সময় দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু‘র আশু রোগ মুক্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

আরও খবর



মধুপুরে ছরোয়ার আলম খান আবু'র নির্বাচনী কর্মীসভা জনসভায় পরিনত

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃটাঙ্গাইলের মধুপুরে আগামী ৮মে বুধবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী ছরোয়ার আলম খান আবু'র এক বিশাল নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (৪মে) সন্ধায় দোয়াত কলম প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও সাবেক মেয়র মাসুদ পারভেজ এর আয়োজনে মধুপুর পৌরসভাধীন ৭নং ওয়ার্ডের পুন্ডুরা সেওড়াতলা এলাকায় এই নির্বাচনী কর্মী অনুষ্ঠিত হয়। 

মধুপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক খন্দকার আব্দুল গফুর মন্টু এর সভাপতিত্বে উক্ত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়ছার।অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী ছরোয়ার আলম খান আবু। এ-সময় আরও বক্তব্য রাখেন, মধুপুর পৌরসভার সাবেক মেয়র ও দোয়াত কলম মার্কার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মাসুদ পারভেজ, পৌর কাউন্সিলর বাবলু আকন্দ।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।বিকেল হতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলেদলে মিছিল নিয়ে কর্মী সভায় যোগ দেয়ার জন্য নারী পুরুষ সহ দোয়াত কলম মার্কার হাজার হাজার সমর্থকগন সভাস্থলে এসে উপস্থিত হতে থাকেন। সন্ধার মধ্যেই পুরো এলাকা জনসমুদ্রে পরিনত হয়।অনুষ্ঠান শুরু হয় মধুপুরের বিখ্যাত বাউল শিল্পী সানোয়ার হোসেনের নির্বাচনী গানের মধ্য দিয়ে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ সহ আরও অন্যান্য নেতৃবৃন্দ।উক্ত নির্বাচনী কর্মীসভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী আমরা একটি সুন্দর নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন চাই, যে নির্বাচনে ভোটারগন ভোট কেন্দ্রে গিয়ে র্নিভিঘ্নে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে।তারা অভিযোগ করে বলেন, আমরা বিভিন্ন স্থানে কর্মীসভা, পথসভা ও প্রচার প্রচারনায় প্রতিপক্ষের দ্বারা বাঁধার সম্মুখীন হচ্ছি।

আমাদের বিভিন্ন পথসভায় নেতাকর্মীদেরকে শতশত মোটরসাইকেল দিয়ে শোডাউন করে ভয়ভীতি দেখানো হচ্ছে যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন।এ বিষয়ে নির্বাচন কমিশনারের সুদৃষ্টি কামনা সহ সর্বস্তরের জনগণকে ছরোয়ার আলম খান আবুকে দোয়াত কলম প্রতীকে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করার  আহবান জানান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত

প্রকাশিত:শুক্রবার ০৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত প্রস্তাব জাতিসংঘ সাধারণ পরিষদের সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২ মে) সাধারণ পরিষদে প্রস্তাবটি উত্থাপন করেন বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মুহাম্মদ আবদুল মুহিত। শুক্রবার (৩ মে) ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম মেয়াদে ১৯৯৯ সালের ১৩ সেপ্টেম্বর প্রস্তাবটি প্রথম গৃহীত হয়েছিল। তারপর থেকে বাংলাদেশ প্রতি বছর ইউএনজিএ-তে এই রেজুলেশনটি সহজতর করে আসছে এবং সাধারণ পরিষদে শান্তির সংস্কৃতির ওপর একটি উচ্চ-স্তরের ফোরামও আহ্বান করছে।

সাম্প্রতিক উচ্চ-স্তরের ফোরাম, যা ৬ সেপ্টেম্বর ২০২২-এ অনুষ্ঠিত হয়েছিল, শান্তির সংস্কৃতির রূপান্তরমূলক ভূমিকার ওপর দৃষ্টি নিবদ্ধ করে যাতে শান্তি, সমতা এবং শান্তি বিনির্মাণকে এগিয়ে নেওয়ার জন্য অন্তর্ভুক্তি নিশ্চিত করা যায়।

এই বছর রেজোলিউশনটি জাতিসংঘের কেন্দ্রীয় ভূমিকা পালন করে বিশ্বব্যাপী ঝুঁকি এবং চ্যালেঞ্জ মোকাবেলার সম্মিলিত প্রচেষ্টাকে কেন্দ্র করে। এটি প্রতিরোধমূলক কূটনীতি, সংলাপ এবং সবস্তরে সুস্থ বিতর্ক জোরদার করার গুরুত্বের ওপর জোর দেয়।

সংঘাত প্রতিরোধ এবং সমাধানে নারীর অমূল্য ভূমিকার পুনর্নিশ্চিত করার সময় এটি এই জাতীয় প্রক্রিয়াগুলোতে মহিলাদের পূর্ণ সমান এবং অর্থপূর্ণ অংশগ্রহণের আহ্বান জানিয়েছে।

অন্যদের মধ্যে প্রস্তাবটি সহিংসতা এবং সংঘাতের অন্তর্নিহিত চালকদের মোকাবেলা করার এবং চলমান ডিজিটাল রূপান্তরের প্রেক্ষাপটে শান্তির সংস্কৃতিকে উন্নীত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেয়।

রাষ্ট্রদূত মুহাম্মদ আবদুল মুহিত বলেছেন, শান্তির সংস্কৃতির প্রস্তাব সময়ের সাথে সাথে প্রাসঙ্গিকভাবে বেড়েছে এবং একটি প্রভাবশালী থিমে বিকশিত হয়েছে যা জাতিসংঘের সকল প্রধান বক্তৃতায় বৃহত্তর পদচিহ্ন এবং স্বীকৃতি খুঁজে পেয়েছে।

তিনি বলেন, দ্রুত পরিবর্তনশীল বৈশ্বিক পরিস্থিতিতে এটি বিশ্বে শান্তি বজায় রাখার জন্য জাতিসংঘের সনদের বাধ্যবাধকতা পরিপূরক করার একটি কার্যকর উপায় হিসাবে প্রমাণিত হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রতি বছর এই প্রস্তাবটি বাংলাদেশের অব্যাহত সহজলভ্যতা বৈশ্বিক শান্তির জন্য অটল প্রবক্তা হিসেবে বাংলাদেশের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের গভীর আস্থার প্রমাণ হিসেবে দাঁড়িয়েছে।


আরও খবর



পত্নীতলা উপজেলা নির্বাচনে গাফফার জয়ী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নওগাঁর পত্নীতলায় সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফ্ফার (মোটর সাইকেল) প্রতীকে ৬২ হাজার ৭৮৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী (ঘোড়া প্রতীকে) পেয়েছেন ৫০ হাজার ৮৫৬ ভোট। 

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ রাহাত (টিউবওয়েল প্রতীকে) ৬৭ হাজার ৮৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দিলিপ চৌহান (তালা প্রতীকে) পেয়েছেন ২৫ হাজার ৯৯৯ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবিনা বেগম (কলস প্রতীকে) ৫৬ হাজার ৮০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক খাদিজাতুল কোবরা মুক্তা (হাঁস প্রতীকে) পেয়েছেন ৫২ হাজার ৯১১ ভোট পেয়েছেন।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ৭৪টি কেন্দ্রে ৫৪২টি বুথে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে। পত্নীতলা উপজেলায় ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৮৯০ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ১ হাজার ৩০ জন। উপজেলায় ভোট কাউন্ট হয়েছে প্রায় ৫৮শতাংশ। নির্বাচন চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।

আরও খবর



৪ বছরের স্মুদ পারফরম্যান্স নিয়ে আসছে রিয়েলমির নতুন স্মার্টফোন সি৬৫

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:বাংলাদেশের স্মার্টফোনের বাজারে শিগগিরই নতুন উদ্ভাবন নিয়ে হাজির হতে যাচ্ছে তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ব্র্যান্ডের সি সিরিজের উল্লেখযোগ্য মাইলফলক হতে যাচ্ছে রিয়েলমি সি৬৫। সি সিরিজের এই ডিভাইসটি শুধু নতুন সব পণ্যের পথিকৃৎ হিসেবে নিজের অবস্থানকে সুদৃঢ় করে না, বরং ব্র্যান্ডের মসৃণতা, চমৎকার কোয়ালিটি ও অসামান্য ডিজাইনের ধারাবাহিকতাও রক্ষা করেছে। ফলে মাঝারি পর্যায়ের বাজেটের এই ফোন এন্ট্রি লেভেলের ফোন ব্যবহারকারীদের দেবে একটি অভূতপূর্ব অভিজ্ঞতা।

একই দামের অন্যান্য ব্র্যান্ডের ফোনের মধ্যে রিয়েলমি সি৬৫ একমাত্র ডিভাইস, যার রয়েছে টিইউভি-এসইউডি সার্টিফিকেশন থেকে পাওয়া সম্মানজনক জার্মান ফোর-ইয়ার স্মুদ সার্টিফিকেশন।

বিশ্বস্ততা ও গুণগতমানের ট্রেডমার্ক হিসেবে জার্মানির টিইউভি (টেকনিক্যাল ইন্সপেকশন অ্যাসোসিয়েশন) বিশ্বব্যাপী অত্যন্ত স্বীকৃত একটি সংস্থা। টিইউভি এর সার্টিফিকেশন এই নিশ্চয়তা প্রদান করে যে, একটি পণ্য, পরিষেবা বা প্রক্রিয়া নিরাপত্তার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে এবং এটি জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিধির প্রয়োজনীয়তা মেনে চলে। বিশ্বের শীর্ষ ব্র্যান্ডগুলো টিইউভি এর এই স্বীকৃতি অর্জন করেছে এবং রিয়েলমি সি৬৫ হলো প্রথম মোবাইল কোম্পানি যারা টিইউভি-এসইউডি সার্টিফিকেশন পেয়েছে৷

সফটওয়্যার ও হার্ডওয়্যারের সূক্ষ্ম অপ্টিমাইজেশনের মাধ্যমে, রিয়েলমি অর্জন করেছে সম্মানজনক ৪৮-মাস মেয়াদী সার্টিফিকেশন, যা এই সেগমেন্টের মধ্যে স্মার্টফোনটিকে কোয়ালিটির শীর্ষে প্রতিষ্ঠা করেছে। এই স্বীকৃতির পেছনে একটি শক্তিশালী প্রসেসর এবং রিয়েলমি’র এক্সক্লুসিভ এআই বুস্ট মোড প্রধান নিয়ামক হিসেবে কাজ করেছে, যা একটি অসাধারণ পারফরম্যান্স প্রদান এবং নির্ভরযোগ্যতা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করেছে। ফলে এই ফোন ব্যবহারে একজন স্মার্টফোন ইউজার পাবেন একটি নিরবচ্ছিন্ন মসৃণ অপারেটিং এক্সপেরিয়েন্স।

বাড়তি ব্যবহারযোগ্যতা ও স্থায়িত্ব নিশ্চিত করতে, এই ফোনটি ব্যবহারকারীকে দেবে টিইউভি লো ব্লু লাইট সার্টিফিকেট, আইপি৫৪ ওয়াটার রেজিস্ট্যান্স ও ৩৬০ ডিগ্রি সারাউন্ড অ্যান্টেনা ডিজাইনের মতো প্রযুক্তিগত সুরক্ষা। এন্ট্রি থেকে মিড-লেভেল স্মার্টফোনের অভিজ্ঞতাকে রিয়েলমি সি৬৫ নিয়ে যাবে এক অনন্য উচ্চতায়। এই ডিভাইসে রয়েছে একটি প্রিমিয়াম মানের নান্দনিক ডিজাইন, আকর্ষণীয় পারফরম্যান্সের সক্ষমতা এবং টেকসই বিল্ড কোয়ালিটি। সি৬৫ ডিভাইসে রয়েছে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সক্ষমতার একটি ম্যারাথন ব্যাটারি, যার মাধ্যমে মাত্র ৩০ মিনিটেই চার্জহীন একটি ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ দেওয়া সম্ভব। ফলে ব্যাটারি লাইফ নিয়ে দুশ্চিন্তামুক্ত একটি দিন কাটাতে পারবেন ফোন ব্যবহারকারীরা, যা তাদের দেবে দিনভর সকলের সঙ্গে যুক্ত থাকার এবং প্রয়োজনীয় কাজ সম্পাদন করার নিশ্চয়তা। এই প্রযুক্তির

মাধ্যমে, ডিভাইস ব্যবহারকারীরা বাধাহীনভাবে ফোন ব্যবহারের পাশাপাশি পাবেন দ্রুত ফোন চার্জ করার সুবিধা, যা সবমিলিয়ে তাদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করবে। শুধু প্রযুক্তিগত উদ্ভাবনের দিকেই নয়, এর বাইরে গিয়ে কোয়ালিটি রক্ষায় ছোট ছোট বিষয়েও নজর দেওয়া হয়েছে সি৬৫ ডিভাইসটিতে। ব্যবহারকারীরা যাতে সন্তুষ্ট থাকে এবং তাদের মোবাইলে কাজ করার ক্ষেত্রে যাতে একটি বিশ্বস্ত পার্টনার পায়, তা নিশ্চিত করতে রিয়েলমির প্রতিটি স্মার্টফোনকে নানা ধরনের কঠিন পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়।

ব্যবহারকারীরা ০৮ মে ২০২৪ দুপুর ১২ টায় রিয়েলমি সি৬৫ উন্মোচন সম্পর্কে ফেসবুক এবং ইউটিউব লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন। রিয়েলমি সি৬৫ -এর উন্মোচন সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য, স্মার্টফোন ব্যবহারকারীরা রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/realmeBD/live_videos - এ ঘুরে আসতে পারেন।


আরও খবর



ডোমারে উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে ৩দিন ব্যাপী বাসন্তী পূজা উদযাপন

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে ৩দিন ব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী শ্রী শ্রী বাসন্তী পূজা উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, আরতী প্রতিযোগিতা, প্রসাদ বিতরণ ও বৌ মেলা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের নয়ানী বাগডোকরা হরতকীতলা শ্রী শ্রী বাসন্তী পূজা মন্দির কমিটির আয়োজনে বৃহস্পতিবার বৌ মেলার মধ্যদিয়ে দিবসটি সমাপ্ত করা হয়। বৌশাখের বসন্ত ঋতু তিথি অনুযায়ী গত মঙ্গলবার মন্দিরে ভগবত গীতাপাঠ, তুলশি আরতি ও মঙ্গলঘাট স্থাপনের মধ্য দিয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জননেতা আমিনুল ইসলাম রিমুন। এ সময় কমিটির সভাপতি দুলাল চন্দ্র, সাধারণ সম্পাদক সৈরভ অধিকারী, পরিচালক শৈলেন্দ্রনাথ রায়, ইউপি সদস্য আর্শিনী কুমার, জোসনা রানী, সাবেক সদস্য শংকর চন্দ্র রায়, জয় প্রসাদ, হিরম্ব কুমার প্রমূখ বক্তব্য রাখেন।

প্রতিদিন বিকাল থেকে শুরু করে রাত পর্যন্ত উক্ত মন্দিরে বিভিন্ন এলাকার থেকে আগত হাজারো ভক্তবৃন্দের ঢল নামে। মন্দির প্রাঙ্গণ যেনো হিন্দু সম্প্রদায়ের মিলন মেলায় পরিনত হয়েছে। পূজা পাঠ ও অর্চনা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ এবং আরতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষের দিনে বৌ মেলার মধ্য দিয়ে দিবসটি সমাপ্তি ঘটে। মেলায় শতশত মুখরোচড় খাবারের দোকান পরশা সাজিয়ে দোকানীদের ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। হিন্দু সম্প্রদায়ের এই ঐতিহ্যবাহী উৎসবটি বিগত শত বছর যাবত তারা পালন করছে বলে কমিটির পরিচালনক শৈলেন্দ্র নাথ জানান।


আরও খবর